Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ডিজে বাজানো নিয়ে সংঘর্ষে গড়বেতায় বৃদ্ধের মৃত্যু 

চড়ক উৎসবে ডিজে বাজানো নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে প্রাণ হারালেন এক বৃদ্ধ। পশ্চিম মেদিনীপুরের গড়বেতার থানার দুলে পাড়ার এলাকার ঘটনা। মৃতের নাম ষষ্ঠী দুলে(৬০)। মৃত ওই এলাকারই বাসিন্দা। ঘটনায় ইতিমধ্যেই ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ
ষড়যন্ত্রে পা দেওয়া যাবে না, সবংয়ে কর্মীদের নির্দেশ মানসের

সবংয়ে তৃণমূল কর্মীদের মাথা ঠাণ্ডা রেখে চলার নির্দেশ দিলেন স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী মানস ভুঁইয়া। তিনি সোমবার এক কর্মিসভায় বলেন, কোনওরকম ষড়যন্ত্রে পা দেওয়া যাবে না। মানুষের কাছে গিয়ে উন্নয়নের কথা ও বাংলাবিরোধী বিজেপির কথা বলতে হবে।
বিশদ

ঝাড়গ্রামে গাঁজা পাচারের অভিযোগে গ্রেপ্তার একজন

গাঁজা পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঝাড়গ্রাম থানার পুলিস। ধৃতের নাম নজরুল ইসলাম মল্লিক। বাড়ি হাওড়া জেলার আমতায়। তার কাছ থেকে ১৪ কেজি গাঁজা উদ্ধার হয়েছে। 
বিশদ

ঘাটালে প্রত্যন্ত গ্রামে ভোটপ্রচারে সিপিআই প্রার্থী

প্রত্যন্ত গ্রাম থেকেই প্রচার শুরু করলেন ঘাটালের সিপিআই প্রার্থী তপন গঙ্গোপাধ্যায়। সোমবার সকাল থেকে ঘাটাল ব্লকের মহারাজপুর, শোলাগেড়িয়া ও চকলছিপুর এলাকায় প্রচার সারেন।
বিশদ

কাকে আড়াল করতে ঘটনার সময় বদলে চার্জশিট জমা দিয়েছিল পুলিস

কাকে আড়াল করতে ভূপতিনগর বিস্ফোরণের ঘটনার সময় বদল করা হয়েছিল, তাই নিয়ে আদালতে প্রশ্ন তুলল এনআইএ।  পুলিসের জমা দেওয়া চার্জশিটে বিস্ফোরণের সময় দেড় ঘণ্টা এগিয়ে আনা হয়েছে
বিশদ

তাম্রলিপ্ত পুরসভার ১৬০বছর: ‘স্পেশাল কভার’ ডাক বিভাগের

তাম্রলিপ্ত পুরসভার ১৬০বছর প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ভারতীয় ডাক বিভাগ ‘স্পেশাল কভার’ চালু করল। সোমবার পুরসভার মহেন্দ্রস্মৃতি সদনে এই উপলক্ষ্যে অনুষ্ঠান হয়।
বিশদ

নয়াগ্রামে স্ত্রীকে খুনের চেষ্টা, গ্রেপ্তার স্বামী

স্ত্রীকে নির্যাতন ও খুনের চেষ্টার অভিযোগে স্বামীকে গ্রেপ্তার করল নয়াগ্রাম থানার পুলিস। ধৃতের নাম প্রদীপ সিংহ। তার বাড়ি নয়াগ্রাম থানার আমজাম গ্রামে। পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রদীপ স্ত্রীকে বিভিন্ন বিষয়ে সন্দেহ করত।
বিশদ

স্বামীর খুনের বদলা নিতে ডোমকলে তৃণমূলকে লিড দিতে মরীয়া জাহানারা

উনিশের লোকসভা নির্বাচনের সময় স্বামীকে পিটিয়ে খুন করেছিল দুষ্কৃতীরা। সেই খুনিরা এখন বিরোধী দলের ছত্রছায়ায়। শান্তিপূর্ণ ভাবে স্বামীর খুনের বদলা নিতে তাই তৃণমূলকে জেতাতে বদ্ধপরিকর ডোমকল পুরসভার প্রাক্তন কাউন্সিলার তথা মৃত তৃণমূল নেতা তোজাম্মেল আনসারির স্ত্রী জাহানারা আনসারি।
বিশদ

কৃষ্ণগঞ্জ সীমান্তে ফের উদ্ধার দেড় কোটি টাকার দু’টি সোনার বাট

নদীয়া সীমান্ত থেকে ফের উদ্ধার হল কোটি টাকা মূল্যের সোনার বাট। কৃষ্ণগঞ্জ থানার খাজিবাগান সীমান্ত থেকে দু’কেজি ওজনের দু’টি সোনার বাট উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।
বিশদ

জবাব দিতে সাংসদের কাজের খতিয়ানই হাতিয়ার তৃণমূলের

ভোট ময়দানে কৃষ্ণনগর লোকসভার প্রাক্তন সাংসদের কাজ নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। সম্প্রতি চাপড়ায় বিজেপির রাজ্যস্তরের এক নেতা এসে নাম না করে সাংসদের কাজের হিসাব চেয়েছিলেন। শুধু তাই নয়, মহুয়া মৈত্রের কাজ নিয়েও সরব হয়েছে বাকি বিরোধী শিবিরও
বিশদ

তেহট্টে নাবালিকাকে গণধর্ষণ, গ্রেপ্তার ৩

ঠান্ডা পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে খাইয়ে এক নাবালিকাকে বেহুঁশ করে গণধর্ষণ করার অভিযোগ উঠল এক কিশোর সহ তিনজনের বিরুদ্ধে। রবিবার রাতে তেহট্ট থানার বেতাই এলাকার ওই ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

স্ত্রীর মাথায় সার্ভিস রিভলভার ঠেকিয়ে খুনের হুমকি, চাঞ্চল্য

স্ত্রীর মাথায় সার্ভিস রিভলভার ঠেকিয়ে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক পুলিসকর্মীর বিরুদ্ধে। অভিযুক্তের নাম শুভঙ্কর সরকার। শুভঙ্কর বর্তমানে রাজ্য পুলিসের কনস্টেবল পদে কর্মরত বলে জানা গিয়েছে
বিশদ

হাতছাড়া গ্রাম পঞ্চায়েত থেকে লিড চায় তৃণমূল

উনিশের লোকসভায় বিধানসভাভিত্তিক ফলাফল অনুযায়ী ৪০ হাজারেরও বেশি ভোটে বিজেপির থেকে পিছিয়ে থাকা। এরপর একুশের বিধানসভায় হার। পঞ্চায়েত নির্বাচনেও হাতছাড়া হয়েছে একাধিক গ্রাম পঞ্চায়েত।
বিশদ

বহরমপুরে নার্সিংহোম ও ল্যাবে প্রচার বিজেপি প্রার্থীর

এতদিন চিকিৎসক হিসেবে বিভিন্ন প্যাথলজি ল্যাব ও নার্সিংহোমে যেতেন নির্মল সাহা। সোমবার সেসমস্ত জায়গাতেই তিনি প্রার্থী হয়ে ভোটের প্রচারে যান। কোনওরকম আড়ম্বর ছাড়াই এদিন সকালে বহরমপুরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল এবং শহরের বেশ কিছু প্যাথলজি সেন্টারে প্রচারে যান বিজেপি প্রার্থী। সেখানে গিয়ে তাঁর সতীর্থ বন্ধু ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে আলাপচারিতা সারেন।
বিশদ

রামনবমীতে অশান্তি ছড়িয়ে ভোট ভাগ করতে চাইছে বিজেপি, তৃণমূল

সাম্প্রদায়িক বিভাজন ছাড়া মুর্শিদাবাদে বিজেপি ও তৃণমূলের কিছুই করার নেই। রামনবমীকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূল বৃহত্তর অশান্তি পাকানোর পরিকল্পনা করছে। সোমবার এমনটাই দাবি করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী
বিশদ

Pages: 12345

একনজরে
দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...

একদিকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেশব মহারাজরা। মঙ্গলবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে স্পিনারদের লড়াই আকর্ষণীয় ...

শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮ রানে আউট ভেঙ্কটেশ আয়ার, কেকেআর ২১৫/৬ (১৯.২ ওভার)(বিপক্ষ রাজস্থান)

09:32:50 PM

আইপিএল: রাজস্থানকে ২২৪ রানের টার্গেট দিল কেকেআর

09:23:56 PM

আইপিএল: ১০৯ রানে আউট নারিন, কেকেআর ১৯৫/৫ (১৭.৩ ওভার)(বিপক্ষ রাজস্থান)

09:16:53 PM

আইপিএল: ১৩ রানে আউট রাসেল, কেকেআর ১৮৪/৪ (১৩.১ ওভার)(বিপক্ষ রাজস্থান)

09:10:26 PM

আইপিএল: ৪৯ বলে সেঞ্চুরি নারেনের, কেকেআর ১৮৪/৩ (১৬ ওভার)(বিপক্ষ রাজস্থান)

09:06:46 PM

আইপিএল: কেকেআর ১৬১/৩ (১৫ ওভার)(বিপক্ষ রাজস্থান)

09:00:02 PM