Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কাঁথিতে মাধ্যমিক দিয়ে ফেরার পথে ছাত্রীর শ্লীলতাহানি, গ্রেপ্তার অভিযুক্ত

 সংবাদদাতা, কাঁথি: মাধ্যমিক পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কাঁথি মহিলা থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম সত্যপদ মাইতি। তার বাড়ি জুনপুট কোস্টাল থানার চম্পাইনগর গ্রামে। নির্যাতিতা ছাত্রীটির বাড়িও একই গ্রামে।
বিশদ
 রেজিনগরে দুর্ঘটনায় মৃত বেলডাঙা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ

  বিএনএ, বহরমপুর: বেলডাঙা-২ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ তৃণমূলের মোশারফ হোসেন মণ্ডল(৫৮) পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন। রেজিনগর থানার তকিপুর এলাকায় তাঁর বাড়ি। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে তিনি বাইকে চেপে রেজিনগরে যান।
বিশদ

14th  February, 2019
 পথ দুর্ঘটনায় বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জের প্রতিবাদে বিজেপি-র মৌনমিছিল

  সংবাদদাতা, রামপুরহাট: ময়ূরেশ্বরের কোটাসুরে পুলিসের লাঠিচার্জের প্রতিবাদে বুধবার বিকেলে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করল বিজেপি। ওই কর্মসূচিতে অংশ নেন বিজেপি-র রাজ্য নেতা শ্যামাচরণ মণ্ডল, মহিলা মোর্চার জেলা সভানেত্রী অনুরাধা ঘোষ, ময়ূরেশ্বর-২ মণ্ডল সভাপতি সন্দীপ ঘোষ প্রমুখ।
বিশদ

14th  February, 2019
 ঝাড়গ্রামে লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানে ভাঙচুর

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার সকালে ঝাড়গ্রাম থানার সরডিহা গ্রাম পঞ্চায়েতের বহড়াকোঠা গ্রামে সরকারি লাইসেন্সপ্রাপ্ত একটি মদের দোকানে স্থানীয় বাসিন্দাদের একাংশ ভাঙচুর চালায়। দোকানের মালিককে মারধর করা হয় বলেও অভিযোগ। 
বিশদ

14th  February, 2019
 জেলার সব সমবায়ে আর্থিক লেনদেন চালু করার উদ্যোগ

  বিএনএ, সিউড়ি: জেলার প্রতিটি কৃষি উন্নয়ন সমবায় সমিতিতে আর্থিক লেনদেন চালু করার উদ্যোগ নিল সমবায় দপ্তর। পাশাপাশি রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রের আদলে জেলার ৭৩টি সমবায়ে ওই ধরনের কেন্দ্র গড়ে তোলা হচ্ছে।
বিশদ

14th  February, 2019
 উরশ উৎসবে এসে বাংলাদেশি নাগরিকের মৃত্যু

 বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুরে উরশ উৎসবে যোগ দিতে এসে বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম মহম্মদ শওকত শেখ(৫২)। তাঁর বাড়ি বাংলাদেশের রাজবাড়িতে। এদিন সকালে রাস্তায় বেরিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।
বিশদ

14th  February, 2019
 ভগবানপুরে তৃণমূল কর্মীকে খুনের চেষ্টার অভিযোগ

  সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর থানার মহম্মদপুর এলাকায় এক তৃণমূল কর্মীকে ভোজালির কোপ মেরে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। ভেড়ি-কাণ্ডে নিহত তৃণমূল নেতা তথা মহম্মদপুর ১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান নান্টু প্রধানের বাড়ি থেকে সামান্য দূরে ঘটনাটি ঘটেছে।
বিশদ

14th  February, 2019
 সাঁকরাইলে গাড়ি উল্টে জখম ৬ মাধ্যমিক পরীক্ষার্থী

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: মাধ্যমিক পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে গাড়ি উল্টে জখম হল ৬ জন পরীক্ষার্থী। বুধবার সাঁকরাইল থানার রোহিণী-রগড়া রাস্তার ঘোড়াঘাঁটি এলাকায় ঘটনাটি ঘটেছে। ৬ জনের ম঩ধ্যে একজন পরীক্ষার্থী হাতে চোট পেয়েছেন। 
বিশদ

14th  February, 2019
 আজিমগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় প্রৌঢ়ের মৃত্যু

  সংবাদদাতা, লালবাগ: বুধবার দুপুরে পূর্ব রেলের আজিমগঞ্জ-শিয়ালদহ শাখায় খাগড়াঘাট স্টেশন এবং নিয়াল্লিশপাড়া হল্ট স্টেশনের মাঝে ট্রেনে কাটা পড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের পরিচয় জানা যায় যায়নি বলে রেল পুলিস জানিয়েছে।
বিশদ

14th  February, 2019
কাঁকসায় যুবতীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ধৃত ২

সংবাদদাতা, দুর্গাপুর: মঙ্গলবার রাতে কাঁকসা থানার মলানদিঘি এলাকায় এক যুবতীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। বুধবার তাদের দুর্গাপুর এসিজেএম আদালতে পেশ করা হয়। বিচারক অভিযুক্তদের ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। ওই ঘটনায় আরও এক অভিযুক্ত পলাতক।
বিশদ

14th  February, 2019
বুধবার পালিত হল বিশ্ব বেতার দিবস

সংবাদদাতা, জঙ্গিপুর: বুধবার নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব বেতার দিবস পালিত হল মুর্শিদাবাদ রেডিও কেন্দ্রে। আকাশবাণী মুর্শিদাবাদ-এর পরিচালক আশিস গিরি বলেন, রেডিও হচ্ছে একটি শক্তিশালী গণসেবা প্রচার মাধ্যম। রেডিওর মাধ্যমে মানুষের মননশীলতা আর সৃজনশীলতার বিকাশ ঘটে।
বিশদ

14th  February, 2019
নলহাটিতে দুর্ঘটনায় ৩ ঘণ্টা ধরে ডাম্পারের
চাকায় আটকে থাকল শিশুর দেহ, বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: দুর্ঘটনার পর প্রায় তিন ঘণ্টা ধরে ডাম্পারের চাকার আটকে থাকল শিশুর মৃতদেহ। মৃত সাড়ে চার বছরের ওই শিশুর নাম ইউনুস আলি। বাড়ি নলহাটির গোপালচক গ্রামে। মঙ্গলবার দুপুরে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ সীমানা লাগোয়া গ্রামের মোড়ে।  বিশদ

13th  February, 2019
বিধায়ককে খুনের আগে তিন মাস কলকাতায় ডেরা বেঁধেছিল মূল অভিযুক্ত অভিজিৎ

অভিমন্যু মাহাত, ফুলবাড়ি(নদীয়া), বিএনএ: কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে খুনের আগে একসময় কলকাতায় ডেরা বেঁধেছিল মূল অভিযুক্ত অভিজিৎ পুণ্ডারি। একটি বেসরকারি কোম্পানিতে কাজ করার নাম করে সে কলকাতায় থাকত।  বিশদ

13th  February, 2019
পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করতে ওয়ান শটারই এখন খুনিদের পছন্দ, দাবি পুলিসের 

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করতে এখন ওয়ান শটারই প্রথম পছন্দ খুনি থেকে সুপারি কিলারদের। নদীয়ায় বিধায়ক খুনের পর অতীত রেকর্ড ঘেঁটে এমনটাই দাবি করছেন শিল্পাঞ্চলের পুলিস আধিকারিকরা।  বিশদ

13th  February, 2019
দূষণের কবলে চূর্ণী  এক
বহু ইতিহাসের সাক্ষী কবিগুরুর
প্রিয় চূর্ণী নদী এখন ঐতিহ্য সঙ্কটে

 

সুদেব দাস, রানাঘাট, সংবাদদাতা: বহু ইতিহাসের সাক্ষী চূর্ণী নদী আজ ভয়ঙ্কর দূষণের কবলে পড়ে ঐতিহ্য হারিয়েছে। সংস্কারের অভাবে নদীর কোথাও কোথাও কচুরিপানা জমে চেহারা নিয়েছে সবুজ মাঠের। আবার কোথাও অবর্জনা জমে নদীর গতিপথ হয়েছে নর্দমা।  বিশদ

13th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM