Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

বৈষ্ণব মতানুযায়ী আজই হয়ে গেল উল্টোরথ। নদীয়ায় তোলা অভি ঘোষের ছবি 

 বিনপুরে ৩টি হাতির মৃত্যুর পর নড়েচড়ে বসল বিদ্যুৎ দপ্তর

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিনপুর থানার শিলদা রেঞ্জের অন্তর্গত সাতবাঁকি গ্রামে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে তিনটি হাতির মৃত্যুর পর নড়েচড়ে বসল বিদ্যুৎ দপ্তর। পাশাপাশি পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম জেলার পক্ষ থেকে ডিএফও এবং বিদ্যুৎ দপ্তরে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে জোরকদমে বিদ্যুতের খুঁটি বসানোর কাজ শুরু হয়েছে।
বিশদ
 কাটমানি: মেদিনীপুর ও বেলপাহাড়িতে পোস্টার ঘিরে চাঞ্চল্য

  বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, ঝাড়গ্রাম: ফের কাটমানি বিতর্ক মেদিনীপুরে। এবার কাটমানি ফেরত চেয়ে পোস্টার পড়ল মেদিনীপুর পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে। বৃহস্পতিবার সকালে কাটমানি ফেরানোর দাবিতে পোস্টার পড়ে। এলাকার প্রাক্তন তৃণমূল কাউন্সিলার ও তাঁর স্বামীর বিরুদ্ধে পোস্টার পড়েছে।
বিশদ

 তেহট্টের পঞ্চায়েতে ১০০ দিনের কাজে অনিয়মের অভিযোগ

সংবাদদাতা, তেহট্ট: ১০০ দিনের কাজে ভুয়ো মাস্টার রোল তৈরি করে টাকা তোলার অভিযোগ উঠেছে সিপিএম-বিজেপি জোট পরিচালিত তেহট্টের পলসণ্ডা-২ গ্রাম পঞ্চায়তে। এনিয়ে পঞ্চায়েতের সদস্যদের একাংশ তেহট্ট-২ এর বিডিওর কাছে অভিযোগ জানিয়েছেন।
বিশদ

 নদীয়া জেলায় প্রাথমিক স্কুলে প্রতিটি শ্রেণী একটি করে গাছ দত্তক নিচ্ছে

  বিএনএ, কৃষ্ণনগর: নদীয়া জেলার প্রাথমিক বিদ্যালয়গুলিতে প্রত্যেকটি শ্রেণী এবছর একটি করে গাছ দত্তক নিচ্ছে। একটি শ্রেণীর পড়ুয়ারা একটি গাছ পরিচর্যা করবে। প্রাথমিকভাবে জেলার ২৬৪৪টি প্রাথমিক বিদ্যালয় ৮ হাজার গাছ দত্তক নেওয়ার পরিকল্পনা নিয়েছে। এই প্রকল্পে সহায়তা করছে নদীয়া জেলা পরিষদ।
বিশদ

 বিষ্ণুপুরে এই প্রথম রোটা ভাইরাইসের টিকা দেওয়ার উদ্যোগ

  সংবাদদাতা, বিষ্ণুপুর: এই প্রথম বিষ্ণুপুরে রোটা ভাইরাসের টিকা দেওয়ার উদ্যোগ শুরু করল জেলা স্বাস্থ্য দপ্তর। বৃহস্পতিবার ওই উপলক্ষে রাধানগর ব্লক হাসপাতালে বিষ্ণুপুর স্বাস্থ্য জেলার সমস্ত আধিকারিককে নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালা হয়। রোটা ডায়ারিয়া রোগের একমাত্র ওই টিকা এবার থেকে শিশুদেরকে দেওয়া শুরু হবে।
বিশদ

 ২১জুলাইয়ের সমর্থনে হলদিয়া টাউনশিপে তৃণমূলের মিছিল

  সংবাদদাতা, হলদিয়া: বৃহস্পতিবার হলদিয়া টাউনশিপে ২১জুলাই শহিদ দিবসে ধর্মতলায় সমাবেশের সমর্থনে মিছিল করল তৃণমূল। এদিন তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র অধীনস্থ হলদিয়া রিফাইনারি টাউনশিপ মেন্টেন্যান্স ওয়ার্কার্স ইউনিয়নের কয়েকশো শ্রমিক কর্মচারী এদিন মিছিল করে টাউনশিপ পরিক্রমা করেন।
বিশদ

 ধোনির আউটের পর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু

বিএনএ, আরামবাগ: বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ চলাকালীন ধোনির রান আউটের পরই খানাকুলে হৃদ রোগে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শ্রীকান্ত মাইতি(৩৩)। তাঁর বাড়ি খানাকুলের তাঁতিশালে। তাঁর স্থানীয় সেকেন্দরপুর মোড়ে একটি সাইকেল সারানোর দোকান রয়েছে।
বিশদ

 বাবার বকুনিতে অভিমানে আত্মঘাতী বর্ধমানের যুবক

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের পারবীরহাটা এলাকায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে ঘরে সিলিং ফ্যানের হুকে গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। তড়িঘড়ি গামছা কেটে নামিয়ে তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
বিশদ

 কালনায় শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে।
বিশদ

 কাটমানি প্রশ্নের বিচার চেয়ে দল ছাড়ার হুমকি খড়্গপুর পুরসভার চেয়ারম্যানের

  সংবাদদাতা, খড়্গপুর: কাটমানি নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে কেন্দ্র করে এবার দল ছাড়ার হুঁশিয়ারি দিলেন তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার। দলীয় সূত্রে জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে দলের এক নেতা চক্রান্ত করে এই অভিযোগ করিয়েছেন বলে চেয়ারম্যান দাবি করেছেন।
বিশদ

11th  July, 2019
বাঁকুড়ার পুলিস সুপার বললেন
চুরি যাওয়ার সঙ্গে সঙ্গে থানায় জানালে মোবাইল উদ্ধারের সম্ভাবনা বেশি

  বিএনএ, বাঁকুড়া: গত দু’মাসে বাঁকুড়া জেলা পুলিস খোয়া যাওয়া ৭৩টি মোবাইল উদ্ধার করেছে। বুধবার উদ্ধার হওয়া মোবাইল সংশ্লিষ্ট মালিকদের হাতে তুলে দেওয়া হয়। এদিন পুলিস লাইনের কনফারেন্স হলে সাংবাদিক বৈঠক ডেকে পুলিস সুপার কোটেশ্বর রাও মোবাইল মালিকদের ফিরিয়ে দেন।
বিশদ

11th  July, 2019
 মদের দোকান বন্ধের দাবিতে বাঁকুড়ায় পড়ুয়াদের পথ অবরোধ

  বিএনএ, বাঁকুড়া: মদের দোকান খোলার প্রতিবাদে বুধবার বাঁকুড়ায় স্কুলের ছাত্রছাত্রীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। এদিন বেলা ১১টা নাগাদ বাঁকুড়া সদর থানার সোনাদহ এলাকায় ঘটনাটি ঘটে। অবরোধের জেরে বাঁকুড়া-মানকানালি রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
বিশদ

11th  July, 2019
 নারায়ণগড়ে তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, চাঞ্চল্য

  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, সকাল থেকে লোক জমা করে অতর্কিতে তৃণমূলের স্থানীয় নেতাদের বাড়িতে হামলা চালানো হয়।
বিশদ

11th  July, 2019
 রামপুরহাটে বিপুল বিস্ফোরক উদ্ধার, জেলাজুড়ে উত্তেজনা

বিএনএ, সিউড়ি: বীরভূমজুড়ে কয়েকদিন ধরে লাগাতার বোমা উদ্ধারের মধ্যেই মঙ্গলবার সন্ধ্যায় রামপুরহাট থানা এলাকা থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

11th  July, 2019
নীলরতন আঢ্যকে দলে নিলে বিজেপিতে কোন্দলের ইঙ্গিত
প্রকাশ্যে বিরোধিতা করা হবে, জানাল বহরমপুর শহর নেতৃত্ব

 সুদেব দাস, বহরমপুর, বিএনএ: বহরমপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্যর বিজেপিতে ঠাঁই হবে না। তিনি বিজেপিতে আসতে চাইলেও গেরুয়া শিবিরের নিচুস্তরের কর্মী-সমর্থকরা ঘোরতর বিরোধিতা করবে। বিজেপির বহরমপুর শহর(উত্তর) নেতৃত্বের তরফে স্পষ্ট ভাষায় এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM