দক্ষিণবঙ্গ
 
 

 ছটপুজো উপলক্ষে বোলপুরের ‘ছট মাইয়া’র মন্দিরে ঠেকুয়া বানানোর তোড়জোড়। ছবি: সুবীর কর

সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি পোস্টের হুমকি দিয়ে
যুবতীকে লাগাতার ধর্ষণ, মাধবডিহিতে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: সন্তানকে খুন ও সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বধূকে লাগাতার ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মাধবডিহি থানার পুলিস। ধৃতের নাম প্রীতম রায়।
বিশদ
ভুয়ো অস্ত্রোপচার করিয়ে কাটোয়ায় নামী নার্সিংহোমের মালিক সহ গ্রেপ্তার তিনজন 

সংবাদদাতা, দাঁইহাট: কেতুগ্রামের প্রসূতিকে ভুয়ো অপারেশন করিয়ে প্রতারণার অভিযোগে অবশেষে কাটোয়ায় নামী নার্সিংহোমের মালিক ও দুই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃত নার্সিংহোমের মালিক মালবিকা চক্রবর্তী এবং দুই কর্মী শ্যামল বন্দ্যোপাধ্যায় ও চঞ্চল বন্দ্যোপাধ্যায়কে সোমবার কাটোয়া এসিজেএম আদালতে তোলা হয়।
বিশদ

13th  November, 2018
সুতাহাটায় নবনির্বাচিত প্রধান ও পঞ্চায়েত সভাপতিদের নিয়ে প্রশাসনিক বৈঠক 

বিএনএ, তমলুক: সোমবার সুতাহাটার সুবর্ণজয়ন্তী ভবনে জেলার নবনির্বাচিত প্রধান ও পঞ্চায়েত সভাপতিদের নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে ১০০ দিনের কাজ সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ দ্রুততার সঙ্গে সমস্ত পঞ্চায়েতে শুরু করার নির্দেশ দেওয়া হয়।  
বিশদ

13th  November, 2018
গত কয়েকদিনে লালগড়ের গ্রামে মহিলা সহ ৭জনের মৃত্যু, এলাকায় প্রশাসন 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: গত কয়েকদিনে লালগড় ব্লকের পূর্ণাপানি গ্রাম সংসদের জঙ্গলখাস গ্রামে এক মহিলা সহ সাতজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। একের পর এক মৃত্যুর ঘটনা ঘটলেও প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তরের কাছে কোনও খবর ছিল না।
বিশদ

13th  November, 2018
Loading...
নলহাটির ভদ্রপুরে সাইকেল চুরি করে পালানোর সময় যুবককে গণপিটুনি 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার বিকেলে নলহাটির ভদ্রপুরে সাইকেল চুরি করে পালানোর সময় এক যুবককে হাতেনাতে ধরে গণপিটুনি দিল বাসিন্দারা। পরে পুলিস এসে ওই যুবককে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিস জানিয়েছে, ওই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।
বিশদ

13th  November, 2018
খড়্গপুর
বিজেপির রথ আটকাতে এলে মহিলাদের বঁটি, লাঠি দিয়ে প্রতিরোধের পরামর্শ লকেটের 

সংবাদদাতা, খড়্গপুর: কোথাও বিজেপির রথ আটকাতে এলে মহিলারা সামনের সারিতে থেকে বঁটি, ঝাঁটা, লাঠি, দা নিয়ে প্রতিরোধ করবেন। সোমবার খড়্গপুরে মহিলামোর্চার এক সভায় যোগ দিয়ে রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় একথা বলেন। তিনি বলেন, এই রথযাত্রার পথ দিয়েই এরাজ্যে পরিবর্তন আসবে। তাই তৃণমূল ভয় পেয়ে গিয়ে নানা হুমকি দিচ্ছে।
বিশদ

13th  November, 2018
Loading...
কালনার দত্তদ্বাড়িয়াটনে স্বামীজির পৈত্রিক ভিটা থেকে
৫দিনের সম্প্রীতি ও উন্নয়ন যাত্রার সূচনা হল 

সংবাদদাতা, কালনা: পূর্ব বর্ধমান জেলাজুড়ে পাঁচদিনের সম্প্রীতি ও উন্নয়ন যাত্রার সূচনা হল সোমবার। কালনার দত্তদ্বাড়িয়াটন গ্রামে স্বামীজির পৈত্রিক ভিটা প্রাঙ্গণ থেকে এদিন যাত্রার সূচনা করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।
বিশদ

13th  November, 2018
হলদিয়ায় লোকোমোটিভ কর্মী সংখ্যা কমিয়ে দেওয়ায় উত্তেজনা, কাজ বন্ধ করে বিক্ষোভ 

বিএনএ, তমলুক: হলদিয়া বন্দরের রেল ডিভিশনে লোকোমোটিভ ইঞ্জিন চালানোর কাজে নিযুক্ত কর্মী সংখ্যা কমিয়ে দেওয়ার নির্দেশকে কেন্দ্র করে সোমবার তীব্র উত্তেজনা ছড়ায়। সিটু, আইএনটিটিইউসি, সিপিএসইউ সহ পাঁচটি শ্রমিক সংগঠনের নেতা কর্মীরা এদিন একযোগে রেলে পণ্য পরিবহণের কাজ বন্ধ করে দেয়।
বিশদ

13th  November, 2018
ঘাটাল মাস্টারপ্ল্যানে কানাকড়িও দেয়নি কেন্দ্র
রাজ্যের উদ্যোগেই আজ শুরু হচ্ছে পলাশপাই খাল সংস্কারের কাজ

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ঘাটাল মাস্টারপ্ল্যান অনুমোদন করলেও সেই খাতে একটি টাকাও দেয়নি কেন্দ্রীয় সরকার। বারংবার আবেদন করেও সেই টাকা আদায় করতে পারেনি রাজ্য। ফলে ঘাটালের মানুষকে জলবন্দি হওয়ার হাত থেকে বাঁচাতে এখনও ওই প্রকল্প রূপায়ণ সম্ভব যায়নি।
বিশদ

13th  November, 2018
প্রচারের অভাব
শস্যবিমা না করায় বাঁকুড়ার ২লক্ষ ২৬ হাজার চাষি ক্ষতিপূরণ পাবেন না 

বিএনএ, বাঁকুড়া: প্রশাসনিক উদাসীনতায় বাঁকুড়ার সিংহভাগ ধান চাষি বিমার আওতার বাইরে রয়ে গিয়েছেন। ফলে আমনের মরশুমে খরাজনিত পরিস্থিতিতে ওইসব চাষি শস্যবিমার সুবিধা থেকে বঞ্চিত হবেন। অথচ বর্তমানে বিমার জন্য চাষিদের প্রিমিয়ামের টাকা দিতে হয় না। সরকার ওই টাকা দিয়ে দেয়।
বিশদ

13th  November, 2018
ক্ষুদ্র ও মাঝারি শিল্পে সমস্যার সমাধানে দুর্গাপুরে তিন জেলার শিল্পপতিদের নিয়ে সম্মেলন  

বিএনএ, আসানসোল: ক্ষুদ্র ও মাঝারি শিল্পপতিদের সমস্যার কথা শুনে তা সমাধানের উদ্যোগ নেওয়ার জন্য ১৫ নভেম্বর দুর্গাপুরে বিশেষ সম্মেলনের আয়োজন করেছে রাজ্য সরকার। ওইদিনের সম্মেলনে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলার ক্ষুদ্র এবং মাঝারি শিল্পপতিরা উপস্থিত থাকবেন।
বিশদ

13th  November, 2018
পুরুলিয়ায় হাতির তাণ্ডবে আতঙ্কে বাসিন্দারা, হাসপাতাল চত্বরেও ঢুকল দাঁতাল 

সংবাদদাতা, পুরুলিয়া: রবিবার রাতে বাঘমুণ্ডিতে সেচ দপ্তরের অফিসের দেওয়াল ভাঙার পাশাপাশি পাথরডি ব্লক স্বাস্থ্য কেন্দ্রে ঢুকে পড়ল একটি দাঁতাল। হাসপাতাল চত্বরে ঢুকে পড়লেও সেখানে কোনও ক্ষয়ক্ষতি করেনি দাঁতালটি।
বিশদ

13th  November, 2018
লালগোলায় শান্তি কমিটির সদস্যকে পিটিয়ে খুনের অভিযোগ, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, লালবাগ: লালগোলা থানার ময়া গ্রাম পঞ্চায়েতের বাখরপুর গ্রামে শান্তি ও গ্রাম উন্নয়ন কমিটির এক সদস্যকে পিটিয়ে মারার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতের নাম নাজিবুর রহমান(৪৮)। অভিযোগ, রবিবার রাতে বাখরপুরে ওই কমিটির এক সদস্যের বাড়িতে দুষ্কৃতীরা হামলা চালানোয় ঘটনাস্থলে গেলে দুষ্কৃতীরা তাঁকে ইট, লাঠি, বাঁশ ও লোহার রড দিয়ে পিটিয়ে মেরে ফেলে।
বিশদ

