Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 জেলাজুড়ে কাটমানির পোস্টার, নবদ্বীপে কাটমানি নিয়ে বিজেপির ব্যাপক বিক্ষোভ

  সংবাদদাতা, রানাঘাট, নবদ্বীপ ও কালীগঞ্জ: কাটমানি ইস্যুতে বুধবার নদীয়া জেলাজুড়ে পোস্টার পড়ল। এদিন শান্তিপুর পুরসভার চেয়ারম্যানের ওয়ার্ড সহ একাধিক ওয়ার্ডের কাউন্সিলারদের বিরুদ্ধে পোস্টার দেখা যায়। পোস্টার পড়ে কালীগঞ্জেও। অন্যদিকে, নবদ্বীপে কাটমানি নিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি।
বিশদ
 ময়নায় ডেপুটেশন দেওয়ার সময় বিজেপির উপর হামলার অভিযোগ

  বিএনএ, তমলুক: বুধবার কাটমানি সহ ২১দফা দাবির সমর্থনে ময়না ব্লকের রামচক গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন দেওয়ার সময় বিজেপি কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বেলা ১টার সময় ডেপুটেশন কর্মসূচি ছিল। বেলা ১১টা থেকে বিজেপির কর্মী-সমর্থকরা পঞ্চায়েত অফিসের সামনে জমায়েত হতে শুরু করেন।
বিশদ

18th  July, 2019
 আসানসোল হাসপাতালে রোগী মৃত্যুতে গাফিলতির অভিযোগে চিকিৎসককে মার, বিক্ষোভ

  বিএনএ, আসানসোল: এনআরএস কাণ্ডের পর বুধবার ফের হাসপাতালে চিকিৎসক নিগ্রহকে কেন্দ্র করে আসানসোলে উত্তেজনা ছড়ায়। ভুল চিকিৎসার অভিযোগ তুলে প্রায় চারঘণ্টা ধরে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান রোগীর আত্মীয়রা। এক চিকিৎসককেও ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ।
বিশদ

18th  July, 2019
 সিএনজি গ্যাস ইস্যুতে শিল্পাঞ্চলে জটিলতা, অটোচালকদের বিক্ষোভ

  বিএনএ, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: সিএনজি গ্যাস নিয়ে জটিলতার জেরে মঙ্গলবার আসানসোল ও দুর্গাপুর দুই শিল্প শহরই উত্তাল হয়। বুধবার শ্রমিক সংগঠনের আন্দোলনের জেরে আসানসোলের কন্যাপুর শিল্পতালুকে উত্তেজনা ছড়ায়।
বিশদ

18th  July, 2019
কাটমানি ইস্যুতে বর্ধমান ও ভাতারে তৃণমূল নেতা-কর্মীদের নামে পোস্টার, চাঞ্চল্য

বিএনএ ও সংবাদদাতা বর্ধমান: কাটমানি ইস্যুতে ফের পোস্টার পড়ল বর্ধমান শহরে। সোমবার বর্ধমান পুরসভার গেটের বাইরে পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক খোকন দাসের নামে কাটমানির পোস্টার পড়েছিল। তার রেশ কাটতে না কাটতেই বুধবার একইদিনে শহরের দু’টি পৃথক জায়গায় দু’টি কাটমানির পোস্টার পড়েছে।
বিশদ

18th  July, 2019
 আরামবাগে তৃণমূল প্রধানের বাড়িতে গুলি, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

 সুদেব দাস, আরামবাগ, বিএনএ: মঙ্গলবার গভীর রাতে আরামবাগের আরাণ্ডি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতে গুলি চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে বুধবার সকালে ওই পঞ্চায়েতের সাতমাসা মাঝেরপাড়া এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

18th  July, 2019
বর্ধমান মিনি জু
একাকিত্ব কাটাতে রানির জন্য এবার রাজার খোঁজ চলছে রাজ্যজুড়ে

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: বছর দু’য়েক আগেও সাজানো সংসার ছিল ‘রাজা’ ও ‘রানি’র। কিন্তু, আচমকা রাজা’র মৃত্যুর পর মানসিকভাবে একেবারে ভেঙে পড়েছিলেন রানি। টানা দু’বছর ধরে নিঃসঙ্গেই জীবন কাটাচ্ছেন তিনি। ধীরে ধীরে মৃত্যুশোক কাটিয়ে উঠে স্বাভাবিকও হচ্ছেন। তাঁর একাকিত্ব কাটানোর জন্যই ‘রানি’র জন্য এখন নতুন ‘রাজকুমারে’র খোঁজ শুরু হয়েছে।
বিশদ

18th  July, 2019
 গঙ্গাজলঘাটির দু’টি গ্রামে রাতভর দাঁতালের তাণ্ডব, আতঙ্ক

  বিএনএ, বাঁকুড়া: মঙ্গলবার রাতে গঙ্গাজলঘাটি থানার কাপিষ্ঠা ও কেন্দুয়াডিহ এলাকায় তাণ্ডব চালাল একটি দাঁতাল। দুই গ্রামের দু’টি স্কুলের প্রাচীর ভেঙে ভিতরে ঢোকে। এরপর স্কুলের মিডডে মিলের ঘরের দরজা ভেঙে চাল খাওয়ার চেষ্টা করে। পাশাপাশি কেন্দুয়াডিহি গ্রামে একটি মুদিখানার দোকান ও বেশ কয়েকটি বাড়িতে হামলা চালায়।
বিশদ

