Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

 বিশ্বভারতীতে কর্তৃপক্ষ বৈঠকে না বসায় গেটে তালা দিয়ে বিক্ষোভ

  সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে অস্বাভাবিক ফি বৃদ্ধি নিয়ে কর্তৃপক্ষ বৈঠকে না বসায় রবিবার কেন্দ্রীয় দপ্তরের মূল প্রবেশদ্বারে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা।
বিশদ
পুলিসের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে বিক্ষোভ
জামবনীতে জাতীয় সড়কে দু’টি ট্রাকের সংঘর্ষ, মৃত ১, উত্তেজনা

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: রবিবার ভোররাতে জামবনী থানার চিচিড়া এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় একজনের মৃত্যু ঘিরে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। জাতীয় সড়কে লরি থামিয়ে পুলিস টাকা তোলার জন্যই দুর্ঘটনা ঘটেছে, এই অভিযোগ তুলে স্থানীয় বাসিন্দা ও লরি চালকরা তুমুল বিক্ষোভ দেখান। বেশ কয়েকটি গার্ডরেল ভাঙচুর করা হয়।
বিশদ

20th  May, 2019
 বর্ষার আগেই জেলার সব রাস্তা মেরামতের নির্দেশ পূর্ত দপ্তরের

  বিএনএ, তমলুক: বর্ষার আগেই খানাখন্দে ভর্তি জেলার রাস্তাঘাট যুদ্ধকালীন তৎপরতায় সারাইয়ের নির্দেশ দিল রাজ্য পূর্ত দপ্তর। চলতি মে মাসের মধ্যে প্রত্যেক ফিল্ড লেভেল ইঞ্জিনিয়ারকে রাস্তার সরেজমিন তদন্ত করে রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

20th  May, 2019
লোকসভা ভোটের ময়দান পর্যবেক্ষণ করে অভিমত রাজনৈতিক বিশেষজ্ঞদের
একদা খাসতালুক বহরমপুরে কার্যত নিশ্চিহ্ন আরএসপি

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: বহরমপুর লোকসভা কেন্দ্রে রাজনীতির চোরাবালিতে আরএসপি হারিয়ে যাচ্ছে। সদ্য সমাপ্ত লোকসভা ভোটের ময়দান পর্যবেক্ষণ করার পর এমনই অভিমত ব্যক্ত করেছেন রাজনৈতিক পণ্ডিতরা। তাঁদের বক্তব্য, বামফ্রন্ট শরিক সিপিএম পাশে না দাঁড়ানোয় কোদাল-বেলচা বাহিনী এবার এককভাবে লড়াই করেছে।
বিশদ

20th  May, 2019
 বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আরামবাগে এবিভিপির অবরোধ

 বিএনএ, আরামবাগ: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে রবিবার রাতে আরামবাগের পল্লিশ্রী এলাকায় এবিভিপির তরফে পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। তার জেরে আরামবাগ-বর্ধমান রাস্তায় বেশ কিছুক্ষণ যানজটের সৃষ্টি হয়। পরে অবরোধ তুলে নেওয়া হয়।
বিশদ

20th  May, 2019
 মুর্শিদাবাদে হাই মাদ্রাসার পরীক্ষায় কৃতী ছয় ছাত্রছাত্রীকে শুভেচ্ছা জানাল তৃণমূল নেতৃত্ব

  বিএনএ, বহরমপুর: পরিবহণমন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর নির্দেশে বাড়ি গিয়ে হাই মাদ্রাসার পরীক্ষায় কৃতী ছয় ছাত্রছাত্রীকে শুভেচ্ছা জানাল তৃণমূল নেতৃত্ব। রবিবার দলের বহরমপুর মহকুমা সভাপতি অরিৎ মজুমদারের নেতৃত্বে প্রাক্তন বিধায়ক অপূর্ব সরকার ও আবু তাহের খান ওই ছাত্রছাত্রীদের বাড়িতে যান।
বিশদ

20th  May, 2019
 নদীয়ার ২ কেন্দ্রে মহিলাদের সিংহভাগ ভোট এসেছে তৃণমূলের পালে

  বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর ও রানাঘাট দুই কেন্দ্রে মহিলা ভোটাররা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থা রেখেছেন। মহিলাদের সিংহভাগ ভোট শাসক দলের পালে এসেছে। এব্যাপারে নিশ্চিত তৃণমূল। তৃণমূল নেতারা বলেন, স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের ঋণ দেওয়া এবং কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের জন্য মহিলারা মমতার প্রতি আস্থা রেখেছেন।
বিশদ

20th  May, 2019
 টোটো চালিয়ে স্বাবলম্বী হয়ে সংসারের হাল ধরেছেন শান্তিপুরের গৃহবধূ কাজল পাল

  সংবাদদাতা, রানাঘাট: সংসারের হাল ধরে রাখতে টোটো চালিয়ে জীবিকা নির্বাহ করেন শান্তিপুরের জলেশ্বর তিলিপাড়ার গৃহবধূ কাজল পাল। তাঁর স্বামী শশাঙ্ক পাল পেশায় একজন ভ্যান চালক। স্বামী ও মেয়ে বৈশাখীকে নিয়েই তাঁদের সংসার। স্বামীর একার রোজগারে তাঁদের সংসার ঠিকমতো চলছিল না।
বিশদ

