দক্ষিণবঙ্গ
 

ক্যাম্প করেও আবেদনের অর্ধেক
কাস্ট সার্টিফিকেট বিলি হল জেলায় 

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: রাজ্য সরকার নির্দেশ দিলেও জেলায় কাস্ট সার্টিফিকেট বিলির কাজ হতাশাজনক। ক্যাম্পে আবেদনকারীর মাত্র অর্ধেককে কাস্ট সার্টিফিকেট দেওয়া হয়েছে। অভিযোগ, প্রশাসনিক শৈথিল্যের জেরেই জেলাগুলিতে কাস্ট সার্টিফিকেট বিলির কাজ মার খেয়েছে। 
বিশদ
ফের বীরভূমে আসছেন মমতা, প্রস্তুতি অমিত শাহের সভারও 

সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: বীরভূমে একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভা ঘিরে তৎপরতা তুঙ্গে। প্রশাসন সূত্রের খবর, ২৩ জানুয়ারি অমিত শাহর সভার পরেই ২৯ জানুয়ারি তারাপীঠে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।   বিশদ

21st  January, 2019
বিষ্ণুপুরে ঢুকল আরও ১১টি হাতি, এলাকায় আতঙ্ক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার রাতে নতুন করে আরও ১১টি বুনো হাতির একটি দল বিষ্ণুপুর বনবিভাগে ঢুকে পড়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যে কয়েকদিন আগে দু’দফায় মোট ৩০টি হাতি এলাকার উপর দিয়ে গিয়েছে।  বিশদ

21st  January, 2019
চার মাসে প্রতি হাজার পুরুষে ১৭জন মহিলা ভোটার বাড়ল মুর্শিদাবাদে 

বিএনএ, বহরমপুর: চার মাসে ১০০০জন পুরুষ ভোটারের হিসেবে মহিলার সংখ্যা ১৭জন বাড়িয়ে তাক লাগিয়ে দিয়েছে মুর্শিদাবাদ জেলা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এতদিন পর্যন্ত জেলায় ১০০০ পুরুষ ভোটারের হিসেবে মহিলা ছিল ৯৪১জন।   বিশদ

21st  January, 2019
ব্রিগেড সমাবেশের জন্য কম বাস চলল পুরুলিয়া, বাঁকুড়া ও আরামবাগে  

বিএনএ, বাঁকুড়া: ব্রিগেড সমাবেশে লোক নিয়ে যাওয়ার জন্য পুরুলিয়া, বাঁকুড়া ও আরামবাগের বিভিন্ন রুট থেকে বেশ কিছু বাস নেওয়ায় তৃণমূল বাস তুলে নেওয়ায় শনিবার যাত্রীদের বেশ কিছুটা ভোগান্তি পোহাতে হয়। বাস না থাকায় ছোট গাড়ির চালকদের বিরুদ্ধে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

20th  January, 2019
ব্রিগেডমুখী সমস্ত বাস, দুই বর্ধমানে যাত্রী দুর্ভোগ চরমে 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: ব্রিগেড সমাবেশ উপলক্ষে একচেটিয়া বাস তুলে নেওয়ায় প্রচণ্ড দুর্ভোগে পড়তে হল দুই বর্ধমান জেলার নিত্য ও সাধারণ যাত্রীদের। এদিন সকাল বেলায় অনেকেই গন্তব্যস্থলে যাওয়ার জন্য বিভিন্ন বাস স্টপেজ এবং বাস স্ট্যান্ডে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়েও বাস পাননি।  
বিশদ

20th  January, 2019
বাদুড়ঝোলা হয়ে ট্রেকার, অটো, টোটোয় যাতায়াত
ব্রিগেড সভায় বহু বাস যাওয়ায় নেওয়ায় দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভোগান্তি 

বিএনএ, তমলুক: ব্রিগেডের সভার জেরে শনিবার দিনভর বাস দুর্ভোগে পড়তে হয় দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার নিত্যযাত্রী ও সাধারণ মানুষকে। সিংহভাগ ক্ষেত্রে দীর্ঘ সময় বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকার পাশাপাশি অতিরিক্ত টাকা খরচ করে বাদুড়ঝোলা হয়ে ট্রেকার, যন্ত্রচালিত ভ্যান রিকশ, টোটো ও অটোতে যাতায়াত করতে হয়।  
বিশদ

20th  January, 2019
বর্ধমানে ব্রিগেডমুখী গাড়ি দুর্ঘটনায় জখম ৭ তৃণমূল কর্মী 

বিএনএ, বর্ধমান: বাঁকুড়ার শালতোড়া থানা এলাকা থেকে ব্রিগেডমুখী তৃণমূল কংগ্রেস কর্মীদের একটি মারুতি ভ্যান বর্ধমান-হুগলি সীমানাবর্তী এলাকায় ২নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে পড়ে। ওই ঘটনায় তৃণমূল কংগ্রেসের সাত কর্মী জখম হন। তাঁদের বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে।

 
বিশদ

20th  January, 2019
জমজমাট বাঁকুড়ার কেঞ্জাকুড়ার মুড়িমেলা 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, (কেঞ্জাকুড়া) বাঁকুড়া, বিএনএ: কথায় আছে, ‘বাঙালির বারো মাসে তেরো পার্বণ’। পুজো-পাঠ এবং উৎসবকে কেন্দ্র করে গ্রাম-গঞ্জে মেলার আয়োজন করা হয়। শীতকালে ওইসব মেলায় রকমারি পসরা সাজিয়ে বসে বিক্রেতারা।  তবে প্রতি বছর ৪ মাঘ বাঁকুড়ার কেঞ্জাকুড়ায় ভিন্ন রকমের মেলা বসে।
বিশদ

20th  January, 2019
শীঘ্রই মাটি উৎসবের উদ্বোধনে মুখ্যমন্ত্রী বর্ধমানে আসতে পারেন
স্টলের জন্য কতটা জায়গা প্রয়োজন, ৩৫ দপ্তরকে চিঠি দিলেন এডিএম 

বিএনএ, বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় ৩৫টি সরকারি দপ্তরকে চিঠি দিয়ে মাটি উৎসবে স্টলের জন্য কতটা জায়গা প্রয়োজন, তা নিয়ে রিপোর্ট দিতে নির্দেশ দিলেন অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অরিন্দম নিয়োগী।  
বিশদ

20th  January, 2019
২১জুলাইকে টেক্কা দিল ব্রিগেড সমাবেশ
ব্রিগেড ফেরত তৃণমূল কর্মীদের স্রোত শক্তিগড়ে, ল্যাংচা মার্কেটে দেদার বিক্রি 

শ্রীকান্ত পড়্যা, শক্তিগড়, বিএনএ: ব্রিগেড ফেরত তৃণমূল কর্মীরা হামলে পড়লেন শক্তিগড়ে সারি সারি ল্যাংচার দোকানে। সন্ধ্যা নামার আগেই লক্ষ লক্ষ টাকার ল্যাংচা, সীতাভোগ ও মিহিদানা বিক্রি হল। গভীর রাত পর্যন্ত চলে বেচাকেনা। অনেকে দাঁড়ানোর জায়গা না পেয়ে বর্ধমানে মিষ্টি হাবে এসে কেনাকাটা করেন। আর তার জেরে বিকেল থেকেই ভয়াবহ যানজটের কবলে পড়ে জাতীয় সড়ক। 
বিশদ

20th  January, 2019
মেদিনীপুর সদর ব্লকে
গ্রামে মেলা চলায় হাতি তাড়ানোর ঝুঁকি নিচ্ছে না বনদপ্তর, বিঘার পর বিঘা জমির ফসলের ক্ষতি 

সংবাদদাতা, খড়্গপুর: কোনও না কোনও গ্রামে প্রতিদিন মেলা হচ্ছে। তাই হাতি তাড়ানোর ঝুঁকি নিতে চাইছে না বনদপ্তর। এদিকে, প্রায় এক মাস ধরে একই জায়গায় হাতির দল থেকে যাওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে মেদিনীপুর সদর ব্লকের গ্রামগুলিতে।  
বিশদ

20th  January, 2019
কাটোয়ার বেগুনকোলায় অজয় পরব ঘিরে উন্মাদনা, লোকগানের টানে শামিল ফ্রান্সের দম্পতিও 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ার বেগুনকোলায় লোকগানের টানে অজয় পরবে যোগ দিলেন ফ্রান্সের দম্পতি। নদী সংরক্ষণের বার্তা দিতে শনিবার থেকে অজয়ের তীরে দ্বীপবেষ্টিত সবুজে ঘেরা গ্রামে দু’দিনের লোকগানের উৎসবে এলাকার বাসিন্দারা মেতে উঠেছেন।  
বিশদ

20th  January, 2019
লেবার রুমে যন্ত্রণায় চিৎকার করায় প্রসূতিকে মারধরের অভিযোগ রামপুরহাট হাসপাতালে 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের লেবার রুমে এক প্রসূতিকে চুলের মুঠি ধরে মারধরের অভিযোগ উঠল চিকিৎসকের বিরুদ্ধে। প্রসূতির পরিবারের অভিযোগ, প্রসবের পর লেবার রুমে যন্ত্রণা সহ্য করতে না পেরে চিৎকার করায় বিরক্ত হয়ে চিকিৎসক ওই রোগীকে মারধর করেন। 
বিশদ

20th  January, 2019
পুরুলিয়ায় তুরগা পাম্পড স্টোরেজ প্রকল্পের
জন্য গাছ কাটায় নিষেধাজ্ঞা হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে ‘তুরগা পাম্পড স্টোরেজ প্রজেক্টের’ জন্য গাছ কাটায় নিষেধাজ্ঞা জারি করল হাইকোর্ট। চলতি বছরের মার্চ মাস পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিচারপতি তপোব্রত চক্রবর্তী এই নির্দেশ দিয়েছেন।
বিশদ

20th  January, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...

কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM