Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শালতোড়ায় মৃত্যু মহিলা শ্রমিকের 

বিএনএ, বাঁকুড়া: ক্র্যাশারে কাজ করার সময় মেশিনের কনভেয়ার বেল্টে শাড়ি জড়িয়ে এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতার নাম ঠাকুরমণি বাস্কে (২৮)। রবিবার বিকেলে শালতোড়া থানার শিশুতল এলাকার একটি পাথর ক্র্যাশারে দুর্ঘটনাটি ঘটে। ঠাকুরমণি স্থানীয় মুড়লু গ্রামের বাসিন্দা।  
বিশদ
আজ রাস উৎসবে মাতবে বিষ্ণুপুর 

সংবাদদাতা, বিষ্ণুপুর: আজ, মঙ্গলবার বিষ্ণুপুর শহরে রাস উৎসবে মাতবেন বাসিন্দারা। আজ সন্ধ্যায় শহরের কৃষ্ণগঞ্জ ও মাধবগঞ্জে রাস উৎসবের সূচনা হবে। উৎসব কমিটি সূত্রে জানা গিয়েছে, দুই গঞ্জে রাস উৎসবের উদ্বোধন করবেন বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। 
বিশদ

ভোটের মুখে খড়্গপুর শহরে কাউন্সিলারের বিরুদ্ধে সরব বাসিন্দারা 

সংবাদদাতা, খড়্গপুর: বিধানসভা ভোটের মুখে খড়্গপুর শহরের নিমপুরা এলাকায় তৃণমূল কাউন্সিলারের বিরুদ্ধে সরব হলেন বাসিন্দারা। সোমবার তাঁরা হাতে নানা রকম প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের মধ্যে মহিলাদের সংখ্যাই বেশি ছিল। 
বিশদ

এনআরসি বিরোধী কর্মসূচিতে রেকর্ড ভিড়ের প্রস্তুতি
আজ বহরমপুরে সভায় মন্ত্রী শুভেন্দু ও ফিরহাদ 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: আজ, মঙ্গলবার বহরমপুরে এনআরসি বিরোধী সভায় ‘মিনি ব্রিগেড’কেও টেক্কা দেওয়ার টার্গেট তৃণমূল কংগ্রেসের। ভিড়ের নিরিখে এদিনের সভা অতীতের সব রেকর্ড ভেঙে দেবে। এমনই দাবি শাসকদলের। 
বিশদ

কান্দিতে ৯ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয়ে সাড়ে ৫ কিমি রাস্তা তৈরি করছে পূর্ত দপ্তর
দু’টি পঞ্চায়েতের প্রায় ২৬টি গ্রামের বাসিন্দা উপকৃত হবেন 

ইন্দ্রজিৎ কর্মকার, কান্দি, সংবাদদাতা: জেলার ধানঘর হিসেবে পরিচিত কান্দি ব্লকের হিজল এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য প্রায় সাড়ে ৯কোটি টাকা খরচ করে রাস্তা হতে চলেছে। 
বিশদ

শান্তিনিকেতনে সমাবর্তন
গান্ধীজি ও রবীন্দ্রনাথের মিলনক্ষেত্র
বিশ্বভারতীকে তীর্থক্ষেত্র বললেন রাষ্ট্রপতি 

সুমন তেওয়ারি, শান্তিনিকেতন, বিএনএ: পড়ুয়া উপস্থিতি নিয়ন্ত্রণ ও পানীয় জল সহ অন্যান্য পরিষেবার পর্যাপ্ত ব্যবস্থা করে সুশৃঙ্খলভাবেই সমাবর্তন অনুষ্ঠান শেষ হল বিশ্বভারতীতে। সোমবার আম্রকুঞ্জে বিশ্বভারতীর পরিদর্শক তথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উত্তীর্ণ ছাত্রছাত্রীদের উদ্দেশে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর হাতে সপ্তপর্ণী (ছাতিম পাতা) তুলে দেন। 
বিশদ

নিষিদ্ধ হওয়ার পরও কৃষ্ণনগরজুড়ে রমরমিয়ে বিক্রি হচ্ছে গুটখা-পান মশলা 

শীষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: নিষিদ্ধ হওয়ার পরও কৃষ্ণনগর শহরজুড়ে গুটখা, পান মশলা রমরমিয়ে বিক্রি হচ্ছে। প্রকাশ্যেই গুটখা বিক্রি হচ্ছে। বিভিন্ন দোকান, গুমটির সামনে ঝুলছে গুটখা। কৃষ্ণনগর শহরের সদর মোড়ের কিছু আগে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক অফিস।  
বিশদ

সূতিতে দুই বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার রাতে সূতিতে বিজেপির সংখ্যালঘু মোর্চার দুই কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বন্ধুদের সঙ্গে চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় হঠাৎই তাঁদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। 
বিশদ

বুলবুলের প্রভাবে বৃষ্টিতে ফের ডেঙ্গু নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য কর্তারা 

বিএনএ, কৃষ্ণনগর: বুলবুলের প্রভাবে বৃষ্টির জেরে ফের ডেঙ্গু ঩নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, দু’দিন ধরে নদীয়ার বেশিরভাগ জায়গাতেই বৃষ্টি হয়েছে। এর ফলে জেলার বিভিন্ন এলাকায় খোলা পাত্রে, পরিত্যক্ত বিভিন্ন জায়গায় জমা জলে ডেঙ্গুর মশার জন্ম নেওয়ার সম্ভাবনা রয়েছে।  
বিশদ

নিরাপত্তারক্ষী ছাড়াই এবার এলাকায় ঘুরবেন কৃষিমন্ত্রী  

সংবাদদাতা, রামপুরহাট: কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে গুলি করে খুনের ঘটনার পর শাসক দলের ১৭ জন নেতা-মন্ত্রীর নিরাপত্তা আরও জোরদার করা হয়। এই পরিস্থিতিতে কোনওরকম নিরাপত্তা ছাড়াই এলাকায় ঘোরার সিদ্ধান্ত নিলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

সিউড়িতে প্রাইমারিতেই চলছে জুনিয়র হাইস্কুল, বিতর্ক 

বিএনএ, ইন্দ্রগাছা (সিউড়ি): ভবন নির্মাণ হলেও রাস্তার জন্য চালু হয়নি স্কুল। তাই সিউড়ির ইন্দ্রগাছায় প্রাইমারিতেই কোনওভাবে জুনিয়র হাইস্কুল চলছে। সেখানকার একটি শ্রেণীকক্ষেই পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের মেঝেতে বসিয়ে পড়ানো হচ্ছে। 
বিশদ

মেদিনীপুরের অরবিন্দ শিশুউদ্যান ও চিড়িয়াখানায় চালু হচ্ছে থ্রি-ডি শো 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর শহরের অরবিন্দ শিশুউদ্যান ও চিড়িয়াখানায় চালু হচ্ছে থ্রি-ডি শো। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুদেদের জন্য প্রায় ১৭ লক্ষ টাকা খরচ করে এই শো চালু করা হচ্ছে। ইতিমধ্যেই শিশুউদ্যানের ভিতরে শো দেখানোর জন্য বিল্ডিং তৈরি হয়ে গিয়েছে। 
বিশদ

গোপীবল্লভপুর সুপার স্পেশালিটিতে চালু হবে সিসিইউ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে সিসিইউ চালু হবে। পাশাপাশি গোপীবল্লভপুর-১ ব্লকের শাশড়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি নতুন রূপে ১০টি শয্যাবিশিষ্ট করা হবে। ২৪ ঘণ্টা খোলা থাকার পাশাপাশি এখানে গর্ভবতী মহিলাদের প্রসবও হবে। 
বিশদ

রামপুরহাটে পথ দুর্ঘটনায় দিনমজুরের মৃত্যু

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট লাগোয়া ঝাড়খণ্ডের পাকুরিয়া থানার ধ’ডাঙা গ্রামের কাছে পথ দুর্ঘটনায় এক দিনমজুরের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সোম লোহার (৩৫)। বাড়ি পাকুরিয়া থানার তেঁতুলিয়া গ্রামে।  
বিশদ

এগরায় আগুন লেগে ২টি বাড়ি ভস্মীভূত 

সংবাদদাতা, কাঁথি: রবিবার রাতে এগরা শহরের ৯ নম্বর ওয়ার্ডে আকলাবাদ এলাকায় দু’টি বাড়ি আগুনে ভস্মীভূত হয়ে যায়। দু’টিই খড়ের চালার মাটির দোতলা বাড়ি ছিল। ওই দিন আকলাবাদ এলাকার হরিজনপল্লির দুলাল ঘোড়াই ও ঋজুশঙ্কর ঘোড়াইয়ের বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। আগুনে তাঁদের কার্যত সবকিছুই পুড়ে নষ্ট হয়ে গিয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): সরকার গঠনের জন্য সময় বেঁধে দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। এনসিপিও জানিয়ে দিয়েছে, তাদের সমর্থন পেতে হলে এনডিএ ছাড়তে হবে শিবসেনাকে। মোদি সরকারের ...

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই ...

নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): উৎসবের মরশুম আর নয়া মডেল। এই দুইয়ের জেরে নিম্নগতি থেকে সামান্য হলেও মাথা তুলল গাড়ি শিল্প। অক্টোবরে যাত্রীবাহী গাড়ি বিক্রি বাড়ল ০.২৮ শতাংশ। অর্থাৎ গাড়ি বিক্রি হয়েছে ২ লক্ষ ৮৫ হাজার ২৭ ইউনিট। যেখানে গত বছরের ...

সংবাদদাতা, মালদহ: জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি নিয়ে প্রচার ও আন্দোলনের গতি আরও বাড়াতে চাইছে মালদহ জেলা কংগ্রেস। সম্প্রতি বিষয়টি নিয়ে বিশদে অবহিত করে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি দিয়েছিলেন সুজাপুরের কংগ্রেস বিধায়ক ঈশা খান চৌধুরী।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

11-11-2019 - 07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

11-11-2019 - 06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

11-11-2019 - 04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

11-11-2019 - 04:06:00 PM

মুম্বইতে বৈঠকে শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারে ও এনসিপি প্রধান শারদ পাওয়ার 

11-11-2019 - 01:41:00 PM

ছাত্র বিক্ষোভে উত্তাল জেএনইউ 
ফের পড়ুয়াদের বিক্ষোভের জেরে শিরোনামে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ফি বৃদ্ধি ...বিশদ

11-11-2019 - 01:31:23 PM