Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 নবদ্বীপ ও শান্তিপুরে ২১ শে জুলাইয়ের সমর্থনে তৃণমূলের সভা

সংবাদদাতা, নবদ্বীপ ও রানাঘাট: ২১জুলাইয়ের সমর্থনে নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে নবদ্বীপের প্রাচীন মায়াপুরে অনুষ্ঠিত একটি পথসভা হয়। বক্তব্য রাখেন নবদ্বীপের বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা, নবদ্বীপ পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা, ভাইস-চেয়ারম্যান শচীন্দ্র বসাক প্রমুখ। 
বিশদ
 দেওয়ানদিঘিতে পরকীয়ার জেরে কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক

  সংবাদদাতা, বর্ধমান: পরকীয়ার জেরে কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন এক যুবক। মৃতের নাম সঞ্জু ঘোষ(২৫)। দেওয়ানদিঘি থানার কামনাড়ায় তাঁর বাড়ি। তিনি পেশায় চাষি ছিলেন। বুধবার বিকেলে বাইরে থেকে কীটনাশক খেয়ে তিনি বাড়িতে ফেরেন।
বিশদ

19th  July, 2019
 মুর্শিদাবাদ সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের স্পেশাল অফিসারের দায়িত্ব নিলেন অপূর্ব

 বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার মুর্শিদাবাদের সেন্ট্রাল কো-অপরেটিভ ব্যাঙ্কের স্পেশাল অফিসার হিসেবে দায়িত্বভার বুঝে নিলেন অপূর্ব সরকার। এতদিন জেলাশাসক ওই পদে ছিলেন। এদিন সিইও’র কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নিয়েছেন।
বিশদ

19th  July, 2019
 কিশোরকে পিটিয়ে খুন, মৃতদেহ নিয়ে অবরোধ সিউড়িতে

 বিএনএ, সিউড়ি: এক কিশোরকে পিটিয়ে মারার অভিযোগে মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধ করলেন বাসিন্দারা। বৃহস্পতিবার সকালে সিউড়ি শহরের প্রশাসন ভবন মোড় এলাকায় ওই অবরোধের জেরে উত্তেজনাও ছড়ায়। পরে পুলিস এসে আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।
বিশদ

19th  July, 2019
 কাটমানির পোস্টার নিয়ে পুলিসে অভিযোগ জানালেন শান্তিপুরের চেয়ারম্যান

  সংবাদদাতা, শান্তিপুর: শান্তিপুর পুরসভার চেয়ারম্যানের ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ডে গত বুধবার কাটমানির পোস্টার পড়ে। সেই ঘটনার সঠিক তদন্তের দাবি জানিয়ে বৃহস্পতিবার শান্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন তৃণমূলের শান্তিপুর পুরসভার চেয়ারম্যান অজয় দে।
বিশদ

19th  July, 2019
 কালনায় ভাগীরথীর উপর সেতুর অ্যাপ্রোচ রোড নির্মাণের জন্য জমি দিলেন ৯জন চাষি

  সংবাদদাতা, কালনা: কালনা ভাগীরথী নদীর উপর সেতু নির্মাণের অ্যাপ্রোচ রোডের জন্য বৃহস্পতিবার কালনার দিকের অংশে জমি দিলেন ৯জন চাষি। প্রশাসনের তরফে এদিন তাঁদের হাতে প্রায় ১ কোটি ৫ লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা। তাঁদের বক্তব্য, সেতু হলে এলাকার সামাজিক ও ব্যবসায়িক উন্নতি হবে।
বিশদ

19th  July, 2019
 তৃণমূলের যুবনেতা সহ দু’জনকে মারধরের অভিযোগে গ্রেপ্তার বিজেপি কর্মী

  সংবাদদাতা, কাঁথি: তৃণমূলের যুবনেতা সহ দু’জনকে মারধর এবং খুনের চেষ্টার অভিযোগে এক বিজেপি কর্মীকে গ্রেপ্তার করেছে এগরা থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম আইনুদ্দিন শেখ। তার বাড়ি এগরার শুনিয়া গ্রামে। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

19th  July, 2019
 নাদনঘাটে ২ তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ, গ্রেপ্তার ১

  সংবাদদাতা, পূর্বস্থলী: বুধবার রাতে নাদনঘাট থানার চকবামন গড়িয়ায় বিজেপি কর্মীদের হামলায় দুই তৃণমূল কর্মী জখম হয়েছে বলে অভিযোগ। তাঁদের মধ্যে বিপন নির্ভর নামে এক তৃণমূল কর্মী নবদ্বীপ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিশদ

19th  July, 2019
 পূর্বস্থলীতে গরমে অসুস্থ ১১ স্কুলপড়ুয়া

 সংবাদদাতা, পূর্বস্থলী: বৃহস্পতিবার স্কুল চলাকালীন অসুস্থ হয়ে পড়ল পূর্বস্থলীর মাজিদা গণবিদ্যাপীঠের ১১ জন ছাত্রছাত্রী । তাদের মধ্যে পাঁচজনকে পূর্বস্থলী-২ ব্লক হাসপাতালে এবং একজনকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

19th  July, 2019
 দু’দিন ধরে ট্যাপে জল নেই, সমস্যায় ঝাড়গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: দু’দিন ধরে ট্যাপে জল নেই। যার ফলে চরম সমস্যায় পড়েছেন ঝাড়গ্রাম শহরের ৩ নম্বর ওয়ার্ডের শক্তিনগর এলাকার মানুষজন। জানা গিয়েছে, গত বুধবার বিকেল থেকে শক্তিনগর এলাকায় পুরসভার ট্যাপে জল মিলেছে না। ওই এলাকায় প্রায় ৪০০ পরিবারের বসবাস। অধিকাংশ পরিবারই গরিব।
বিশদ

19th  July, 2019
 ভরতপুরে বিডিওর কাছে ডেপুটেশন দেওয়ার সময় বিজেপির উপর হামলা

  সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার ভরতপুর-২ ব্লক অফিসের মধ্যেই বিডিওকে বিজেপির স্মারকলিপি দেওয়ার সময় দলীয় কর্মী ও নেতাদের বিডিও এবং পুলিসের সামনেই মারধর করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনায় সাতজন জখম হয়েছেন বলে দাবি বিজেপির।
বিশদ

19th  July, 2019
 ২১জুলাই: কান্দি ও খড়গ্রামে তৃণমূলের জনসংযোগ যাত্রা

  সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার কান্দি ব্লকের ছ’টি পঞ্চায়েত এলাকায় এবং খড়গ্রাম ব্লক এলাকায় ২১জুলাই শহিদ দিবসকে সামনে রেখে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস। এদিন কান্দি ব্লক এলাকার জনসংযোগ যাত্রায় নেতৃত্ব দেন দলের ব্লক সভাপতি পার্থপ্রতিম সরকার এবং খড়গ্রাম ব্লকে নেতৃত্ব দেন সংশ্লিষ্ট তৃণমূলের ব্লক সভাপতি মফিজউদ্দিন মণ্ডল।
বিশদ

19th  July, 2019
 পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, অবরোধ

  সংবাদদাতা, বিষ্ণুপুর: বৃহস্পতিবার পাত্রসায়রের দত্তবাড়ি এলাকায় পিকআপ ভ্যানের সঙ্গে বাইকের সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম শেখ সাগর(২৭)। তাঁর বাড়ি স্থানীয় ইদিলচক গ্রামে। ঘটনার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

19th  July, 2019
 বড়ঞায় ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে বাইক আরোহীর মৃত্যু

  সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সকালে ডাকবাংলা-পাঁচথুপি রাজ্য সড়কের বড়ঞা থানার পাঁচথুপি গ্রামে ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ আলি শেখ(৩০)। বাড়ি পাঁচথুপির ডাঙাপাড়ায়। এই ঘটনায় এলাকায় সামান্য উত্তেজনা ছড়ায়।
বিশদ

19th  July, 2019
লালগোলা: পুরনো বিবাদের জেরে যুবককে পিটিয়ে খুন

  সংবাদদাতা, লালবাগ: বুধবার রাতে লালগোলা থানার সবদরপুর এলাকায় পুরনো বিবাদের জেরে এক যুবককে বাঁশ দিয়ে পিটিয়ে খুনের অভিযোগ উঠল গ্রামের অপর এক যুবক এবং তার সঙ্গীদের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম হাসান শেখ(৩০)। ঘটনার পরেই অভিযুক্ত যুবক তারিকুল শেখ এবং তার সঙ্গীরা এলাকা ছেড়ে পালিয়েছে।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিকাশ ভবনে অনশনরত প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী 

03:05:00 PM

১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:04:22 PM

ওঃ ইন্ডিজ সফরে খেলবেন না, বোর্ডকে জানালেন ধোনি 
অবসরের জল্পনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারবেন না বলে ...বিশদ

01:48:08 PM

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধানকর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

01:27:00 PM

পুলিস হেফাজত থেকে ফেরার ২ বন্দি 
পুলিসকে ধাক্কা দিয়ে পালাল দুই বিচারাধীন বন্দি। এদিন সকালে ঘটনাটি ...বিশদ

12:52:42 PM

পুরাতন মালদহে স্কুলে ভাঙচুর 
সপ্তম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না ...বিশদ

12:33:59 PM