Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

 বেড আছে কি না নিশ্চিত হয়ে তবেই রোগীকে করা যাবে রেফার, স্বাস্থ্য দপ্তরের নয়া নির্দেশিকা

 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: বেডের ব্যাপারে নিশ্চিত না হয়ে মর্জিমাফিক আর রোগীকে অন্য হাসপাতালে রেফার করা যাবে না। শুধু তাই নয়, রেফার হওয়া হাসপাতালে রোগী ভর্তি না হওয়া পর্যন্ত তাঁর খোঁজখবরও রাখতে হবে হাসপাতাল কর্তৃপক্ষকে। রাজ্য স্বাস্থ্য দপ্তর সম্প্রতি এই নয়া নির্দেশিকা জেলায় জেলায় পাঠিয়েছে।
বিশদ
 বীরভূমের দুই কেন্দ্রেই জয়ের আভাস মেলায় উচ্ছ্বসিত তৃণমূল নেতৃত্ব

  বিএনএ, সিউড়ি: বিভিন্ন সংস্থার এক্সিট পোলে অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে তৃণমূলের ক্ষমতা অটুট থাকারই পূর্বাভাস দিয়েছে। জেলার দুটি আসনই তৃণমূলের ঝুলিতে যাওয়ার সম্ভাবনায় মুখের হাসি চওড়া হয়েছে শাসক শিবিরের নেতাদের। তাই জয়ের আভাস পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত ঘাসফুল শিবির।
বিশদ

 ভোট গণনার দিন আরামবাগ হাসপাতালে চিকিৎসক ও কর্মীদের হাজির থাকার নির্দেশ

 বিএনএ, আরামবাগ: আগামী ২৩ মে ভোট গণনার দিন আরামবাগ মহকুমা হাসপাতালের চিকিৎসক ও কর্মীদের সকলকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

 ভগবানপুরে প্রতিবেশী নাবালিকাকে যৌন নির্যাতন, গ্রেপ্তার যুবক

  সংবাদদাতা, কাঁথি: প্রতিবেশী নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে ভগবানপুর থানার পুলিস। ধৃতের নাম সৌরভ দেবনাথ। তার বাড়ি ভগবানপুরের দেউলিবাড় গ্রামে। সোমবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

 বিদ্যাসাগরের মূর্তি ভাঙার এক সপ্তাহ পর নবদ্বীপে বিজেপির ছাত্র সংগঠনের মিছিল

 সংবাদদাতা, নবদ্বীপ: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার এক সপ্তাহ পর সোমবার শাসক দলের অভিযোগ খণ্ডন করতে বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ মিছিল করল। এদিন বিকেলে নবদ্বীপের চারিচারা বাজার থেকে রাধাবাজার মোড় পর্যন্ত পরিষদের নদীয়া জেলা শাখা মিছিল করে।
বিশদ

 ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধির প্রতিবাদে ক্ষীরপাইয়ে ব্যবসায়ীদের স্মারকলিপি

 সংবাদদাতা, ঘাটাল: ট্রেড লাইসেন্সের ফি প্রায় তিনগুণ বাড়িয়ে দেওয়ার প্রতিবাদে ক্ষীরপাই পুরসভার চেয়ারম্যানের কাছে সোমবার স্মারকলিপি দিল ক্ষীরপাই পৌর ব্যবসায়ী সমিতি। পুরসভার চেয়ারম্যান দুর্গাশঙ্কর পান বলেন, কয়েকটি ক্ষেত্রে ট্রেড লাইসেন্স বাড়ানো হয়েছে। 
বিশদ

দুর্ঘটনার আশঙ্কা: ভাগীরথীতে চর, কালনা-শান্তিপুর ফেরি সার্ভিস নিয়ে চিন্তায় কর্তৃপক্ষ

 সংবাদদাতা, কালনা: কালনার ভাগীরথী নদীতে জল কমতে থাকায় নদীতে যত্রতত্র চর দেখা দেওয়ায় কালনা-শান্তিপুর ফেরিঘাটে ফেরি পরিষেবা নিয়ে চিন্তায় কর্তৃপক্ষ। শনিবার রাতে যাত্রীবাহী ও মালবাহী নৌকার সংঘর্ষের কারণ হিসেবে নদীতে জেগে ওঠা চরকেই দায়ী করছে ফেরিঘাট কর্তৃপক্ষ।
বিশদ

 ইন্দাসে লোডশেডিংয়ের জেরে ঠিকাকর্মীদের ঘিরে বিক্ষোভ

  সংবাদদাতা, বিষ্ণুপুর: রাত বাড়লেই ইন্দাসের দীঘলগ্রাম এলাকায় লোডশেডিং হচ্ছে। এই অভিযোগে রবিবার রাতে স্থানীয় বাসিন্দারা বিদ্যুৎ দপ্তরের ঠিকাকর্মীদের ঘিরে তুমুল বিক্ষোভ দেখান। ঘটনায় বিক্ষোভকারীদের বিরুদ্ধে ঠিকা কর্মীদের হেনস্তারও অভিযোগ উঠেছে।
বিশদ

 এবারও মাধ্যমিকের ফলাফলে জেলার জয়জয়কার হবে বলে আশাবাদী বাঁকুড়াবাসী

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) পঙ্কজ সরকার জানিয়েছেন।
বিশদ

 বিভিন্ন দাবিতে নিতুড়িয়ায় কোলিয়ারি অফিসে বিক্ষোভ

সংবাদদাতা, রঘুনাথপুর: বিভিন্ন দাবিতে সোমবার নিতুড়িয়া থানার পারবেলিয়া কোলিয়ারির ম্যানেজারের অফিস রুমের কাছে কয়লা খাদান শ্রমিক কংগ্রেস(কেকেএসসি)ইউনিয়নের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়। এদিন সকাল ৮ টা থেকে ১১টা পর্যন্ত বিক্ষোভ চলে।
বিশদ

 জেলার সবকটি স্কুলে মাধ্যমিকের রেজাল্ট দ্রুত পৌঁছে দিতে তৎপর পর্ষদ

 বিএনএ, কৃষ্ণনগর: আজ, মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ। জেলার সবকটি স্কুলে দ্রুত পরীক্ষার রেজাল্ট শিট ও উত্তীর্ণ পরীক্ষার্থীদের শংসাপত্র পৌঁছে দিতে মধ্যশিক্ষা পর্ষদ তৎপর। পর্ষদের জেলা প্রতিনিধিরা বলেন, কৃষ্ণনগর ও তেহট্ট মহকুমার স্কুলগুলির রেজাল্ট শিট কৃষ্ণনগর থেকে বিলি হবে।
বিশদ

 দলে বিভীষণদের চিহ্নিত করে তালিকা তৈরি করছে তৃণমূল

 শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: ভোটের পর দলের বিভীষণদের তালিকা সংগ্রহের কাজ শুরু করে দিল পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস। গত ২৯ এপ্রিল বর্ধমান-দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্র এলাকায় ভোট হয়েছে। সেই ভোটে বেশকিছু নেতা অন্তর্ঘাত করেছেন বলে দলের কাছে খবর এসেছে।
বিশদ

 কালনা ফেরিঘাটে যাত্রী তোলা নিয়ে অটো-টোটো চালকদের হাতাহাতি

  সংবাদদাতা, কালনা: সোমবার কালনা ফেরিঘাটে যাত্রী তোলা নিয়ে অটো ও টোটো চালকদের হাতাহাতির ঘটনায় উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে কালনা থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় উভয়পক্ষ পুরসভা ও প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জানিয়েছে।
বিশদ

 তিনটি ক্যাম্প থেকে সকাল ১০টায় মাধ্যমিকের মার্কশিট

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: আজ, মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা। এদিন সকাল ১০টা থেকে জেলার তিনটি মহকুমার তিনটি ক্যাম্প অফিস থেকে পরীক্ষার্থীদের মার্কশিট ও সার্টিফিকেট বিলি করা হবে। সকাল ৯টায় সাংবাদিক সম্মেলন করে মেধা তালিকা ঘোষণা করবে পর্ষদ।
বিশদ

 ফল ঘোষণার পর জেলায় ব্যাপক গোলমালের আশঙ্কা গোয়েন্দাদের

  বিএনএ, কৃষ্ণনগর: নির্বাচনী ফলাফল ঘোষণার পর নদীয়া জেলার বিভিন্ন থানা এলাকায় গণ্ডগোলের আশঙ্কা করছেন গোয়েন্দারা। রাজনৈতিক সংঘর্ষও ঘটতে পারে। এলাকায় গোষ্ঠী বিবাদের ঘটনাও ঘটতে পারে। জেলা প্রশাসনের তরফে সব রাজনৈতিক দলকে কোনওরকম হিংসাত্মক ঘটনায় না জড়াতে অনুরোধ করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM