Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপ ও আসাননগর কলেজে সংঘর্ষ টিএমসিপি-এবিভিপির, উত্তেজনা 

বাংলা নিউজ এজেন্সি: লোকসভার ফল ঘোষণার পর থেকেই নদীয়া জেলায় এবিভিপি-টিএমসিপির গণ্ডগোল অব্যাহত। সোমবার দুপুরে এবিভিপি ও টিএমসিপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল নবদ্বীপ বিদ্যাসাগর কলেজ। অন্যদিকে, আসাননগর কলেজে টিএমসিপির সমর্থকদের উপর হামলার চালানোর অভিযোগ উঠেছে এবিভিপির বিরুদ্ধে।  
বিশদ
এলাকায় যান নিয়ন্ত্রণের দাবি
ধানতলায় দুর্ঘটনায় দিদা ও নাতনির মৃত্যু 

সংবাদদাতা, রানাঘাট: সোমবার দুপুরে ধানতলায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল শিশুকন্য সহ এক মহিলার। মৃতরা সম্পর্কে দিদা ও নাতনি। পুলিস জানিয়েছে, মৃতদের নাম, মানুরা মণ্ডল(৫৫) ও আফরিন মণ্ডল(৩)। দুর্ঘটনার পর ওই অটোতে থাকা তিনজন জখম হয়েছেন। তাঁদের স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা করানো হয়। দুর্ঘটনার পর ট্রাকটি গতি বাড়িয়ে পালিয়ে যায়। 
বিশদ

11th  June, 2019
মুর্শিদাবাদে হোটেলে মধুচক্রের আসরে হানা পুলিসের, ৩ যুবতী সহ ধৃত ৫ 

সংবাদদাতা, লালবাগ: রবিবার সন্ধ্যায় মুর্শিদাবাদ শহরের একটি বেসরকারি হোটেলে মধুচক্রের আসরে হানা দিয়ে আপত্তিকর অবস্থায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের মধ্যে তিন যুবতী এবং দু’জন যুবক রয়েছে বলে পুলিস জানিয়েছে। ধৃতদের সোমবার লালবাগ মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

11th  June, 2019
১০০ দিনের কাজে অনিয়মের অভিযোগে বিজেপির বিক্ষোভ 

বিএনএ, আসানসোল: সোমবার বুঁদবুদের চাকতেঁতুল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে তাণ্ডব চালাল বিজেপি। তারা পঞ্চায়েত প্রধানের বাড়িতে ব্যাপক ভাঙচুর করে। তাঁর স্ত্রীকেও হেনস্তা করে বলে অভিযোগ। এছাড়া তিন তৃণমূল কর্মীকেও বেধড়ক মারধর করা হয়। অজিত দরবার নামে এক তৃণমূল কর্মীর আঘাত গুরুতর। তাঁর মাথায় আঘাত করা হয়েছে। 
বিশদ

11th  June, 2019
মহুয়ার বৈঠকে গরহাজির ছয় কাউন্সিলার, জোর জল্পনা শুরু 

বিএনএ, কৃষ্ণনগর: রবিবার রাতে কৃষ্ণনগরের সভাপতি মহুয়া মৈত্রর দলীয় বৈঠকে গরহাজির থাকলেন পুরসভার ছয় প্রাক্তন কাউন্সিলার। অনুপস্থিত কাউন্সিলারদের দাবি, সকলকে অন্ধকারে রেখে পুরসভার জমিতে পেট্রল পাম্প নির্মাণ হচ্ছে। পাম্প নির্মাণ বন্ধ না হলে বৈঠকে যাব না। 
বিশদ

11th  June, 2019
আরামবাগের নতুন এসডিপিও হচ্ছেন সুকমল কান্তি দাস


 

বিএনএ, আরামবাগ: বদলি হলেন আরামবাগের এসডিপিও কৃশানু রায়। সোমবার সন্ধ্যায় এব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাঁর জায়গায় আরামবাগে এসডিপিও হিসেবে আসছেন সুকমল কান্তি দাস।  
বিশদ

11th  June, 2019
বিজেপিতে যোগ দিলেন চাপড়ার প্রাক্তন সিপিএম নেতা 

বিএনএ, কৃষ্ণনগর: সোমবার চাপড়ার একসময়ের দাপুটে সিপিএম নেতা রফিক শেখ বিজেপিতে যোগ দিলেন। সিপিএম ছেড়ে তিনি অবশ্য কিছুদিন তৃণমূল করতেন। তবে কয়েকবছর তিনি বসেছিলেন। তৃণমূলের ব্লক নেতৃত্বের দাবি, উনি তৃণমূল করতেন না। 
বিশদ

11th  June, 2019
বাঁকুড়ায় লজ থেকে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য 

বিএনএ, বাঁকুড়া: সোমবার সকালে বাঁকুড়া শহরের গোবিন্দনগর বাসস্ট্যান্ড এলাকার একটি লজ থেকে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম কৌশিক চট্টোপাধ্যায়(৩৯)।  
বিশদ

11th  June, 2019
ফরাক্কায় বিয়ের আগে যুবতীর রহস্যমৃত্যু, চাঞ্চল্য 

সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার বিকেলে ফরাক্কায় এক যুবতীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত যুবতীর নাম রুবি মণ্ডল(১৮)। বাড়ি ফরাক্কা থানার বেনিয়াগ্রাম পঞ্চায়েতের রঘুনাথপুরে। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মর্গে পাঠায়। 
বিশদ

11th  June, 2019
কালনায় স্বামীর পরকিয়ার প্রতিবাদ করায় স্ত্রীকে খুন 

সংবাদদাতা, কালনা: কালনায় পরকিয়ায় প্রতিবাদ করায় স্ত্রীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগে স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সুশীল সোরেন। পুলিস জানিয়েছে, এই ঘটনায় আরও দুই মহিলা যুক্ত রয়েছে।  
বিশদ

11th  June, 2019
নাকাশিপাড়ায় পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু

 

সংবাদদাতা, কালীগঞ্জ: সোমবার নাকাশিপাড়ার হরিনারায়ণপুরে পথ দুর্ঘটনায় এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শ্যামসুন্দর রায় (৫২)। তাঁর বাড়ি হরিনারায়ণপুরের বাসিন্দা।  
বিশদ

11th  June, 2019
নাকাশিপাড়ায় গুড় ব্যবসায়ীর মৃত্যু ঘিরে রহস্য 

সংবাদদাতা, কালীগঞ্জ: নাকাশিপাড়ার চন্দনপুরের এক গুড় ব্যবসায়ীর মৃত্যু ঘিরে রহস্য দানা রেঁধেছে। মৃতের নাম জাক্কার হোসেন শেখ(৪৮)। বাড়ি চন্দনপুরের ফারাজিপাড়ায়। রবিবার ভোরে কলকাতা যাওয়ার জন্য তিনি বাড়ি থেকে বের হন। কথা থাকলেও তিনি রাতে বাড়ি ফেরেননি। 
বিশদ

11th  June, 2019
বোলপুরে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বোলপুর থানার নুরপুর গ্রামে এক বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপির হয়ে ভোট করানোয় রঘুনাথ বিশ্বাসকে রবিবার রাতে ব্যাপক মারধর করা হয়। যদিও রায়পুর-সুপুর অঞ্চলের তৃণমূল নেতা নিখিল বাছার সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।  
বিশদ

11th  June, 2019
দুবরাজপুরে সারদা মামলায় দেবযানীর জামিন

 

সংবাদদাতা, রামপুরহাট: সারদা মামলায় দুবরাজপুর কোর্টে দাখিল করা মামলায় সোমবার জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায়। তাঁর আইনজীবী শ্রীমন্ত চক্রবর্তী বলেন, আদালতের বিচারক বিবেক তামাং তাকে দু’হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেছেন।  
বিশদ

11th  June, 2019
গলসিতে তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: গলসি থানার লোয়াপুরে এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। জখম তৃণমূল কর্মীকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। যদিও বিজেপির তরফে মারধরের ঘটনায় তাদের দলের কারও জড়িত থাকার কথা অস্বীকার করেছে। 
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM