দক্ষিণবঙ্গ
 

প্রেমের টানে জামুড়িয়ার প্রণয়িনীকে নিয়ে বাড়ি ছাড়লেন সিঙ্গুরের যুবতী 

বিএনএ, আসানসোল: হুগলির সিঙ্গুর থেকে জামুড়িয়ার বেরালা গ্রামে এসে প্রণয়িনীকে সঙ্গে নিয়ে বাড়ি ছাড়লেন এক যুবতী। শনিবার ২৬ বছরের ওই যুবতী সাফ জানান, তাঁর সঙ্গে বেরেলা গ্রামের ওই মেয়ের চার বছর ধরে সম্পর্ক রয়েছে। তাঁরা একে অপরকে ভালোবাসেন।


 
বিশদ
পূর্বস্থলীতে রাতের অন্ধকারে ২০টি আমগাছ কেটে ফেলার অভিযোগ 

সংবাদদাতা, পূর্বস্থলী: রাতের অন্ধকারে পূর্বস্থলীর পিলা পঞ্চায়েতের সন্তোষপুরে একটি বাগানের ২০টি আমগাছ কেটে ফেলার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। শনিবার বিষয়টি নজরে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। 
বিশদ

পূর্বস্থলীতে সব্জি বিক্রেতাকে মারধরের অভিযোগে গ্রেপ্তার আড়তদার 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর ফলেয়া স্টেশন বাজার এলাকায় একটি দোকানঘরে ঢুকিয়ে সব্জি বিক্রেতাকে বেধড়ক মারধরের অভিযোগে এক আড়তদারকে গ্রেপ্তার করেছে পুলিস। শুক্রবার বিকেলে এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। 
বিশদ

নবদ্বীপে সাত মাস আগে উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করল পুলিস 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপে প্রায় সাত মাস আগে উদ্ধার হওয়া বোমা শনিবার নিষ্ক্রিয় করল পুলিস। আদালতের নির্দেশে এদিন জেলা পুলিসের এক আধিকারিকের সামনে বোমা ডিস্পোজাল স্কোয়াডের সদস্যরা বোমাগুলিকে নিষ্ক্রিয় করে। এদিন দুপুরে নবদ্বীপে ভাগীরথী নদীর উপর গৌরাঙ্গ সেতুর কাছে একটি ফাঁকা জায়গায় বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হয়।
 
বিশদ

ব্যবসায়ীকে উদ্ধারকারী পুলিসকর্মীদের পুরস্কৃত করবেন কমিশনার
 

বিএনএ, আসানসোল: অপহরণ হওয়া কলকাতার ব্যবসায়ীকে উদ্ধারকারী পুলিসকর্মীদের পুরস্কৃত করবেন পুলিস কমিশনার। সালানপুরের দেন্দুয়ামোড়ে যেসমস্ত পুলিসকর্মী দুষ্কৃতীদের গাড়িটি আটক করেছিলেন, তাঁদের পাঁচ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হবে বলে এডিসিপি অনমিত্র দাস জানিয়েছেন।  
বিশদ

খানাকুলে নাবালিকার শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার বৃদ্ধ 

সংবাদদাতা, আরামবাগ: প্রতিবেশী এক নাবালিকার শ্লীলতাহানি করার অভিযোগে শুক্রবার রাতে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে খানাকুল থানার পুলিস। ধৃতের নাম মিহির মানিক। বাড়ি খানাকুল থানা এলাকায়।  
বিশদ

কেতুগ্রামে বধূর মুখে গরম তেল ছোঁড়ার ঘটনায় অধরা অভিযুক্ত, ক্ষোভ 

সংবাদদাতা, কাটোয়া: কেতুগ্রামে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ঘুমন্ত অবস্থায় বধূর মুখে গরম তেল ছুঁড়ে মারার ঘটনার দু’দিন পরেও অভিযুক্ত প্রতিবেশী যুবক অধরা। এই ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। 
বিশদ

পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে রামপুরহাটজুড়ে পোস্টার 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল? 
বিশদ

পূর্বস্থলীতে বধূকে শ্লীলতাহানির অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর উখড়ায় এক বধূকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। শুক্রবার এ ব্যাপারে পুলিসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ওই বধূ। পুলিস জানিয়ছে, অভিযুক্ত পলাতক।  
বিশদ

বাড়তি ফি নেওয়ার অভিযোগে কাশীপুরের কলেজে বিক্ষোভ 

সংবাদদাতা, রঘুনাথপুর: নির্ধারিত ফির চেয়ে বেশি নেওয়ায় শনিবার কাশীপুর মাইকেল মধুসূদন দত্ত কলেজের ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখান। পরে কলেজের অধ্যক্ষের হাতে একটি লিখিত অভিযোগও তুলে দেওয়া হয়।  
বিশদ

খানাকুলে নাবালিকার শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার বৃদ্ধ 

সংবাদদাতা, আরামবাগ: প্রতিবেশী এক নাবালিকার শ্লীলতাহানি করার অভিযোগে শুক্রবার রাতে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে খানাকুল থানার পুলিস। ধৃতের নাম মিহির মানিক। বাড়ি খানাকুল থানা এলাকায়। 
বিশদ

রানাঘাটে রেললাইনের পাশ থেকে মহিলার দেহ উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: শনিবার সকাল ন’টা নাগাদ শিয়ালদহ-গেদে রেল শাখার ভায়না ও বগুলা রেল স্টেশনের মাঝামাঝি এলাকায় রেললাইনের পাশ থেকে উদ্ধার হল মাঝবয়সি এক মহিলার মৃতদেহ।  
বিশদ

ভাতারে বাইকের ধাক্কায় মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার চালক 

সংবাদদাতা, বর্ধমান: বাইকের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় বাইক চালককে গ্রেপ্তার করেছে ভাতার থানার পুলিস। ধৃতের নাম অর্ক মণ্ডল। ভাতার থানার শুনুড় গ্রামে তার বাড়ি। শনিবার সকালে পুলিস তাকে গ্রেপ্তার করে। এদিনই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়।  
বিশদ

শিল্পাঞ্চলে দুটি অ্যাকাউন্ট থেকে টাকা উধাও, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল: শিল্পাঞ্চলে দুই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে মোট ১ লক্ষ ১৯ হাজার টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এদিন দুর্গাপুরের এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে যায়।  
বিশদ

মেমারিতে কীটনাশক খেয়ে আত্মঘাতী খেতমজুর 

সংবাদদাতা, বর্ধমান: মেমারি থানার গার্গেশ্বর গ্রামে কীটনাশক খেয়ে এক খেতমজুর আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম হরে মাণ্ডি (৩৩)। বুধবার দুপুরে বাড়িতে তিনি কীটনাশক খান। পরিবারের লোকজন তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM

বাঁকুড়ার পাত্রসায়রে জেসিবির নীচে চাপা পড়ে ৩ শিশুর মৃত্যু, উত্তেজনা 

05:08:47 PM

লাভপুর অপহরণ কাণ্ডে যুবতীর বাবাকেই গ্রেপ্তার করল পুলিস 

04:20:15 PM