Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 আসানসোলে কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ। ছবি: উত্তম সামন্ত

 তৃণমূল গুন্ডারা গুরুদেবের শান্তিনিকেতনকে অশান্ত করেছে: প্রধানমন্ত্রী

 সুমন তেওয়ারি  ইলামবাজার, বিএনএ: তৃণমূল গুন্ডারা গুরুদেবের শান্তিনিকেতনকে অশান্ত করে দিয়েছে। বোলপুরে পর্যটন কেন্দ্র হওয়ার অনেক সুযোগ ছিল, কিন্তু তৃণমূলের গুন্ডাগিরির জন্য পর্যটন বাড়ছে না। এখানে কেউ বিনিয়োগ করতে চাইছে না।
বিশদ
 ঝাড়গ্রামে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিসও থাকবে, জানালেন পুলিস পর্যবেক্ষক

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় লোকসভা ভোটে পর্যাপ্ত মাত্রায় কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিসও থাকবে। বুধবার ঝাড়গ্রামে এসে একথা জানালেন পুলিস পর্যবেক্ষক প্রমোদকুমার তেওয়ারি। তিনি বলেন, আমাকে নির্বাচন কমিশন পুলিস পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছেন। সেজন্য আমি এখানে সমীক্ষা করার জন্য এসেছি।
বিশদ

25th  April, 2019
 জিতলে মহেশ নদীর উপর সেতুর আশ্বাস সুব্রতর

  বাংলা নিউজ এজেন্সি: বাঁকুড়া লোকসভা আসন থেকে জয়ী হলে রঘুনাথপুর মহকুমার নিতুড়িয়া ব্লকের গুনিয়াড়া এলাকার মানুষের প্রধান দাবি মহেশ নদীর উপর সেতু সবার আগে তৈরি করা হবে। বুধবার গুনিয়াড়ার অযোধ্যা এলাকায় শহিদ বেদিতে মালা দিয়ে একথা বলেন বাঁকুড়ার তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়।
বিশদ

25th  April, 2019
 বিষ্ণুপুরকে হেরিটেজ ঘোষণার দাবি এবার ভোটের ইস্যু

  সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরকে হেরিটেজ ঘোষণার দাবি এবার ভোটে ইস্যু হয়েছে। ‘হেরিটেজ’ মর্যাদা দেওয়ার দাবিতে স্থানীয় বাসিন্দারা ফের সরব হয়েছেন। তাঁদের অভিযোগ, ঐতিহ্যপূর্ণ মন্দির ও নিদর্শন থাকা সত্ত্বেও আজও মন্দির নগরী বিষ্ণুপুরকে হেরিটেজের তকমা দেওয়া হয়নি। এনিয়ে স্থানীয় বাসিন্দারা বহুবার সরব হয়েছেন।
বিশদ

25th  April, 2019
‘১০-১২জন দাদুকে ঘিরে ধরে হাঁসুয়া দিয়ে কোপাতে থাকে’
খুনের ঘটনার কথা ভাবলেই শিউরে উঠছে টিয়ারুলের নাতনি ফুলসুরা

  সংবাদদাতা, লালবাগ: ঘটনার ২৪ঘণ্টা পরেও ছোট্ট মেয়েটির মন থেকে আতঙ্ক কিছুতেই যাচ্ছে না। চোখের সামনে দাদুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করার ভয়াবহ দৃশ্য ঘুরেফিরে মনে পড়ছে। ভয়াবহ দৃশ্যের সাক্ষী হওয়ার পরে থেকেই কার্যত ভাষা হারিয়ে গিয়েছে ছোট্ট মেয়েটির।
বিশদ

25th  April, 2019
 রাজনীতি করতেন না টিয়ারুল, সরব পরিবার ও প্রতিবেশীরাই

আনন্দ সাহা, রানিতলা, সংবাদদাতা: মঙ্গলবার ভোটের দিন রানিতলা থানার বালিগ্রামের বাসিন্দা বৃদ্ধ টিয়ারুল শেখের খুনের ৪৮ ঘণ্টা পরেও খুনের কারণ নিয়ে ধোঁয়াশা কাটেনি। এদিকে, খুনের ঘটনার পরেই মৃত টিয়ারুল শেখকে দলের সক্রিয় কর্মী বলে দাবি করে রাজনৈতিক ফায়দা তুলতে আসরে নেমে পড়েছে কংগ্রেস। বুধবার তারা এলাকায় মিছিল করে।
বিশদ

25th  April, 2019
 সাঁইথিয়ায় তৃণমূলের মিছিলে অস্ত্র প্রদর্শনের অভিযোগ

  বিএনএ, সিউড়ি: বুধবার সাঁইথিয়া থানার হরিসড়ায় তৃণমূলের বাইক মিছিলে অস্ত্র প্রদর্শন করার অভিযোগ উঠল। সেখানে আগ্নেয়াস্ত্র সহ বিভিন্ন প্রকার ধারালো অস্ত্র ছিল বলে অভিযোগ। স্থানীয় তৃণমূল অঞ্চল সভাপতি ওই মিছিলের নেতৃত্ব দেন বলে বিরোধীদের দাবি।
বিশদ

25th  April, 2019
 খড়্গপুরে ভোটের প্রচারে এসে বালাকোটকেই হাতিয়ার করলেন নির্মলা

  বিএনএ, খড়্গপুর, সংবাদাতা, ঝাড়গ্রাম: নির্বাচনী প্রচারে এসে ফের ভারতীয় জওয়ানদের বীরগাথাকেই হাতিয়ার করলেন কেন্দ্রীয় মন্ত্রী। বুধবার বিজেপি নেত্রী তথা কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ খড়্গপুরে সভা করেন।
বিশদ

