দক্ষিণবঙ্গ
 

 পশ্চিম বর্ধমানে কয়েকশো সমর্থক নিয়ে তৃণমূলে যোগ বিজেপি নেতার

বিএনএ, আসানসোল: জেলার শীর্ষ নেতৃত্বর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বৃহস্পতিবার তৃণমূলে যোগ দিলেন বিজেপির এক জেলা নেতা। তাঁর অনুগামীরাও শাসক দলে যোগ দিয়েছেন। টিঙ্কু ভার্মা নামে ওই বিজেপি নেতা সংগঠনের আইটি সেলের জেলা প্রমুখ ছিলেন।
বিশদ
দক্ষিণ দামোদরে বাস না থাকার সুযোগে ১০গুণ ভাড়া হাঁকাচ্ছে টোটো এবং অন্যান্য গাড়ি

বিএনএ, বর্ধমান: ব্রিগেড সমাবেশে যাওয়ার জন্য দক্ষিণ দামোদরজুড়ে বাসের আকাল হওয়ায় চূড়ান্ত দুর্ভোগে পড়লেন রাস্তায় বের হওয়া হাজার হাজার মানুষ। এক বা দু’গুণ নয়, ১০গুণ অবধি ভাড়া গুণে চূড়ান্ত দুর্ভোগকে সঙ্গী করে মানুষজন যাতায়াত করেছেন। আরও দু’দিন ধরে এই দুর্ভোগ চলার আশঙ্কা। প্রশাসনের ভূমিকায় প্রচণ্ড ক্ষুব্ধ সাধারণ মানুষ।
বিশদ

18th  January, 2019
 বিভিন্ন দাবিতে দুর্গাপুরে কোলিয়ারির পরিবহণ বন্ধ করে শ্রমিকদের বিক্ষোভ

  সংবাদদাতা, দুর্গাপুর: ১৫ দফা দাবিতে দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ঝাঁঝরা কোলিয়ারির গেটের সামনে বৃহস্পতিবার পরিবহণ বন্ধ করে বিক্ষোভ দেখান শ্রমিকরা। ঘটনাকে কেন্দ্র করে কোলিয়ারির এমআইসি চত্বরে চাঞ্চল্য ছড়ায়। বিক্ষোভকারীদের অভিযোগ, কোলিয়ারি কর্তৃপক্ষ খনিতে কাজ করা শ্রমিকদের পানীয়জল ও অক্সিজেন সঠিকভাবে দিচ্ছে না।
বিশদ

18th  January, 2019
 ডেবরায় বিজেপির সভাকে কেন্দ্র করে গোষ্ঠীবিরোধ প্রকাশ্যে

  সংবাদদাতা, খড়্গপুর: বিজেপির ডেবরার সভাকে কেন্দ্র করে দলের ঘাটাল সাংগঠনিক জেলায় দলের গোষ্ঠীবিরোধ প্রকাশ্যে চলে এল। প্রসঙ্গত, আগামী ২৩ জানুয়ারি ডেবরার চৌরঙ্গি বাজারে সভা করার কথা মুকুল রায়ের। সেই সভা ঘিরে এই জেলার নেতারা এখন সরাসরি দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে।
বিশদ

18th  January, 2019
 সৌমিত্র খাঁয়ের শ্বশুরবাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ

  বিএনএ, বাঁকুড়া: শ্বশুরবাড়িতে ঢিল ছোঁড়ার অভিযোগ তুলে আগেই সরব হয়েছিলেন দলত্যাগী তৃণমূল সংসদ সদস্য সৌমিত্র খাঁ। এবার তাঁর শ্বশুরবাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ তুললেন বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ। ঘটনায় সৌমিত্রবাবু তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। যদিও তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।
বিশদ

18th  January, 2019
রামপুরহাট হাসপাতালে চিকিৎসার গাফিলতিতে গর্ভস্থ শিশুর মৃত্যুর অভিযোগ

 সংবাদদাতা, রামপুরহাট: পৃথিবীর আলো দেখার আগেই চিকিৎসার গাফিলতিতে মাতৃগর্ভে মৃত্যু হল শিশুর। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে ক্ষোভে ফেটে পড়েন প্রসূতির পরিবারের সদস্যরা। তাঁরা অভিযুক্ত চিকিৎসকের শাস্তি চেয়ে ডেপুটি সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।
বিশদ

18th  January, 2019
 মন্তেশ্বরে স্ত্রীকে খুনের ঘটনায় স্বামী ও তার প্রেমিকার যাবজ্জীবন কারাদণ্ড

সংবাদদাতা, কালনা: বৃহস্পতিবার দু’টি পৃথক মামলায় দোষীদের সাজা ঘোষণা করল কালনা আদালত। প্রেমিকাকে সঙ্গে নিয়ে স্ত্রীকে শ্বাসরোধ করে খুনের ঘটনায় দোষী সাব্যস্ত স্বামী ও তার প্রেমিকার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন কালনা ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক বিবেকানন্দ শূর। এই মামলায় বধূর শাশুড়িকে তিন বছরের কারাদণ্ড হয়েছে।
বিশদ

18th  January, 2019
 পশ্চিম মেদিনীপুরে পর্যটনের উপর প্রতিযোগিতায় ছবি জমা পড়ল মাত্র ৭জনের

বিএনএ, মেদিনীপুর: পর্যটনের উপর ফটোগ্রাফি প্রতিযোগিতায় ছবি জমা পড়ল মাত্র সাতজনের। ফলে, হতাশ পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের কর্তারা। আগামী ২১ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পশ্চিম মেদিনীপুরে শুরু হচ্ছে পর্যটন উৎসব। উদ্দেশ্য, নতুন পর্যটন কেন্দ্রের সন্ধান পাওয়া। খড়্গপুরের রেল মাঠে এই উৎসব হবে।
বিশদ

18th  January, 2019
 নালার জল শোধন করে পানের যোগ্য, যন্ত্র আবিষ্কার দুর্গাপুরে

বিএনএ, আসানসোল: দীর্ঘদিন ধরে পুকরে জমে থাকা কালো জল অথবা কুয়োর মধ্যে থাকা দূষিত জলও শোধন করে এবার পান করা যাবে। আগামীদিনে পানীয় জল সঙ্কটের কথা মাথায় রেখে এমনই যন্ত্র আবিষ্কার করেছে দুর্গাপুরের সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইন্সটিটিউট (সিএমইআরআই)। 
বিশদ

18th  January, 2019
 কালনায় ১ কোটি টাকা ব্যয়ে পৌর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের নতুন ভবনের উদ্বোধন

  সংবাদদাতা, কালনা: কালনা শহরের পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন নিমতলা এলাকায় বৃহস্পতিবার প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নির্মিত পৌর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের নতুন ভবনের উদ্বোধন হল। উপস্থিত ছিলেন কালনা পুরসভার চেয়ারম্যান দেবপ্রসাদ বাগ, ভাইস চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, কাউন্সিলার সমরজিৎ হালদার প্রমুখ।
বিশদ

18th  January, 2019
 বর্ধমানে কাপড় কাচা সোডা খেয়ে আত্মঘাতী মহিলা

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার রায়ান গ্রামে কাপড় কাচা সোডা খেয়ে এক মহিলা আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম চম্পা দাস(৩২)। বুধবার সকালে তিনি অনেকটা কাপড় কাচা সোডা খেয়ে নেন। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তিনি মারা যান।
বিশদ

18th  January, 2019
মাত্র ৬দিন সময়সীমার কারণে ফসলবিমা যোজনায় আবেদন করতে পারেননি বহু চাষি

বিএনএ, তমলুক: মাত্র ছ’দিন সময়সীমার কারণে বাংলা ফসলবিমা যোজনায় আবেদন করতে পারেননি পূর্ব মেদিনীপুর জেলার বহু ক্ষুদ্র চাষি। অনেক সমস্যার মধ্যেও যাঁরা কাগজপত্র জমা দিয়েছেন, তাঁদের মধ্যে বহু চাষি ফসল রোপনের শংসাপত্র জমা দিতে পারেননি।
বিশদ

18th  January, 2019
 মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পেলেন রামপুরহাট কলেজের পড়ুয়ারা

 সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার রামপুরহাট কলেজের ছাত্রছাত্রীদের হাতে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা তুলে দিলেন কলেজ পরিচালন কমিটির সভাপতি তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর স্বাক্ষর করা নতুন বছরের শুভেচ্ছাবার্তা পেয়ে খুশি পড়ুয়ারা।
বিশদ

18th  January, 2019
 বৈঠকে চূড়ান্ত হল না বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের পরীক্ষার সূচি

 বিএনএ, মেদিনীপুর: লোকসভা ভোটের দিনক্ষণের উপরেই নির্ভর করছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজগুলির তৃতীয় বর্ষের বিএ, বিকম, বিএসসির পরীক্ষা। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, বুধবার এ ব্যাপারে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। 
বিশদ

18th  January, 2019
অক্ষম বাবার সঙ্গে ভিক্ষে করেই পড়াশোনা চালাচ্ছে ফুলিয়ার প্রিয়া

সংবাদদাতা, রানাঘাট: সংসারে অনটন নিত্যদিনের সঙ্গী। তাই স্কুলে যাওয়া আসার পথেই বাবার সঙ্গে ওরা হাত পেতে ভিক্ষা করে। নদীয়ার ফুলিয়ার রামলক্ষ্মীতলার সর্দার পরিবারের এই চিত্র গত ১২ বছর ধরে চলে আসছে। পরিবারে চার সদস্য। বাবা-মা ও তাঁদের দুই সন্তান। কখনো অনাহারে, কখনো অর্ধাহারে চলে এই পরিবারের দিনযাপন।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM