Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

 আরামবাগে গণনা কেন্দ্রে থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা

বিএনএ, আরামবাগ: কড়া নিরাপত্তায় বৃহস্পতিবার আরামবাগে ভোট গণনার ব্যবস্থা করছে নির্বাচন কমিশন। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা রাখা হচ্ছে আরামবাগের কালীপুরে নেতাজি মহাবিদ্যালয়ের চত্বরে। এব্যাপারে আরামবাগের এসডিপিও কৃশানু রায় বলেন, ইতিমধ্যে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় রয়েছে স্ট্রংরুম। 
বিশদ
 ভোটে গরহাজির ৬০০ কর্মী, কড়া পদক্ষেপ নিতে চলেছে প্রশাসন

বিএনএ, মেদিনীপুর: ভোটের যাবতীয় প্রশিক্ষণ নিয়েছিলেন তাঁরা। কোন বুথে তাঁদের যাওয়ার কথা, তাও জানানো হয়েছিল। অ্যাকাউন্টে ভাতা হিসেবে প্রাপ্য টাকাও পাঠানো হয়েছিল। কিন্তু, তাও পশ্চিম মেদিনীপুর জেলার ভোটপর্ব শেষ হতে দেখা যায়, প্রায় ৬০০জন ভোটকর্মী ভোটের কাজে গরহাজির ছিলেন।
বিশদ

 রানাঘাটে ট্রেন চলাচল ব্যাহত

  সংবাদদাতা, রানাঘাট: সোমবার সকালে কাঁকিনাড়ায় রেল অবরোধের জেরে চরম ভোগান্তি পোহাতে হল রানাঘাটের যাত্রীদের। সপ্তাহের প্রথম দিন সকালে রেল অবরোধের কারণে বাতিল করা হয় বেশ কয়েকটি লোকাল ট্রেন।
বিশদ

 লালগোলায় ট্রাক্টরে ধাক্কা লরির, মৃত ১, জখম ৫

  সংবাদদাতা, লালবাগ: সোমবার সকালে লালগোলা থানার মধুপুর বসুপাড়ায় বহরমপুর-লালগোলা রাজ্য সড়কে পথ দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। জখম পাঁচজনকে কৃষ্ণপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম কালু শেখ (৩৫)। বাড়ি জলঙ্গি থানার শেখপাড়া এলাকায়।
বিশদ

 জয়পুরে থ্যালাসেমিয়া বাহক নির্ণয় শিবির

 সংবাদদাতা, বিষ্ণুপুর: সোমবার জয়পুরের গেলিয়ায় থ্যালাসেমিয়া বাহক নির্ণয় শিবির অনুষ্ঠিত হয়েছে। বাঁকুড়া মেডিক্যাল কলেজে থ্যালাসেমিয়া কন্ট্রোল ইউনিট এবং বিষ্ণুপুর থ্যালাসেমিক গার্জেনস সোসাইটির যৌথ উদ্যোগে আয়োজিত স্থানীয় একটি ক্লাবে অনুষ্ঠিত শিবিরে বাসিন্দাদের বাহক নির্ণয়ের জন্য নমুনা সংগ্রহ করা হয়।
বিশদ

 বেলদায় বাড়ি থেকে ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার, খুনের অভিযোগ

  সংবাদদাতা, খড়্গপুর: বেলদা থানা এলাকার বেঙদা গ্রামে সোমবার সকালে বাড়ি থেকে এক ব্যক্তির ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করে পুলিস। তাঁর নাম শ্রীকান্ত সিং(৫১)। পুলিস জানিয়েছে, সকালে তাঁর দাদা ও বাসিন্দারা তাঁকে বাড়িতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। সেই সময় বাড়িতে কেউ ছিলেন না। তাঁরাই পুলিসকে খবর দেন।
বিশদ

 বার্নপুরের সেই ব্যবসায়ী ভিন রাজ্যে গা ঢাকা দিয়েছেন

বিএনএ, আসানসোল: বার্নপুরের সেই ব্যবসায়ী ভিন রাজ্যে গা ঢাকা দিয়েছেন বলে সিআইডি জানতে পেরেছে। বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষের আপ্ত সহায়ক গৌতম চট্টোপাধ্যায় ওই ব্যবসায়ীর কাছ থেকে এক কোটি টাকা নিয়ে যাওয়ার সময় জিআরপির হাতে গ্রেপ্তার হন। 
বিশদ

 চিত্তরঞ্জনে রেল আধিকারিকের আবাসনে লুট

বিএনএ, আসানসোল: সোমবার দুপুরে চিত্তরঞ্জনের চিলড্রেন পার্কের কাছে এক রেল আধিকারিকের আবাসন থেকে সর্বস্ব লুট করে চম্পট দিল দুষ্কৃতীরা। উদয় সেনগুপ্ত নামে রেলের ওই আধিকারিক দুপুরে সিএলডব্লুতে কাজে যান। তাঁর স্ত্রীও সেখানেই কর্মরত রয়েছেন।
বিশদ

 জুনের শুরুতে জোড়া চিতাবাঘ আসছে রমনাবাগানে

 বিএনএ, বর্ধমান: আগামী জুন মাসের প্রথম সপ্তাহ নাগাদ রমনাবাগান অভয়ারণ্যে জোড়া চিতাবাঘা আনা হচ্ছে। জলদাপাড়া অভয়ারণ্য থেকে আনা হচ্ছে একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতা। আর কোচবিহার থেকে আনা হবে পূর্ণবয়স্ক ফিমেল চিতা। ইতিমধ্যে রমনাবাগানে এনক্লোজার তৈরি করা হয়েছে।
বিশদ

 গণনা শেষ না হওয়া পর্যন্ত কাউন্টিং হল ছাড়া যাবে না

  বিএনএ, বাঁকুড়া: গণনা শেষের আগে পর্যন্ত বাঁকুড়ায় কাউন্টিং এজেন্টদের হল না ছাড়ার নির্দেশ দিল বাঁকুড়া জেলা তৃণমূল নেতৃত্ব। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইভিএম বদলের আশঙ্কা করার পর সোমবার বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতি অরূপ খাঁ এব্যাপারে কার্যত ‘হুইপ’ জারি করেছেন।
বিশদ

সাঁইথিয়ায় পথ দুর্ঘটনায় পঞ্চায়েত প্রধানের মৃত্যু

  বিএনএ, সিউড়ি: সোমবার সাঁইথিয়া থানার কোড়লা গ্রামের কাছে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃতের নাম দিলীপ বিত্তার(৪৭)। বাড়ি সাঁইথিয়ার বনগ্রামে। তিনি হাতোড়া গ্রাম পঞ্চায়েত প্রধান ছিলেন।
বিশদ

 অপপ্রচার চালানো হচ্ছে, দাবি মানসের

 বিএনএ, মেদিনীপুর: জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী মেদিনীপুরের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়া। সোমবার মেদিনীপুরে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, একটা অপপ্রচার কয়েকদিন ধরে চালানো হচ্ছে। এক্সিট পোলের নাম করে তা চালানো হচ্ছে। অত্যন্ত দায়িত্ব নিয়ে বলছি, বাংলার যে ফিগার দেখানো হচ্ছে, তা মিথ্যা। 
বিশদ

 আজিমগঞ্জ বাজারে দোকানে আগুন, আতঙ্ক

  সংবাদদাতা, লালবাগ: সোমবার সন্ধ্যায় জিয়াগঞ্জ থানার আজিমগঞ্জ বাজারে একটি সব্জির দোকানে আগুন লাগায় আতঙ্ক ছড়ায়। স্থানীয় ব্যবসায়ী এবং বাসিন্দাদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন আজিমগঞ্জ বাজারে একটি বন্ধ সব্জির দোকান থেকে আচমকা ধোঁয়া বেরতে শুরু করে।
বিশদ

 রানাঘাটে যুবক খুন, উত্তেজনা

  সংবাদদাতা, রানাঘাট: সোমবার সন্ধ্যায় শান্তিপুরের একটি আমবাগানে শৌচকার্য করাকে কেন্দ্র করে এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল। ওই যুবককে মারধর করার সময় বাধা দিতে গিয়ে এক ব্যক্তি গুরুতর জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম, সনু হক(২৬)। বাড়ি শান্তিপুর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের রাজাপুর এলাকায়।
বিশদ

 কোলাঘাটে জাতীয় সড়কে তেল ট্যাঙ্কারের সঙ্গে ট্রাকের সংঘর্ষে মৃত ১

  বিএনএ, তমলুক ও সংবাদদাতা, কাঁথি: শনিবার রাতে কোলাঘাটের ৪১ নম্বর জাতীয় সড়কে তেল ট্যাঙ্কারের সঙ্গে ট্রাকের সংঘর্ষে এক চালকের মৃত্যু হয়েছে। মৃতের নাম শেখ রেজাবুল(৪৬)। তাঁর বাড়ি নন্দকুমারের খঞ্চি এলাকায়।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM