Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 বড়ঞায় ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে বাইক আরোহীর মৃত্যু

  সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সকালে ডাকবাংলা-পাঁচথুপি রাজ্য সড়কের বড়ঞা থানার পাঁচথুপি গ্রামে ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ আলি শেখ(৩০)। বাড়ি পাঁচথুপির ডাঙাপাড়ায়। এই ঘটনায় এলাকায় সামান্য উত্তেজনা ছড়ায়।
বিশদ
লালগোলা: পুরনো বিবাদের জেরে যুবককে পিটিয়ে খুন

  সংবাদদাতা, লালবাগ: বুধবার রাতে লালগোলা থানার সবদরপুর এলাকায় পুরনো বিবাদের জেরে এক যুবককে বাঁশ দিয়ে পিটিয়ে খুনের অভিযোগ উঠল গ্রামের অপর এক যুবক এবং তার সঙ্গীদের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম হাসান শেখ(৩০)। ঘটনার পরেই অভিযুক্ত যুবক তারিকুল শেখ এবং তার সঙ্গীরা এলাকা ছেড়ে পালিয়েছে।
বিশদ

 ভগবানপুরের স্কুলে দুষ্কৃতীদের তাণ্ডব, ব্যাপক চাঞ্চল্য

  সংবাদদাতা, কাঁথি: বুধবার রাতে ভগবানপুর-১ ব্লকের ভীমেশ্বরী বালিকা বিদ্যালয়ে দুষ্কৃতী তাণ্ডবের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে দেখা যায়, দুষ্কৃতীরা দোতলা, তিনতলা ও চারতলার হলঘরগুলিতে সিলিং ফ্যান দুমড়ে-মুচড়ে দেয়। লাইট ভেঙে দেয়। চেয়ার, টেবিল, ব্ল্যাকবোর্ড উল্টে দেয়।
বিশদ

খেজুরি: তৃণমূল ও বিজেপির মধ্যে বোমাবাজি

 বিএনএ, তমলুক: এলাকা দখল ঘিরে খেজুরি-২ ব্লকের নীচকসবা গ্রাম পঞ্চায়েতের বোগা গ্রামে বুধবার রাতভর বোমাবাজি চলল। বোমাবাজির ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। অনেকেই ভয়ে বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নেন। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করেছে। বিশদ

 অরণ্য সপ্তাহ পালনে ১১০০টি গাছ লাগাল খাতড়া বনদপ্তর

 সংবাদদাতা, খাতড়া: বৃহস্পতিবার খাতড়া বনদপ্তরের পক্ষ থেকে ১১০০টি গাছ লাগিয়ে অরণ্য সপ্তাহ পালন করা হল। এদিন সকালে খাতড়ার একটি বেসরকারি বিএড কলেজে খাতড়া বনদপ্তরের পক্ষ থেকে এক অনুষ্ঠানের মাধ্যমে অরণ্য সপ্তাহ পালন করা হয়। 
বিশদ

 ঘাটালে প্রেমিকার বাড়িতে ধর্না দিতে এসে আটক প্রেমিক

 সংবাদদাতা, ঘাটাল: সোশ্যাল মিডিয়া দেখে ‘অনুপ্রাণিত’ হয়ে প্রেমিকার বাড়িতে ধর্না দিতে এসে পুলিসের হাতে আটক হলেন এক যুবক। সেই সঙ্গে তার দুই বন্ধুকেও পুলিস আটক করেছে। বৃহস্পতিবার দুপুরে ঘাটাল থানার খাসবাড় গুলঞ্চতলায় এই ঘটনা ঘটে।
বিশদ

 গুগলের সাহায্য নিয়ে বাবার মরণোত্তর চক্ষুদান করলেন ছেলে

  সংবাদদদাতা, পুরুলিয়া: গুগলের সাহায্য নিয়ে মৃত্যুর পর বাবার চক্ষুদানের ইচ্ছা পূরণ করলেন পুরুলিয়া শহরের গাড়িখানা এলাকার এক বাসিন্দা। দুর্গাপুরের একটি বেসরকারি আই ব্যাঙ্কের কর্মীরা গাড়িখানার ব্যবসায়ীর মৃত্যুর প্রায় সাতঘণ্টা পরে পুরুলিয়ায় এসে তাঁর চক্ষু নিয়ে যান।
বিশদ

 বেপরোয়া মারুতি গাড়ির চার জায়গায় ধাক্কা, মৃত ১

  সংবাদদাতা, গুসকরা: বর্ধমান-সিউড়ি ২বি জাতীয় সড়কের গুসকরায় বেপরোয়াভাবে একটি মারুতি গাড়ি পরপর চারজন পথচারীকে ধাক্কা দেয়। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে নবম শ্রেণীর এক স্কুল পড়ুয়ার। জখম হয়েছেন আরও তিনজন। মৃতের নাম ইন্দ্রজিৎ দাস(১৪)। বাড়ি গুসকরা পুরসভার ৪নম্বর ওয়ার্ডের নেতাজিপল্লিতে।
বিশদ

 নবদ্বীপকে হেরিটেজ ঘোষণার ক্ষেত্রে উদ্যোগ জেলা প্রশাসনের

  বিএনএ, কৃষ্ণনগর: নবদ্বীপকে হেরিটেজ ঘোষণার ক্ষেত্রে যা যা করার দরকার সে ব্যাপারে প্রস্তুত জেলা প্রশাসন। এবার চাইলেই রাজ্য সরকার ড্রাফট পাবলিকেশন বের করতে পারে। এব্যাপারে চলতি সপ্তাহেই নদীয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে রাজ্য সরকারের কাছে বার্তা পাঠানো হয়েছে।
বিশদ

 করিমপুরে ডেঙ্গু নিয়ে খেলার মাঠে সচেতনতামূলক প্রচার

  সংবাদদাতা, তেহট্ট: ডেঙ্গু সচেতনতা নিয়ে অভিনব উদ্যোগ গ্রহণ করেছে করিমপুর আঞ্চলিক ক্রীড়া সংস্থা। করিমপুরে ফুটবল লিগের খেলা চলছে। খেলার আগে মাঠে আসা দর্শকদের কাছে প্রায় ১৫ মিনিট ধরে ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক প্রচার করেন দুই দলের খেলোয়াড়, রেফারি ও আঞ্চলিক ক্রীড়া সংস্থার কর্তারা।
বিশদ

নবদ্বীপ: যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার

  সংবাদদাতা, নবদ্বীপ: বৃহস্পতিবার ভোরে নবদ্বীপের চরমাজদিয়া-চরব্রহ্মনগর পঞ্চায়েতের গৌরনগর এলাকায় এক অজ্ঞাত পরিচয় যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ওই এলাকায় একটি মন্দির ও স্কুল সংলগ্ন এলাকা থেকে দেহটি উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃত যুবকের বয়স আনুমানিক ৩০-৩৫ বছর।
বিশদ

 কালনায় ডায়ারিয়ার প্রকোপ

  সংবাদদাতা, কালনা: কালনার ধাত্রীগ্রামে নবদ্বীপ মোড় সংলগ্ন এলাকায় একই পরিবারের বেশ কয়েকজন ডায়ারিয়ায় আক্রান্ত হয়েছেন। সাতজনকে কালনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও কয়েকজনের বাড়িতে চিকিৎসা চলছে। খবর পেয়ে ধাত্রীগ্রাম পঞ্চায়েতের স্বাস্থ্যকর্মীরা ওই বাড়িতে গিয়ে খোঁজখবর নিয়ে প্রাথমিক পরিষেবা দিচ্ছেন।
বিশদ

 সিউড়িতে তৃণমূল-বিজেপির ব্যাপক বোমাবাজি, উত্তেজনা, পুলিসের টহল

 রামকুমার আচার্য, পুখুডিহি (সিউড়ি), বিএনএ: সিউড়ি থানার পুখুডিহি গ্রামে বুধবার বিজেপি ও তৃণমূলের মধ্যে ব্যাপক বোমাবাজি হয়। এর জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। এদিন সাতসকালে কার্যত বোমের শব্দেই বাসিন্দাদের ঘুম ভাঙে। বোমার আঘাতে বেশ কয়েকজন জখম হয়েছেন। তাঁদের সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

18th  July, 2019
 ঝাড়গ্রাম মেডিক্যালের ভিত্তিপ্রস্তর বনভূমির জমিতে, গ্রিন ট্রাইবুনালে মামলার হুমকি সুভাষের

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে সংরক্ষিত বনভূমির চরিত্র বদল করে মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বিভিন্ন সরকারি ভবন ও আবাসন তৈরির বিষয়ে হাইকোর্টের গ্রিন ট্রাইবুনালে মামলা করতে চলেছেন পরিবেশবিদ সুভাষ দত্ত। বুধবার সুভাষবাবু ঝাড়গ্রামে এসে সরেজমিনে জঙ্গল এলাকার সরকারি প্রকল্পগুলি পরিদর্শন করে একথা জানান।
বিশদ

18th  July, 2019
 বর্ষার আগেই ১২৫টি গ্রামীণ রাস্তার সংস্কারের কাজ শেষ করতে নির্দেশ

 শীর্ষেন্দু দেবনাথ  কৃষ্ণনগর, বিএনএ: ভারী বর্ষার আগেই জেলা পরিষদের হাতে থাকা ১২৫টি রাস্তার মেরামতির কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। চলতি বছরের জানুয়ারি মাসে ১২৫টি গ্রামীণ রাস্তার সংস্কারের ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়। যার জন্য বরাদ্দ হয়েছিল প্রায় ২১ কোটি টাকা।
বিশদ

18th  July, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM