Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিসর্জনে কার্নিভালের আয়োজন
নবান্ন উপলক্ষে অসময়ে থিম ও আলোকসজ্জার বহরে কার্তিক আরাধনায় মাতবে তারাপীঠ 

সংবাদদাতা, রামপুরহাট: তামাম বাংলার মানুষ যখন দুর্গোপুজোর জন্য সারাবছর অধীর অপেক্ষায় থাকেন তখন তারাপীঠ প্রহর গোনে কার্তিকপুজোর জন্য। আজ, বৃহস্পতিবার একদিকে নবান্ন উৎসব অন্যদিকে অসময়ে কার্তিকের আরাধনায় মেতে উঠবে গোটা তারাপীঠ। বহুবছর আগে এলাকায় শুরু হয়েছিল কার্তিক পুজো। 
বিশদ
ভালো কাজের জন্য জেলার আধিকারিকদের প্রশংসা মুখ্যমন্ত্রীর
রাজ্যে উন্নয়নের মডেল হবে মুর্শিদাবাদ জেলা: মমতা 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: বুধবার বহরমপুরে প্রশাসনিক বৈঠকে ভালো কাজের জন্য জেলার আধিকারিকদের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে তিনি বলে গেলেন, দেখবেন আগামী দিনে মুর্শিদাবাদ রাজ্যে উন্নয়নের মডেল হবে।  
বিশদ

এলাকার উন্নয়নের কাজের হিসেব চাওয়ার নামে পঞ্চায়েত প্রধানকে নিগ্রহ, পটাশপুরে ধৃত ৩ বিজেপি কর্মী 

সংবাদদাতা, কাঁথি: তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত অফিসে গিয়ে ১০০দিনের কাজ প্রকল্পের কাজকর্মের হিসেব চাওয়ার নাম করে মহিলা প্রধানকে নিগ্রহ এবং নির্মাণ সহায়ককে মারধরের অভিযোগে তিন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে পটাশপুর থানার পুলিস। পটাশপুরের পঁচেট গ্রাম পঞ্চায়েত অফিসে ঘটনাটি ঘটেছে। 
বিশদ

জেলায় ডেঙ্গু মোকাবিলায় আশা ও আইসিডিএস কর্মীদের কাজে লাগানোর পরামর্শ মুখ্যমন্ত্রীর 

বিএনএ, বহরমপুর: ডেঙ্গু মোকাবিলায় আশাকর্মী এবং আইসিডিএসের কর্মীদের কাজে লাগানোর পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আশা এবং আইসিডিএস কর্মীরা ভালো কাজ করছেন। ডেঙ্গু নিয়ে সচেতনতা বৃদ্ধিতে ওঁদেরকে কাজে লাগানো যেতে পারে।  
বিশদ

খড়্গপুরে এবার কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলল কং-সিপিএম 

সংবাদাদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে বিজেপির পর এবার নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলল কংগ্রেস ও সিপিএম। বুধবার এক সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার ও সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য তাপস সিনহা এই অভিযোগ করেন। 
বিশদ

স্কুল-কলেজের ছাত্রীদের ইভটিজিং রুখতে বিশেষ উদ্যোগ বলরামপুর পুলিসের 

সংবাদদাতা, পুরুলিয়া: স্কুল-কলেজে যাওয়া আসার পথে ছাত্রীদের ইভটিজিং রুখতে একাধিক পদক্ষেপ নিল বলরামপুর থানার পুলিস। হাইস্কুল ও গার্লস স্কুলের সামনে থানার ওসির ফোন নম্বর সহ ব্যানার দেওয়ার পাশাপাশি সাদা পোশাকেও চলছে নজরদারি। 
বিশদ

প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় গ্রামছাড়া ব্যক্তির নাম থাকায় শোরগোল 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপে মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের স্কুল মাঠপাড়ার প্রধানমন্ত্রী আবাস যোজনায় এক ব্যক্তিকে অবৈধ উপায়ে ঘর পাইয়ে দেওয়ার চেষ্টায় শোরগোল ছড়িয়েছে। আবাস যোজনার তালিকায় তাঁর নাম রয়েছে। নবদ্বীপের বিডিও বরুণাশিস সরকার বলেন, ঘটনার খোঁজ নিতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। 
বিশদ

মল্লারপুরে যুবতীর মাথা ফাটানোর ঘটনায় সেই সিভিক ভলান্টিয়ার গ্রেপ্তার 

সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের মাঝিপাড়া গ্রামের ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হল। মঙ্গলবার রাতে তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিস। বুধবার ধৃতকে ভারতীয় দণ্ডবিধির ৩২৬ সহ একাধিক ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে তোলা হয়। 
বিশদ

খেজুরিতে যুবককে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে স্ত্রী সহ গ্রেপ্তার ৪ 

সংবাদদাতা, কাঁথি: খেজুরির তালপাটিঘাট কোস্টাল থানার কুঞ্জপুর গ্রামে এক যুবককে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে পুলিস তাঁর স্ত্রী, শ্বশুর, শাশুড়ি ও স্ত্রীর প্রেমিককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম যথাক্রমে মিতা মান্না, জয়দেব মান্না, নমিতা মান্না ও কৃষ্ণেন্দু মান্না। তাদের বাড়ি খেজুরি থানার পিরিচপুর গ্রামে।  
বিশদ

ছাত্রী আত্মহত্যার ঘটনায় নার্সিং স্কুল পরিদর্শন মুখ্য স্বাস্থ্য আধিকারিকের 

সংবাদদাতা, বর্ধমান: নার্সিং ছাত্রীর আত্মঘাতী হওয়ার ঘটনায় মঙ্গলবারই তদন্ত কমিটি গড়েছে জেলা স্বাস্থ্য দপ্তর। বুধবার জগৎবেড়ের ওই নার্সিং স্কুলে গিয়ে ছাত্রদের সঙ্গে কথা বললেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায়।
বিশদ

খড় ও নাড়া থেকে পূর্ব বর্ধমানে ৩টি ব্রিকেট কারখানা করবে কৃষিদপ্তর

বিএনএ, বর্ধমান: ধান কাটার পর বহু চাষি নিজের জমিতেই খড় ও নাড়া পুড়িয়ে ফেলেন। ফলে, বায়ুদূষণের সঙ্গে জমির মাটিও দূষণের শিকার হচ্ছে। হ্রাস পাচ্ছে জমির উর্বরতাও। এই সমস্যা থেকে মুক্তি পেতেই শস্য ভাণ্ডার জেলা নামে পরিচিত পূর্ব বর্ধমান জেলায় এই প্রথম তিনটি ব্রিকেট কারখানা তৈরির উদ্যোগ নিয়েছে কৃষিদপ্তর। 
বিশদ

রাস্তার অসুস্থ সারমেয়দের সেবা করেই দিন কাটে পুরুলিয়ার সুকুমারের 

সংবাদদাতা, পুরুলিয়া: রাস্তার অসুস্থ সারমেয়দের সেবা করেই দিন কাটান পুরুলিয়া পুরসভার অস্থায়ী কর্মী সুকুমার পাল। সাইকেলে করে এলাকায় ঘুরে ঘুরে শহরজুড়ে অসুস্থ কুকুরদের সেবা ও চিকিৎসা করার পাশাপাশি বাড়ি থেকে প্রতিদিন রান্না করা খাবার এনে পথকুকুরদের মুখে তুলে দেন শহরের রামপদ কলোনির বাসিন্দা সুকুমারবাবু।  
বিশদ

শান্তিপুরে পরিবেশ কর্মীদের বিরুদ্ধে সরব লাইট মাইক ব্যবসায়ী সমিতি 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে পরিবেশ কর্মীদের মারধরের অভিযোগের ঘটনায় এবার সরব হলেন শান্তিপুর থানা লাইট মাইক ব্যবসায়ী সমিতির সদস্যরা। বুধবার শান্তিপুরের ডাকঘর বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ সমাবেশ করেন।  
বিশদ

থানারপাড়ায় সভায় হামলার ঘটনায় কমিশনে অভিযোগ বিজেপির 

সংবাদদাতা, তেহট্ট: মঙ্গলবার সন্ধ্যায় থানারপাড়া থানার দোগাছি সব্জি হাটে বিজেপির পথ সভায় হামলা করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় থানারপাড়া থানায় ১৫জনের নামে অভিযোগ করেছে বিজেপি। প্রসঙ্গত, সভায় উপস্থিত ছিলেন অভিনেত্রী রিমঝিম মিত্র ও রূপাঞ্জনা মিত্র। 
বিশদ

ভিক্ষা করে খাব, ছেলেমেয়েদের আর কলকাতায় পড়তে পাঠাব না 

সুদেব দাস, তাজপুর(কোতুলপুর), বিএনএ: প্রয়োজনে ভিক্ষা করে খাব। তবু উচ্চশিক্ষার জন্য গ্রামের ছেলেমেয়েদের আর কখনই কলকাতার পড়তে পাঠাব না। মেধাবী নার্সিং ছাত্রী সমাপ্তি রুইদাসের মৃত্যুর পর বুধবার আক্ষেপ করে একথা বলেন কোতুলপুরের তাজপুর গ্রামের বাসিন্দারা। 
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কাঁথি: উত্তরপ্রদেশের আগ্রার অপহৃতা এক নাবালিকা উদ্ধার হল কাঁথিতে। আগ্রা থেকে ওই নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস এক কিশোরকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। তার বাড়ি কাঁথি থানার ইড়দা গ্রামে। পুলিস ধৃত কিশোরের বাড়ি থেকে অপহৃতা নাবালিকাকে ...

 জেরুজালেম, ২০ নভেম্বর (এএফপি): সিরিয়ায় ইজরায়েলের আক্রমণে বুধবার মৃত্যু হল ১১ জন ইরানি এবং সিরীয় সেনার। মঙ্গলবারই সিরিয়ার দিক থেকে ইজরায়েলে চারটি রকেট হামলা করা হয়। এরপরেই সিরিয়ায় বিমান হামলা করা হয়েছে বলে দাবি করেছে ইজরায়েল। ...

সংবাদদাতা, ইটাহার: ব্লক কৃষি দপ্তরের ‘সুধা’ (সুনিশ্চিত ধান) পদ্ধতিতে চাষ করে বিশেষ সফলতা পেলেন উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুর গ্রাম পঞ্চায়েতের কলুয়া গ্রামের চাষি আবু শাহেদ। এঘটনায় স্বাভাবিকভাবেই এলাকার অন্যান্য চাষিদের মধ্যে সুধা পদ্ধতিতে ধান চাষের ব্যাপারে উৎসাহ দেখা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: বহু পুরানো মামলায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব টেলিভিশন দিবস১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা ...বিশদ

07:03:20 PM

৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

02:43:32 PM