Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বছরে ৮০ কোটি ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা মুর্শিদাবাদ জেলা প্রাণিসম্পদ উন্নয়ন দপ্তরের
চলতি আর্থিক বছরে বিলি করা হবে ৮ লক্ষ মুরগি

 সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: বছরে ৮০কোটি ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে এগচ্ছে মুর্শিদাবাদ জেলার প্রাণিসম্পদ বিকাশ ও উন্নয়ন দপ্তর। পাঁচ বছরের মধ্যেই তারা এই টার্গেট পূরণ করার পরিকল্পনা করেছে। তারজন্য এখন থেকেই তারা ঝাঁপিয়ে পড়েছে।
বিশদ
 ইলামবাজারে গ্রামে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ, জখম ৮

  সংবাদদাতা, শান্তিনিকেতন: বুধবার রাতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল ইলামবাজারের শুনমুনি গ্রাম। ঘটনায় উভয় পক্ষের আটজন জখম হয়েছেন। তাঁদের বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতেই ঘটনাস্থলে গিয়ে ইলামবাজার থানার পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

 পুরো ভবন একদিকে হেলে, নলহাটি কয়থা হাইমাদ্রাসায় বিপদের ঝুঁকি নিয়েই চলছে ক্লাস

  সংবাদদাতা, রামপুরহাট: নলহাটির কয়থা এসএস হাইমাদ্রাসা বেহাল অবস্থায় রয়েছে। বিল্ডিংয়ের বিভিন্ন জায়গায় ফাটল ধরেছে। বৃষ্টি হলে ছাদ বেয়ে জল চুঁইয়ে পড়ছে। গোটা বিল্ডিংটি বসে গিয়ে একদিকে ঝুঁকে পড়েছে। দু’তলায় ওঠার সিঁড়ির অবস্থা খারাপ।
বিশদ

 উন্নয়নের কাজের মাধ্যমেই বাঁকুড়ার ভোটব্যাঙ্ক উদ্ধার করবে তৃণমূল: শুভেন্দু

অরূপ ভট্টাচার্য, বাঁকুড়া, বিএনএ: উন্নয়নের কাজের মাধ্যমেই বাঁকুড়া জেলায় হারিয়ে যাওয়া ভোটব্যাঙ্ক উদ্ধার করবে তৃণমূল। বৃহস্পতিবার বাঁকুড়া শহরে পদযাত্রার পর মাচানতলার পথসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনটাই দাবি করেন পরিবহণ মন্ত্রী তথা জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।
বিশদ

 নিহত তৃণমূল কর্মীর স্ত্রীকে আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ মমতা বন্দ্যোপাধ্যায়ের

  বিএনএ, বর্ধমান: রাজনৈতিক সংঘর্ষে নৃসংশভাবে খুন হয়েছিলেন গলসির সাটিনন্দী গ্রামের তৃণমূলকর্মী জয়দেব রায়। বিজেপির হাতে খুন হয়েছিলেন বলেই অভিযোগ তুলেছিল তৃণমূল নেতৃত্ব। জয়দেববাবুই ছিলেন পরিবারের একমাত্র ভরসা।
বিশদ

 গণদেবতা এক্সপ্রেসে মদ্যপদের হাতে আক্রান্ত স্বাস্থ্যদপ্তরের কর্মী, ধৃত ২

  সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার বিকালে ডাউন গণদেবতা এক্সপ্রেসে মদ্যপ অবস্থায় রামপুরহাট মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসের এক কর্মীকে মারধরের অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করে জিআরপি। ধৃতদের বাড়ি কলকাতায়।
বিশদ

 দুর্নীতির অভিযোগ মুখ্যমন্ত্রীকে জানানোয় পঞ্চায়েতের প্রধানকে শোকজ প্রশাসনের

 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন।
বিশদ

 রামপুরহাটে দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে বিজেপির ধর্না

  বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: তৃণমূলের অঞ্চল সভাপতির বিরুদ্ধে আর্থিক বেনিয়মের অভিযোগ তুলে বৃহস্পতিবার রামপুরহাট-১ ব্লকের কাষ্ঠগড়া গ্রাম পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান বিজেপির কর্মী-সমর্থকরা। বিক্ষোভে ধামসা মাদল নিয়ে হাজির হয়েছিলেন এলাকার আদিবাসীরাও।
বিশদ

 মেমারিতে মূক ও বধির মহিলার শ্লীলতাহানির অভিযোগে ধৃতের জেল হেফাজত

  সংবাদদাতা, বর্ধমান: মূক ও বধির মহিলার শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম নিমাই সাঁতরা। মেমারি থানার হরকালীগ্রামে তার বাড়ি। বৃহস্পতিবার সকালে মেমারি থানার সাতগেছিয়া বাজার থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। এদিনই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়।
বিশদ

 বর্ধমানে মিষ্টিহাব নতুন করে চালু করতে ডিএমের বৈঠক

  বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে উদ্বোধন হওয়া বর্ধমানের মিষ্টিহাব মুখ থুবড়ে পড়ছে। প্রচার ও নিয়মিত ক্রেতার অভাবে কার্যত বন্ধের মুখে জাতীয় সড়কের ধারে অবস্থিত এই মিষ্টিহাব। তাই মিষ্টিহাবকে নতুনভাবে চালু করার জন্য উদ্যোগী হল পূর্ব বর্ধমানের জেলা প্রশাসন।
বিশদ

 ঘাটালের মনসুকায় গৃহবধূকে জোর করে অন্য যুবকের সঙ্গে বিয়ে দেওয়ার অভিযোগ

  সংবাদদাতা, ঘাটাল: পরকীয়ার অভিযোগে এক গৃহবধূকে জোর করে প্রতিবেশী যুবকের সঙ্গে বিয়ে দেওয়ার অভিযোগ উঠল। ঘাটাল থানার মনসুকার ধসাচাঁদপুরে মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে। ঘটনার বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে। 
বিশদ

 ছাতনার পঞ্চায়েতে বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ

  বিএনএ, বাঁকুড়া: ডেপুটেশনে দাবি জানানো তথ্য দেওয়ার জন্য ফোন করে ডেকে পঞ্চায়েত অফিসের ভিতরে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বৃহস্পতিবার দুপুরে ছাতনা থানার ঘোষেরগ্রাম গ্রাম পঞ্চায়েতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।
বিশদ

রেলের অসহযোগিতার প্রশ্ন তুলে
খড়্গপুর শহরের উন্নয়নে বিজেপির সাহায্য চাইল তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভা

  সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের উন্নয়নে রেলের অসহযোগিতার প্রশ্ন তুলে বিজেপির সাহায্য চাইল তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভা। এব্যাপারে এলাকার বিধায়ক দিলীপ ঘোষেরও সক্রিয় হওয়া উচিত বলে মনে করেন পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার। এব্যাপারে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায় বিজেপিও।
বিশদ

 ইন্দাসের স্কুলে ছাত্রীদের শ্লীলতাহানির ঘটনায় ধৃত শিক্ষকের জেল হেফাজত

  সংবাদদাতা, বিষ্ণুপুর: ইন্দাসের স্কুলে ছাত্রীদেরকে শ্লীলতাহানির ঘটনায় ধৃত শিক্ষকের ১৪দিন জেল হেফাজত হয়েছে। বুধবার ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে ইন্দাসের একটি প্রাইমারি স্কুলের শিক্ষক শেখ ফিরোজ খাঁ-কে অভিভাবকরা মারধর করে পুলিসের হাতে তুলে দেন।
বিশদ

 চাপড়ায় গাড়ির কাচ ভাঙাকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূলের সংঘর্ষ, জখম চার

  বিএনএ, কৃষ্ণনগর: বুধবার রাতে চাপড়া থানার শিকরা হালদারপাড়ায় বিজেপি ও তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় জখম হলেন চারজন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জখম চারজনই তৃণমূলের সমর্থক। যদিও বিজেপির দাবি, তাঁদেরও বেশ কয়েকজন জখম হয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...

 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণিসম্পদ ও ডেয়ারি সংক্রান্ত নতুন একটি মন্ত্রক চালু করেছেন। সেই মন্ত্রক গোড়াতেই পাখির চোখ করছে ...

 নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া জারি রাখার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যস্থতার ফলাফল কী দাঁড়াল, তা নিয়ে ১ আগস্ট রিপোর্ট পেশ করতে বলল শীর্ষ আদালত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM