Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

বৈষ্ণব মতানুযায়ী আজই হয়ে গেল উল্টোরথ। নদীয়ায় তোলা অভি ঘোষের ছবি 

 হবিবপুরে ইসকনে জগন্নাথদেবকে ৫৬ ভোগ

 সংবাদদাতা, রানাঘাট: পুরীর জগন্নাথ মন্দিরের সঙ্গে একই নিয়মে ইসকনেও রথযাত্রা উৎসব পালিত হয়। মায়াপুরের ইসকন মন্দিরের সঙ্গে উৎসবের সাতদিন হবিবপুর ইসকন মন্দিরেও নানা অনুষ্ঠান হয়। প্রচুর ভক্ত সমাগম হয়। এখানে জগন্নাথ বলরাম ও সুভদ্রার জন্য সারা বছরের ন্যায়ে ৫৬ ভোগের আয়োজন করা হয়।
বিশদ
 বহরমপুর বিদ্যুৎ দপ্তরের সামনে টেকনিক্যাল সুপারভাইজিং স্টাফ অ্যাসোসিয়েশনের বিক্ষোভ

 বিএনএ, বহরমপুর: বুধবার দুপুরে বহরমপুর বিদ্যুৎ দপ্তরের সামনে বিক্ষোভে শামিল হন অল ইন্ডিয়া ফেডারেশন অব পাওয়ার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অনুমোদিত টেকনিক্যাল সুপারভাইজিং স্টাফ অ্যাসোসিয়েশনের সদস্যরা।
বিশদ

11th  July, 2019
 ফল না বেরনোয় নজরুল বিশ্ববিদ্যালয়ে ফের বিক্ষোভ

 বিএনএ, আসানসোল: নির্দিষ্ট সময়ে ফল না বেরনোয় বুধবার কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে ফের বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখান। এদিন তাঁরা উপাচার্যের ঘরের সামনেই বিক্ষোভ শুরু করেন। ছাত্রছাত্রীদের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের খামখেয়ালিপনায় স্নাতক স্তরের ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। 
বিশদ

11th  July, 2019
বোমাবাজির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে
সদাইপুরে উত্তেজনা, ধৃত নেতার ছেলে সহ ৯

  বিএনএ, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার সাহাপুরে কাটমানি ফেরতের দাবিতে বিজেপির মদতে এলাকাবাসী বাড়ি ঘেরাওয়ের প্রস্তুতি নিতেই বোমাবাজি করার অভিযোগ উঠল তৃণমূলের অঞ্চল সভাপতি শেখ এনামূলের বিরুদ্ধে। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।
বিশদ

11th  July, 2019
 আর্থিক লাভের মুখ দেখতে শুরু বাঁকুড়া সমবায় ব্যাঙ্কের

  বিএনএ, বাঁকুড়া: ১৫ কোটি টাকার আর্থিক তছরুপের ধাক্কা কাটিয়ে ফের লাভের মুখ দেখছে বাঁকুড়া জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক। ২০১৮-’১৯ আর্থিক বছরে কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক ৫ কোটি টাকা নিট লাভ করেছে। অথচ বছর দুয়েক আগে পর্যন্ত ওই ব্যাঙ্কের মাথায় ৭ কোটি টাকার লোকসানের বোঝা ছিল।
বিশদ

11th  July, 2019
 দৌলতাবাদের স্কুলে ৩৭ লক্ষ টাকা ব্যয়ে সোলার প্যানেল, খুশি পড়ুয়ারা

সংবাদদাতা, বহরমপুর: দৌলতাবাদের একটি স্কুলে প্রায় ৩৭লক্ষ টাকা ব্যয়ে সোলার প্যানেল বসাল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল। কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি(সিএসআর) ফান্ড থেকে এই খরচ বহন করা হয়েছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশদ

11th  July, 2019
 দীঘার ৪ নুলিয়াকে সাহসিকতার পুরস্কার

  সংবাদদাতা, কাঁথি: নিজেদের জীবনের পরোয়া না করেই সমুদ্রে ঝাঁপিয়ে পড়ে বিপন্ন পর্যটককে উদ্ধার করেন তাঁরা। ঢেউয়ের ধাক্কা উপেক্ষা করে বহু পর্যটককে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করেন তাঁরা। এমনই চারজন নুলিয়াকে সাহসিকতার জন্য আর্থিকভাবে পুরস্কৃত করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিস।
বিশদ

11th  July, 2019
 দাসপুরে ভারত জাকাত মাঝি পারগানা মহলের বাইক র‌্যালিতে গাড়ির ধাক্কা, জখম ২, অবরোধ

সংবাদদাতা, ঘাটাল: ভারত জাকাত মাঝি পারগানা মহলের বাইক র‌্যালিতে বিডিও-র গাড়ি ধাক্কা দেওয়ার অভিযোগে বুধবার দুপুরে ঘাটাল-পাঁশকুড়া সড়কে বেলিয়াঘাটার কাছে পথ অবরোধ হয়। এদিন বাইক র‌্যালিটি ওই সড়ক ধরে দাসপুর থেকে ঘাটালের দিকে আসছিল।
বিশদ

11th  July, 2019
 আসানসোল দক্ষিণ থানায় বিজেপির মহিলা মোর্চার বিক্ষোভ

 বিএনএ, আসানসোল: বুধবার বিজেপির মহিলা মোর্চা আসানসোল দক্ষিণ থানায় বিক্ষোভ দেখায়। তাদের এই কর্মসূচি ঘিরে পুলিসি নিরপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। শহরে যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়। বিক্ষোভকারীদের দাবি, কয়েকদিন আগে দলের যুব মোর্চা বিভিন্ন অভিযোগে আসানসোল দক্ষিণ থানায় বিক্ষোভ দেখিয়েছিল।
বিশদ

11th  July, 2019
 পুরুলিয়ার অতিরিক্ত জেলাশাসকের অকাল প্রয়াণে প্রশাসনে শোকের ছায়া

  সংবাদদাতা, পুরুলিয়া: মঙ্গলবার গভীর রাতে পুরুলিয়ার অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) অমিত কুমার নাথের(৪৮) মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরুলিয়া জেলার প্রশাসনিক মহলে। এবিষয়ে পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার বলেন, মঙ্গলবার রাতে সরকারি আবাসনেই অসুস্থ হয়ে পড়েন অমিতবাবু।
বিশদ

11th  July, 2019
কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠকে জানালেন আবু আয়েশ মণ্ডল
অক্টোবরের মধ্যেই ঐক্যশ্রী প্রকল্পে স্কলারশিপের টাকা পাবে সংখ্যালঘু পড়ুয়ারা

 বিএনএ, কৃষ্ণনগর: ঐক্যশ্রী প্রকল্পে সংখ্যালঘু পড়ুয়ারা স্কলারশিপের টাকা আগামী অক্টোবর মাসের মধ্যে পেয়ে যাবে। চলতি শিক্ষাবর্ষের টাকা, চলতি বর্ষেই পড়ুয়ারা পাবেন। টাকা পেতে পরের বছর অপেক্ষা করতে হবে না।
বিশদ

11th  July, 2019
 শান্তিপুরে টোটো ও অটোচালকদের বিবাদে উত্তেজনা, অবরোধ

  সংবাদদাতা, রানাঘাট: বুধবার টোটো ও অটোচালকদের বিবাদে শান্তিপুরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। এক অটো চালককে টোটো চালকরা মারধর করে বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে এদিন বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধ করে অটো চালকরা।
বিশদ

11th  July, 2019
 পলাশী কলেজে ছাত্রদের মারধরের জেরে উত্তেজনা, অভিযুক্ত প্রধান ও তাঁর ছেলে

  সংবাদদাতা, কালীগঞ্জ: বুধবার কালীগঞ্জের পলাশী কলেজে ছাত্রদের মারধরের ঘটনায় উত্তেজনা ছড়ায়। অভিযোগ, স্থানীয় পঞ্চায়েত প্রধান ও তাঁর ছেলে বহিরাগত কিছু দুষ্কৃতীদের এনে কলেজের ছাত্র-ছাত্রীদের উপর চড়াও হয়। কলেজে ভাঙচুর চালায়। ঘটনার পর কলেজে তালা লাগিয়ে দেওয়া হয়।
বিশদ

11th  July, 2019
 ঝাড়গ্রাম শহরজুড়ে গাছ লাগানোর কর্মসূচি পুরসভার

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম শহরজুড়ে গাছ লাগানোর কর্মসূচি শুরু করল পুরসভা। বুধবার ঝাড়গ্রাম পুরসভার প্রশাসক তথা মহকুমা শাসক সুবর্ণ রায় গাছ লাগিয়ে এই কর্মসূচির সূচনা করেন। এদিন শহরের পযর্টন সহায়তা কেন্দ্র থেকে শুরু পাহাড়ি সরণী এলাকায় ৪২টি গাছ লাগানো হয়।
বিশদ

11th  July, 2019
 লালবাগে রাস্তা দখল করে দোকান, প্রতিবাদে পড়ুয়াদের অবরোধ-বিক্ষোভ

 বিএনএ, বহরমপুর: বুধবার বেলা সাড়ে দশটা থেকে লালবাগের গোলাপবাগ রোড অবরোধ করে বিক্ষোভ দেখাল প্রায় চারশো স্কুলপড়ুয়া। পড়ুয়াদের দাবি, আস্তাবল মোড় থেকে গোলাপবাগ রোডের দু’পাশে বেশ কয়েক বছর ধরে অবৈধভাবে দোকান নির্মাণ করে ব্যবসা করছে কিছু ব্যবসায়ী। ৩০ফুট চওড়া রাস্তার ১৫ফুট দখল করে নিয়েছে ব্যবসায়ীরা।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM