Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কাটমানির অভিযোগ নিয়ে তদন্তের
দাবি জানাল শাসক দলেরই একাংশ 

বিএনএ, কৃষ্ণনগর: কালীগঞ্জ ব্লকে একাধিক প্রকল্পে কাটমানি নিয়ে অভিযোগ রয়েছে। গত বছরের সেপ্টেম্বর মাসে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে শাসক দলেরই একাংশ এব্যাপারে লিখিত অভিযোগ করেছিলেন।  বিশদ
 চিকিৎসক সঙ্কট পুরুলিয়ায়, উদ্বেগ নেপালের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরুলিয়ায় চিকিৎসকের সঙ্কট রয়েছে। অবস্থা ভয়াবহ। মঙ্গলবার বিধানসভায় উল্লেখপর্বে একথা জানান কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত। তিনি বলেন, জেলার গ্রামীণ হাসপাতালে ২৩০ জন ডাক্তার দরকার। আছেন মাত্র ৭৯ জন।
বিশদ

বাঁকুড়ার জেলাশাসকের অফিসে অবস্থান বিক্ষোভ
আইনভঙ্গকারী স্কুল শিক্ষকদের টিউশনি বন্ধ নিয়ে
প্রশাসনকে চাপে রাখার চেষ্টা অভিভাবকদের 

বিএনএ, বাঁকুড়া: আইনভঙ্গকারী স্কুল শিক্ষকদের টিউশনি বন্ধ নিয়ে এবার জেলা প্রশাসনের উপর চাপ তৈরির চেষ্টা করলেন অভিভাবকরা। সোমবার তাঁরা প্রায় চারঘণ্টা বাঁকুড়ার জেলাশাসকের অফিস অচল করে রাখেন।  
বিশদ

25th  June, 2019
ময়ূরেশ্বরে তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর
চালানোর ঘটনায় গ্রেপ্তার ৬ বিজেপি সমর্থক 

সংবাদদাতা, রামপুরহাট: ময়ূরেশ্বরের ষাটপলশায় তৃণমূল কার্যালয়ে ভাঙচুর, কর্মীদের মারধর ও বাইকে আগুন ধরানোর অভিযোগে ছ’জন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করল পুলিস। সোমবার ধৃতদের রামপুরহাট আদালতে তোলা হয়। ধৃতদের ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানায় পুলিস।  
বিশদ

25th  June, 2019
রামপুরহাট মেডিক্যালে ৬দিনে ১৪ শিশুর মৃত্যু ঘিরে চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: ছ’দিনে রামপুরহাট মেডিক্যাল কলেজের এসএনসিইউতে ১৪টি শিশুর মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। যার মধ্যে শনিবারই পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। সোমবারও এই বিভাগে একটি শিশু মারা গিয়েছে। হাসপাতালের কর্মীদের একাংশের দাবি, সংক্রমণ থেকেই শিশুগুলি মারা গিয়েছে।  
বিশদ

25th  June, 2019
কাঁথি ও এগরার ১১টি ব্লকের নেতাদের সঙ্গে বৈঠক
সংগঠনকে চাঙ্গা করতে রাতভর বৈঠক শুভেন্দুর 

সংবাদদাতা, কাঁথি: লোকসভা নির্বাচনে বিপর্যয়ের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে রবিবার কাঁথি পুরসভার মিটিং হলে কার্যত রাতভর বৈঠক করলেন পরিবহণ, সেচ ও জলসম্পদ দপ্তরের মন্ত্রী তথা তৃণমূলের রাজ্য নেতা শুভেন্দু অধিকারী। কাঁথি ও এগরা মহকুমার বিভিন্ন ব্লকের নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে পর্যায়ক্রমে তিনি এই ম্যারাথন বৈঠক করেন। 
বিশদ

25th  June, 2019
টিউশনিতে যাওয়ার পথে লরির
চাকায় পিষ্ট হয়ে ছাত্রীর মৃত্যু

প্রতিবাদে ঘণ্টাখানেক অবরোধ, বিক্ষোভ 

সংবাদদাতা, লালবাগ: সোমবার সকালে টিউশনিতে যাওয়ার পথে নবগ্রাম থানার অনন্তপুর-মেহেদিপুর রাজ্য সড়কে দফরপুর বাসস্টপ সংলগ্ন এলাকায় লরির চাকায় পিষ্ট হয়ে দশম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুপ্রিয়া মণ্ডল (১৫)। সে দফরপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছিল। 
বিশদ

25th  June, 2019
পানীয় জলের দাবিতে পুরুলিয়ায় অবরোধ 

সংবাদদাতা, পুরুলিয়া: পানীয় জলের দাবিতে সোমবার দুপুরে পুরুলিয়া শহরের ভিক্টোরিয়া স্কুল মোড়ে প্রায় তিনঘণ্টা অবরোধ করেন ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। দীর্ঘক্ষণ অবরোধ চললেও পুরসভার কোনও প্রতিনিধি বা কাউন্সিলার অবরোধকারীদের সঙ্গে আলোচনা করতে আসেননি বলে অভিযোগ। 
বিশদ

25th  June, 2019
জামালপুরে আক্রান্ত বিজেপি
কাটমানি ইস্যুতে বর্ধমানে প্রাক্তন কাউন্সিলারের
স্বামীর উপর হামলা, থানায় বিক্ষোভ তৃণমূলের 

বিএনএ, বর্ধমান: কাটমানি ইস্যুতে বর্ধমান পুরসভার ১২নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কংগ্রেস কাউন্সিলার পম্পা পালের স্বামী অনন্ত পাল হামলার শিকার হলেন। সোমবার সকালে নীলপুর বাজার এলাকায় কয়েকজন অনন্ত পালকে ঘিরে ধরে বেধড়ক মারধর করে বলে অভিযোগ।  
বিশদ

25th  June, 2019
হর্টিকালচার দপ্তরের ২৪টি প্রকল্পের কাজে অসঙ্গতি, শোকজ প্রশাসনের
দু’দিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ 

বিএনএ, সিউড়ি: কোটি টাকার বেশি কাজের অসঙ্গতির জেরে সরকারি দপ্তরকেই শোকজ করছে বীরভূম জেলা প্রশাসন। ১০০দিনের কাজ প্রকল্পের আওতায় থাকা হর্টিকালচার বা উদ্যানপালন দপ্তরের মোট ২৮টি প্রকল্পে তদন্ত করে ২৪টিতে গরমিলের অভিযোগে দপ্তরের জেলা আধিকারিকের কাছে প্রতিটি প্রকল্পের ভিত্তিতে আলাদা আলাদা করে শোকজ করা হচ্ছে।  
বিশদ

25th  June, 2019
ভাঙচুর, এলাকায় উত্তেজনা, পুলিসকে ঘিরে বিক্ষোভ
কেশপুরে মিছিলে হামলার অভিযোগ, বিজেপি ও তৃণমূলের মধ্যে ধস্তাধস্তি 

বিএনএ, মেদিনীপুর: সোমবার কেশপুরের পঞ্চমীতে মিছিলে হামলার অভিযোগ ঘিরে বিজেপি ও তৃণমূল সমর্থকদের মধ্যে ধস্তাধস্তির ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। বোমাবাজি এবং দোকান ভাঙচুরও হয় বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। বিজেপির দাবি, তৃণমূলের ছোঁড়া ছরারা গুলিতে জখম হয়েছেন সৈয়দ মঞ্জুর হোসেন নামে তাদের এক কর্মী। আরও দু’জন কম-বেশি জখম হয়েছেন।  
বিশদ

25th  June, 2019
পতাকা ছেঁড়াকে কেন্দ্র করে খানাকুলের কলেজে
টিএমসিপি ও এবিভিপি মারামারি, জখম ২ 

বিএনএ, আরামবাগ: পতাকা ছেঁড়াকে কেন্দ্র করে সোমবার দুপুরে খানাকুলের রাজা রামমোহন রায় কলেজে টিএমসিপি ও এবিভিপির মারামারির জেরে উত্তেজনা ছড়ায়। ওই ঘটনায় বেশ কয়েকজন জখম হন। তাঁদের মধ্যে দু’জনকে খানাকুল গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

25th  June, 2019
বিষ্ণুপুর সুপার স্পেশালিটিতে বন্ধ ওটি থেকে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সোমবার সন্ধ্যায় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে বন্ধ ওটি থেকে এক রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাপ্পা বাউরি(৩৫)। তাঁর বাড়ি বিষ্ণুপুর শহরের কাদাকুলিতে। পুলিস জানিয়েছে, পাঁচদিন আগে ভর্তি হলেও দু’দিন আগে থেকে তিনি নিখোঁজ ছিলেন। 
বিশদ

25th  June, 2019
অসম্পূর্ণ অবস্থায় পড়ে কালভার্ট
বোলপুর-ইলামবাজার রাস্তায় বারবার দুর্ঘটনার প্রতিবাদে অবরোধ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রশাসনিক গাফিলতিতে বারবার একই জায়গায় দুর্ঘটনার অভিযোগে সোমবার সকালে বোলপুর-ইলামবাজার রাস্তায় মহিদাপুর গ্রামে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এলাকার বাসিন্দাদের অভিযোগ, রাস্তা সংস্কার করার সঙ্গেই শ্রীনিকেতন থেকে গোপালনগর গ্রাম পর্যন্ত কয়েকটি কালভার্ট করা হচ্ছিল।  
বিশদ

25th  June, 2019
সরকারি প্রকল্পে জমি দেওয়ার পরও সার্টিফিকেট
না মেলায় প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ 

বিএনএ, বহরমপুর: লালগোলায় সরকারি প্রকল্পে জমি দেওয়ার পরও ‘ল্যান্ডলুজার সার্টিফিকেট’ না মেলায় বেকায়দায় পড়েছেন বহু যুবক। তাঁদের নাম এখনও পর্যন্ত সরকারের এক্সজামটেড ক্যাটাগরির তালিকায় লিপিবদ্ধ হয়নি। ফলে তাঁদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগ। তাঁরা এনিয়ে রীতিমতো ক্ষুব্ধ।  
বিশদ

25th  June, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আরও ১৫টি দমকলকেন্দ্র হচ্ছে। মঙ্গলবার বিধানসভার প্রথমার্ধে প্রশ্নোত্তর পর্বে তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের প্রশ্নের উত্তরে এ কথা জানান রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, রাজ্যে বর্তমানে ১৪১টি দমকলকেন্দ্র আছে। ...

মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: জনসংযোগ বাড়াতে জলপাইগুড়িতে এবার প্রতি বিধানসভা কেন্দ্রে এমপি’র নিজস্ব কার্যালয় খুলবে বিজেপি। সংসদ অধিবেশন চলাকালীন এমপি দিল্লিতে থাকলেও বাকি সময় তিনি ওই কার্যালয়গুলিতে পৃথক দিনে নির্দিষ্ট সময়ে বসবেন।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন মরশুমের জন্য মঙ্গলবার ৩৪ সদস্যের সম্ভাব্য বাংলা দল ঘোষিত হল। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
 বিশ্বকাপ: পাকিস্তান ৪৩/১(১০ ওভার)(টার্গেট ২৩৮)

09:05:37 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ২৩৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

07:55:05 PM

জামিন বাতিল বিজয়বর্গীর ছেলের
পুরসভার আধিকারিকদের মারধরের মামলায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ ...বিশদ

07:46:40 PM

বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM