Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 ঝাড়গ্রামে কংগ্রেস প্রার্থী যজ্ঞেশ্বর হেমব্রম

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। এবার ঝাড়গ্রাম লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী হয়েছেন যজ্ঞেশ্বর হেমব্রম। তিনি ঝাড়গ্রাম জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি। 
বিশদ
রাজনগরে ৩কোটি টাকার ব্রিজই এবার তৃণমূলের প্রচারের ইস্যু

 বিএনএ, সিউড়ি: ভোটের মুখে রাজনগর ব্লকে গাংমুড়ি-জয়পুর পঞ্চায়েত এলাকায় সিদ্ধেশ্বরী নদীর উপর প্রায় তিন কোটি টাকার ব্রিজই এবার প্রচারের ইস্যু করছে তৃণমূল। এই ব্রিজ নির্মাণের জন্য তিন কোটি ১৯ লক্ষ টাকা বরাদ্দ করেছে জেলা পরিষদ। ইতিমধ্যেই টেন্ডার প্রক্রিয়া শেষ হয়ে কাজ শুরু হয়ে যাওয়ায় খুশি এলাকার বাসিন্দারা।
বিশদ

 বর্ধমানে ২টি আসনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের

 বিএনএ, বর্ধমান: সোমবার বর্ধমান-দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। এদিন এআইসিসি-র পক্ষ থেকে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। বর্ধমান-দুর্গাপুর লোকসভার কংগ্রেস প্রার্থী হয়েছেন কলকাতার প্রাক্তন নগরপাল প্রসূন মুখোপাধ্যায়ের ছেলে রণজিৎ মুখোপাধ্যায়। 
বিশদ

 বৈঠকে মহুয়া, দায়িত্ব বাড়ছে তৃণমূল শাখা সংগঠনগুলির

 বিএনএ, কৃষ্ণনগর: সোমবার দলের শাখা সংগঠনগুলির সঙ্গে বৈঠক করলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। বৈঠকে সংগঠনগুলিকে দলের প্রচারে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। সকল সংগঠনকে দলের কাজে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

 বহরমপুর পুরসভায় ঠিকাদারদের বিক্ষোভ

 বিএনএ, বহরমপুর: ভোটের মুখে বকেয়া মেটানোর দাবিতে বহরমপুর পুরসভায় বিক্ষোভ দেখালেন ঠিকাদাররা। সোমবার তাঁরা পুরসভার ফিনান্স অফিসারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি সামাল দেন ফিনান্স অফিসার। 
বিশদ

 কান্দিতে গাড়ি আটকে ৭ লক্ষ ২৫ হাজার টাকা উদ্ধার

 সংবাদদাতা, কান্দি: সোমবার দুপুরে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কের কান্দি থানার জীবন্তি মোড়ে একটি গাড়ি থেকে ৭লক্ষ ২৫ হাজার টাকা বাজেয়াপ্ত করা হল। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে এক ব্যক্তিকে। আটক হয়েছে তাঁর গাড়িটি। কান্দি ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আটক ব্যক্তির নাম রিঙ্কু হোসেন।
বিশদ

মাটি খুঁড়ে ৯টি আগ্নেয়াস্ত্র, ২২ রাউন্ড গুলি উদ্ধার, গ্রেপ্তার ৩

 বিএনএ, বহরমপুর: ভোটের মুখে ফের বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হল মুর্শিদাবাদ জেলায়। রবিবার রাতে সূতি থানার সাদিকপুরে একটি বাড়ির গোয়ালঘর ও মন্দির চত্বরের মাটি খুঁড়ে ন’টি আগ্নেয়াস্ত্র ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিস। এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজনের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি রয়েছে।
বিশদ

 নবদ্বীপে কারখানায় ফুটন্ত জল গায়ে পড়ে শ্রমিকের মৃত্যু

  সংবাদদাতা, নবদ্বীপ: সুতো রং করার কারখানায় কাজ করার সময় রাসায়নিক মিশ্রিত ফুটন্ত জল শরীরে পড়ে যাওয়ায় মৃত্যু হল এক যুবকের। রবিবার ঘটনাটি ঘটেছে নবদ্বীপ পুরসভার প্রাচীন মায়াপুরে। ঘটনায় আরও দু’জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুব্রত সাহা (৩২)। প্রাচীন মায়াপুরেই তাঁর বাড়ি।
বিশদ

 বীরভূমের দুই আসনেই প্রচারে এগিয়ে তৃণমূল

 বিএনএ, সিউড়ি: মনোনয়ন প্রক্রিয়া শুরুর সাতদিন আগেও জেলার বীরভূম ও বোলপুর আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি কংগ্রেস। বোলপুর আসনে বিজেপির প্রার্থী নিয়েও জল্পনা তুঙ্গে। তাই অনুব্রতর গড়ে দুই সর্বভারতীয় দলের প্রার্থী ঘোষণা নিয়ে ডামাডোলের মধ্যেই প্রচারে অনেকটাই এগিয়ে গিয়েছে তৃণমূল।
বিশদ

বীরভূমের দুই আসনেই প্রচারে এগিয়ে তৃণমূল

 বিএনএ, সিউড়ি: মনোনয়ন প্রক্রিয়া শুরুর মাত্র সাতদিন আগে সোমবার সন্ধ্যায় জেলার বীরভূম ও বোলপুর আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। বোলপুর আসনে বিজেপির প্রার্থী নিয়েও জল্পনা তুঙ্গে। তাই অনুব্রতর গড়ে দুই সর্বভারতীয় দলের প্রার্থী ঘোষণা নিয়ে ডামাডোলের মধ্যেই প্রচারে অনেকটাই এগিয়ে গিয়েছে তৃণমূল।
বিশদ

 এগরায় দিলীপ ঘোষের কর্মিসভা

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সন্ধ্যায় এগরা বিধানসভার বালিঘাইর তাজপুর এলাকায় কর্মিসভা করলেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী তথা খড়্গপুরের বিধায়ক দিলীপ ঘোষ। রবিবার মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়া বালিঘাই এলাকাতেই কর্মিসভা করে গিয়েছিলেন। 
বিশদ

 লাভপুরে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

  বিএনএ, সিউড়ি: সোমবার লাভপুর থানার একাধিক উত্তেজনাপ্রবণ গ্রামে কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ করল। লাভপুর থানার ওসি অশোকসিংহ মহাপাত্র, এসআই মিখাইল মিঁয়ার নেতৃত্বে ৩১ জনের বিএসএফ বাহিনী প্রথমে মীরবাঁধ গ্রামে যায়। সেখান থেকে দরবারপুর, দাঁড়কা, আবাডাঙা, সাওগ্রাম, পাঁচপাড়া, শাঁখপুর, নবগ্রাম, বুলিয়াডাঙা পাড়া যায়।
বিশদ

 অসময়ে সরস্বতী পুজোয় মাতল সাহেবনগর

  সংবাদদাতা, তেহট্ট: অসময়ে সরস্বতী পুজোতে মাতল পলাশীপাড়া থানার সাহেবনগর এলাকার ছাত্ররা। এই পুজো সোমবার থেকে শুরু হয়েছে। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। ছাত্রদের দাবি, সরস্বতী পুজোর সময় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা থাকে। সেই কারণে সেই সময় সরস্বতী পুজো করে আনন্দ পাওয়া যায় না।
বিশদ

 জিয়াগঞ্জে ডিভাইডারে ধাক্কা বাসের, জখম ৫

 সংবাদদাতা, লালবাগ: সোমবার সকালে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার ১নম্বর ওয়ার্ডের হনুমানতলায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝে ডিভাইডারে ধাক্কা মারলে ৫জন যাত্রী জখম হন। জখম যাত্রীদের লালবাগ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়। 
বিশদ

 পলাশীতে এখনও ভোটের উত্তাপ নেই

  সংবাদদাতা, কালীগঞ্জ: ২৯ এপ্রিল কৃষ্ণনগর কেন্দ্রে ভোট। এই কেন্দ্রে রাজ্যের শাসক দল ও বিরোধীরা প্রার্থী ঘোষণা করেছে। সংশ্লিষ্ট আসনের কালীগঞ্জ ব্লকের বিভিন্ন পঞ্চায়েতে ভোটপ্রচার ও দেওয়াল লিখনের কাজ শুরু হলেও পলাশী-২ পঞ্চায়েতে এখনও ভোটের কোনও তাপউত্তাপ নেই।
বিশদ

Pages: 12345

একনজরে
 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
শুক্রবার বাংলায় একটি সভা অমিত শাহর 
ব্যস্ততার কারণে আগামী ২৯ মার্চ, শুক্রবার রাজ্যে দু’টির বদলে একটি ...বিশদ

04:26:47 PM

৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM