দক্ষিণবঙ্গ
 

মেদিনীপুর পুরসভায় দায়িত্ব নিলেন প্রশাসক, নির্বাচন চেয়ে বিক্ষোভ সিপিএমের 

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমের বিক্ষোভের মধ্যে দিয়ে শনিবার মেদিনীপুর পুরসভায় দায়িত্ব নিলেন প্রশাসক। তৃণমূল পরিচালিত পুরবোর্ডের পাঁচ বছরের মেয়াদ শেষ হয় এদিন। মহকুমা শাসক দীননারায়ণ ঘোষ পুরসভায় এসে চেয়ারম্যান প্রণব বসুর কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। 
বিশদ
বাসের তলায় ঢুকে গেল অল্টো
রানাঘাটে বেপরোয়া গতির বলি বান্ধবী সহ যুবক 

সংবাদদাতা, তেহট্ট: শুক্রবার রাতে বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনায় বান্ধবী সহ এক যুবকের মৃত্যু হল। ঘটনাটি ঘটেছে রানাঘাট থানার হবিবপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে। পুলিস সূত্রে জানা গিয়েছে, গাড়ির গতি এতটাই বেশি ছিল যে একটি বাসের পিছনে ধাক্কা দিয়ে সেই বাসের তলায় ঢুকে যায় অল্টো গাড়িটি। 
বিশদ

১২৫টি দুর্গাপুজো কমিটিকে ৫ হাজার টাকা করে অনুদান জেলা পরিষদের 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলার গ্রামীণ এলাকার সেরা ১২৫টি দুর্গা পুজো কমিটিকে ৫হাজার টাকা করে অনুদান দেবে জেলা পরিষদ। আজ, রবিবার জলঙ্গিতে একটি অনুষ্ঠান করে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর হাত দিয়ে ওই অনুদান প্রদান কর্মসূচির সূচনা করা হবে।  
বিশদ

পশ্চিম মেদিনীপুর জেলার স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখল রাজ্যের প্রতিনিধি দল 

সংবাদদাতা, খড়্গপুর: একেবারে স্বাস্থ্যকেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলায় স্বাস্থ্য পরিষেবা সর্বস্তরের মানুষের কাছে সঠিকভাবে পৌঁছচ্ছে কিনা তা খতিয়ে দেখল রাজ্য স্বাস্থ্য দপ্তরের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দল।
বিশদ

Loading...
আরামবাগে তৃণমূলের মাদার গোষ্ঠীর লোকজনকে বেধড়ক মার, জখম ৩ 

সংবাদদাতা, আরামবাগ: এলাকার ক্ষমতা দখলকে কেন্দ্র করে শুক্রবার রাতে আরামবাগের কাবলে গ্রামে তৃণমূলের মাদার গোষ্ঠীর অনুগামীদের বেধড়ক মারধর করার অভিযোগ উঠল দলেরই যুব গোষ্ঠীর বিরুদ্ধে।  
বিশদ

কান্দির হিজল গ্রামে ৪৭লক্ষ টাকা ব্যয়ে কালভার্ট নির্মাণের কাজ শুরু 

সংবাদদাতা, কান্দি: শনিবার কান্দি ব্লকের হিজল গ্রামে প্রায় ৪৭ লক্ষ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মাণের কাজ শুরু হল। এদিন কান্দির বিডিও নীলাঞ্জন মণ্ডল, কান্দি পঞ্চায়েত সমিতির সহ সভাপতি পার্থপ্রতিম সরকার প্রমুখ সেখানে কাজের তদারকি করেন।  
বিশদ

Loading...
সম্পত্তির দলিল হাতাতে মন্তেশ্বরে প্রৌঢ়াকে ধারালো অস্ত্রের কোপ 

সংবাদদাতা, পূর্বস্থলী: সম্পত্তির দলিল হাতাতে মন্তেশ্বরে এক প্রৌঢ়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে চম্পট দিল দুষ্কৃতী। শনিবার সকালে প্রতিবেশীরা ওই প্রৌঢ়াকে ঘরের মেঝেয় রক্তাক্ত বেহুঁশ অবস্থায় পড়ে থাকতে দেখেন। তাঁরা সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে মন্তেশ্বর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান।  
বিশদ

আজ রানিনগরে সভা শুভেন্দুর, বিরোধী শিবিরে ভাঙনের গুঞ্জন 

বিএনএ, বহরমপুর: আজ, রবিবার রানিনগরে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর জনসভা বিরোধী শিবিরে নতুন করে ভাঙন ধরাবে বলে জেলায় রাজনৈতিক মহলে জোর গুঞ্জন চলছে। দলের ব্রিগেড চলো কর্মসূচি নিয়ে আজ শুভেন্দুবাবু প্রস্তুতিসভা করবেন। 
বিশদ

দাসপুরের রাজনগরে চুরি ঠেকাতে রাত পাহারা ব্যবসায়ীদের 

সংবাদদাতা, ঘাটাল: রাজনগর বাজার ও পার্শ্ববতী এলাকায় প্রায়ই চুরি হচ্ছে। তাই ব্যবসায়ীরা নিজেদের উদ্যোগে শুক্রবার রাত থেকে এলাকা পাহারার ব্যবস্থা শুরু করলেন। দাসপুর থানা এলাকার রাজনগর বাজার কমিটির অফিস সম্পাদক স্বপন দিয়ান বলেন, এলাকার নিরাপত্তার জন্য আমরা স্থানীয় বিধায়ক, গ্রামপঞ্চায়েত ও থানায় বারবার জানিয়েছি। কিন্তু সেভাবে কোনও সাড়া পাইনি। 
বিশদ

মাটি উৎসবের কাউন্টডাউন শুরু, ১৮ডিসেম্বর প্রস্তুতি বৈঠক 

বিএনএ, বর্ধমান: মাটি উৎসবের কাউন্টডাউন শুরু হয়ে গেল। ১৮ডিসেম্বর বর্ধমানে মাটিতীর্থ কৃষিকথা প্রাঙ্গণ সংলগ্ন কিষাণ মান্ডির কনফারেন্স হলে মাটি উৎসব নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে। 
বিশদ

শিশুমিত্র পুরস্কার পেল ঝাড়গ্রামের ২টি প্রাথমিক বিদ্যালয় 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শিশুমিত্র পুরস্কার পেল ঝাড়গ্রাম জেলার দু’টি প্রাথমিক বিদ্যালয়। রাজ্য শিক্ষা দপ্তরের উদ্যোগে গত শুক্রবার বিনপুর-২ ব্লকের বেলপাহড়ি চক্রের সিঙ্গাডুবা প্রাথমিক বিদ্যালয় ও নয়াগ্রাম ব্লকের নয়াগ্রাম চক্রের আঁধারিশোল প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে আর্থিক পুরস্কার হিসেবে ২৫ হাজার টাকা করে তুলে দেওয়া হয়।  
বিশদ

কালীগঞ্জে বিনা অনুমতিতে গাছ কাটা রুখে দিল পঞ্চায়েত 

সংবাদদাতা, কালীগঞ্জ: শনিবার দুপুরে কালীগঞ্জের পলাশী-২ পঞ্চায়েতের মনুমেন্ট এলাকায় বিনা অনুমতিতে সেচ দপ্তরের গাছ কাটার চেষ্টা করা হয় বলে অভিযোগ। এই ঘটনা দেখতে পেয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সদস্যরা তাতে বাধা দেন। খবর পেয়ে পঞ্চায়েতের প্রধান ও স্থানীয় মীরা ফাঁড়ির পুলিস ঘটনাস্থলে আসে।  
বিশদ

নাদনঘাটে মহিলাকে খুনের চেষ্টার দায়ে ৭ বছরের কারাদণ্ড 

সংবাদদাতা, কালনা: প্রতিবেশী মহিলাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো ও খুনের চেষ্টার দায়ে শনিবার এক ব্যক্তিকে সাত বছরের কারাদণ্ডের আদেশ দিলেন কালনা আদালতের বিচারক দেবকুমার গোস্বামী। সাজাপ্রাপ্তর নাম নবকুমার দাস। বাড়ি নাদনঘাট থানার মালতিপুর এলাকায়। 
বিশদ

রামপুরহাটে চোলাই নষ্ট করল আবগারি দপ্তর, গ্রেপ্তার ৪ 

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার ভোরে রামপুরহাট মহকুমার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ চোলাই নষ্ট করল আবগারি দপ্তর। তাছাড়া চোলাই তৈরির বেশ কিছু সরঞ্জাম সহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। রামপুরহাট মহকুমা ডেপুটি এক্সসাইজ কালেক্টর সুহৃদ রায় জানিয়েছেন, চারটি বাইক, দু’টি সাইকেল ও একটি টোটো বাজেয়াপ্ত করা হয়েছে। 
বিশদ

রঘুনাথপুরের ৩টি পঞ্চায়েতের বোর্ড গড়ল তৃণমূল 

সংবাদদাতা, রঘুনাথপুর: শুক্রবার রঘুনাথপুর মহকুমার ছ’টি পঞ্চায়েত ও একটি পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন হয়। রঘুনাথপুরের তিনটি পঞ্চায়েতের বোর্ড গঠন করল তৃণমূল। মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রঘুনাথপুর-১ ব্লকের চারটি পঞ্চায়েতের মধ্যে খাজুরা, বেড়ো ও বাবুগ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে গিয়েছে।  
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৫ ডিসেম্বর: আরও চারটি নতুন রুটে আসতে চলেছে সেমি হাইস্পিড ট্রেন-১৮। সম্প্রতি এই ইস্যুতে রেলমন্ত্রী পীযূষ গোয়েল রেলবোর্ডের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কয়েকটি জেলায় জলের অভাব দেখা দেওয়ায় কম জলে বিকল্প চাষের পরামর্শ দিল কৃষিদপ্তর। কৃষকদের এই পরামর্শ দিতে প্রচারপত্র বিলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জলের জোগান সম্পর্কে নিশ্চিত হয়েই বোরো ধান চাষ করতে বলা হয়েছে।   ...

অস্ট্রেলিয়া ৩২৬  ভারত ১৭২/৩পারথ, ১৫ ডিসেম্বর: ফুটবল মাঠে প্রায়শই একটা কথা শোনা যায়-‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ফর্ম অফ ডিফেন্স’। পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ...

সুকান্ত বসু, কলকাতা, মিথ্যা মামলায় ফেঁসে যাওয়া সঞ্জীব ভৌমিককে (৪৫) মুক্তি দিল আদালত। এক নাবালিকাকে যৌন নির্যাতনের গুরুতর অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিস তাঁকে পকসো আইনে গ্রেপ্তার করেছিল।   ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসাসংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। গৃহস্থান ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৮.৯৩ টাকা ৯২.৩৪ টাকা
ইউরো ৭৯.৮৫ টাকা ৮২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী অহোরাত্র। নক্ষত্র- উত্তরভাদ্রপদ ৫২/১৬ রাত্রি ঘ ৩/৮, সূ উ ৬/১৩/১৮, অ ৪/৫০/৪৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ গতে ৯/৩ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/১৮ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/৪৬ মধ্যে পুনঃ ২/৪০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ঘ ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী রাত্রি ৩/১৭/২। উত্তরভাদ্রপদনক্ষত্র রাত্রি ১১/৫৮/১৫। সূ উ ৬/১৩/৫৯, অ ৪/৪৯/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৬/২১ থেকে ঘ ৯/৩/২৭ মধ্যে ও ঘ ১১/৫২/৫৫ থেকে ঘ ২/৪২/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩০/২৩ থেকে ঘ ৯/১৭/৩৯ মধ্যে ও ১১/৫৮/২৫ থেকে ১/৪৫/৪৯ মধ্যে ও ২/৩৯/২৭ থেকে ৬/১৪/৪২ মধ্যে। বারবেলা ৮/৫২/৫১ থেকে ১০/১২/১৮ মধ্যে, কালবেলা ১০/১২/১৮ থেকে ঘ ১১/৩১/৪৪ মধ্যে ৪/৪৯/১৩ মধ্যে, কালরাত্রি ১/১২/১৮ থেকে ঘ ২/৫২/৫২ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন 
আজ, রবিবার কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন হবে। এই ...বিশদ

09:36:57 AM

বারাসতে সাবওয়ে তৈরিতে আজ বাতিল বহু লোকাল ট্রেন

বারাসত স্টেশনের কাছে যাত্রীদের জন্য লাইনের নীচে দিয়ে একটি সাবওয়ে ...বিশদ

09:11:10 AM

ট্রেনে ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো শুরু হয়েছে  
রেলের বিশেষ কয়েকটি ট্রেনে বিমানের ব্ল্যাক বক্সের মতো ...বিশদ

08:56:45 AM

পার্থ টেস্ট: সেঞ্চুরি বিরাট কোহলির, স্কোর ২৩৭/৫ 

08:48:00 AM

দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়াতে দিল্লিতে ভারত-ফ্রান্স বৈঠক  
দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে ফ্রান্সের ইউরোপ ও বিদেশ বিষয়ক মন্ত্রী ...বিশদ

08:45:00 AM

অন্ধ্র ও তামিলনাডু উপকূলে ভারী বৃষ্টি, ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি
 

অন্ধ্র উপকূল ও তামিলনাডুর উত্তরাংশে আগামী দু’দিন ভারী বৃষ্টি হতে ...বিশদ

08:43:34 AM

Loading...
Loading...