13th  November, 2018
আরামবাগ মহকুমার ৪টি পঞ্চায়েত সমিতিতে কর্মাধ্যক্ষ নির্বাচন নির্বিঘ্নে 

বিএনএ, আরামবাগ: সোমবার আরামবাগ মহকুমার চারটি পঞ্চায়েত সমিতিতে নির্বিঘ্নে কর্মাধ্যক্ষ নির্বাচন হয়েছে। এদিন আরামবাগ, গোঘাট-১, খানাকুল-১ ও ২ পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের সদস্যরাই কর্মাধ্যক্ষ হয়েছেন। বাকি দু’টি পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন আপাতত স্থগিত রাখা হয়েছে। 
বিশদ

13th  November, 2018
ফেসবুকে নাবালিকার আপত্তিকর ছবি পোস্ট, ডেবরায় গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, খড়্গপুর: নাবালিকার আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগে রবিবার রাতে ডেবরার বড়াগড় গ্রাম থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম শুভঙ্কর সাউ। পুলিস জানিয়েছে, অভিযুক্তর বিরুদ্ধে সাইবার ক্রাইম ও পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে।  
বিশদ

13th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: জঙ্গলমহল সহ নিরাপত্তার দিক থেকে গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে সুরক্ষার কাজে রাজ্যের দেয় দশ শতাংশ টাকা কীভাবে খরচ করেছে, তার হিসেব চাইল কেন্দ্র। পশ্চিমবঙ্গ সহ পাঁচটি রাজ্যকে এই নিয়ে চিঠি পাঠিয়েছে তারা। এমনটাই খবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে। সূত্রটি ...

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার পৌরাণিক কাহিনী নির্ভর তথ্যচিত্র দিয়ে মঙ্গলবার শিলিগুড়িতে স্বল্প দৈর্ঘের তথ্যচিত্র প্রদর্শনীর উদ্বোধন হল। দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে ছড়িয়ে রয়েছে প্রত্নতাত্ত্বিক নিদর্শন, যা নিয়ে নানা লোককথা আজও প্রচলিত।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ফি বছরের মতো এবারও আগামীকাল থেকে প্রগতি ময়দানে শুরু হচ্ছে ভারতের আন্তর্জাতিক বাণিজ্য মেলা। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রকের আয়োজনে এবার মেলার থিম ‘এন্টারপ্রাই঩জেস ফ্রম রুরাল ইন্ডিয়া।’ ২০১৯ সালে লোকসভার ভোট। ...

বীরেশ্বর বেরা, কলকাতা: কলকাতা শহরে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ আইন থাকলেও তা কার্যকর করা নিয়ে প্রশ্ন উঠছে। ঢিলেমির জন্যই পরিস্থিতি জটিল হচ্ছে বলে মনে করছে ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা শিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী অহোরাত্র। নক্ষত্র- শ্রবণা অহোরাত্র, সূ উ ৫/৫২/১৮, অ ৪/৪৯/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে। বারবেলা ঘ ৮/৩৭ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ২/৩৭ গতে ৪/১৫ মধ্যে।
২৭ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী রাত্রিশেষ ঘ ৫/০/১৭। শ্রবণানক্ষত্র অহোরাত্র। সূ উ ৫/৫২/৩১, অ ৪/৪৯/৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/১৭ মধ্যে ও ঘ ৭/২০/৪ থেকে ঘ ৮/৩/৫০ মধ্যে ও ঘ ১০/১৩/১০ থেকে ১২/২২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/২২ থেকে ঘ ৬/৩৩/৩৫ মধ্যে ও ৮/১৮/১ থেকে ঘ ৩/১৫/৪৯ মধ্যে। বারবেলা ১১/২০/৫০ থেকে ১২/৪৩/৫৪ মধ্যে, কালবেলা ৮/৩৬/৪০ থেকে ঘ ৯/৫৮/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৩৬/৪০ থেকে ঘ ৪/১৪/৩৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

03:03:04 PM

Loading...
Loading...