Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় স্কুলের গেটের সামনে মন্দির গড়ে ওঠায় যাতায়াতে সমস্যা 

সংবাদদাতা, কালনা: কালনায় স্কুলের গেটের সামনের জায়গা দখল করে শনি মন্দির গড়ে ওঠায় যাতায়াতে সমস্যা হচ্ছে। এব্যাপারে মহকুমা শাসক থেকে স্কুল দপ্তরের দ্বারস্থ হয়েছে স্কুল কর্তৃপক্ষ। যদিও এখনও কোনও সমাধান না হওয়ায় সমস্যায় পড়েছেন স্কুলের শিক্ষকরা।  বিশদ
পৃথক ঘটনায় মৃত চার 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট মহকুমায় পৃথক ঘটনায় চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মাড়গ্রাম থানার চরচুনা গ্রামে সাপের কামড়ে এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম সম্মানী কোনাই(৫৯)।   বিশদ

দীঘার সমুদ্রে তলিয়ে যাওয়া পর্যটককে উদ্ধার করলেন নুলিয়ারা 

সংবাদদাতা, কাঁথি: রবিবার দীঘার সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া এক পর্যটক যুবককে উদ্ধার করেছেন নুলিয়ারা। ওই যুবক বর্তমানে দীঘা স্টেট হাসপাতালে চিকিৎসাধীন। এদিন নিউ দীঘার ক্ষণিকা ঘাটে ঘটনাটি ঘটে।   বিশদ

 দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে ক্ষোভের মুখে মৎস্যমন্ত্রী, গ্রেপ্তার ১০

সংবাদদাতা, শান্তিনিকেতন: দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়লেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। বিক্ষোভ চলাকালীন পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। ঘটনায় পুলিস ১০জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে। বোলপুর থানার শিবপুর মৌজার সাবিরগঞ্জ গ্রামের ওই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

18th  August, 2019
 গোঘাটে কনেযাত্রী বোঝাই বাসে ভাঙচুর, জখম ৩, উত্তেজনা

সংবাদদাতা, আরামবাগ: শুক্রবার রাতে গোঘাটের দিঘড়ে গ্রামে কনেযাত্রী বোঝাই বাসে ভাঙচুর চালানোর ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়। বাইক আরোহীদের সাইড দেওয়াকে কেন্দ্র করে ঝামেলার জেরে ওই বাসে ভাঙচুর চালানো হয়। ঘটনায় বাসের ভিতরে থাকা বেশ কয়েকজন কনেযাত্রী জখম হন।
বিশদ

18th  August, 2019
জল নামাতে চলল পাম্প, জেসিবি মেশিনে নালা সাফাই
বৃষ্টিতে জলমগ্ন তমলুকের বিস্তীর্ণ এলাকা, দুর্ভোগ চরমে

বিএনএ, তমলুক: বছরের প্রথম ভারী বর্ষণেই তমলুক পুরসভার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ল। পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে তিন-চারটি বাদ দিলে বাকি সর্বত্র জল থই থই অবস্থা। হাইড্রেন ঠিকমতো সাফাই না করার মাশুল দিতে হল শহরবাসীকে। কোথাও এক হাঁটু আবার কোথাও কোথাও কোমর সমান জল দাঁড়িয়েছিল।
বিশদ

18th  August, 2019
 ইন্দাসে ঘূর্ণিঝড়ে উড়ল ২০টি বাড়ির ছাউনি, দেওয়াল চাপা পড়ে জখম ১

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার সন্ধ্যায় ইন্দাসের পরীক্ষাপাড়ায় ঘূর্ণিঝড়ে প্রায় ২০টি বাড়ির ছাউনি উড়ে গিয়েছে। তার মধ্যে অন্তত ১০টি বাড়ির চাল সম্পূর্ণ উড়ে যাওয়ায় ওই পরিবারগুলি আশ্রয়হীন হয়ে পড়েছে। এছাড়াও দেওয়াল চাপা পড়ে এক যুবক জখম হয়েছেন। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

18th  August, 2019
২৪আগস্ট সিটিজেন পার্কের উদ্বোধন করবেন ফিরহাদ হাকিম
বাঁকুড়ায় গন্ধেশ্বরীর পাড়ে এবার সময় কাটাতে পারবেন প্রবীণরা

বিএনএ, বাঁকুড়া: শহরের বিভিন্ন ওয়ার্ডে কচিকাঁচাদের খেলাধুলো করে সময় কাটানোর জন্য বেশ কয়েকটি পার্ক রয়েছে। কিন্তু, বয়স্ক মানুষদের সময় কাটানোর জন্য তেমন কোনও নির্দিষ্ট জায়গা ছিল না। তাই বয়স্ক মানুষের অবসর সময় কাটানোর জন্য সতীঘাটের কাছে গন্ধেশ্বরী নদীর পাড়ে প্রায় ৪৮লক্ষ টাকা ব্যয়ে একটি পার্ক তৈরি করেছে পুরসভা।
বিশদ

18th  August, 2019
 নন্দন আর্ট গ্যালারিতে তিন প্রজন্মের পটুয়াদের শিল্প নিদর্শনের প্রদর্শনী

সংবাদদাতা, শান্তিনিকেতন: কলাভবনের শতবর্ষ পূর্তি উপলক্ষে নন্দন আর্ট গ্যালারিতে প্রদর্শিত হচ্ছে তিন প্রজন্মের পটুয়াদের শিল্প নিদর্শন। তিনদিন ধরে চলতে থাকা এই প্রদর্শনীর উদ্বোধন হয় গত শুক্রবার বিকেলে।
বিশদ

18th  August, 2019
পরিদর্শনে গিয়ে ক্ষোভের মুখে আধিকারিকরা
কোলাঘাটে রূপনারায়ণের বাঁধে ধস, আতঙ্কে বাসিন্দারা

বিএনএ, তমলুক: কোলাঘাটে আমলহাণ্ডা গ্রাম পঞ্চায়েতের বাবুয়া মৌজায় রূপনারায়ণ নদের বাঁধে ধস দেখা দেওয়ায় ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে। এদিন কোলাঘাটের বিডিও মদনমোহন মণ্ডল এবং সেচ ও জলপথ দপ্তরের অফিসার ও ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে যান। তাঁদের ঘিরে ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। ভাদ্র মাসে ষাঁড়াষাঁড়ির কোটাল আছে।
বিশদ

18th  August, 2019
স্বস্তি চাষে, টানা বৃষ্টিতে জলমগ্ন কৃষ্ণনগর শহরের বহু এলাকা, দুর্ভোগ

বিএনএ, কৃষ্ণনগর: টানা বৃষ্টির জেরে কৃষ্ণনগর শহরের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে যায়। জনজীবন বিপর্যস্ত হয়। শক্তিনগর জেলা হাসপাতালের একাধিক জায়গায় ছাদ চুঁইয়ে জল পড়ায় রোগীদের সমস্যার মধ্যে পড়তে হয়েছে। শুক্রবার থেকে টানা বৃষ্টি চলছে। শনিবার দুপুরের পর বৃষ্টি কমলেও জমা জল নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন সাধারণ মানুষ।
বিশদ

18th  August, 2019
 মঙ্গলবার দীঘায় বহু প্রতীক্ষিত বিশ্বমানের কনভেনশন সেন্টারের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে দীঘার বহু প্রতীক্ষিত বিশ্বমানের কনভেনশন সেন্টারের উদ্বোধন হতে চলেছে। বর্তমানে শেষ মুহূর্তের কাজ চলছে নবনির্মিত দীঘা কনভেনশন সেন্টারের। আগামীকাল সোমবার ১৯ আগস্ট মুখ্যমন্ত্রী দীঘা সফরে আসছেন।
বিশদ

18th  August, 2019
 কাটোয়ায় এবার বর্তমান ও প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে পোস্টার

সংবাদদাতা, কাটোয়া: ফের শনিবার কাটোয়া শহরে পোস্টার পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এবার পোস্টারে কাটোয়ার বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন চেয়ারম্যান অমর রাম দু’জনের নাম রয়েছে।
বিশদ

18th  August, 2019
 জেলায় প্রশিক্ষিত স্থায়ী ডুবুরি চেয়ে বিপর্যয় মোকাবিলা দপ্তরের মন্ত্রীর কাছে আবেদন কৃষিমন্ত্রীর

সংবাদদাতা, রামপুরহাট: বীরভূম জেলায় প্রশিক্ষিত স্থায়ী ডুবুরি চেয়ে বিপর্যয় মোকাবিলা দপ্তরের মন্ত্রী জাভেদ খানের কাছে আবেদন জানালেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কলকাতায় গিয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করে এই আবেদন জানান আশিসবাবু। তাঁর দাবি, মন্ত্রী সেই আবেদনে সাড়া দিয়ে সম্মতি জানিয়েছেন।
বিশদ

18th  August, 2019
 ভাতারে ট্রান্সফর্মার বিকল, গুসকরা অফিসে বিক্ষোভ

সংবাদদাতা, গুসকরা: প্রায় দু’সপ্তাহ ধরে ট্রান্সফর্মার বিকল হয়ে যাওয়ায় বিদ্যুৎহীন রয়েছে গ্রাম। এই অভিযোগ তুলে শনিবার গুসকরা বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান ভাতার থানার ঝর্ণা কলোনির বাসিন্দারা।
বিশদ

18th  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি পাঠ্যক্রম থেকে পড়াশোনা, তাও ডায়াবেটিসের মতো এখন প্রায় প্রতিটি গৃহস্থবাড়িতে থাকা অসুখের মোকাবিলায় পড়াশোনা করেও সরকারি স্তরে কাজের সুযোগ নেই। এমনকী রাজ্য সরকার নির্দিষ্টস্তরের কর্মী বা ‘ক্যাডার’ হিসেবেও গণ্য করছে না। এমনই অভিযোগ চার মেডিক্যাল কলেজ ...

 লে, ১৮ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে লাদাখকে। এবার লাদাখকে সংবিধানের ষষ্ঠ তফসিলি হিসেবে ঘোষণার দাবি জানালেন সেখানকার বিশিষ্ট নেতারা। লাদাখবাসীর জমির সুরক্ষা ও পরিচিতির কথা মাথায় রেখে কেন্দ্রের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলে স্ট্রাইকার সমস্যা মেটাতে রবিবার বিকেলে কলকাতায় এলেন নতুন স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। অর্থ বাঁচাতে এই ফুটবলারটির সঙ্গে ১৫ আগস্ট থেকে চুক্তি ...

 লে, ১৮ আগস্ট (পিটিআই): ৩৭০ ধারা খারিজ নিয়ে সংসদে তাঁর ভাষণ নজর কেড়েছিল। এমনকী সোনিয়া গান্ধীকে পর্যন্ত মন দিয়ে শুনতে দেখা গিয়েছিল প্রথমবারের এই বিজেপি সাংসদের ভাষণ। তিনি লাদাখ থেকে নির্বাচিত এমপি জামিয়াং সেরিং নামগিয়াল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহালনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  August, 2019

দিন পঞ্জিকা

২ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৫৫/৩০ রাত্রি ৩/৩০। উত্তরভাদ্রপদ ৩৬/১৫ রাত্রি ৭/৪৮। সূ উ ৫/১৮/২২, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৬/৪৮ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪০ মধ্যে। 
১ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৪৭/৩৯/৪৭ রাত্রি ১২/২১/২৫। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩২/১৮/৫৫ সন্ধ্যা ৬/১৩/৪, সূ উ ৫/১৭/৩০, অ ৬/৫/১৪, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ১০/২১ গতে ১২/৫০ মধ্যে এবং রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৪ মধ্যে ও ১১/১২ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৫৩/১৮ গতে ৪/২৯/১৬ মধ্যে, কালবেলা ৬/৫৩/২৮ গতে ৮/২৯/২৬ মধ্যে, কালরাত্রি ১০/১৭/২০ গতে ১১/৪১/২২ মধ্যে। 
১৭ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজি মৃত্যু নিয়ে ট্যুইট প্রত্যাহার পিআইবির 

03:27:53 PM

নিউমার্কেট এলাকায় বাড়ির একাংশ ভেঙে জখম ১ 

03:09:00 PM

রাজ্য নেতাদের বিরুদ্ধে মুখ খোলায় মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিৎ মিশ্রকে বহিষ্কার করল বিজেপি 

02:02:28 PM

কোহলিদের খুনের হুমকি দিয়ে পাক বোর্ডে উড়ো মেল 
ভারতীয় ক্রিকেট দলের উপর হামলা হতে পারে এই মর্মে পাকিস্তান ...বিশদ

01:44:02 PM

বেলুড় স্টেশনে তরুণীকে ধারালো অস্ত্রের কোপ 
সাত সকালে বেলুড় স্টেশনে এক তরুণীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত ...বিশদ

01:09:06 PM

উত্তরপ্রদেশে সাংবাদিক খুনের কড়া নিন্দা করে ট্যুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:58:00 PM