Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রামপুরহাট-২ ব্লক সভাপতির কাছে দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি বাসিন্দাদের
‘দিদিকে বলো’ কর্মসূচিতে এসে স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনলেন মুরারইয়ের বিধায়ক

সংবাদদাতা, রামপুরহাট: ‘দিদিকে বলো’ কর্মসূচি করতে এসে রাজগ্রাম স্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনতে হল মুরারইয়ের বিধায়ক আব্দুর রহমানকে। অন্যদিকে, রামপুরহাট-২ ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়ের কাছে ব্রাহ্মণী নদীর দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি জানালেন এলাকার বাসিন্দারা।
বিশদ
 বধূর মৃত্যু ঘিরে কান্দি মহকুমা হাসপাতালে দু’পক্ষের সংঘর্ষে চাঞ্চল্য

সংবাদদাতা, কান্দি: এক বধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে শনিবার বিকেলে কান্দি মহকুমা হাসপাতাল চত্বরে সংঘর্ষে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বধূর বাপের বাড়ির লোকজনের সঙ্গে শ্বশুরবাড়ির লোকেদের মধ্যে সংঘর্ষ হয়। পরে সেখানে কান্দি থানার বিশাল পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিস জানিয়েছে, মৃতার নাম টুম্পা খাতুন(২৫)।
বিশদ

18th  August, 2019
দিদিকে বলোতে ফোন কাটোয়ায় মহিলার, ঘর তৈরির আশ্বাস পঞ্চায়েত সমিতির

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় স্বামী পরিত্যক্তা মহিলা ঘর তৈরির জন্য দিদিকে বলোতে ফোন করার পর মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনকে সমস্যা সমাধানের নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশ পাওয়ার পরই দ্রুত সমস্যার সমাধান করল প্রশাসন।
বিশদ

18th  August, 2019
 ‘ঘরওয়াপসি’, নবদ্বীপে বিজেপি ছেড়ে ফের তৃণমূলে

সংবাদদাতা, নবদ্বীপ: শুক্রবার সন্ধ্যায় নবদ্বীপ পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে ‘দিদিকে বলো’ কর্মসূচির একটি অনুষ্ঠানে বিজেপিতে যাওয়া প্রায় শতাধিক কর্মী আবার তৃণমূলে যোগ দিলেন।
বিশদ

18th  August, 2019
 এএসপির বিলগ্নিকরণের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর অ্যালয় স্টিল প্ল্যান্ট (এএসপি) এবং দেশের বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত কারখানা বিলগ্নিকরণের সিদ্ধান্তের বিরুদ্ধে শনিবার সিটু ও আইএনটিইউসি ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করা হয় জাতীয় সড়কে। বিক্ষোভের জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
বিশদ

18th  August, 2019
 দলের শাখা কমিটিকে আরও সক্রিয় হওয়ার নির্দেশ সূর্যকান্তর

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দলের শাখা কমিটিকে আরও সক্রিয় ও মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানোর নির্দেশ দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, ব্রাঞ্চ কমিটি সক্রিয় না হলে এরিয়া, জেলা ও রাজ্য কমিটির কোনও ভূমিকা নেই। শনিবার ঝাড়গ্রামে দলের জেলা স্তরের সমস্ত সদস্যদের নিয়ে সাধারণ বৈঠকে এমনই নির্দেশ দেন সূর্যবাবু।
বিশদ

18th  August, 2019
 পুলিস দিয়ে ভয় দেখিয়ে আটকাবার চেষ্টা করা হচ্ছে, অভিযোগ দিলীপের

সংবাদদাতা, খড়্গপুর: পুলিস দিয়ে ভয় দেখিয়ে অত্যাচার করে আমাদের আটকাবার চেষ্টা করা হচ্ছে। ভয় দেখানোর জন্য ওরা অনেক কিছু করছে। শনিবার খড়্গপুরে এসে বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ নাম না করে তৃণমূলের বিরুদ্ধে এই অভিযোগ করেন।
বিশদ

18th  August, 2019
বৃষ্টির জলে ডুবেছে রাস্তা, কোতুলপুরে অবরোধ

সংবাদদাতা, বিষ্ণুপুর: জল নিকাশি ব্যবস্থা না থাকায় গ্রামের রাস্তা বৃষ্টির জলে ডুবে গিয়েছে। যাতায়াতে সমস্যা হওয়ায় শুক্রবার কোতুলপুরের তালকোরা গ্রামে রাস্তা অবরোধ করেন বাসিন্দারা। তার জেরে কোতুলপুর-ইন্দাস রুটে যান চলাচল সাময়িক বন্ধ হয়। পরে পুলিসের হস্তক্ষেপে আলোচনার আশ্বাসে অবরোধ ওঠে।
বিশদ

18th  August, 2019
 দিদিকে বলো কর্মসূচিতে যাওয়ার পথে বাধার মুখে আউশগ্রামের বিধায়ক

সংবাদদাতা, গুসকরা: দিদিকে বলো কর্মসূচিতে যাওয়ার পথে বাধার মুখে পড়লেন আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দার। বিধায়ক গ্রামে গেলে অশান্তি হতে পারে, এই দাবি তুলে শুক্রবার রাতে আউশগ্রামের জেডিসি মোড়ে বিধায়কের গাড়ি আটকায় একদল স্থানীয় বাসিন্দা। পুলিস ঘটনাস্থলে পৌঁছনোর পর পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিশদ

18th  August, 2019
 বড়ঞায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে অনুষ্ঠান ভবন তৈরি হচ্ছে

সংবাদদাতা, কান্দি: প্রায় ৭০লক্ষ টাকা ব্যয়ে বড়ঞা বিডিও অফিস চত্বরে সরকারি অনুষ্ঠান ভবন তৈরি হতে চলেছে। স্থানীয় ডাকবাংলা গ্রামে বিডিও অফিস চত্বরে বৃহস্পতিবার অনুষ্ঠান ভবনের শিলান্যাস করেন বড়ঞার বিডিও সাগরকুমার ঘোষ। এব্যাপারে বিডিও জানান, আগামী এক বছরের মধ্যে অনুষ্ঠার ঘরের কাজ শেষ হবে।
বিশদ

18th  August, 2019
 পশ্চিম বর্ধমানে বিধায়কদের রাত্রিযাপনের দ্বিতীয় পর্যায় চলছে জোরকদমে

বিএনএ, আসানসোল: বিধায়কদের রাত্রিযাপনের দ্বিতীয় পর্যায় জোরকদমে চলছে পশ্চিম বর্ধমান জেলাজুড়ে। কখনও জেলা সভাপতি তথা আসানসোলের মেয়র হাজির হয়ে যাচ্ছেন আদিবাসী পাড়ায়। কোথাও আবার রাজ্যের মন্ত্রী মলয় ঘটক পৌঁছে যাচ্ছেন এক সময়ের এলাকার খ্যাতনামা চিকিৎসকের বাড়িতে।
বিশদ

18th  August, 2019
 পাঁশকুড়ায় দুর্ঘটনায় জখম ২০ জন পর্যটক

 বিএনএ, তমলুক: শুক্রবার রাতে পাঁশকুড়া থানার ধুলিয়াড়া বাসস্টপ এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা একটি বালিবোঝাই লরিতে পর্যটকবাহী বাসের ধাক্কায় ২০ জন জখম হয়েছেন। জখমদের প্রথমে পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ও পরে সেখান থেকে সাতজনকে কলকাতায় রেফার করা হয়।
বিশদ

18th  August, 2019
 বর্ধমানের স্কুলে বৃক্ষরোপণের পর গাছ নষ্ট করে দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, বর্ধমান: রাজ্য সরকারের সবুজায়নের উদ্যোগকে সামনে রেখে স্কুলে বৃক্ষরোপণের কর্মসূচি পালন করেছিল বর্ধমানের ইছলাবাদ বিবেকানন্দ প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ও ছাত্রীরা। যদিও স্থানীয় কিছু যুবক প্রধান শিক্ষিকাকে গাছ না লাগানোর কথা বলেছিল।
বিশদ

18th  August, 2019
 শান্তিপুরে মোবাইল ব্যবসায়ীর বাড়িতে চুরি, আটক ১

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর থানার গোপালনগর এলাকায় এক মোবাইল ব্যবসায়ীর বাড়িতে চুরির ঘটনায় পুলিস এক যুবককে আটক করেছে। শামিম শেখ নামে ওই ব্যবসায়ীর বাড়িতে বৃহস্পতিবার গভীর রাতে তালা ভেঙে দুষ্কৃতীরা তিনটি দামি মোবাইল ও নগদ ৪৭ হাজার টাকা নিয়ে পালায়। এনিয়ে শান্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।
বিশদ

18th  August, 2019
 বিষ্ণুপুর শহরে যুবক খুনের ঘটনায় গ্রেপ্তার ফুচকা বিক্রেতা

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে দলমাদল রোডে ভরসন্ধ্যায় যুবক খুনের ঘটনায় শুক্রবার রাতে পুলিস এক ফুচকা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মধুসূদন মাঝি। তার বাড়ি বিষ্ণুপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে। অভিযোগ,ওইদিন সন্ধ্যায় ফুচকা বিক্রেতার সঙ্গে যুবকের বচসা বাধে। তা নিয়ে একে-অপরের হাতাহাতি হয়।
বিশদ

18th  August, 2019

Pages: 12345

একনজরে
গোপাল মিস্ত্রি, শিলিগুড়ি, বিএনএ: এরাজ্যের অন্যতম ভিআইপি ট্রেন দার্জিলিং মেলের যাত্রাপথ শিলিগুড়ি জংশন পর্যন্ত সম্প্রসারণে বাধা হয়ে দাঁড়িয়েছে জবরদখল। রেলকর্তৃপক্ষের বক্তব্য, অনেক আগেই এনজেপির পরিবর্তে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিকেন্দ্রীকৃত কাউন্সেলিংয়ের দ্বিতীয় দিনেই ভরে গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ের সব আসন। যদিও আর্কিটেকচার এবং ফার্মাসিতে হাতে গোনা কয়েকটি আসনই খালি রয়ে গিয়েছে। অনলাইন কাউন্সেলিংয়ের পর মোট ২৬১টি আসন ফাঁকা ছিল। ...

 লে, ১৮ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে লাদাখকে। এবার লাদাখকে সংবিধানের ষষ্ঠ তফসিলি হিসেবে ঘোষণার দাবি জানালেন সেখানকার বিশিষ্ট নেতারা। লাদাখবাসীর জমির সুরক্ষা ও পরিচিতির কথা মাথায় রেখে কেন্দ্রের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলে স্ট্রাইকার সমস্যা মেটাতে রবিবার বিকেলে কলকাতায় এলেন নতুন স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। অর্থ বাঁচাতে এই ফুটবলারটির সঙ্গে ১৫ আগস্ট থেকে চুক্তি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহালনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  August, 2019

দিন পঞ্জিকা

২ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৫৫/৩০ রাত্রি ৩/৩০। উত্তরভাদ্রপদ ৩৬/১৫ রাত্রি ৭/৪৮। সূ উ ৫/১৮/২২, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৬/৪৮ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪০ মধ্যে। 
১ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৪৭/৩৯/৪৭ রাত্রি ১২/২১/২৫। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩২/১৮/৫৫ সন্ধ্যা ৬/১৩/৪, সূ উ ৫/১৭/৩০, অ ৬/৫/১৪, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ১০/২১ গতে ১২/৫০ মধ্যে এবং রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৪ মধ্যে ও ১১/১২ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৫৩/১৮ গতে ৪/২৯/১৬ মধ্যে, কালবেলা ৬/৫৩/২৮ গতে ৮/২৯/২৬ মধ্যে, কালরাত্রি ১০/১৭/২০ গতে ১১/৪১/২২ মধ্যে। 
১৭ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২ দিনের সফরে দীঘায় পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

03:55:11 PM

নেতাজি মৃত্যু নিয়ে ট্যুইট প্রত্যাহার পিআইবির 

03:27:00 PM

নিউ মার্কেট এলাকায় বাড়ির একাংশ ভেঙে জখম ১ 

03:09:00 PM

রাজ্য নেতাদের বিরুদ্ধে মুখ খোলায় মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিৎ মিশ্রকে বহিষ্কার করল বিজেপি 

02:02:28 PM

কোহলিদের খুনের হুমকি দিয়ে পাক বোর্ডে উড়ো মেল 
ভারতীয় ক্রিকেট দলের উপর হামলা হতে পারে এই মর্মে পাকিস্তান ...বিশদ

01:44:02 PM

বেলুড় স্টেশনে তরুণীকে ধারালো অস্ত্রের কোপ 
সাত সকালে বেলুড় স্টেশনে এক তরুণীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত ...বিশদ

01:09:06 PM