20th  May, 2019
দু’সপ্তাহের মধ্যে বাজারে আসবে মুর্শিদাবাদের আম, কমবে ফলন

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: মাত্র দু’সপ্তাহ পর বাজারে আসবে মুর্শিদাবাদের আম। বিভিন্ন বাগান ঘুরে দেখার পর উদ্যানপালন দপ্তর একথা জানিয়েছে। তাদের বক্তব্য, বোম্বাই, চন্দনখোসা, সারেঙ্গা, গোলাপখাস প্রভৃতি জলদি প্রজাতির আম পরিণত হয়েছে। ১৫দিন পরই সেগুলি বাজারে আসতে শুরু করবে।
বিশদ

20th  May, 2019
রামপুরহাট আদালত জামিন মঞ্জুর করলেও ছাড়া পেলেন না ধৃত তিন বিজেপি নেতা

 সংবাদদাতা, রামপুরহাট: আদালত জামিন মঞ্জুর করলেও রেজিস্টার্ড বন্ড দিতে না পারায় প্রকাশ্য রাস্তায় মারামারির ঘটনায় ধৃত তিন বিজেপি নেতার ঠাঁই হল জেলে। রবিবার ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৩, ৩২৫ ও জামিন অযোগ্য ৩০৭ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে পাঠায় পুলিস।
বিশদ

20th  May, 2019
 মন্তেশ্বরে আদিবাসী মহিলাকে ধর্ষণ করে খুন, ধৃত মূল অভিযুক্ত

  সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরে এক আদিবাসী মহিলাকে ধর্ষণ করে খুনের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম রাজা টুডু। রবিবার ধৃতকে পুলিস কালনা এসিজেএম আদালতে পেশ করে। বিচারক তাকে সাত দিন পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেয়। ধৃতের বাড়ি ঝাড়খণ্ডের পাকুড় থানা এলাকায়।
বিশদ

20th  May, 2019
 মেদিনীপুরে পুর পরিষেবা সংক্রান্ত যেকোনও অভিযোগ এবার জানানো যাবে হোয়াটস অ্যাপে

  বিএনএ, মেদিনীপুর: পুর পরিষেবা সংক্রান্ত যেকোনও অভিযোগ এবার জানানো যাবে হোয়াটস অ্যাপে। মেদিনীপুর পুরসভা এই উদ্যোগ নিচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দু’এক সপ্তাহের মধ্যে হোয়াটস অ্যাপ নম্বরটি চালু হয়ে যাবে। এখানে পানীয় জল, রাস্তা, জঞ্জাল, আলো কিংবা বিল্ডিং সংক্রান্ত অভিযোগ জানানো যাবে।
বিশদ

20th  May, 2019
কালনায় মাটি কাটতে গিয়ে গ্রামবাসীর তাড়ায় নদীতে ঝাঁপ, শ্রমিকের মৃত্যু

 সংবাদদাতা, কালনা: মাটি কাটতে গিয়ে গ্রামবাসীর তাড়া খেয়ে নদীতে ঝাঁপ দেওয়ায় জলে ডুবে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতের নাম রমজান মল্লিক(২১)। বাড়ি কালনার সাতগাছি পঞ্চায়েতের কুলিয়াদহ গ্রামে। রবিবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্তের জন্য আনা হলে বর্ধমান হাসপাতালে রেফার করা হয়।
বিশদ

20th  May, 2019
এজেন্টদের দলীয় কার্যালয়ে রেখে হবে প্রশিক্ষণ
জয় বুঝে গণনা কেন্দ্রেও নকুলদানা রাখবে তৃণমূল

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: দুই আসনে বিপুল মার্জিনে জয় নিয়ে নিশ্চিত অনুব্রত মণ্ডল সেলিব্রেশনের প্রস্তুতিও শুরু করে দিলেন। বোলপুর ও সিউড়ি দুই গণনা কেন্দ্রেই এক কুইন্টাল করে নকুলদানা রাখবে তৃণমূল। এই বিপুল পরিমাণ নকুলদানা তৈরির বরাতও দিয়ে দিয়েছে তারা। যদিও ফল বেরনোর আগে হার মানতে নারাজ বিজেপি।
বিশদ

20th  May, 2019
 বর্ধমানের অনাময় হাসপাতালে জটিল অস্ত্রপচারে পিঠ থেকে বেরল তির

  সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপারস্পেশালিটি উইং অনাময়ে জটিল অস্ত্রপচার করে বীরভূমের ময়ূরেশ্বরের বাসিন্দা সন্তোষ সেনের পিঠে বিঁধে থাকা তির বের করা হল। ১০ জন চিকিৎসককে নিয়ে গঠিত একটি দল চার ঘণ্টা ধরে অস্ত্রপচার করে তিরটি বের করেন।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM