Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নাদনঘাট ও কালনায় জগন্নাথ দেবের স্নানযাত্রায় মানুষের ঢল 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কালনা: সোমবার নাদনঘাটের সমুদ্রগড় ও কালনার ছোটদেউড়ি পাড়ার শতাব্দী প্রাচীন মন্দিরে মহাসমারোহে জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব পালিত হল। দু’জায়গাতেই এদিন ভক্তদের ঢল নামে। 
বিশদ
তেহট্টে স্নান করলেন কৃষ্ণরায়
মায়াপুরে মহাসমারোহে পালিত জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব 

সংবাদদাতা, নবদ্বীপ ও তেহট্ট: সোমবার সারাদেশের সঙ্গে শ্রীধাম মায়াপুরে মহাসমারোহে পালিত হল শ্রী শ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব। এদিন জগন্নাথের স্নানযাত্রা উৎসবকে ঘিরে মায়াপুরের রাজপুর হয়ে উঠল সম্প্রীতির মিলনক্ষেত্র।
বিশদ

18th  June, 2019
মুর্শিদাবাদে রাধামাধবের স্নানযাত্রায় ভক্তদের ঢল 

সংবাদদাতা, লালবাগ: অগণিত ভক্তের উপস্থিতিতে ধুমধামের সঙ্গে সোমবার সকালে মুর্শিদাবাদ থানার শ্রীপাট কুমোরপাড়ায় রাধামাধবের স্নানযাত্রা সম্পন্ন হয়। ৪১০বছরের প্রাচীন রাধামাধবের স্নানযাত্রা প্রত্যক্ষ করতে মন্দির প্রাঙ্গণে হাজার হাজার ভক্তের সমাগম হয়।  
বিশদ

18th  June, 2019
পুরুলিয়া পুরসভা
রাজ্য নেতৃত্বের হস্তক্ষেপে কার্যত কোণঠাসা দলবদলে ইচ্ছুক তৃণমূল কাউন্সিলাররা 

সংবাদদাতা, পুরুলিয়া: রাজ্য নেতৃত্বের হস্তক্ষেপে পুরুলিয়া পুরসভার দলবদল করতে ইচ্ছুক শাসকদলের কাউন্সিলাররা কার্যত কোণঠাসা। পুরবোর্ড ভাঙা তো দূরের কথা, দলবদল করতে ইচ্ছুকদের সংখ্যা একধাক্কায় কমে যাওয়ায় এবং গেরুয়া শিবিরে গিয়েও গুরুত্ব হারানোর আশঙ্কায় মেপে পা ফেলতে চাইছেন তৃণমূল কাউন্সিলাররা। 
বিশদ

18th  June, 2019
খানাকুলে খুন
ধৃতদের তোলা হল আদালতে 

বিএনএ, আরামবাগ: খানাকুলে তৃণমূল নেতাকে পিটিয়ে খুনের ঘটনায় ধৃত তিনজনকে সোমবার আরামবাগ মহকুমা আদালতে তোলা হয়। আদালত ধৃতদের চার দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পুলিস সূত্রে জানা গিয়েছে, খুনের ঘটনায় চিংড়ার বাসিন্দা বিভাস মালিক ও হরিশচকের ভূপতি কোটাল ও শ্যামল বাগকে পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

18th  June, 2019
কাঁকসায় তৃণমূলের কোর কমিটিতে পুরনো নেতাদের গুরুত্ব 

বিএনএ, আসানসোল: সংগঠনকে ঘুরে দাঁড় করানোর জন্য সোমবার কাঁকসায় কোর কমিটি ঘোষণা করল তৃণমূলের জেলা নেতৃত্ব। বিতর্কিত নেতাদের সরিয়ে ব্লকের পুরনো নেতাদের কাঁধেই সংগঠনের ভার তুলে দিয়েছেন দলের জেলা সভাপতি জিতেন্দ্রনাথ তেওয়ারি। ন’জনের কমিটিতে কনভেনার করা হয়েছে দেবদাস বক্সিকে। কমিটির চেয়ারম্যান হয়েছেন অলোক মাজি।  
বিশদ

18th  June, 2019
আউশগ্রামে অসময়ের হালখাতা উপলক্ষে দোকানে দোকানে ক্রেতাদের ভিড় 

সংবাদদাতা, গুসকরা: সোমবার আউশগ্রামের বিল্বগ্রাম অঞ্চলে অসময়ের হালখাতা উপলক্ষে দোকানে দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায়। সাধারণত ব্যবসায়ীরা তাঁদের ব্যবসায়িক প্রতিষ্ঠানে হালখাতা করেন পয়লা বৈশাখ অথবা অক্ষয় তৃতীয়ার দিন। কিন্তু, এখানকার ব্যবসায়ীদের হালখাতা হয় পয়লা আষাঢ়। 
বিশদ

18th  June, 2019
জুনপুটে স্ত্রীকে খুনের অভিযোগে স্বামী গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: স্ত্রীকে খুনের অভিযোগে স্বামীকে গ্রেপ্তার করল জুনপুট কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রাজকুমার মাইতি। তার বাড়ি জুনপুটের সারসা গ্রামে। সোমবার ধৃতকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন। গত ৫জুন গৃহবধূ শিবানী মাইতির(২৩) ঝুলন্ত দেহ শ্বশুরবাড়ির কড়িকাঠ থেকে উদ্ধার হয়। 
বিশদ

18th  June, 2019
কাঁথিতে শিক্ষিকার বাড়িতে চুরি 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি শহরে ফের চুরির ঘটনা ঘটল। রবিবার গভীর রাতে ১৮নম্বর ওয়ার্ডের কিশোরনগর এলাকায় বালুচরি কলোনিতে এক শিক্ষিকার বাড়িতে চুরির ঘটনা ঘটে। গ্রিলগেটের তালা ভেঙে ভিতরে ঢোকে দুষ্কৃতীরা। 
বিশদ

18th  June, 2019
কালনা ফেরিঘাটের নিলাম এবার অনলাইনে 

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা। 
বিশদ

18th  June, 2019
মল্লারপুরে ফের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ
দলে যোগদানের হিড়িক পড়লেও গোষ্ঠীদ্বন্দ্ব শুরু গেরুয়া শিবিরে 

বিএনএ, সিউড়ি: লোকসভা ভোটের পর বিজেপিতে যোগদানের ঢল নামলেও তা নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেই গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়েছে। বিভিন্ন সময়েই দলীয় নিময় উপেক্ষা করেই যোগদানপর্ব চলছে বলে অভিযোগ উঠছে।  বিশদ

17th  June, 2019
সাত্তোরে তৃণমূল-বিজেপি বোমাবাজি
দলীয় কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে পাড়ুই
থানা ঘেরাও বিজেপির, উত্তেজনা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: দলীয় কর্মীকে বিনা অপরাধে গ্রেপ্তারের অভিযোগ তুলে সোমবার পাড়ুই থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাল বিজেপি। ঘটনাকে কেন্দ্র করে থানা চত্বরে উত্তেজনা ছড়ায়। তৃণমূলের দাবি, এলাকায় বিভিন্ন চুরির ঘটনায় জড়িতরা এখন বিজেপিতে যোগ দিয়েছে।  বিশদ

17th  June, 2019
মেদিনীপুর মেডিক্যালে টানা কর্মবিরতির জেরে ভোগান্তি চলছেই 

শীর্ষেন্দু দেবনাথ,মেদিনীপুর: বিএনএ: মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি অব্যাহত। রবিবার বহির্বিভাগ বন্ধ থাকায় ভোগান্তির ছবিটা সেভাবে ধরা না পড়লেও বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা পরিষেবা যথাযথভাবে মিলছে না বলে বারবার অভিযোগ উঠেছে।  বিশদ

17th  June, 2019
শুকিয়ে যাচ্ছে মাইথন, বৃষ্টি না হলে পানীয় জলের সঙ্কটের আশঙ্কা জেলায় 

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: গত বছর বর্ষায় পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় মাইথন জলাধারে এমনিতেই জলের পরিমাণ কম ছিল। তারপরেও জল সরবরাহে সমস্যা হয়নি। কিন্তু এবছর এখনও বৃষ্টি না হওয়ায় পানীয় জলের সঙ্কটের আশঙ্কা বাড়ছে। জলাধারে জলের পরিমাণ অনেক কমে গিয়েছে।   বিশদ

17th  June, 2019
পৌষমেলা করতে অপারগ বিশ্বভারতী, কর্মসমিতির বৈঠকের পর আবার জানিয়ে দিলেন উপাচার্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পৌষ উৎসব পালিত হলেও, মেলা করতে বিশ্বভারতী কর্তৃপক্ষ অপারগ। শনিবার কর্মসমিতির বৈঠক শেষে ফের একথা জানিয়েছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। অন্যদিকে, বিশ্বভারতীতে সাপ্তাহিক ছুটি বুধ ও বৃহস্পতিবারের বদলে শনি ও রবিবার করা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।   বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, পুন্ডিবাড়ি, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়য়ের অডিটোরিয়ামে ‘জয় শ্রীরাম ধ্বনি’ দিয়ে তৃণমূল প্রভাবিত কর্মচারী সমিতির সভা ভণ্ডুল করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির ...

রাষ্ট্রসঙ্ঘ, ১৮ জুন: অপেক্ষা আর মাত্র আট বছরের। তার পরেই চীনকে টপকে বিশ্বের সর্বাধিক জনসংখ্যার দেশ হয়ে উঠবে ভারত। সোমবার রাষ্ট্রসঙ্ঘে প্রকাশিত ‘দ্য ওয়ার্ল্ড পপুলেশন প্রসপেক্টস ২০১৯’ শীর্ষক রিপোর্টে এমনই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। রিপোর্ট বলছে, ২০৫০ সালের মধ্যে বিশ্বের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি উঠতেই স্বাভাবিক হতে শুরু করেছে কলকাতার হাসপাতালগুলি। এনআরএস এবং এসএসকেএমে ওপিডিতে রোগী দেখা এবং ইমার্জেন্সিতে রোগীদের চিকিৎসা শুরু হল। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হওয়ার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম,
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম,
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু,
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.০৩ টাকা ৭০.৭২ টাকা
পাউন্ড ৮৫.৯৪ টাকা ৮৯.১১ টাকা
ইউরো ৭৭.০০ টাকা ৭৯.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আষা‌ঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৬/৩৫ দিবা ৩/৩৪। পূর্বাষাঢ়া ২১/২৩ দিবা ১/৩০। সূ উ ৪/৫৯/৯, অ ৬/১৯/১২, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫১ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৯/৫২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ৮/১৭ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১১/৩৮ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৭ মধ্যে। 
৩ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৪/১৯/০ দিবা ২/৩৯/৬। পূর্বাষাঢ়ানক্ষত্র ২০/৫৮/৩৭ দিবা ১/১৮/৫৭, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/২ গতে ১/২৭ মধ্যে, বারবেলা ১১/৩৮/৪৩ গতে ১/১৯/২১ মধ্যে, কালবেলা ৮/১৭/৭ গতে ৯/৫৭/৫৫ মধ্যে, কালরাত্রি ২/১৭/৩ গতে ৩/৩৬/১৯ মধ্যে। 
১৫ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

18-06-2019 - 10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

18-06-2019 - 09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

18-06-2019 - 08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

18-06-2019 - 08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

18-06-2019 - 07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

18-06-2019 - 07:05:00 PM