18th  July, 2019
 পরিবেশ বান্ধব স্টেশনের তকমা পাওয়ার পর দীঘা স্টেশন নিয়ে উচ্ছ্বাস পর্যটকদের

  সংবাদদাতা, কাঁথি: পরিবেশ-বান্ধব স্টেশন হিসেবে আইএসও(ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডাইজেশন অব অর্গানাইজেশন)-এর স্বীকৃতি পেল দীঘা রেলস্টেশন। স্বীকৃতিস্বরূপ আইএসও-র তরফে শংসাপত্র দেওয়া হয়েছে। মঙ্গলবার দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে এই খবর জানানো হয়। বিষয়টি জানার পর পর্যটকদের মধ্যেও উচ্ছ্বাস ছড়িয়েছে।
বিশদ

18th  July, 2019
 প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

  সংবাদদাতা, বহরমপুর: প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের সহ শিক্ষিকা শ্লীলতাহানির অভিযোগ করায় বহরমপুর কৃষ্ণনাথ কলেজ স্কুলে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয়েছে। বুধবার সকালে স্কুল খুলতেই সিংহভাগ অভিভাবক অভিযোগপত্র প্রত্যাহারের জন্য অভিযোগকারিনীকে পাকড়াও করে বহরমপুর থানার নিয়ে আসেন।
বিশদ

18th  July, 2019
 বাঘমুণ্ডির ধনুডি হাইস্কুলে ভূতের ভয়ে আতঙ্কে স্কুলে আসতে চাইছে না ছাত্রীরা

  সংবাদদাতা, পুরুলিয়া: অশরীরী শক্তির আতঙ্কে বাঘমুণ্ডির ধনুডি হাইস্কুলে ক্লাসে ছাত্রীদের উপস্থিতি ক্রমশ কমতে থাকায় উদ্বিগ্ন স্কুল কর্তৃপক্ষ। গত এক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিনই এক কিংবা একাধিক ছাত্রী স্কুলে আসার পর অস্বাভাবিক আচরণ করছে বলে স্কুল সূত্রে জানা গিয়েছে।
বিশদ

18th  July, 2019
 ক্যাম্পাসে গাছ লাগিয়ে রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিল সাগরদিঘির স্কুল

  সংবাদদাতা, বহরমপুর: অরণ্য সপ্তাহে গাছের চারা লাগিয়ে সেগুলি বড় করার দায়িত্ব নিল সাগরদিঘির হরহরি উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার স্কুলে যাতায়াতের রাস্তার দু’পাশে ১০০টি চারাগাছ লাগানো হয়। গোরু ছাগলের উপদ্রব থেকে বাঁচাতে চারাগাছগুলি ঘিরে দেওয়া হয়েছে।
বিশদ

18th  July, 2019
 বাবার স্মৃতিতে পূর্বস্থলীর স্কুলকে ১ লক্ষ টাকা দান মন্ত্রী স্বপন দেবনাথের

  সংবাদদাতা, পূর্বস্থলী: বাবার স্মৃতির উদ্দেশে পূর্বস্থলীর স্কুলকে এক লক্ষ টাকা দান করলেন এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। বুধবার পূর্বস্থলী-১ ব্লকের কুড়িছা তিনকড়ি দাস উচ্চবিদ্যালয়ে একটি অনুষ্ঠানে প্রধান শিক্ষক জয়ন্ত হালদারের হাতে ওই টাকা তুলে দেন স্বপনবাবু।
বিশদ

18th  July, 2019
 জামালপুরে বৃদ্ধর প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর দখল করে তৃণমূলের পার্টি অফিস চালানোর অভিযোগ

  সংবাদদাতা, বর্ধমান: জামালপুরের কাঠুরিয়াপাড়ায় নীল-সাদা রং করা ঘরটিকে এতদিন সবাই তৃণমূলের পার্টিঅফিস বলেই জানত। ঘরের ভিতরে রয়েছে মুখ্যমন্ত্রীর ছবি। ঘরে হামেশাই শাসক দলের সভা হতো। ঘরে রয়েছে এলইডি টিভি। গরমের হাত থেকে বাঁচতে এসি মেশিনও বসানো রয়েছে।
বিশদ

18th  July, 2019
 পটাশপুরের কলেজে এবিভিপির উপর হামলার অভিযোগ, অবরোধ

  সংবাদদাতা, কাঁথি: বুধবার পটাশপুরের পালপাড়া যোগদা সৎসঙ্গ কলেজে এবিভিপির সদস্য ও কর্মকর্তাদের বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় তাঁদের ১০জন জখম হয়েছেন বলে দাবি নেতৃত্বের। তাঁদের ভগবানপুর গ্রামীণ হাসপাতাল ও গোনাড়ায় পটাশপুর-১ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়।
বিশদ

18th  July, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...

 নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া জারি রাখার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যস্থতার ফলাফল কী দাঁড়াল, তা নিয়ে ১ আগস্ট রিপোর্ট পেশ করতে বলল শীর্ষ আদালত। ...

 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM