Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লোকসভা ভোটের আগে পশ্চিম মেদিনীপুরের ১১ আধিকারিককে বদলির নির্দেশ 

বিএনএ, মেদিনীপুর: লোকসভা নির্বাচনের ঠিক আগে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের ১১জন আধিকারিককে বদলির নির্দেশ জারি হল। এর আগে সব জেলাতেই দু’একজন করে অফিসারের বদলি হয়েছিল। তবে ভোটের আগে জেলায় এতজন অফিসারের একসঙ্গে বদলির নির্দেশিকার নজির তেমন নেই, এমনটাই দাবি অনেকের।  বিশদ
ময়ূরেশ্বরে পারিবারিক সংঘর্ষে মৃত ১,
উত্তেজনা থাকায় গ্রামে পুলিস পিকেট 

সংবাদদাতা, রামপুরহাট: ছাগলে আমগাছের পাতা খাওয়াকে কেন্দ্র করে ময়ূরেশ্বরের বাসুদেবপুর গ্রামে দুই পরিবারের সংঘর্ষের ঘটনায় মৃত্যু হল একজনের। মৃতের নাম রহিম শেখ (৩৫)। যার জেরে গ্রামে চাপা উত্তেজনার সৃষ্টি হয়েছে।   বিশদ

10th  February, 2019
আজ শুক্লা পঞ্চমী তিথিতে জন্মদিন উদযাপন হবে
নবদ্বীপে অবহেলিত বিষ্ণুপ্রিয়ার জন্মভিটে, বেদখল হচ্ছে জমি 

বিজনকুমার সাহা, নবদ্বীপ, সংবাদদাতা: শ্রীচৈতন্যের শহর নবদ্বীপ ধামে তাঁর সহধর্মিণী বিষ্ণুপ্রিয়ার জন্মভিটে আজও অবেহিলত। নবদ্বীপ শহরের একপ্রান্তে ১৯৮৬ সালে রেল মন্ত্রক বিষ্ণুপ্রিয়া হল্ট নামে একটি স্টেশন তৈরি করে। নবদ্বীপ শহরে বিষ্ণুপ্রিয়ার নামাঙ্কিত স্মৃতিচিহ্ন এই একটিই।  বিশদ

10th  February, 2019
 সিবিআই-কাণ্ডের প্রতিবাদে নদীয়া জেলাজুড়ে অবস্থান-বিক্ষোভ তৃণমূলের

 বাংলা নিউজ এজেন্সি: সিবিআই-কাণ্ডে শুক্রবারও নদীয়া জেলায় অবস্থান বিক্ষোভ করল জেলা তৃণমূল। এদিন কৃষ্ণনগর, রানাঘাট, তেহট্ট ও কল্যাণী চার মহকুমা শহরে মঞ্চ বেঁধে দিনভর অবস্থান-বিক্ষোভ চলে। প্রতিটি অবস্থানেই জেলার বিভিন্ন প্রান্তের দলীয় কর্মী-সমর্থকরা উপস্থিত হয়েছিলেন।
বিশদ

09th  February, 2019
 বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে তৃণমূলের অবস্থান বিক্ষোভ

  বাংলা নিউজ এজেন্সি: কেন্দ্রে বিজেপি পরিচালিত সরকারের বিরুদ্ধে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শুক্রবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে মহকুমা স্তরে অবস্থান বিক্ষোভ হয়। এদিন তিন জায়গায় মঞ্চ বেঁধে দলের নেতা-কর্মীরা বিজেপির বিরুদ্ধে সরব হন।
বিশদ

09th  February, 2019
 তেহট্টের নিশ্চিন্তপুরে ছোট-বড় মিলিয়ে ৫০টি সরস্বতী পুজো ঘিরে উন্মাদনা, থিমের ছড়াছড়ি

  সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট থানার নিশ্চিন্তপুরের বাসিন্দাদের কাছে সবচেয়ে বড় উৎসব সরস্বতী পুজো। কারণ, আলো ও থিমে চারদিন এই গ্রামের মানুষ মেতে থাকেন। যা দেখতে আশপাশের গ্রাম, এমনকী পাশের জেলা মুর্শিদাবাদ থেকেও বহু মানুষ আসেন। উদ্যোক্তাদের মধ্যেও প্রতিযোগিতা চলে।
বিশদ

09th  February, 2019
 নয়াগ্রামের খড়িকামাথানিতে হাতি ঢুকে পড়ায় আতঙ্ক

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: শুক্রবার নয়াগ্রাম ব্লকে খড়িকামাথানি গ্রামে ঢুকে পড়ে একটি প্রকাণ্ড হাতি। গ্রামের মধ্যে হাতি ঢুকে পড়ায় আতঙ্ক ছড়ায়। তবে হাতিটি আধ ঘণ্টা জুড়ে সারা গ্রাম দাপিয়ে বেড়ালেও কারও কোনও ক্ষয়ক্ষতি করেনি। 
বিশদ

09th  February, 2019
 রানাঘাটে চিকিৎসকের বাড়ি থেকে গয়না সহ আড়াই লক্ষ টাকা চুরি, চাঞ্চল্য

  সংবাদদাতা, রানাঘাট: বৃহস্পতিবার রাতে রানাঘাটের ছোটবাজারে এক চিকিৎসকের বাড়িতে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। নগদ আড়াই লক্ষ টাকা সহ প্রায় আট ভরি সোনার গয়না নিয়ে চোরেরা পালিয়েছে বলে অভিযোগ। বিষয়টি পুলিসকে জানানো হয়েছে।
বিশদ

09th  February, 2019
৩০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা শুভেন্দুর
স্কুলের ল্যাবরেটরিতে অল্প খরচে ৪টি রেসিং ড্রোন তৈরি করে তাক লাগাল হলদিয়ার পড়ুয়ারা

 সংবাদদাতা, হলদিয়া: শিক্ষকদের সাহায্য নিয়ে স্কুলের আধুনিক বিজ্ঞান ল্যাবরেটরিতে অল্প খরচে চার চারটে রেসিং ড্রোন তৈরি করে তাক লাগাল হলদিয়ার রানিচক বিবেকানন্দ বিদ্যাভবনের নবম, দশম ও একাদশ শ্রেণীর পড়ুয়ারা। এই ড্রোনগুলি চারতলা সমান উঁচুতে একটানা ৩০মিনিট উড়তে সক্ষম।
বিশদ

09th  February, 2019
 চন্দ্রকোণায় দলীয় নেতাদের সতর্ক করে দিলেন মানস

 সংবাদদাতা, ঘাটাল: চন্দ্রকোণা-২ ব্লকের কয়েকজন দলীয় নেতাকে সতর্ক করে দিলেন তৃণমূলের রাজ্যসভার সদস্য মানস ভুঁইঞা। শুক্রবার মহকুমা শাসকের কার্যালয়ের সামনে ঘাটাল তৃণমূলের অবস্থান বিক্ষোভের মঞ্চে মানসবাবুর পাশে বসেছিলেন চন্দ্রকোণা-২ ব্লকের সদ্য অপসারিত ব্লক সভাপতি অভিতাভ কুশারী।
বিশদ

09th  February, 2019
রাজ্যজুড়ে সমবায়ের শাখা খোলার কারণে কৃষকদের আর মহাজনের দ্বারস্থ হতে হয় না: অরূপ রায়

 সুখেন্দু পাল, রানিগঞ্জ, বিএনএ: রাজ্যজুড়ে সমবায়ের শাখা খোলার জন্য এখন আর কৃষকদের মহাজনের দ্বারস্থ হতে হয় না। সমবায় থেকেই তাঁরা সহজে সুবিধা পান। আগামীদিনে আরও বেশি করে গ্রামে গ্রামে সমবায়ের শাখা খোলা হবে।
বিশদ

09th  February, 2019
 হেনস্তা ও মারধরের ঘটনার প্রতিবাদে বাঁকুড়ায় এএনএম ও আশাকর্মীদের ডেপুটেশন

  সংবাদদাতা, বিষ্ণুপুর: পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে প্রসূতির বাড়িতে হেনস্তা ও মারধরের ঘটনার প্রতিবাদে শুক্রবার বাঁকুড়ায় এএনএম ও আশাকর্মীরা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে ডেপুটেশন দেন। এদিন এএনএম ও আশাকর্মীরা একজোট হয়ে ডেপুটেশন দিয়েছেন।
বিশদ

09th  February, 2019
মাছ ও পাথর বোঝাই লরির চালকদের পাচারের কাজে যুক্ত করছে বাংলাদেশি কারবারিরা
ফরাক্কায় ৭ লক্ষ টাকার জালনোট সহ অন্ধ্রপ্রদেশের দু’জন গ্রেপ্তার

 বিএনএ, বহরমপুর: বিপুল সংখ্যক জালনোট সহ অন্ধ্রপ্রদেশের লরিচালক সহ দু’জনকে পাকড়াও করল ফরাক্কা থানার পুলিস। শুক্রবার ভোরে ফরাক্কার একটি হোটেলে হানা দিয়ে পুলিস ওই পাচারকারীদের গ্রেপ্তার করে। ধৃতদের কাছ থেকে সাত লক্ষ টাকার জালনোট উদ্ধার করা হয়েছে।
বিশদ

09th  February, 2019
লোকসভা ভোটের আগে পশ্চিম মেদিনীপুরের ১১ আধিকারিককে বদলির নির্দেশ

বিএনএ, মেদিনীপুর: লোকসভা নির্বাচনের ঠিক আগে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের ১১জন আধিকারিকের বদলির নির্দেশ জারি হল। এর আগে সব জেলাতেই দু’একজন করে অফিসারের বদলি হয়েছিল। তবে ভোটের আগে এতজন অফিসারের একসঙ্গে বদলির নির্দেশিকা এই প্রথম, এমনটাই দাবি অনেকের। বৃহস্পতিবার সন্ধ্যায় এই নির্দেশ জারি হয়।
বিশদ

09th  February, 2019
দুর্ঘটনায় ছাত্রীমৃত্যুর ঘটনার জের
এখনও থমথমে রাধাকান্তপুর, আতঙ্কে স্কুলে অ্যাডমিট নিতেও আসছে না মাধ্যমিক পরীক্ষার্থীরা

 সংবাদদাতা, বর্ধমান: দুর্ঘটনায় ছাত্রী মৃত্যুর ঘটনার চারদিন পরেও স্বাভাবিক ছন্দে ফেরেনি মেমারির রাধাকান্তপুর। রাধাকান্তপুর হাইস্কুলে ছাত্রছাত্রীর হাজিরা অত্যন্ত কম। এমনকী, আগামী মঙ্গলবার থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হলেও অনেক পরীক্ষার্থী ভয়ে অ্যাডমিট কার্ড নিতে স্কুলে আসছে না। স্কুল থেকে এবার ১২৫ জন মাধ্যমিক পরীক্ষা দেবে।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM