Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

বৈষ্ণব মতানুযায়ী আজই হয়ে গেল উল্টোরথ। নদীয়ায় তোলা অভি ঘোষের ছবি 

 স্বামীর সঙ্গে পরকীয়া, চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে বান্ধবীর মাথা ফাটাল বধূ

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: স্বামীর সঙ্গে পরকীয়ার সম্পর্ক মেনে নিতে না পেরে বান্ধবীর চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে রড দিয়ে মাথা ফাটানোর অভিযোগ উঠল গৃহবধূর বিরুদ্ধে। বুধবার সন্ধ্যায় গোপীবল্লভপুর থানার ফানিয়ামারা এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। জখম মহিলাকে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ
আবাস যোজনায় বাড়ি পাইয়ে দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ
কান্দিতে কাটমানি ফেরত চেয়ে পঞ্চায়েতে বিক্ষোভ

  সংবাদদাতা, কান্দি: বাংলা আবাস যোজনার ঘর তৈরি এবং শৌচালয় বানানোর জন্য নেওয়া কাটমানি ফেরতের দাবিতে সোচ্চার হলেন কান্দি ব্লকের মহালন্দি-২ পঞ্চায়েতের বাসিন্দাদের একাংশ। বুধবার বিকেলে এলাকার বাসিন্দারা কংগ্রেস এবং বামফ্রন্টের পতাকা নিয়ে কাটমানি ফেরতের দাবিতে পঞ্চায়েতে বিক্ষোভ দেখান।
বিশদ

 সাক্ষীদের হাজির করতে না পারায় বেকসুর খালাস যৌন নির্যাতনে অভিযুক্ত

  সংবাদদাতা, কালনা: কালনা আদালতে পকসো কেসের বিচার প্রক্রিয়া চলার সময় সাক্ষীদের সময় মতো উপস্থিত করাতে না পারায় অভিযুক্তকে বেকসুর খালাস ও তাকে ১ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দিলেন কালনা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক তপন কুমার মণ্ডল।
বিশদ

 বরাকরে শিল্পপতি অপহরণের ঘটনায় ধৃতকে হেফাজতে নিল সিআইডি

  বিএনএ, আসানসোল: বরাকরের শিল্পপতিকে অপহরণের ঘটনায় আরও এক অপহরণকারীকে হেফাজতে নিল সিআইডি। কয়েক দিন আগেই রাহুল কুমার কেশব নামে ওই দুষ্কৃতীকে বিহার এসটিএফ গ্রেপ্তার করেছিল।
বিশদ

 ঠিক মতো মাইক না বাজায় কালনার গ্রামে অস্ত্রের কোপে যুবকের মৃত্যু, জখম ২

  সংবাদদাতা, কালনা: ঠিক মতো মাইক না বাজায় ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপানোয় কালনার আনুখাল পঞ্চায়েতের রুকুশপুরে একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম অভি সিং(১৮)। এই ঘটনায় আরও দু’জনজখম হয়েছেন। রাজীব সিং ও পিকাই হালদার। বাড়ি উটরো দামপাড়া।
বিশদ

মেচেদায় কাটমানি ফেরতের দাবিতে পঞ্চয়েত সমিতির প্রাক্তন সভাপতি ও এক তৃণমূল নেতার নামে ফ্লেক্স, চাঞ্চল্য

  বিএনএ, তমলুক: শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি ও এক তৃণমূল নেতার নামে ফ্লেক্স দিয়ে কাটমানি ফেরত দেওয়ার দাবিকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। বৃহস্পতিবার সকালে মেচেদা স্টেশন সংলগ্ন রাস্তার দু’দিকে বিজেপি মোর্চা ও নাগরিক বৃন্দের নাম দিয়ে ঝোলানো ফ্লেক্স সকলের নজরে আসে।
বিশদ

লাভের টাকা বাঁটোয়ারা নিয়ে বচসার জেরে
বহরমপুরে হোটেল কর্মীকে খুনের অভিযোগ মালিকের বিরুদ্ধে

  বিএনএ, বহরমপুর: বুধবার গভীর রাতে বহরমপুরে ব্যবসা নিয়ে বচসার জেরে হোটেল কর্মীকে খুনের অভিযোগ উঠল মালিকের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃত হোটেল কর্মীর নাম নাজমুল শেখ(৪০)। বাড়ি বহরমপুর থানার খুদবা পুকুর এলাকায়। ঘটনার পর থেকে অভিযুক্ত হোটেল মালিক ফিরোজ শেখ পলাতক। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস।
বিশদ

 বর্ধমানে তৃণমূলের ফ্লেক্স ও হোর্ডিং ছেঁড়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

  সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানে তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশের ফ্লেক্স ও হোর্ডিং ছেঁড়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এছাড়াও এক তৃণমূল কর্মীর বাড়ির সামনে থাকা গাড়ির কাচ ভাঙা হয়েছে। ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনার কথা জানিয়ে বর্ধমান থানায় তৃণমূলের তরফে অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

 আইনশৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় ৪ ধরনের হ্যান্ড গ্রেনেড সহ অত্যাধুনিক অস্ত্রে সাজছে থানাগুলি

বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: আইন শৃঙ্খলা পরিস্থিতির মোকাবিলা করতে গিয়ে প্রায়শই আক্রান্ত হতে হচ্ছে পুলিসকে। এই পরিস্থিতিতে থানাগুলিকে বিশেষ ভাবে সজ্জিত করছে রাজ্য সরকার। পাম্প অ্যাকশন গান, অ্যান্টি রায়ট গান, মাল্টি ব্যারেল ও মাল্টি সেল লঞ্চারের পাশাপাশি বিভিন্ন ধরনের হ্যান্ড গ্রেনেডও থানাগুলিকে দেওয়া হচ্ছে।
বিশদ

২১ জুলাইয়ের আগেই জেলায় তৃণমূলের সংগঠনে ভাঙন ধরাতে তৎপর বিজেপি

 বিএনএ, কৃষ্ণনগর: ২১ জুলাইয়ের আগে নদীয়া জেলায় শাসক দলের ভাঙন ধরাতে তৎপর বিজেপি। আগামী সপ্তাহে তেহট্ট একটি দলীয় সভা করবে বিজেপি। সেখানে রাজ্যস্তরের একাধিক নেতা উপস্থিত থাকবেন। ওই সভায় যোগ দিতে পারেন তেহট্টের এক দাপুটে নেতা এবং জেলার চিকিৎসক সংগঠনের এক নেতা।
বিশদ

জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ সমিতির সভাপতির
এবার হুড়ার বিডিওর বিরুদ্ধে সরকারি টাকা নয়ছয় ও কাটমানি নেওয়ার অভিযোগ

সংবাদদাতা, পুরুলিয়া: সরকারি টাকা নয়ছয় এবং ভুয়ো বিল বানিয়ে কয়েকলক্ষ টাকার ব্যক্তিগত সামগ্রী কেনা সহ কাটমানি নেওয়ার মতো অভিযোগ উঠল হুড়ার বিডিওর বিরুদ্ধে।
বিশদ

 আসানসোল-খানা লাইনের দু’পাশে এবার প্রচুর পুকুর খনন করবে রেল

  বিএনএ, আসানসোল: আসানসোল থেকে খানা পর্যন্ত রেল লাইনের দু’পাশে ১০০টির বেশি পুকুর খননের সিদ্ধান্ত নিয়েছে রেল। জমির পরিমাণ অনুযায়ী কোথাও বড়, আবার কোথাও ছোট আকৃতির পুকুর খনন করা হবে। সারা দেশে জলের সঙ্কট দেখা দিয়েছে। আগামীদিনে শিল্পাঞ্চলের পরিস্থিতিও ভয়াবহ আকার ধারণ করতে পারে।
বিশদ

 পলাশী কলেজে গণ্ডগোলের ঘটনার প্রতিবাদে পঠনপাঠন বন্ধ রাখলেন ছাত্রছাত্রীরা

  সংবাদদাতা, কালীগঞ্জ: নদীয়ার কালীগঞ্জের পলাশী কলেজে বুধবার বহিরাগতদের আক্রমণে কয়েকজন কলেজছাত্র আহত হন। তার জেরেই বৃহস্পতিবার কলেজের সমস্ত পঠনপাঠন বন্ধ থাকে। ছাত্রছাত্রীদের দাবি, যতক্ষণ পর্যন্ত না ওই বহিরাগতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে কলেজে ততক্ষণ পর্যন্ত পঠনপাঠন চালু হবে না।
বিশদ

 কান্দিতে স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগ সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে

  বিএনএ, বহরমপুর: কান্দি থানার উগ্র ভাটপাড়ায় স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম ডলি দাস(২০)। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত ১১টা নাগাদ অগ্নিদগ্ধ অবস্থায় ওই গৃহবধূকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

 খড়্গপুরের পুরপ্রধানের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছে দল, বৈঠক করবেন শুভেন্দুও

  সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকারের নামে কাটমানি নেওয়ার অভিযোগের তদন্ত শুরু করছে দল। এদিকে দলীয় সূত্রে জানা গিয়েছে, জঙ্গলমহলের পর্যবেক্ষক তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীও এনিয়ে ২৩ জুলাই খড়্গপুরে এসে দলের নেতা, কাউন্সিলার ও কর্মীদের সঙ্গে বৈঠক করবেন।
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM