Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পটাশপুরে তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর ও মারধরের ঘটনায় ৫ বিজেপি কর্মী গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার গোকুলপুরের শিয়ালদা পার্টি অফিসে ভাঙচুর ও তৃণমূল কর্মীদের মারধরের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পাঁচ বিজেপি কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম মানিক বেরা, শুকদেব হাতি, দীপঙ্কর মাজি, নারায়ণ পড়িয়া ও সূর্যকান্ত মাইতি।  
বিশদ
২১ জুলাইয়ের সমাবেশে যাওয়ায় হামলা
বুদবুদে তৃণমূলের নেতাকে ব্যাপক মারধরের অভিযোগ 

সংবাদদাতা, দুর্গাপুর: ২১ জুলাইয়ের সমাবেশে যাওয়ায় বুদবুদ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানকে ব্যাপক মারধর করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এছাড়া পঞ্চায়েত সদস্যার স্বামী সহ তৃণমূলের আরও দুই কর্মীকে মারধর করাচ হয়। পাশাপাশি তৃণমূল কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে।  
বিশদ

23rd  July, 2019
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে পোস্টার কাণ্ডে পথে নামলেন অধ্যাপক, আধিকারিক ও কর্মীরা 

সংবাদদাতা, বর্ধমান: এবারে পোস্টার কাণ্ডে পথে নামলেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, আধিকারিক ও কর্মীরা। সোমবার বিকেলে সাড়ে ৩টে নাগাদ বর্ধমান ইউনিভার্সিটির টিচার্স অ্যাসোসিয়েশন, ওয়েস্টবেঙ্গল ইউনিভার্সিটি অফিসার্স অ্যাসোসিয়েশন ও বার্ডওয়ান ইউনিভার্সিটি কর্মচারী ইউনিয়ন এই তিনটি সংগঠনের পক্ষ থেকে একত্রিত হয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নানাভাবে জড়িত মানুষজন গোলাপবাগ ক্যাম্পাসে মিছিল করেন। 
বিশদ

23rd  July, 2019
নবদ্বীপে বিদ্যাসাগর কলেজে এভিবিপি ও টিএমসিপির সংঘর্ষ, উত্তেজনা 

সংবাদদাতা, নবদ্বীপ: সোমবার নবদ্বীপ বিদ্যাসাগর কলেজ চত্বরের ভিতর এভিবিপি ও টিএমসিপি সদস্যদের সংঘর্ষের ঘটনায় উত্তেজনা ছড়ায়। এভিপির ও টিএমসিপি একে অপরের বিরুদ্ধে হামলা ও মারধরের অভিযোগ তুলেছে। নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের টিএমসিপির সদস্য শুভজিৎ ঘোষ বলেন, দুপুর দেড়টা নাগাদ কলেজ চলাকালীন ভিতরে ঢুকে বেঞ্চির পায়া ভেঙে এভিবিপির কয়েকজন সদস্য আমাদের একজনকে মারধর করে।  
বিশদ

23rd  July, 2019
অভিযুক্ত তৃণমূল
কাটমানি ইস্যুতে গলসিতে দু’পক্ষের ব্যাপক সংঘর্ষ, গুলিবিদ্ধ ১ 

বিএনএ, বর্ধমান: কাটমানি ইস্যুতে সোমবার দুপুরে ব্যাপক গণ্ডগোল ছড়াল গলসি-২ ব্লকের ইটারু গ্রামে। কাটমানিতে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস নেতার লোকজন অভিযোগকারীদের উপর হামলা চালালে সংঘর্ষ বাঁধে বলে অভিযোগ।  
বিশদ

23rd  July, 2019
ধানতলায় নাবালিকাকে অপহরণের অভিযোগ, ধৃত মামা ও দুই ভাগ্নে 

সংবাদদাতা, রানাঘাট: ধানতলা থানার কামালপুরে নাবালিকাকে অপহরণের অভিযোগে তিনদিনের মাথায় পুলিস তিনজনকে গ্রেপ্তার করল। ধৃতরা সম্পর্কে মামা ও ভাগ্নে। মামাকে আগে কামালপুর থেকে গ্রেপ্তার করা হয়। তারপর পুলিস মোবাইলের টাওয়ার লোকেশন দেখে উত্তরপ্রদেশের শীর্সাগঞ্জ থেকে তার দুই ভাগ্নেকে গ্রেপ্তার করে। নাবালিকাকেও উদ্ধার করা হয়।  
বিশদ

23rd  July, 2019
গৌতম কুণ্ডুকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল দুর্গাপুর আদালত 

সংবাদদাতা, দুর্গাপুর: আর্থিক প্রতারণার মামলায় সোমবার রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করল পুলিস। আদালতের বিচারক তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
বিশদ

23rd  July, 2019
আরামবাগে দখল করা পার্টি অফিস সিপিএমকে ফিরিয়ে দিল তৃণমূল 

বিএনএ, আরামবাগ: দখল করা পার্টি অফিস সিপিএমের হাতে ফিরিয়ে দিল তৃণমূল কংগ্রেস। সোমবার আরামবাগের কালীপুরে এই সৌজন্য দেখলেন এলাকার মানুষ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পর সিপিএমের এই দলীয় কার্যালয় দখল করে নেয় তৃণমূল কর্মীরা। 
বিশদ

23rd  July, 2019
নিয়ামতপুর থেকে গ্রেপ্তার নারী পাচারে অভিযুক্ত এক মহিলা 

বিএনএ, আসানসোল: রবিবার রাতে ফরিদপুর থানার পুলিস নিয়ামতপুরে নিষিদ্ধপল্লি এলাকায় অভিযান চালিয়ে নারী পাচারে অভিযুক্ত এক মহিলাকে গ্রেপ্তার করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে ইচ্ছাপুরের এক তরুণী অভিযোগ করেন, তাঁকে প্রতিবেশী রশ্মি বিবি ওরফে পূজা সেন ও তার স্বামী বাবর আলি নেশা জাতীয় দ্রব্য খাইয়ে নিয়ামতপুরের যৌনপল্লিতে পাচার করে দেয়।  
বিশদ

23rd  July, 2019
পুরশুড়ায় ডিভোর্স হওয়া স্ত্রীকে ফেরতের দাবিতে অনশন যুবকের 

বিএনএ, আরামবাগ: এবার পুরশুড়ায় অনশনে বসলেন যুবক। তবে প্রেমিকাকে ফিরে পেতে নয়, স্ত্রীকে ফিরে পেতে শ্বশুরবাড়ির সামনে অনশনে বসলেন যুবক। সোমবার পুরশুড়া থানার পারুল এলাকার ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ফ্লেক্স টাঙিয়ে শ্বশুরবাড়ির প্রবেশ পথের সামনে জুলফিকার আলি মল্লিক নামে যুবকের এমন কাণ্ড দেখে তাজ্জব স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

23rd  July, 2019
এখনও ইস্তফায় নারাজ সৌমিক হোসেন, ডোমকল পুরসভায় বাড়ছে জটিলতা 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলার চাইলেও সহজে ইস্তফা দিতে রাজি নন তৃণমূল পরিচালিত ডোমকল পুরসভার চেয়ারম্যান সৌমিক হোসেন। অন্যদিকে ১৫জন কাউন্সিলার তাঁর পদত্যাগের দাবিতে গোঁ ধরে বসে রয়েছেন। তাই দল চাইলেও ডোমকলে অনাস্থা ভোটাভুটি এড়ানো সম্ভব হচ্ছে না বলেই অনেকেই মনে করছেন।  
বিশদ

23rd  July, 2019
এটিএম প্রতারণার ঘটনায় সাইবার থানার উদ্যোগে উদ্ধার সাড়ে ৯ লক্ষ টাকা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: ধারাবাহিক সচেতনতামূলক প্রচারের পরও পূর্ব মেদিনীপুর জেলায় এটিএম প্রতারণা চলছেই। গত জানুয়ারি মাস থেকে ৯লক্ষ ৪৬হাজার ৩৭টাকা এখনও পর্যন্ত উদ্ধার করে অভিযোগকারীদের অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে। 
বিশদ

23rd  July, 2019
ঘাটাল আবেদনের এক সপ্তাহের মধ্যেই মিলবে আর্থিক দুর্বলদের শংসাপত্র 

সংবাদদাতা, ঘাটাল: আবেদন করার এক সপ্তাহের মধ্যে আর্থিকভাবে দুর্বলদের (‌ই.ডব্লউ.এস) শংসাপত্র হাতে পাবার ব্যবস্থা করল ঘাটাল মহকুমা প্রশাসন। ২জুলাই রাজ্য সরকারের পক্ষ থেকে আর্থিকভাবে দুর্বলদের জন্য ১০ শতাংশ সংরক্ষণের কথা ঘোষণা করা হয়।  
বিশদ

23rd  July, 2019
ক্ষীরপাই পুরসভার কাউন্সিলার ও তৃণমূল নেতার বিরুদ্ধে কাটমানি পোস্টার 

সংবাদদাতা, ঘাটাল: এবার কাটমানি নেওয়ার অভেযোগে বেনামি পোস্টার ক্ষীরপাই পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অজয় সিং ও তৃণমূল নেতা সুভাষ মণ্ডলের বিরুদ্ধে। সোমবার সকালে শহরের ৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় লাল কালিতে লেখা বেশ কয়েকটি পোস্টার দেখা যায়। 
বিশদ

23rd  July, 2019
রামনগর-এগরা রাজ্য সড়কে ডাম্পার-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ১ 

সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে রামনগর থানার সাবিত্রাপুরের লালুপুল এলাকায় রামনগর-এগরা রাজ্য সড়কে আলকাতরার ড্রাম বোঝাই লরি ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে লরি চালকের। পুলিস জানিয়েছে, মৃত চালকের নাম গৌতম বেরা(৩৫)। বাড়ি নন্দকুমার থানার মহম্মদপুর গ্রামে।  
বিশদ

23rd  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...

 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
সংসদের অধিবেশন ১০ দিন বাড়াতে চাইছে মোদি সরকার 
লোকসভার চলতি অধিবেশনের মেয়াদ বাড়াতে চাইছে মোদি সরকার। কমপক্ষে ১০দিন ...বিশদ

08:30:00 AM

২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব: ভারত-ওমানের ম্যাচ আয়োজন করতে চাইছে গুয়াহাটি

২০২২ ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচ ৫ সেপ্টেম্বর ভারত ...বিশদ

08:25:00 AM

দাদার খুনের বদলা নিতে সেনায় যোগ দুই ভাইয়ের 
গত বছর ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে অপহরণ করে খুন ...বিশদ

08:20:00 AM

আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

08:11:49 AM

মেয়াদ বাড়ল আয়কর রিটার্ন ফাইলের
২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন ফাইলের চূড়ান্ত মেয়াদ ৩১ ...বিশদ

08:10:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM