Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পুরো ভবন একদিকে হেলে, নলহাটি কয়থা হাইমাদ্রাসায় বিপদের ঝুঁকি নিয়েই চলছে ক্লাস

  সংবাদদাতা, রামপুরহাট: নলহাটির কয়থা এসএস হাইমাদ্রাসা বেহাল অবস্থায় রয়েছে। বিল্ডিংয়ের বিভিন্ন জায়গায় ফাটল ধরেছে। বৃষ্টি হলে ছাদ বেয়ে জল চুঁইয়ে পড়ছে। গোটা বিল্ডিংটি বসে গিয়ে একদিকে ঝুঁকে পড়েছে। দু’তলায় ওঠার সিঁড়ির অবস্থা খারাপ।
বিশদ
 উন্নয়নের কাজের মাধ্যমেই বাঁকুড়ার ভোটব্যাঙ্ক উদ্ধার করবে তৃণমূল: শুভেন্দু

অরূপ ভট্টাচার্য, বাঁকুড়া, বিএনএ: উন্নয়নের কাজের মাধ্যমেই বাঁকুড়া জেলায় হারিয়ে যাওয়া ভোটব্যাঙ্ক উদ্ধার করবে তৃণমূল। বৃহস্পতিবার বাঁকুড়া শহরে পদযাত্রার পর মাচানতলার পথসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনটাই দাবি করেন পরিবহণ মন্ত্রী তথা জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।
বিশদ

19th  July, 2019
 নিহত তৃণমূল কর্মীর স্ত্রীকে আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ মমতা বন্দ্যোপাধ্যায়ের

  বিএনএ, বর্ধমান: রাজনৈতিক সংঘর্ষে নৃসংশভাবে খুন হয়েছিলেন গলসির সাটিনন্দী গ্রামের তৃণমূলকর্মী জয়দেব রায়। বিজেপির হাতে খুন হয়েছিলেন বলেই অভিযোগ তুলেছিল তৃণমূল নেতৃত্ব। জয়দেববাবুই ছিলেন পরিবারের একমাত্র ভরসা।
বিশদ

19th  July, 2019
 গণদেবতা এক্সপ্রেসে মদ্যপদের হাতে আক্রান্ত স্বাস্থ্যদপ্তরের কর্মী, ধৃত ২

  সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার বিকালে ডাউন গণদেবতা এক্সপ্রেসে মদ্যপ অবস্থায় রামপুরহাট মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসের এক কর্মীকে মারধরের অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করে জিআরপি। ধৃতদের বাড়ি কলকাতায়।
বিশদ

19th  July, 2019
 দুর্নীতির অভিযোগ মুখ্যমন্ত্রীকে জানানোয় পঞ্চায়েতের প্রধানকে শোকজ প্রশাসনের

 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন।
বিশদ

19th  July, 2019
 রামপুরহাটে দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে বিজেপির ধর্না

  বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: তৃণমূলের অঞ্চল সভাপতির বিরুদ্ধে আর্থিক বেনিয়মের অভিযোগ তুলে বৃহস্পতিবার রামপুরহাট-১ ব্লকের কাষ্ঠগড়া গ্রাম পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান বিজেপির কর্মী-সমর্থকরা। বিক্ষোভে ধামসা মাদল নিয়ে হাজির হয়েছিলেন এলাকার আদিবাসীরাও।
বিশদ

19th  July, 2019
 মেমারিতে মূক ও বধির মহিলার শ্লীলতাহানির অভিযোগে ধৃতের জেল হেফাজত

  সংবাদদাতা, বর্ধমান: মূক ও বধির মহিলার শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম নিমাই সাঁতরা। মেমারি থানার হরকালীগ্রামে তার বাড়ি। বৃহস্পতিবার সকালে মেমারি থানার সাতগেছিয়া বাজার থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। এদিনই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়।
বিশদ

19th  July, 2019
 বর্ধমানে মিষ্টিহাব নতুন করে চালু করতে ডিএমের বৈঠক

  বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে উদ্বোধন হওয়া বর্ধমানের মিষ্টিহাব মুখ থুবড়ে পড়ছে। প্রচার ও নিয়মিত ক্রেতার অভাবে কার্যত বন্ধের মুখে জাতীয় সড়কের ধারে অবস্থিত এই মিষ্টিহাব। তাই মিষ্টিহাবকে নতুনভাবে চালু করার জন্য উদ্যোগী হল পূর্ব বর্ধমানের জেলা প্রশাসন।
বিশদ

19th  July, 2019
 ঘাটালের মনসুকায় গৃহবধূকে জোর করে অন্য যুবকের সঙ্গে বিয়ে দেওয়ার অভিযোগ

  সংবাদদাতা, ঘাটাল: পরকীয়ার অভিযোগে এক গৃহবধূকে জোর করে প্রতিবেশী যুবকের সঙ্গে বিয়ে দেওয়ার অভিযোগ উঠল। ঘাটাল থানার মনসুকার ধসাচাঁদপুরে মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে। ঘটনার বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে। 
বিশদ

19th  July, 2019
 ছাতনার পঞ্চায়েতে বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ

  বিএনএ, বাঁকুড়া: ডেপুটেশনে দাবি জানানো তথ্য দেওয়ার জন্য ফোন করে ডেকে পঞ্চায়েত অফিসের ভিতরে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বৃহস্পতিবার দুপুরে ছাতনা থানার ঘোষেরগ্রাম গ্রাম পঞ্চায়েতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।
বিশদ

19th  July, 2019
রেলের অসহযোগিতার প্রশ্ন তুলে
খড়্গপুর শহরের উন্নয়নে বিজেপির সাহায্য চাইল তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভা

  সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের উন্নয়নে রেলের অসহযোগিতার প্রশ্ন তুলে বিজেপির সাহায্য চাইল তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভা। এব্যাপারে এলাকার বিধায়ক দিলীপ ঘোষেরও সক্রিয় হওয়া উচিত বলে মনে করেন পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার। এব্যাপারে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায় বিজেপিও।
বিশদ

19th  July, 2019
 ইন্দাসের স্কুলে ছাত্রীদের শ্লীলতাহানির ঘটনায় ধৃত শিক্ষকের জেল হেফাজত

  সংবাদদাতা, বিষ্ণুপুর: ইন্দাসের স্কুলে ছাত্রীদেরকে শ্লীলতাহানির ঘটনায় ধৃত শিক্ষকের ১৪দিন জেল হেফাজত হয়েছে। বুধবার ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে ইন্দাসের একটি প্রাইমারি স্কুলের শিক্ষক শেখ ফিরোজ খাঁ-কে অভিভাবকরা মারধর করে পুলিসের হাতে তুলে দেন।
বিশদ

19th  July, 2019
 চাপড়ায় গাড়ির কাচ ভাঙাকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূলের সংঘর্ষ, জখম চার

  বিএনএ, কৃষ্ণনগর: বুধবার রাতে চাপড়া থানার শিকরা হালদারপাড়ায় বিজেপি ও তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় জখম হলেন চারজন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জখম চারজনই তৃণমূলের সমর্থক। যদিও বিজেপির দাবি, তাঁদেরও বেশ কয়েকজন জখম হয়েছেন।
বিশদ

19th  July, 2019
 কালনায় বিজেপি নেতার বাড়ির সামনে থেকে বোমা উদ্ধার

  সংবাদদাতা, কালনা: বৃহস্পতিবার সকালে কালনা থানার নিভুজিবাজার গজলক্ষ্মীতলা এলাকায় এক বিজেপি নেতার বাড়ির কাছ থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দারা বোমাগুলি দেখতে পেয়ে থানায় খবর দেন। পরে পুলিস এসে দু’টি বোমা উদ্ধার করে।
বিশদ

19th  July, 2019
 মাটি কাটার যন্ত্র পার হওয়ার সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কালভার্ট, বিপাকে রামনগরের বাসিন্দারা

  সংবাদদাতা, কাঁথি: পাকা কালভার্ট ভেঙে যাওয়ায় চূড়ান্ত বিপাকে পড়লেন রামনগরের পুরুষোত্তমপুর সহ আশপাশের এলাকার বাসিন্দারা। বুধবার পুরুষোত্তমপুর গ্রামে একটি মাটি কাটার যন্ত্র ওই কালভার্ট পার হওয়ার সময় কালভার্টটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। মাটি কাটার যন্ত্রটিও খালে পড়ে যায়।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

নয়াদিল্লি, ১৯ জুলাই (পিটিআই): স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই আহ্বান জানিয়ে মোদি লিখেছেন, সাধারণ মানুষের চিন্তাভাবনার কথা জানবে গোটা দেশ। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২০: মা সারদার মৃত্যু১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের ...বিশদ

07:03:20 PM

একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM