দক্ষিণবঙ্গ
 

দীর্ঘদিন রাস্তা সংস্কার না হওয়ায় বিডিওকে ঘিরে বিক্ষোভ
পূর্বস্থলীতে টোটো উল্টে গঙ্গায়, মৃত ১, জখম ৫

সংবাদদাতা, পূর্বস্থলী: মঙ্গলবার রাত সাড়ে ১০টা নাগাদ পূর্বস্থলী থানার পাটুলির সন্তোষপুরে যাত্রীবাহী একটি টোটো উল্টে গঙ্গায় পড়ে যাওয়ায় একজন মারা গিয়েছেন এবং পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতার নাম রেবারানি গোস্বামী (৫৫)। জলের নীচে টোটোর তলায় তিনি চাপা পড়েছিলেন। সন্তোষপুরেই তাঁর বাড়ি।
বিশদ
বর্ধমানে সিভিক ভলান্টিয়ার খুনে ২লক্ষ টাকার সুপারি, গ্রেপ্তার হল কাকা সহ ২

 বিএনএ, বর্ধমান: সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ২লক্ষ টাকার সুপারির বিনিময়ে দেওয়ানদিঘি থানার সিভিক ভলান্টিয়ার রবীন্দ্রনাথ ঘোষকে খুন করা হয়েছে বলে তদন্তে নেমে জানতে পেরেছে পুলিস। অভিযোগ, ওই ঘটনায় মূল ষড়যন্ত্রী মৃত সিভিক ভলান্টিয়ারের কাকা বিপ্লব ঘোষ।
বিশদ

14th  February, 2019
গত বোর্ডে ১কোটি ২২লক্ষ টাকার দুর্নীতি নিয়ে এফআইআর করেছিলেন বিডিও
কালনার বেগপুর পঞ্চায়েতের তৃণমূলের প্রধান ইস্তফা দিলেন

 বিএনএ, বর্ধমান: গত ২৫জানুয়ারি কালনা-১-এর বিডিও দেবলীনা সর্দার বেগপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রাক্তন প্রধান শিউলি মল্লিক, এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট নারায়ণ নন্দী এবং স্কিলড টেকনিক্যাল পার্সন (এসটিপি) নরেন্দ্রনাথ দাসের বিরুদ্ধে এফআইআর করেছিলেন।
বিশদ

14th  February, 2019
কৃষ্ণগঞ্জে বিধায়ক খুনের জের
পূর্ব বর্ধমানে ৬ বিধায়ককে নিরাপত্তারক্ষী দেওয়া হল

বিএনএ, বর্ধমান: নদীয়ার কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের খুনের ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার পূর্ব বর্ধমান জেলার ছ’জন বিধায়ককে সরকারি দেহরক্ষী দিল জেলা পুলিস।
বিশদ

14th  February, 2019
দমকল বিভাগের অস্থায়ী পদ
নাম বিভ্রাটে চাকরি প্রার্থীরা, নেওয়া হবে পুরুষ কর্মী, ডাকা হল মেয়েদেরও!

 সংবাদদাতা, বহরমপুর: দমকল বিভাগের অস্থায়ী পদে কর্মী নিয়োগের পরীক্ষায় নাম বিভ্রাটে হয়রানির শিকার হতে হচ্ছে বহু চাকরি প্রার্থীকে। অস্থায়ী পদে শুধুমাত্র ছেলেদের নিয়োগ করা হবে। কিন্তু, নামের ইংরেজি বানান বিভ্রাটের কারণে সিভিল ডিফেন্সের প্রশিক্ষণপ্রাপ্ত অনেক মেয়ের নাম তালিকায় চলে আসায় সমস্যা তৈরি হয়েছে।
বিশদ

14th  February, 2019
 বীরভূমে বিধায়ক ও নেতাদের নিরাপত্তা নিয়ে বৈঠক পুলিসের

  বিএনএ, সিউড়ি: নদীয়ার কৃষ্ণগঞ্জের বিধায়ক খুনের ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার নিরাপত্তা নিয়ে বীরভূম জেলার বিধায়ক ও শাসকদলের গুরুত্বপূর্ণ নেতাদের অভিমত জানল জেলা পুলিস। বুধবার সিউড়িতে পুলিস সুপারের কার্যালয়ে জেলার পুলিস সুপার ও অতিরিক্ত পুলিস সুপার নেতা ও বিধায়কদের নিরাপত্তা নিয়ে দীর্ঘক্ষণ বৈঠক করেন।
বিশদ

14th  February, 2019
 এবার পরীক্ষার মাঝে ভ্যালেন্টাইন পড়ায়
আজ গোলাপের বিক্রি নিয়ে চিন্তিত নাকাশিপাড়া, কালীগঞ্জের চাষি, ব্যবসায়ীরা

  সংবাদদাতা, কালীগঞ্জ: এবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মাঝে ভ্যালেন্টাইন পড়ায় ফুলের বাজার নিয়ে চিন্তিত নাকাশিপাড়া ও কালীগঞ্জের ফুল চাষি ও ব্যবসায়ীরা। এলাকার ফুল ব্যবসায়ীদের মতে স্কুলের ছেলে মেয়েরাই ভালোবাসার দিনে সব থেকে বেশি গোলাপ কিনে থাকে। অন্যদিনের তুলনায় এ দিন ফুল বিকোয় চড়া দামে।
বিশদ

14th  February, 2019
তারাপীঠ রোড স্টেশনে
রেললাইনে তৃণমূল পঞ্চায়েত সদস্যার স্বামীর মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য

সংবাদদাতা, রামপুরহাট: বুধবার দুপুরে তারাপীঠ রোড স্টেশনের এক নম্বর প্লাটফর্মের ডাউন রেল লাইনের উপর থেকে তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যার স্বামীর গলা কাটা মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। সাঁইথিয়া জিআরপির ওসি অপু দাস বলেন, ওই ব্যক্তি লাইনে গলা দিয়ে আত্মহত্যা করেছেন। প্রথমে পরিচয় জানা যায়নি।
বিশদ

14th  February, 2019
 তারাপীঠের আদলে বক্রেশ্বর সাজিয়ে তোলার উদ্যোগ উন্নয়ন সংস্থার

 বিএনএ, সিউড়ি: তারাপীঠের আদলে বক্রেশ্বর ধাম সাজিয়ে তোলা ও এলাকা পরিচ্ছন্ন করার কাজে হাত লাগাল বক্রেশ্বর উন্নয়ন সংস্থা। বুধবার ঝাঁটা হাতে এলাকা পরিচ্ছন্ন করতে নেমে পড়েন অতিরিক্ত জেলাশাসক তথা সংস্থার সিইও দীপ্তেন্দু বেরা।
বিশদ

14th  February, 2019
 ঝুমুর দলে নাচ-গান করে পড়াশোনা চালিয়ে মাধ্যমিক দিচ্ছে হোগলবেড়িয়া সীমান্তের ৬ ছাত্রী

সংবাদদাতা, তেহট্ট: ঝুমুর গান ও নাচ দেখিয়ে পড়াশোনা করে এবছর মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে হোগলবেড়িয়া থানার ভারত বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের ওপারে চর মেঘনা গ্রামের ছয় ছাত্রী। তারমধ্যে বিভা মণ্ডল ও রাধারানি মণ্ডল সর্বক্ষণের ঝুমুল শিল্পী।
বিশদ

14th  February, 2019
 মুখ্যমন্ত্রী কৃষকদের পাশে আছেন, মেদিনীপুরের বললেন কৃষিমন্ত্রী

 বিএনএ, মেদিনীপুর: মুখ্যমন্ত্রী বরাবরই কৃষকদের পাশে ছিলেন এবং আছেনও। বুধবার মেদিনীপুরের আবাসে কৃষি ভবনে এসে একথা বলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কৃষকদের জমি আন্দোলন থেকে কৃষকবন্ধু প্রকল্প, মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিয়েছেন তিনি কৃষকদের পাশে আছেন। কৃষকদের জন্য রাজ্যজুড়ে একটা কর্মযজ্ঞ চলছে।
বিশদ

14th  February, 2019
 উন্নয়নের টাকায় রামপুরহাট পুরসভার বিলাসবহুল গাড়ি কেনা নিয়ে বিতর্ক

  সংবাদদাতা, রামপুরহাট: দলীয় কাউন্সিলারদের অন্ধকারে রেখে উন্নয়নের টাকা ভেঙে নিজে চড়ার জন্য কয়েক লক্ষ টাকা ব্যয়ে বিলাসবহুল গাড়ি কেনার অভিযোগ উঠল রামপুরহাট পুরসভার চেয়ারম্যান অশ্বিনী তেওয়ারির বিরুদ্ধে। অভিযোগ, নিয়ম ভেঙে সেই গাড়িতে তিনি নীল বাতিও লাগিয়েছেন।
বিশদ

14th  February, 2019
 তারস্বরে বক্স বাজানোয় মেশিন আটক, পলাশীপাড়ায় অবরোধ

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সন্ধ্যায় পলাশীপাড়া থানার চকবিহারীতে সরস্বতী পুজোর বিসর্জনের শোভাযাত্রায় তারস্বরে মাইক বাজানোয় পুলিস একটি মেশিন আটক করে নিয়ে যায়। ঘটনার প্রতিবাদে তেহট্ট ঘাট-দেবগ্রাম রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় পুজো কমিটির লোকজন।
বিশদ

14th  February, 2019
 চারদিনের মধ্যে জেলায় ১১কোটি ৪৫ লক্ষ টাকায় ৬টি হস্টেলের অনুমোদন দিল নবান্ন

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: এবার মুর্শিদাবাদ জেলায় ১১কোটি ৪৫লক্ষ টাকায় ছ’টি আদিবাসী হস্টেল গড়ার প্রশাসনিক অনুমোদন দিল নবান্ন। এস্টিমেট পাঠানোর মাত্র চারদিনের মাথায় মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে থাকা আদিবাসী উন্নয়ন দপ্তর তার অনুমোদন দিয়ে দিয়েছে।
বিশদ

14th  February, 2019
 বদলির নির্দেশ পেয়েও নতুন স্কুলে যোগ না দেওয়া শিক্ষকদের শোকজ

  সংবাদদাতা, খড়্গপুর: বদলির নির্দেশ পাওয়ার পরেও যে শিক্ষকরা নতুন স্কুলে যোগ দেননি, এবার তাঁদের শোকজ করার সিদ্ধান্ত নিল জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। স্কুল পরিদর্শকদের কাছে এব্যাপরে রিপোর্ট চাওয়া হয়েছে। রিপোর্ট এলেই তাঁদের শোকজের চিঠি পাঠানো হবে।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM