দক্ষিণবঙ্গ
 

২ নাবালিকার মৃত্যুর পরও তেহট্টে বেআইনি মাটি কাটার কারবার চলছেই 

সংবাদদাতা, তেহট্ট: সম্প্রতি পলাশীপাড়া থানার গোপীনাথপুরে বেআইনিভাবে মাটি কেটে নেওয়ার পর সেই গর্তে খেলতে গিয়ে ধসে চাপা পড়ে দুই নাবালিকার মৃত্যু হয়। এলাকার বাসিন্দাদের অভিযোগ, ওই ঘটনার পরেও নড়েচড়ে বসেনি প্রশাসন। নজরদারির অভাবে তেহট্ট মহকুমার বিভিন্ন জায়গায় অবাধে মাটি কাটা চলছে বলে অভিযোগ। মহকুমার বেতাই পোস্ট অফিস পাড়ার বাসিন্দাদের অভিযোগ, প্রায় চার মাস ধরে এলাকায় চাষের জমিতে মাটি কাটা হচ্ছে।  বিশদ
  রানাঘাটে প্রয়াত কবি কার্তিক মোদক

 সংবাদদাতা, রানাঘাট: প্রয়াত হলেন সীমান্ত সাহিত্যের কবি কার্তিক মোদক। শুক্রবার ভোর সাড়ে ৫টা নাগাদ রানাঘাট মহকুমা হাসপাতালে জীবন যুদ্ধের লড়াইয়ে হেরে গেলেন এই আন্তর্জাতিক কবি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮১ বছর।
বিশদ

19th  January, 2019
লাউদোহায় বোলতার কামড়ে জখম ৪ স্কুলছাত্র

 সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর-ফরিদপুর ব্লকের লাউদোহা হাইস্কুলের চারজন ছাত্র শুক্রবার বোলতার কামড়ে জখম হয়। এই ঘটনায় স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। জখমদের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা করানো হয়েছে।
বিশদ

19th  January, 2019
 কালনায় অসুস্থ বৃদ্ধকে খোলা আকাশের নীচে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ

সংবাদদাতা, কালনা: কালনার ৩ নম্বর ওয়ার্ডের কদমতলায় অসুস্থ বৃদ্ধকে কয়েকমাস ধরে খোলা আকাশের নীচে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠল পরিবারের সদস্যদের বিরুদ্ধে। নির্মল চট্টোপাধ্যায় নামে ওই বৃদ্ধ শারীরিকভাবে অসুস্থ, চোখে ঠিকমতো দেখতে পান না। বর্তমানে কর্মক্ষমতা হারিয়ে পরিবারের লোকের কাছে তিনি ব্রাত্য হয়ে পড়েছেন।
বিশদ

18th  January, 2019
 শুভেন্দুর হাত ধরে তৃণমূলে জলঙ্গির সিপিএম বিধায়ক

 সুব্রত ধর, জলঙ্গি, বিএনএ: মুর্শিদাবাদ জেলায় ফের সিপিএমের ঘরে থাবা বসালেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার তিনি জলঙ্গিতে ব্রিগেডের প্রস্তুতি সভায় স্থানীয় সিপিএম বিধায়ক আব্দুর রাজ্জাক সরকারকে তৃণমূলে যোগদান করান।
বিশদ

18th  January, 2019
জেলাজুড়ে বাসের আকাল, দূরশিক্ষার বিএডের প্রথমপত্রের পরীক্ষা পিছিয়ে গেল

 বিএনএ, বর্ধমান: ব্রিগেড সমাবেশের জন্য পূর্ব বর্ধমান জেলাজুড়ে বাস তুলে নেওয়ায় ওপেন অ্যান্ড ডিসট্যান্স লার্নিংয়ের (ওডিএল) বিএড পার্ট-১-এর প্রথমপত্রের পরীক্ষা পিছিয়ে দিল বর্ধমান বিশ্ববিদ্যালয়। কাল, শনিবার থেকেই ওই পরীক্ষা হওয়ার কথা ছিল।
বিশদ

18th  January, 2019
কর্মী সঙ্কটে ভুগছে রাষ্ট্রীয় কাজুবাদাম উদ্যান ও গবেষণা কেন্দ্র

সংবাদদাতা, কাঁথি: কর্মী সঙ্কটে ভুগছে দীঘার রাষ্ট্রীয় কাজুবাদাম উদ্যান ও গবেষণা কেন্দ্র। গুটিকয়েক আধিকারিক ও কর্মীই এত বড় উদ্যানটি চালাচ্ছেন। অবিলম্বে শূন্যপদগুলি পূরণ করার দাবি উঠেছে।
বিশদ

18th  January, 2019
বীরভূমে অমিত শাহ সভা করবেন, জানালেন কৈলাস বিজয়বর্গীয়

বিএনএ, সিউড়ি: তৃণমূল নেত্রীর ডাকা ব্রিগেড সমাবেশের দু’দিন আগে বৃহস্পতিবার সিউড়ি এসে বিরোধীদের জোটকে ‘ঠগবন্ধন’ বলে কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়।
বিশদ

18th  January, 2019
মাত্র পাঁচ টাকা এন্ট্রি ফি-তে ঘোরা এবং লাঞ্চ
ছাত্রছাত্রীদের বিজ্ঞান-সচেতনতায় অভিনব উদ্যোগ দীঘা সায়েন্স সেন্টারের

  বিএনএ, তমলুক: ছাত্রছাত্রীদের বিজ্ঞান বিষয়ে সচেতন করতে অভিনব উদ্যোগ নিল দীঘা সায়েন্স সেন্টার। মাত্র পাঁচ টাকা এন্ট্রি ফি দিলেই ছাত্রছাত্রীদের জন্য দিনভর বিজ্ঞান কেন্দ্রে নানা শো, থ্রিডি সিনেমা, বিজ্ঞান প্রদর্শনী দেখার ব্যবস্থার পাশাপাশি লাঞ্চও পাওয়া যাবে।
বিশদ

18th  January, 2019
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিশ্ববিদ্যালয়ের ভুয়ো শংসাপত্র বিলি, বর্ধমানে ধৃত কর্ণধার

সংবাদদাতা, বর্ধমান: বিশ্ববিদ্যালয়ের ভুয়ো ডিগ্রি দিয়ে টাকা হাতানোর একটি চক্রের হদিশ পেয়েছে বর্ধমান থানার পুলিস। বর্ধমান শহরের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্তাকে গ্রেপ্তারের পর বিষয়টি পুলিসের সামনে এসেছে। বুধবার রাতে শহরের বীরহাটা এলাকা থেকে পুলিস দীপায়ন সাহাকে গ্রেপ্তার করে। ধৃত ব্যক্তি শিক্ষা প্রতিষ্ঠানটির কর্ণধার।
বিশদ

18th  January, 2019
মুর্শিদাবাদ জেলায় ভিক্ষা ও গবাদি পশু বিক্রি করে শৌচাগার তৈরির কাহিনী শুনলেন অক্ষয় কুমার

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় ভিক্ষা করে এবং গবাদি পশু বিক্রি করে বৃদ্ধদের টয়লেট তৈরির কাহিনী জেলাশাসকের কাছ থেকে শুনলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ওয়ার্ল্ড টয়লেট ডে প্রতিযোগিতার পুরস্কার গ্রহণের পর ফোনে একথা বলেন জেলাশাসক পি উলগানাথন।
বিশদ

18th  January, 2019
চাল, ডাল সহ রান্নার সরঞ্জাম নিয়ে ব্রিগেডের উদ্দেশে রওনা দিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা

বিএনএ, বহরমপুর: ব্রিগেড কর্মসূচিতে যোগ দিতে বৃহস্পতিবার থেকেই কলকাতার উদ্দেশে রওনা দিলেন মুর্শিদাবাদ জেলার কর্মী-সমর্থকরা। চাল, ডাল সহ রান্নার সরঞ্জাম নিয়ে ব্লক তৃণমূল কর্মীরা ব্রিগেড সভায় যোগ দিতে গিয়েছেন। দলীয় সূত্রে জানা গিয়েছে, বাস, লরি সহ বিভিন্ন গাড়িতে করে অধিকাংশ ব্লক থেকে বহু কর্মী সমর্থক গিয়েছেন।
বিশদ

18th  January, 2019
গ্রিটিংস কার্ড পাওয়ার পর
মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়ে চিঠি পাঠাল ঝাড়গ্রামের স্কুল পড়ুয়ারা

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত পড়ুয়াকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন। মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পেয়ে খুশি পড়ুয়ারা। তাঁকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়ে এবার পালটা চিঠি পাঠাল স্কুল পড়ুয়ারা। ঝাড়গ্রাম ব্লকের জঙ্গলঘেরা বিরিহাঁড়ি হাইস্কুলের পড়ুয়ারা এই অভিনব উদ্যোগ নিয়েছে।
বিশদ

18th  January, 2019
অনিয়মের অভিযোগে কুলটির বিএলএলআরও অফিসে তালা

বিএনএ, আসানসোল: অনিয়মের অভিযোগ তুলে বৃহস্পতিবার তৃণমূলের ঝান্ডা হাতে কুলটির বিএলএলআরও অফিসে তালা ঝুলিয়ে দেন এলাকার লোকজন। তাঁদের অভিযোগ, ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে একটি অসাধু চক্র কাজ করছে। তারা গোপনে একজনের জমি অন্যজনের নামে মিউটেশন করিয়ে দিচ্ছে।
বিশদ

18th  January, 2019
দ্বারকায় আরতির জন্য নদের পাশে দু’টি চেকড্যাম গড়ে তোলার উদ্যোগ তারাপীঠে

 বিএনএ, সিউড়ি: মুখ্যমন্ত্রীর উদ্যোগে দ্বারকা নদের জল সমস্যা মিটতে চলেছে। এর ফলে তারাপীঠে বসেই বারাণসীর গঙ্গা আরতির স্বাদ পাওয়া কার্যত নিশ্চিত হতে চলেছে পর্যটকদের কাছে। দ্বারকা নদের তীরে গড়ে ওঠা একাধিক বিশ্বমানের ঘাটে দাঁড়িয়ে বারাণসীর আদলে আরতি করার উদ্যোগ নিয়েছে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন সংস্থা।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM