Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দলবিরোধী কার্যকলাপের জন্য করিমপুরের প্রাক্তন
বিধায়ক সমরেন্দ্রনাথ ঘোষকে বহিষ্কার করল সিপিএম 

সংবাদদাতা, তেহট্ট: দলের চরম দুর্দিনেও দল বিরোধী কাজের জন্য প্রাক্তন বিধায়ক, করিমপুর এরিয়া কমিটির সদস্য সমরেন্দ্রনাথ ঘোষকে বহিষ্কার করল সিপিএম। সোমবার লিখিত বিবৃতি দিয়ে একথা জানান সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে। যদিও বহিষ্কার নিয়ে সমরবাবু কোনও কথা মন্তব্য করতে চাননি। 
বিশদ
কাটমানি খাওয়ার অভিযোগে বিক্ষোভ
মঙ্গলকোটে তৃণমূল নেতাদের বাড়ি, গাড়ি ভাঙচুর, মারধর 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটের চাণকে কাটমানি খাওয়ার অভিযোগ তুলে রবিবার রাতে তৃণমূলের উপপ্রধান সহ কয়েকজন নেতার বাড়ি, গাড়ি ভাঙচুর চালানো হয়। এমনকী উপপ্রধানকে মারধর করা হয় বলেও অভিযোগ। 
বিশদ

25th  June, 2019
পুরুলিয়ার পুঞ্চা এলাকায় তৃণমূলের বুথ সভাপতিকে ছুরি, পলাতক যুবক 

সংবাদদাতা, পুরুলিয়া: স্ত্রীর চিকিৎসা করিয়ে রাতে বাড়ি ফেরার পথে তৃণমূলের বুথ সভাপতিকে রবিবার রাতে ছুরি দিয়ে কুপিয়ে চম্পট দিল এক যুবক। তৃণমূল নেতাকে বাঁচাতে গিয়ে ছুরির আঘাতে জখম হয়েছেন তাঁরই এক আত্মীয়। ঘটনায় জখম তৃণমূল নেতাকে প্রথমে পুঞ্চা ব্লক স্বাস্থ্যকেন্দ্রে এবং পরে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, অভিযুক্ত যুবক বিজেপি কর্মী।  
বিশদ

25th  June, 2019
সামশেরগঞ্জে যুবতীকে ধর্ষণ করে গলার নলি কেটে নৃশংসভাবে খুনের অভিযোগ
আমবাগানে গলা কাটা অর্ধনগ্ন দেহ উদ্ধার 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার ভোরে সামশেরগঞ্জের নিমতিতা পঞ্চায়েতের নতুন জ্বালাদিপুরে আমবাগানে বছর কুড়ির এক যুবতীর গলাকাটা অর্ধনগ্ন দেহ উদ্ধার ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বাড়ি থেকে ফোন করে ডেকে নিয়ে গিয়ে তাঁকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে মৃতার পরিবার ও গ্রামবাসীদের অভিযোগ। 
বিশদ

25th  June, 2019
প্যানেল হলেও অঙ্গনওয়াড়ির নিয়োগপত্র না পাওয়ায় খড়্গপুর এসডিও অফিসে বিক্ষোভ 

সংবাদদাতা, খড়্গপুর: দশ মাস আগে প্যানেল হয়ে গেলেও খড়্গপুর-২ ব্লকে এখনও অঙ্গনওয়াড়ি কর্মীদের নিয়োগপত্র দেওয়া হয়নি। এই অভিযোগ তুলে অবিলম্বে নিয়োগপত্র দেওয়ার দাবি জানিয়ে সোমবার খড়্গপুর এসডিও অফিসে চাকরি প্রার্থীরা বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বারবার আশ্বাস দিয়ে যাচ্ছেন। কিন্তু, কাজের কাজ কিছু হচ্ছে না। 
বিশদ

25th  June, 2019
বড়ঞায় সালিশি সভায় তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ,
পঞ্চায়েতের চেয়ার-টেবিল ভাঙচুর, জখম ২ 

সংবাদদাতা, কান্দি: সোমবার বিকেলে বড়ঞা-২ পঞ্চায়েত ভবনে বাড়ি তৈরি নিয়ে পঞ্চায়েতে ডাকা সালিশি সভায় তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হল। পঞ্চায়েত প্রধানের সামনেই প্রায় ১০মিনিট ধরে সংঘর্ষ চলে, পঞ্চায়েতের চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়। 
বিশদ

25th  June, 2019
পশ্চিম বর্ধমান
বিপর্যয় থেকে শিক্ষা নিয়ে জনসংযোগ
বাড়াতে এবার বাড়ি বাড়ি ঘুরবে তৃণমূল 

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: লোকসভা নির্বাচনের বিপর্যয় থেকে শিক্ষা নিয়ে জনসংযোগ বাড়াতে এবার বাড়ি বাড়ি ঘুরবে তৃণমূলের নেতা-কর্মীরা। দলের পক্ষ থেকে সিনিয়র সিটিজেনদের নিয়েও নানা ধরনের কর্মসূচি করার পরিকল্পনা নেওয়া হয়েছে। 
বিশদ

25th  June, 2019
ঘটনাস্থলে সিআইডির বম্ব স্কোয়াড
দুর্গাপুরে আমরাই গ্রামে প্রচুর বোমা উদ্ধার ঘিরে আতঙ্ক 

সংবাদদাতা, দুর্গাপুর ও বর্ধমান: দুর্গাপুর ১২ নম্বর ওয়ার্ডে আমরাইয়ের কাণ্ডেশ্বরে সোমবার একটি পরিত্যক্ত বাড়ি থেকে প্রচুর তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে ওয়ারিয়া ফাঁড়ির পুলিস ও সিআইডির বম্ব স্কোয়াডের একটি টিম আসে। পাশাপাশি বড়সড় দুর্ঘটনা এড়াতে ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন ও চিকিৎসক সহ একটি অ্যাম্বুলেন্স আসে।  
বিশদ

25th  June, 2019
বড়ঞায় কাটমানি খাওয়া নেতাদের বিরুদ্ধে আন্দোলনের ডাক বিজেপির 

সংবাদদাতা, কান্দি: কাটমানি খাওয়া নেতাদের বিরুদ্ধে আন্দোলনে নামার ডাক দিল বিজেপি। সোমবার সন্ধ্যায় বড়ঞা থানার পাঁচথুপি গ্রামে একটি যোগদান সভায় বিজেপির জেলা সভাপতি গৌরীশঙ্কর ঘোষ দলীয় কর্মীদের উদ্দেশে বলেন, কাটমানি খাওয়া নেতাদের বিরুদ্ধে জোরদার আন্দোলনে নামুন।  
বিশদ

25th  June, 2019
হিংসার প্রতিবাদে বাঁকুড়া ও পুরুলিয়ার পুলিস সুপারের অফিস ঘেরাও বিজেপির 

বাংলা নিউজ এজেন্সি: সোমবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বিজেপি-র পক্ষ থেকে পুলিস সুপার ও মহকুমা পুলিস আধিকারিকদের অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হয়। এদিন তিন জায়গাতেই বিজেপি নেতাকর্মীরা পুলিসের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ক্ষোভ উগরে দেন। 
বিশদ

25th  June, 2019
সিউড়ি হাসপাতালে রোগীর আত্মীয়-নিরাপত্তারক্ষী মারপিঠ, উত্তেজনা 

সংবাদদাতা, সিউড়ি: রোগীর আত্মীয় ও নিরাপত্তারক্ষীদের মারপিঠকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। রবিবার রাতে এই ঘটনায় হাসপাতাল চত্বরে এই ঘটনা ঘটে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রোগীর আত্মীয়রা জোর করে হাসপাতালে ঢুকতে গেলে প্রথমে বাধা দেয় নিরাপত্তারক্ষীরা।  
বিশদ

25th  June, 2019
কালীগঞ্জে প্রেমিকের বাড়ির সামনে সকাল থেকে অবস্থানে বসল প্রেমিকা 

সংবাদদাতা, কালীগঞ্জ: প্রেমিককে বিয়ে করার দাবিতে সোমবার কালীগঞ্জের রাধাকান্তপুর গ্রামের পূর্বপাড়ায় প্রেমিকের বাড়ির সামনে অবস্থানে বসলেন প্রেমিকা। এদিন সকাল থেকেই তিনি অবস্থান শুরু করেন। বেলা বাড়তেই সেই খবর ছড়িয়ে পড়তেই ঩বিভিন্ন মহলে হইচই পড়ে যায়।  
বিশদ

25th  June, 2019
অনিয়মের অভিযোগে বীরনগর পুরসভা ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ
 

সংবাদদাতা, রানাঘাট: সোমবার দুপুরের পর থেকে তাহেরপুর থানার বীরনগর পুরসভা ভবনের বাইরে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভে শামিল হন স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভকারীদের দাবি, পুরসভার চেয়ারম্যান পার্থ চট্টোপাধ্যায় বিভিন্ন সরকারি প্রকল্পে অনিয়ম করেছেন। এদিন সন্ধ্যা পর্যন্ত ঘেরাও কর্মসূচিতে পুরসভার ভিতরে আটকে পড়েন ভাইস চেয়ারম্যান গোবিন্দ পোদ্দার সহ পাঁচজন কাউন্সিলার। 
বিশদ

25th  June, 2019
বীরভূমে বিক্ষোভ কর্মসূচিতে নব্য ও পুরনো বিজেপির দ্বন্দ্ব প্রকাশ্যে 

বিএনএ, সিউড়ি: পুলিস সুপারের অফিসের সামনে বিজেপির অবস্থান বিক্ষোভ কর্মসূচিতেও নব্য ও পুরনো বিজেপির দ্বন্দ্ব সামনে এল বীরভূমে। সোমবার সিউড়িতে জেলা পর্যবেক্ষক রাজীব ভৌমিক ও জেলা সভাপতি রামকৃষ্ণ রায়ের নেতৃত্বে হওয়া অবস্থান বিক্ষোভের অদূরেই কর্মসূচিতে যোগ দিতে আসা এক ডাকসাইটে তৃণমূল নেতাকে মারধর করে বিজেপির পুরনো কর্মীরা।  
বিশদ

25th  June, 2019
কৃষ্ণনগরের ‘ত্রাস’ কাঞ্চনকে দলে নেওয়ায় বিজেপির অন্দরে ক্ষোভ 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগরের ‘ত্রাস’ কাঞ্চন দেবনাথকে দলে নেওয়ায় বিজেপির অন্দরে ক্ষোভ চরমে উঠেছে। তাঁর বিজেপিতে যোগদানের পর কৃষ্ণনগর শহরে একটি লিফলেটও ছড়িয়ে পড়েছে। কাঞ্চন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি তথা বিধায়ক গৌরীশঙ্কর দত্তের ঘনিষ্ঠ ছিলেন। 
বিশদ

25th  June, 2019

Pages: 12345

একনজরে
মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: জনসংযোগ বাড়াতে জলপাইগুড়িতে এবার প্রতি বিধানসভা কেন্দ্রে এমপি’র নিজস্ব কার্যালয় খুলবে বিজেপি। সংসদ অধিবেশন চলাকালীন এমপি দিল্লিতে থাকলেও বাকি সময় তিনি ওই কার্যালয়গুলিতে পৃথক দিনে নির্দিষ্ট সময়ে বসবেন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আরও ১৫টি দমকলকেন্দ্র হচ্ছে। মঙ্গলবার বিধানসভার প্রথমার্ধে প্রশ্নোত্তর পর্বে তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের প্রশ্নের উত্তরে এ কথা জানান রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, রাজ্যে বর্তমানে ১৪১টি দমকলকেন্দ্র আছে। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন মরশুমের জন্য মঙ্গলবার ৩৪ সদস্যের সম্ভাব্য বাংলা দল ঘোষিত হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
 বিশ্বকাপ: পাকিস্তান ৪৩/১(১০ ওভার)(টার্গেট ২৩৮)

09:05:37 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ২৩৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

07:55:05 PM

জামিন বাতিল বিজয়বর্গীর ছেলের
পুরসভার আধিকারিকদের মারধরের মামলায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ ...বিশদ

07:46:40 PM

বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM