Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাজ্যজুড়ে এবার সংশোধনাগারেও সিভিক ভলান্টিয়ার মোতায়েন

 বিএনএ, বাঁকুড়া: কাজের চাপ সামলাতে সংশোধনাগারেও এবার সিভিক ভলান্টিয়ার মোতায়েন করবে রাজ্য। কেন্দ্রীয়, জেলা এবং উপ সংশোধনাগারে সিভিক ভলান্টিয়ারদের কাজে লাগানো হবে। রাজ্যের ৫৬টি সংশোধনাগারে ১০০০ জন সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হবে।
বিশদ
 এগরায় জুয়েলারি দোকানে চুরি করতে গিয়ে ধৃত মহিলা

  সংবাদদাতা, কাঁথি: এগরায় জুয়েলারি দোকানে চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক মহিলা। ওই মহিলাকে গ্রেপ্তার করেছে এগরা থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত মল্লিকা সিংয়ের বাড়ি পটাশপুর থানা এলাকায়। বৃহস্পতিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

দুবরাজপুরে কুপিয়ে গলায় গামছার ফাঁস দিয়ে খুন
পণের দাবিতে নৃশংসভাবে বধূ হত্যায় দোষী সাব্যস্ত স্বামী সহ ৪

 বিএনএ, সিউড়ি: অতিরিক্ত পণের দাবিতে দীর্ঘদিন ধরে গৃহবধূকে নির্যাতন করে নৃশংসভাবে খুনের অভিযোগে বৃহস্পতিবার স্বামী, শাশুড়ি, শ্বশুর ও দেওরকে দোষী সাব্যস্ত করল সিউড়ি আদালত। তারা হল বধূর স্বামী মিলন বাগদি, শ্বশুর নকুল বাগদি, শাশুড়ি পার্বতী বাগদি, দেওর কাঞ্চন বাগদি। 
বিশদ

 রক্তদানের সচেতনতা বাড়াতে সাইকেলে দার্জিলিং যাত্রা তেহট্টের যুবকের

  বিএনএ, কৃষ্ণনগর: রক্তদানের সচেতনতা বাড়াতে দার্জিলিংয়ের টাইগার হিল পর্যন্ত সাইকেল যাত্রা করলেন তেহট্টের যুবক রকি মণ্ডল। বৃহস্পতিবার তিনি বাড়ি ফিরলেন। গত ৮ফেব্রুয়ারি তেহট্টের বক্সিপুর থেকে একা সাইকেল যাত্রা শুরু করেন তিনি। বুধবার তিনি দার্জিলিংয়ের টাইগার হিলে পৌঁছন।
বিশদ

পুরুলিয়া অস্ত্র বর্ষণের কার্বাইন মাফিয়া হাতে? ধন্দে পুলিস

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: পুরুলিয়া অস্ত্র বর্ষণের সময় চুরি যাওয়া কার্বাইন ঘুরপথে আসানসোলের মাফিয়াদের হাতে এসেছে বলে সন্দেহ করছে পুলিস। বার্নপুরের কুখ্যাত মাফিয়া কৃষ্ণেন্দুর কাছ থেকে শক্তিশালী কার্বাইন উদ্ধারের পর সেই সন্দেহ আরও জোরালো হয়েছে। সাধারণত বিহারের মুঙ্গের থেকে কার্বাইন এ রাজ্যে ঢোকে। 
বিশদ

 কাঁথির স্কুলকে ২০ লক্ষ টাকার চেক দিলেন শুভেন্দু

  সংবাদদাতা, কাঁথি: কথা দিয়ে কথা রাখলেন পরিবহণ ও পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার হলদিয়া উন্নয়ন সংস্থার অফিসে কাঁথির নাচিন্দা জীবনকৃষ্ণ গার্লস হাইস্কুল কর্তৃপক্ষের হাতে ২০ লক্ষ টাকার চেক তুলে দেন মন্ত্রী।
বিশদ

 ছাত্রী-ধর্ষণ কাণ্ডে হলদিয়া আদালত চত্বরে বিক্ষোভ

  সংবাদদাতা, হলদিয়া: দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের নিরপেক্ষ তদন্ত ও ধৃতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার হলদিয়া মহকুমা আদালত চত্বরে বিক্ষোভ দেখাল সারা বাংলা পরিচারিকা সমিতি ও অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন। বিক্ষোভে নেতৃত্ব দেন অঞ্জলি মান্না,রীতা ওঝা প্রমুখ।
বিশদ

পাঁশকুড়ার দুই নির্মাণকর্মী খুনের ঘটনা ধামাচাপা দিচ্ছে অসম পুলিস: শুভেন্দু

 বিএনএ, তমলুক: খুন হওয়া পাঁশকুড়ার দুই নির্মাণকর্মী কেস ধামাচাপা দেওয়ার কাজ করছে অসম পুলিস। সেই কারণে গটআপ করে আগেভাগে একজনকে দিয়ে অভিযোগ করিয়ে মিথ্যে কেস সাজানো হয়েছে।
বিশদ

 পিকনিক করতে গিয়ে ছাত্রের রহস্যজনক মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার বড়জোড়ার গৃহশিক্ষক

বিএনএ, বাঁকুড়া: পিকনিক করতে গিয়ে ছাত্রের রহস্যজনক মৃত্যুর ঘটনায় গৃহশিক্ষককে গ্রেপ্তার করল বড়জোড়া থানার পুলিস। ধৃতের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মিলন সোম। বড়জোড়ার সায়রগ্রামে তার বাড়ি। 
বিশদ

 কৃষ্ণগঞ্জের বিধায়ক খুনের তদন্তে নেমে বহু প্রশ্নের উত্তর মিলছে না

  বিএনএ, কৃষ্ণনগর: বিধায়ক খুনের ঘটনায় তদন্তে নেমে অনেক প্রশ্নেরই উত্তর পাচ্ছেন না তদন্তকারীরা। দেহরক্ষী ছুটিতে থাকা ও মূল অভিযুক্তের চম্পট দেওয়া নিয়ে একাধিক প্রশ্নের উত্তর মিলছে না। ঘটনার রাতেই পুলিস দু’জনকে গ্রেপ্তার করেছে। মূল অভিযুক্ত অভিজিৎ পুণ্ডারী এখনও ফেরার।
বিশদ

 বীরভূমে ১০০ দিনের প্রকল্পের বহু টাকা পোস্টঅফিসে আটকে, প্রতিবাদে আন্দোলনে নামল তৃণমূলের শ্রমিক সংগঠন

  বিএনএ, সিউড়ি: কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা ভারতীয় ডাক বিভাগ ১০০ দিনের প্রকল্পে কাজ করা গরিব মানুষকে টাকা দিচ্ছে না, এই অভিযোগ তুলে লোকসভা ভোটের আগে রাস্তায় নামল তৃণমূল শ্রমিক সংগঠন।
বিশদ

পাটুলির ধর্ষিতাকে লক্ষাধিক টাকা দিল জেলা প্রশাসন

 বিএনএ, বর্ধমান: জাতীয় মানবাধিকার কমিশনের নির্দেশে শেষমেশ পূর্বস্থলী থানার পাটুলিতে গণধর্ষণের শিকার আদিবাসী যুবতীকে ১লক্ষ ১৫হাজার টাকা দিল জেলা প্রশাসন। বিশদ

 অফিসরুম নিয়ে ঝালদায় বিডিও ও সভাপতির বিরোধ অব্যাহত

  সংবাদদাতা, পুরুলিয়া: ঝালদা-১ ব্লকে অফিস রুম নিয়ে বিডিও ও সভাপতির মধ্যে বিরোধ অব্যাহত। ঘটনায় তৃণমূলের হস্তক্ষেপের জেরে বৃহস্পতিবার দলের নির্দেশ মেনে আর পঞ্চায়েত সমিতির অফিস মুখো হননি ঝালদা-১ পঞ্চায়েত সমিতির সভাপতি।
বিশদ

 পুরুলিয়ায় জুটমিলে কাজের প্রশিক্ষণপ্রাপ্তদের অনশন

  সংবাদদাতা, পুরুলিয়া: শ্রমদপ্তরের উদ্যোগে জুটমিলে কাজের প্রশিক্ষণ প্রাপ্তরা পুরুলিয়া জেলায় কাজের দাবিতে জেলাশাসকের কার্যালয়ের বাইরে অনশন শুরু করেছেন। প্রায় শতাধিক যুবকের অনশন বৃহস্পতিবার তিনদিন অতিক্রান্ত হল।
বিশদ

 বোলপুরে নবনির্মিত ২টি স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন কাল

  সংবাদদাতা, বোলপুর: এলাকার মানুষকে আরও ভালো পরিষেবা দেওয়ার লক্ষ্যে বোলপুরে দুটি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চালু করতে চলেছে প্রশাসন। আগামীকাল শনিবার নবনির্মিত প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র দু’টির উদ্বোধন করার কথা রয়েছে অনুব্রত মণ্ডলের।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM