Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কান্দি
আবাস যোজনায় বাড়ি পেতে কাটমানি নয়, শিবিরে সচেতন করছে প্রশাসন 

সংবাদদাতা কান্দি: বাংলা আবাস যোজনার উপভোক্তাদের নিয়ে কান্দি মহকুমার বিভিন্ন পঞ্চায়েত এলাকায় সচেতনতা শিবির শুরু করেছে প্রশাসন। সম্প্রতি মহকুমার বিভিন্ন পঞ্চায়েতে বিভিন্ন দিনে এলাকার আবাস যোজনার উপভোক্তাদের নিয়ে শিবিরে সচেতন করা হচ্ছে। 
বিশদ
কর্মিসভার সঙ্গে বিশ্বভারতী কর্তৃপক্ষের দীর্ঘক্ষণ
বৈঠকে মিলল না সমাধান সূত্র, কর্মবিরতি অব্যাহত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সপ্তম পে কমিশনের টাকা বাকি রয়েছে। সেই দাবিতে বিশ্বভারতীতে চলতে থাকা অচলাবস্থার জট কিছুতেই কাটছে না। মঙ্গলবার কর্মিসভার প্রতিনিধিদের সঙ্গে কর্তৃপক্ষের দীর্ঘক্ষণ বৈঠক চলার পরেও মেলেনি কোনও সমাধান সূত্র।  
বিশদ

কাটোয়ায় রাস্তায় জোর করে পুজোর চাঁদা আদায় করা যাবে না, সিদ্ধান্ত প্রশাসনের 

সংবাদদাতা, কাটোয়া: রাস্তায় গাড়ি আটকে জোরজুলুম করে কোথাও দুর্গাপুজোর জন্য চাঁদা তোলা যাবে না। গাড়ি আটকে চাঁদা তুললেই প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। বুধবার বিকেলে কাটোয়ার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে একথা জানায় মহকুমা প্রশাসন।  
বিশদ

তৃণমূলের সঙ্গে টক্কর দিতে
পশ্চিম মেদিনীপুরে ব্লক থেকে বুথস্তর
পর্যন্ত ঢেলে সাজানোর সিদ্ধান্ত বিজেপির 

বিএনএ, মেদিনীপুর: তৃণমূলের সঙ্গে টক্কর দিতে পশ্চিম মেদিনীপুর জেলায় ব্লক থেকে বুথস্তর পর্যন্ত ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিল বিজেপি। গত মাসে মেদিনীপুর সাংগঠনিক জেলায় সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি শেষ হয়। এবার এই জেলায় বিজেপির সদস্য সংগ্রহ হয়েছে ৬ লক্ষ ৪৮ হাজার। সদস্য সংগ্রহ অভিযান শেষ হওয়ার পর এবার সংগঠন মজবুত করার দিকে জেলা নেতৃত্ব মন দিয়েছে।  
বিশদ

বাইক না পেয়ে আত্মঘাতী জিয়াগঞ্জের যুবক 

সংবাদদাতা, লালবাগ: বাবা মোটর বাইক কিনে না দেওয়ায় মঙ্গলবার রাতে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্মহত্যার ঘটনায় জিয়াগঞ্জ থানার কাশীগঞ্জ গুড়িপাড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম ছোটন মণ্ডল (২০)। বুধবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।  
বিশদ

দাসপুরে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু, ক্ষতিপূরণের দাবিতে মৃতদেহ আটকে রাস্তা অবরোধ 

সংবাদদাতা, ঘাটাল: বুধবার দাসপুর থানার সোনামুই বিএড কলেজের সামনে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম স্বপন দোলই(৩২)। বাড়ি দাসপুর থানার রবিদাসপুরে। দুর্ঘটনার পরই ক্ষতিপূরণের দাবিতে মৃতদেহ আটকে ঘাটাল-পাঁশকুড়া রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

মন্দির পরিষ্কার, মূর্তি তৈরিতে চূড়ান্ত ব্যস্ততা
আজও ঐতিহ্য মেনে লালবাগ মহকুমার রাজা,
জমিদার ও বনেদি বাড়িতে হয় দুর্গার আরাধনা 

সংবাদদাতা, লালবাগ: হাতে আর মাত্র কয়েকটা দিন। তারপরই দশভূজার আরাধনা। একসময়ের রাজা-জমিদার ও বনেদি বাড়িগুলিতেও পুজোর চূড়ান্ত প্রস্তুতি চলছে। প্রতিমা তৈরি, মন্দির দালান পরিষ্কার করে রং করার কাজ শুরু হয়েছে। মুর্শিদাবাদের লালবাগ মহকুমায় আজও ঐতিহ্য মেনে বেশ কয়েকটি প্রাচীন পুজো হয়ে আসছে।
বিশদ

শীঘ্রই টোটো সমস্যা ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে নামবে প্রশাসন
নিত্য যানজটে জেরবার রামপুরহাট শহরবাসী, ক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: ঐতিহ্যবাহী রামপুরহাট শহরে নিত্যদিনের যানজটে জেরবার সাধারণ মানুষ। রামপুরহাট স্টেশন ব্যবহার করে তারাপীঠে আসা-যাওয়া করেন হাজার হাজার তীর্থযাত্রী। এছাড়া মহকুমা শহর হওয়ায় অন্যান্য শহর ও গ্রামাঞ্চলের মানুষ বিভিন্ন কাজে এখানে আসেন।  
বিশদ

হীরাপুরে গুলি করে কৃষক খুন, উত্তেজনা 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: মঙ্গলবার রাতে বাড়ির অদূরে হীরাপুর থানার নতুনডি এলাকায় রেললাইনের পাশে স্থানীয় কৃষককে দুষ্কৃতীরা গুলি করে খুন করার ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা ছড়ায়। ঘটনার প্রতিবাদে রাতেই হীরাপুর থানায় বিক্ষোভ দেখানোর পাশাপাশি হাসপাতালে জমায়েত হন বহু মানুষ। 
বিশদ

পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে প্রতিবন্ধী চায়ের দোকানদারকে খুন, আতঙ্ক
গণপিটুনি, পরপর খুনে পুলিসের ভূমিকায় উঠছে প্রশ্ন  

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: ফের শ্যুট আউট মুর্শিদাবাদে। এবার বহরমপুর থানার ভাকুড়ি বকুলতলায় এক প্রতিবন্ধী যুবককে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। গুলিতে নিহত তরুণ হালদার(৩২) ওই এলাকারই বাসিন্দা। মঙ্গলবার রাতে তিনি স্থানীয় একটি গ্যারেজে বন্ধুদের সঙ্গে ফিস্ট করছিলেন। রাতে তিনি সেখানেই থেকে যান। গ্যারেজের পাশেই তাঁর চা দোকান রয়েছে। ভোরের দিকে সেখানেই বসেছিলেন।  
বিশদ

এমপি মহুয়া মৈত্র, বিধায়ক কল্লোল খাঁর বিরোধ তুঙ্গে 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: নাকাশিপাড়ায় তৃণমূলের নতুন ব্লক কমিটি গঠন নিয়ে সংসদ সদস্যর সঙ্গে বিধায়কের বিরোধ চরমে উঠেছে। চলতি মাসের প্রথম দিকে বিধায়ক কল্লোল খাঁ বেথুয়াডহরিতে একটি সভায় নতুন কমিটি গঠন নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন।  
বিশদ

পরিবেশ সচেতনতায় নিজের স্কুটারে নানা স্লোগান লিখে প্রচারে শান্তিপুরের বিশ্বজিৎ 

সংবাদদাতা, রানাঘাট: পরিবেশ সচেতনতায় নিজের স্কুটারে নানা স্লোগান লিখে ঘোরেন শান্তিপুরের বিশ্বজিৎ রায়। বিভিন্ন রকম সচেতনতার বার্তা নিয়ে তিনি এভাবেই প্রচার চালান। স্কুটারের কোথাও রয়েছে গাছ লাগানোর বার্তা, জলের অপচয় বন্ধ করার আর্জি, রক্তদানের বার্তা, আবার কোথাও রয়েছে সেফ ড্রাইভ সেভ লাইফ লেখা।  
বিশদ

পূর্বস্থলীর বাঁশদহ বিলে ৫৯টি প্রজাতির চারা গাছ
লাগাল বনদপ্তর, ৪টি স্কুলে নার্সারি তৈরির ঘোষণা 

সংবাদদাতা, পূর্বস্থলী: বুধবার পূর্বস্থলীর বাঁশদহ বিলের পাড় বরাবর বৃক্ষরোপণ কর্মসূচি পালন করল পূর্ব বর্ধমান জেলা বনদপ্তর। এদিন বিলের পাড়ে হরীতকী, বয়রা, নিম, পিপুল সহ ৫৯টি প্রজাতির গাছের চারা লাগানো হয়। বৃক্ষরোপণ চলাকালীন ওই এলাকার চারটি হাইস্কুলে নার্সারি গড়ার কথাও ঘোষণা করে বনদপ্তর। ওই চারটি স্কুল পিছু ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হবে। 
বিশদ

মেদিনীপুরে বিজেপির মিছিল: জেলা সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ দায়ের 

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার মেদিনীপুর সদর ব্লকের মহারাজপুর এলাকায় বিজেপির মিছিলের ঘটনায় জেলা সম্পাদক অরূপ দাস সহ বেশ কয়েকজন নেতা-কর্মীর নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।  
বিশদ

ভগবানগোলায় যুবককে ধারালো অস্ত্রের কোপ 

সংবাদদাতা, লালবাগ: পুরনো বিবাদের জেরে মঙ্গলবার রাতে ভগবানগোলা থানার বেলিয়া শ্যামপুর এলাকায় এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল ওই গ্রামেরই এক ব্যক্তি ও তার পরিবারের বিরুদ্ধে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের জন্য পে কমিশনের সুপারিশ গ্রহণ করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা এই কমিশনের আওতায় আসছেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।   ...

 ইসলামাবাদ, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): কাশ্মীর ইস্যুতে মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। এব্যাপারে কাউকেই পাশে পায়নি ইমরান খানের দেশ। এমনকী আন্তর্জাতিক মঞ্চেও অভিযোগ জানিয়ে কোনও লাভ হয়নি। তাই এবার কাশ্মীর ইস্যুকে গায়ের জোরে আন্তর্জাতিক মঞ্চে পেশ করতে চায় পাকিস্তান। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: নিজের কর্মস্থলে যেসব জিনিস নিয়ে হাতেকলমে কাজ করেন, সেইসব জিনিস দিয়ে বিশ্বকর্মা প্রতিমা বানানোর ইচ্ছা অনেকদিন থেকেই ছিল ফুলেশ্বরের বৈকুণ্ঠপুরের রথতলার বাসিন্দা সুনীল কুণ্ডুর। ...

নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ঘোষণা করল কেন্দ্র। এদিন মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন প্রকাশ জাভরেকর ও নির্মলা সীতারামন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৮৭.৭০ টাকা ৯০.৯০ টাকা
ইউরো ৭৭.৬৩ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  September, 2019

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৩৪/৫৭ সন্ধ্যা ৭/২৭। ভরণী ৮/১৩ দিবা ৮/৪৫। সূ উ ৫/২৭/৪৭, অ ৫/৩৩/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৬ মধ্যে। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ২/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩১ গতে ১২/৫৯ মধ্যে। 
১ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ২৬/১২/৩৯ দিবা ৩/৫৬/৩৩। ভরণী ৩/৩৯/২৫ দিবা ৫/৫৫/১৫, সূ উ ৫/২৭/২৯, অ ৫/৩৫/২৯, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ১/২২ গতে ২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৪/৪/২৯ গতে ৫/৩৫/২৯ মধ্যে, কালবেলা ২/৩৩/২৯ গতে ৪/৪/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩১/২৯ গতে ১/০/২৯ মধ্যে। 
মোসলেম: ১৯ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুরে পুলিস নিগ্রহের ঘটনায় গ্রেপ্তার ৮ 

12:03:10 PM

সোনারপুরের কালিকাপুর রামকমল স্কুলে ভাঙচুর এবং চুরির ঘটনায় ধৃত ৬ যুবক 

11:55:00 AM

আলিপুরদুয়ারে পূর্ণবয়স্ক হাতির মৃত্যু 
বক্সা ব্যাঘ্র প্রকল্পের উত্তর রায়ডাক রেঞ্জের কার্তিকার জঙ্গলে একটি পূর্ণবয়স্ক ...বিশদ

11:52:00 AM

কালনায় খাদির উদ্যোগে মসলিন বস্ত্র উৎপাদন সেন্টার পরিদর্শন করলেন মন্ত্রী স্বপন দেবনাথ 

11:45:00 AM

দুর্গাপুরে লরির ধাক্কায় জখম ৭
 

দুর্গাপুর ব্যারেজের কাছে লরির ধাক্কায় জখম হলেন সাতজন। দুর্ঘটনার পর ...বিশদ

11:43:00 AM

আজ দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক মমতার
আজ দুপুর দেড়টায় দিল্লির নর্থ ব্লকে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে অমিত শাহের ...বিশদ

11:40:49 AM