Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 নতুন ২অতিরিক্ত জেলাশাসক কাজে যোগ দিলেন

  বিএনএ, বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় নতুন দু’জন অতিরিক্ত জেলাশাসক দায়িত্বভার গ্রহণ করলেন। রজত নন্দা অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) এবং হুমায়ুন বিশ্বাস অতিরিক্ত জেলাশাসক (শিক্ষা) পদে যোগ দিয়েছেন। জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব সম্প্রতি অতিরিক্ত জেলাশাসকদের দপ্তর বণ্টন করেছেন।
বিশদ
 কলাইকুণ্ডায় উদ্ধার অর্ধদগ্ধ শিশুকন্যা, চাঞ্চল্য

  সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর গ্রামীণ এলাকার কলাইকুণ্ডার কাছে গাইদুয়া গ্রামে একটি গাছের তলা থেকে বৃহস্পতিবার সকালে অর্ধদগ্ধ এক সদ্যোজাত শিশুকন্যাকে উদ্ধার করল পুলিস। তাকে খড়্গপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। অনুমান করা হচ্ছে, কন্যা সন্তানটিকে পুড়িয়ে মেরে ফেলার চেষ্টা হয়েছিল।
বিশদ

 বহরমপুরে তিন মহিলাকে খুনের মামলায় অভিযুক্ত জ্যোতিষীকে দোষী সাব্যস্ত করল আদালত

  বিএনএ, বহরমপুর: আশাবরী আবাসনে মা মেয়ে সহ তিনজনকে খুনের মামলায় অভিযুক্ত জ্যোতিষী নিত্যানন্দ দাসকে দোষী সাব্যস্ত করল বহরমপুর আদালত। পাঁচ বছর আগে বহরমপুর শহরের আশাবরী ফ্ল্যাটে মা ও মেয়ে সহ তিন মহিলাকে খুন করার অভিযোগ ওঠে। বৃহস্পতিবার অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছেন জেলা জজ পার্থসারথি চট্টোপাধ্যায়।
বিশদ

 কৃষ্ণনগরে বিজেপি পরিচালিত পঞ্চায়েতে তালা দিল তৃণমূল

  বিএনএ, কৃষ্ণনগর: রাস্তার কাজ না হওয়ায় কৃষ্ণনগর-২ ব্লকের বিজেপি পরিচালিত সাধনপাড়া-১ গ্রাম পঞ্চায়েতে তালা দিল তৃণমূল। বিজেপির দাবি, অর্থ স্থায়ী সমিতির বৈঠকে পাশ করানো হয়েছে যে কেবলমাত্র তৃণমূলের জেতা সংসদগুলিতেই রাস্তার কাজ হবে। তাই প্রধান কাজ বন্ধ রেখেছেন।
বিশদ

 নবদ্বীপে অস্ত্র সহ ধৃত ৪

  সংবাদদাতা, নবদ্বীপ: বুধবার গভীর রাতে নবদ্বীপের গৌরাঙ্গ সেতুর কাছে ঘোষপাড়া এলাকা থেকে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া চার কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল নবদ্বীপ থানার পুলিস। তাদের কাছ থেকে একটি দেশি পাইপগান, এক রাউন্ড তাজা কার্তুজ ও দু’টি লোহার রড বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

 আজ তৃণমূলের নয়া বুথ কমিটির তালিকা পেশ

  বিএনএ, বহরমপুর: আজ, শুক্রবার মুর্শিদাবাদ জেলায় নয়া নির্বাচনী বুথ কমিটি গঠনের কাজ শেষ করবে তৃণমূল। দলীয় সূত্রে জানা গিয়েছে, দু’সপ্তাহ আগে জেলায় ৫৭০৬টি বুথে নির্বাচনী কমিটি গঠনের কাজ শুরুর নির্দেশ জারি করা হয়।
বিশদ

দিনভর হামলায় জখম ১০
আক্রমণের মুখে ঘাবড়ে না গিয়ে নেকড়ের পিঠে চেপে বসলেন ঝাড়গ্রামের বুধুরাম

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: আক্রমণের মুখে পড়েও ঘাবড়ে না গিয়ে নার্ভাস না হয়ে নেকড়েকে জাপটে ধরে তারই পিঠে চেপে বসলেন ঝাড়গ্রামের কেউদিশোল গ্রামের বুধুরাম মাহালি। বছর আঠাশের এই যুবকের সাহসিকতায় মুগ্ধ বন দপ্তরের অফিসাররা বুধুরামকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছেন।
বিশদ

 ঝাড়গ্রামে দলমার হাতিরা ভাঙল ৩টি বাড়ি

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার গভীর রাতে ঝাড়গ্রাম ব্লকের চুবকা এলাকার পাকুড়িয়াপাল গ্রামে দলমার হাতির পাল তিনটি বাড়ি ভাঙল। এছাড়াও ৪০ বিঘা জমির ফসল ও গ্রামের খামারে থাকা ১২ কুইন্টাল ধান তছনছ করে দিয়েছে হাতির দলটি।
বিশদ

 খেজুরিতে আগুনে ভস্মীভূত বাড়ি, বিপাকে দুই পরীক্ষার্থী

  সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবার খেজুরি-২ ব্লকের নিজকসবা গ্রাম পঞ্চায়েতের পাঁচুড়িয়া এলাকায় আগুন লেগে মাটির একটি গৃহস্থ বাড়ি ভস্মীভূত হয়ে যায়। অগ্নিকাণ্ডে সবকিছুই পুড়ে ছাই হয়ে গিয়েছে। এই পরিবারেই একজন মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীও রয়েছে। তাদেরও প্রায় সব বইখাতাই পুড়ে গিয়েছে।
বিশদ

 খড়্গপুর স্টেশনে দিল্লির যুবক ও নাবালিকা আটক

  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান।
বিশদ

ভোটের সময় কেন্দ্রীয় বাহিনীকে ‘মিষ্টি’ খাওয়ানোর নিদান অনুব্রতর

বিএনএ, সিউড়ি: নাম না করে কেন্দ্রীয় বাহিনীকে ‘মিষ্টি’ খাওয়ানোর নিদান দিলেন অনুব্রত মণ্ডল। বুধবার সিউড়ি-২ ব্লকের পুরন্দরপুরে তৃণমূলের ব্লক ভিত্তিক প্রথম বুথ সম্মেলন শুরু হয়। সেখানে কর্মীদের উদ্দেশে তিনি বলেন, মোদিবাবু, তুমি আমেরিকা থেকে মিলিটারি নিয়ে এসো। ভয়ের কিছু নেই।
বিশদ

14th  February, 2019
পুলিসকে ধোঁকা দিতে বাড়িতে ফোন রেখে পলাতক বিধায়ক খুনে অভিযুক্ত অভিজিৎ

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: পুলিসকে ধোঁকা দিতে দুটি মোবাইল ফোনই বাড়িতে রেখে চম্পট দিয়েছে কৃষ্ণগঞ্জের বিধায়ক খুনে মূল অভিযুক্ত অভিজিৎ পুণ্ডারী। তবে সে নিজের শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং ভোটার ও আধার কার্ড সঙ্গে নিয়ে গিয়েছে। কাছে মোবাইল না থাকায় অভিজিতের নাগাল পাচ্ছেন না তদন্তকারীরা।
বিশদ

14th  February, 2019
 মাধ্যমিকের দ্বিতীয় দিনেও ডেবরার সেই স্কুলে প্যান্ডেলেই পরীক্ষা

  সংবাদদাতা, খড়্গপুর: মাধ্যমিকের দ্বিতীয় দিন, বুধবারও ডেবরার পাঁচগেড়্যা হাইস্কুলে প্যান্ডেলে বসেই ইংরেজি পরীক্ষা দিতে হল পরীক্ষার্থীদের। প্রথম দিন এই ঘটনাকে কেন্দ্র করে অভিভাবক ও পরীক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দিলেও কোনও হেলদোল নেই প্রশাসন বা শিক্ষা দপ্তরের। দ্বিতীয় দিন কোনও বিকল্প ব্যবস্থা করা হল না।
বিশদ

14th  February, 2019
 হাওড়ায় ঘুমপাড়ানি গুলি করা হাতি ২টিকে ছাড়া হল বান্দোয়ানের জঙ্গলে

  সংবাদদাতা, পুরুলিয়া: হাওড়ার জগৎবল্লভপুরে ঘুমপাড়ানি গুলি করার পর বনদপ্তরের উচ্চপদস্থ আধিকারিকরা ওই দাঁতাল দু’টিকে ঝাড়খণ্ড সংলগ্ন পুরুলিয়ার বান্দোয়ানের জঙ্গলে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। সেই মতো পুরুলিয়া বনপ্তরের আধিকারিকদের কাছে মঙ্গলবার রাতেই খবর এসে পৌঁছায়।
বিশদ

14th  February, 2019
 মেদিনীপুর শহরে দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের নতুন অফিস

  বিএনএ, মেদিনীপুর: রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের নতুন অফিস তৈরি হল মেদিনীপুর শহরে। জেলাশাসকের কার্যালয়ের ভূমি দপ্তরের অফিসের দোতলায় এই অফিস চালু হল। বুধবার এই অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, জেলাশাসক পি মোহন গান্ধী প্রমুখ।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM