Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর দীঘা সফরকে সামনে রেখে রাস্তা মেরামতে পূর্ত বিভাগ 

বিএনএ, তমলুক: আগামী ১১ ও ১২ডিসেম্বর মুখ্যমন্ত্রীর দীঘা সফরকে সামনে রেখে যুদ্ধকালীন তৎপরতায় বেহাল রাস্তা মেরামত এবং দীঘাকে সাজানোর কাজের দায়িত্ব পূর্ত(সড়ক) বিভাগের উপর দিল জেলা প্রশাসন। বুধবার মুখ্যমন্ত্রীর সফর উপলক্ষে জেলায় জোড়া মিটিং হয়। সকালে জেলাশাসকের কনফারেন্স হলে জেলাস্তরের একটি মিটিং হয়। 
বিশদ
রামপুরহাটে বাংলা আবাস যোজনা প্রকল্পে অনিয়মের অভিযোগ 

সংবাদদাতা, রামপুরহাট: বাংলা আবাস যোজনা প্রকল্পে অনিয়মের অভিযোগ তুললেন রামপুরহাট-১ ব্লকের বেশকিছু উপভোক্তা। মঙ্গলবার এই ব্লকের সইপুর গ্রামের বেশ কয়েকজন উপভোক্তা ব্লক অফিসে এই সংক্রান্ত অভিযোগ জানান। 
বিশদ

কালীনগরে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে নাদনঘাটের বধূ আত্মঘাতী 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাট থানার চরগোয়ালপাড়ার এক বধূর মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতার নাম রাখী মাহাতো (২৯)। স্থানীয় এলাকায় তাঁর বাড়ি। ব্যান্ডেল-কাটোয়া রেলপথে কালীনগর স্টেশনের কাছে ওই বধূর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে কালনা জিআরপি। ট্রেনের ধাক্কায় ওই বধূর মৃত্যু হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জিআরপিকে জানিয়েছে।  
বিশদ

বালিপাচার নিয়ে মাফিয়াদের গণ্ডগোল, পাত্রসায়রে গ্রেপ্তার ৪ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বালি পাচারকে ঘিরে দুই মাফিয়া দলের সদস্যদের মধ্যে গণ্ডগোলের জেরে মঙ্গলবার রাতে পাত্রসায়রের শালখাড়া এলাকা থেকে পুলিস চারজনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম অমর মণ্ডল, সুধীর মণ্ডল, প্রতাপ মল্লিক ও সুদেব মল্লিক। প্রথম দু’জনের বাড়ি গলসি থানার গোহগ্রামে। শেষ দু’জনের বাড়ি খণ্ডঘোষ থানা এলাকায়। 
বিশদ

ড্রেজিং করে বন্দরকে সচল করার দাবিতে রামনগরে অবরোধ 

সংবাদদাতা, কাঁথি: দীর্ঘদিন ড্রেজিং না হওয়ায় মোহনার কাছে পলি জমে এবং নাব্যতা হারিয়ে অস্তিত্বের সঙ্কটে পড়েছে রামনগরের শঙ্করপুর মৎস্যবন্দর। ট্রলার, লঞ্চ কিংবা নৌকা ঢুকতে না পারায় বর্তমানে কার্যত অচল হয়ে গিয়েছে এই বন্দর। 
বিশদ

নতুন শ্রমিক ইউনিয়নের দাবি জানিয়ে বিতর্কে বিজেপি নেতা 

সংবাদদাতা, রঘুনাথপুর: দলের কোনও শ্রমিক ট্রেড ইউনিয়নকে না জানিয়ে কারখানায় একটি নতুন শ্রমিক ইউনিয়ন তৈরির দাবি জানিয়ে বিতর্কে জড়ালেন এক বিজেপি নেতা। নিতুড়িয়ার একটি মণ্ডলের বিজেপির সভাপতি সুভাষ মণ্ডলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। 
বিশদ

মারিশদায় কিশোরীকে ধর্ষণের চেষ্টার দায়ে যুবকের কারাদণ্ড 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার রত্নমালা গ্রামের এক কিশোরীকে ধর্ষণের চেষ্টার দায়ে অভিযুক্ত যুবকের চার বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল কাঁথি মহকুমা আদালত। বুধবার এই মামলার সাজা ঘোষণা করেন আদালতের দায়রা বিচারক(ফাস্ট ট্র্যাক ফাস্ট কোর্ট) ওলি বিশ্বাস সরকার। 
বিশদ

৪৭ শতাংশ সংখ্যালঘু ভোট পেতে মরিয়া সব দলের প্রার্থী 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: করিমপুর উপনির্বাচন সংখ্যালঘু ভোটই লক্ষ্য সব দলের। করিমপুর বিধানসভায় প্রায় ৪৭ শতাংশ সংখ্যালঘু মানুষের ভোট রয়েছে। এই ভোটকে টানতে মরিয়া সব দলই। শাসকদল সংখ্যালঘু এলাকায় যেমন বেশি করে সভা, মিটিং মিছিল করছে। 
বিশদ

উৎকর্ষ বাংলায় রাজ্যে নজির গড়ল পশ্চিম বর্ধমান জেলা 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: উৎকর্ষ বাংলা প্রকল্পের বাস্তবায়নের ক্ষেত্রে রাজ্যের মধ্যে সবচেয়ে এগিয়ে পশ্চিম বর্ধমান জেলা। চলতি অর্থবের্ষে এই প্রকল্পে দেওয়া লক্ষ্যমাত্রার ৬১ শতাংশ সম্পন্ন করে ফেলেছে এই শিল্পাঞ্চল জেলা। যেখানে রাজ্যের গড় মাত্র ৪৪ শতাংশ। বহু পিছিয়ে কলকাতা।  
বিশদ

গলসিতে ডেঙ্গুতে আক্রান্ত মা ও ছেলে, এলাকায় আতঙ্ক 

সংবাদদাতা, বর্ধমান: গলসি বাজার এলাকায় একই পরিবারের দুই সদস্যর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এতে বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর জন্য স্থানীয় ব্লক প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের দিকে আঙুল তুলেছেন এলাকাবাসী। দীর্ঘদিন ধরে এলাকা অপরিষ্কার থাকলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে তাঁদের অভিযোগ। 
বিশদ

নবদ্বীপে বার অ্যাসোসিয়েশনের নির্বাচন ৮ জানুয়ারি 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ বার অ্যাসোসিয়েশনের পরিচালন সমিতির নির্বাচন ২০২০ সালের ৮ জানুয়ারি হবে বলে সিদ্ধান্ত হয়েছে। বুধবার বিকালে নবদ্বীপ বার অ্যাসোসিয়েশনের সদস্যদের উপস্থিতিতে বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
বিশদ

রিপোর্টে গাড়ি, বাইকের দাম চেয়ে বিতর্কে বনদপ্তর 

বিএনএ, তমলুক: পাঁচটি চার চাকার গাড়ি কেনার জন্য বুলবুল সাইক্লোন ঝড়ে ক্ষয়ক্ষতির তালিকায় ৭৫লক্ষ টাকা বসিয়েছে বনদপ্তর। আরও ২৪টি নতুন বাইক কেনার জন্য ৭৫হাজার করে মোট ১৮লক্ষ টাকা চাওয়া হয়েছে। শুধু তাই নয়, তিনটি ইন্সপেকশন বাংলো(গেস্ট হাউস) সাজানোর জন্য ৮০লক্ষ করে ২কোটি ৪০লক্ষ টাকা চেয়েছে বনদপ্তর।  
বিশদ

সোয়েটার পাচ্ছে বাঁকুড়ার ১৫ হাজার স্কুল পড়ুয়া 

উজ্জ্বল পাল, বিষ্ণুপুর, সংবাদদাতা: এবার শীতে বাঁকুড়ায় এসএসকের প্রায় ১৫ হাজার পড়ুয়াকে সোয়েটার দেবে রাজ্য সরকার। জেলায় মোট ৪৪১টি শিশু শিক্ষা কেন্দ্র রয়েছে। সবকটি কেন্দ্রে শিশু শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত সকল পড়ুয়াকেই সোয়েটার দেওয়া হবে। তার জন্য পড়ুয়া পিছু ৩০০টাকা বরাদ্দ করা হয়েছে। এতে ৪৫লক্ষ টাকা ব্যয় হবে।  
বিশদ

গলসিতে মারপিটের ঘটনায় গ্রেপ্তার ৪ 

সংবাদদাতা, বর্ধমান: গলসির অমরপুরে দু’পক্ষের মারপিটের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম স্বপন খাঁ, তপন খাঁ, ধরণীধর গড়াই ও লক্ষ্মণ বাগদি। অমরপুরেই তাদের বাড়ি। মঙ্গলবার রাতে বাড়ি থেকে পুলিস তাদের গ্রেপ্তার করে। ঘটনাস্থল থেকে পুলিস লাঠি, টাঙি, রড প্রভৃতি উদ্ধার করেছে।  
বিশদ

দীঘায় সচেতনতা-র‌্যালি 

সংবাদদাতা, কাঁথি: দীঘায় ক্রমবর্ধমান দূষণ সম্পর্কে পর্যটক, স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে সংশ্লিষ্ট সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে র‌্যালি সংগঠিত করল রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ কর্মচারী রিক্রিয়েশন ক্লাব। বুধবার দীঘাজুড়ে ওই র‌্যালি পরিক্রমা করে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: উত্তরপ্রদেশের আগ্রার অপহৃতা এক নাবালিকা উদ্ধার হল কাঁথিতে। আগ্রা থেকে ওই নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস এক কিশোরকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। তার বাড়ি কাঁথি থানার ইড়দা গ্রামে। পুলিস ধৃত কিশোরের বাড়ি থেকে অপহৃতা নাবালিকাকে ...

বিএনএ, কোচবিহার: এই প্রথম কলকাতার সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের উদ্যোগে প্রাথমিক শিক্ষকদের খেলাধুলোর বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। কোচবিহার জেলার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি সূত্রে জানা গিয়েছে, কোচবিহার থেকে পাঁচজন প্রাথমিক শিক্ষক এই প্রশিক্ষণ নিতে গিয়েছেন।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, ইটাহার: ব্লক কৃষি দপ্তরের ‘সুধা’ (সুনিশ্চিত ধান) পদ্ধতিতে চাষ করে বিশেষ সফলতা পেলেন উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুর গ্রাম পঞ্চায়েতের কলুয়া গ্রামের চাষি আবু শাহেদ। এঘটনায় স্বাভাবিকভাবেই এলাকার অন্যান্য চাষিদের মধ্যে সুধা পদ্ধতিতে ধান চাষের ব্যাপারে উৎসাহ দেখা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: বহু পুরানো মামলায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব টেলিভিশন দিবস১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা ...বিশদ

07:03:20 PM

৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

02:43:32 PM