25th  April, 2019
 প্রচারে রীতিমতো টক্কর দিচ্ছেন মেদিনীপুরের বাম প্রার্থী

  সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূলের সঙ্গে প্রচারে রীতিমতো টক্কর দিচ্ছেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বামফ্রন্টের প্রার্থী বিপ্লব ভট্ট। যদিও এই কেন্দ্রে মূল লড়াইটা তৃণমূলের মানস ভুঁইয়ার সঙ্গে বিজেপির দিলীপ ঘোষের বলে রাজনৈতিক মহল মনে করছে।
বিশদ

25th  April, 2019
 বাঁকুড়ায় প্রার্থী দেয়নি কংগ্রেস, সেই ভোট দখল করতে মরিয়া সব দলই

  বিএনএ, বাঁকুড়া: রাজ্যের যেসব লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী দেয়নি তারমধ্যে বাঁকুড়া অন্যতম। অথচ বাঁকুড়ায় জাতীয় কংগ্রেস প্রার্থী প্রায় ২ শতাংশের কাছাকাছি ভোট পেয়েছিলেন। জঙ্গলমহলের অন্যতম আসন বাঁকুড়া এবারের লোকসভা নির্বাচনে জমজমাট। ফলে ওই ভোট টানতে মরিয়া হয়ে উঠেছে সব দলই।
বিশদ

25th  April, 2019
 প্রচণ্ড গরমেও মমতা আবেগে বর্ধমানের পদযাত্রায় জনজোয়ার

 তন্ময় মল্লিক  বর্ধমান, বিএনএ: জনজোয়ার, জনসমুদ্র, জনসুনামি, এই তিনটি শব্দের ঠিক কোনটি বর্ধমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বুধবারের পদযাত্রার সঙ্গে তুলনা চলে তা নিয়ে বিতর্ক চলতেই পারে।
বিশদ

25th  April, 2019
 মল্লারপুর ও কীর্ণাহারে দেবের জনসভায় উন্মাদনা

  বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: ‘ধর্ম নিয়ে নয়, ২০১৯-এর নির্বাচন যদি উন্নয়নের নিরিখে হয়, তাহলে আমরা ৪২ এ ৪২টি আসনই পাব।’
বিশদ

25th  April, 2019
 তেহট্টে ফ্যাক্টর নমঃশূদ্র ভোটই টার্গেট তৃণমূল বিজেপির

 অভিমন্যু মাহাত  কৃষ্ণনগর, বিএনএ: নমঃশূদ্র ভোটই তেহট্ট বিধানসভা কেন্দ্রে বড় ফ্যাক্টর। নমঃশূদ্র সম্প্রদায়ের ভোট ব্যাঙ্ক ধরে রাখতে শাসক দল মরিয়া চেষ্টা চালাচ্ছে। গত পঞ্চায়েত নির্বাচনে নমঃশূদ্র সম্প্রদায়ের কিছু ভোট গেরুয়া পালে ঝুঁকলেও এবার সেই ভোট ঘাসফুলেই ফিরে আসবে বলে বিশ্বাসী তৃণমূল।
বিশদ

25th  April, 2019
 মোদির সভার জন্য রানাঘাট-কৃষ্ণনগর সহ একাধিক রুটের বাস তুলে নেওয়ায় দুর্ভোগ

  সংবাদদাতা, রানাঘাট: বুধবার তাহেরপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভার জন্য রানাঘাট-কৃষ্ণনগর(ভায়া-বাদকুল্লা), দত্তপুলিয়া-নৃসিংহপুর(ভায়া-তাহেরপুর) সহ একাধিক রুটে বাস তুলে নেওয়া হয়। বাস চলাচল বন্ধ থাকায় দিন সকাল থেকেই বাসযাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। বেশকিছু রুটে নিত্যদিনের থেকে অনেক কম বাস চলেছে।
বিশদ

25th  April, 2019
ঝাড়খণ্ড সীমানায় বীরভূমের ৯৭টি বুথে নির্বিঘ্নে ভোট করানোই প্রশাসনের কাছে চ্যালেঞ্জ

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: ঝাড়খণ্ড সীমানায় থাকা জেলার ছ’টি বিধানসভার ৯৭টি বুথে নির্বিঘ্নে ভোট করানোই প্রশাসনের কাছে চ্যালেঞ্জ। এই বুথগুলি ‘ভার্নারেবল’ হিসেবে চিহ্নিত করে কেন্দ্রীয় বাহিনী রাখার পাশাপাশি সিসিটিভি ও ভিডিওগ্রাফির মাধ্যমে নজরদারি চালানো হবে।
বিশদ

25th  April, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি’র প্রচার বিজ্ঞাপনে শিশুদের ব্যবহারের ঘটনায় তিনদিনের মধ্যে রিপোর্ট না দিলে এবার নির্বাচন কমিশনকে সমন পাঠাবে রাজ্য শিশু কমিশন। বৃহস্পতিবার এমনই হুঁশিয়ারি দিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে তারা। ...

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের কচড়া হাইস্কুলে কোনও ডাইনিং শেড নেই। বাধ্য হয়ে পড়ুয়াদের স্কুলের পাশে মাঠে বসে মিড ডে মিল খেতে হয়। ...

 কলম্বো, ২৫ এপ্রিল: ভয়াবহ বোমা হামলার ঘটনায় গোয়েন্দা তৎপরতার ত্রুটি-বিচ্যুতি থাকার কথা স্বীকার করে নিল শ্রীলঙ্কা। এই মাসের শুরুতেই হামলার পরিকল্পনা নিয়ে ভারতের একটি গোয়েন্দা সংস্থা শ্রীলঙ্কাকে সতর্ক করেছিল। কিন্তু বিষয়টি গোয়েন্দারা পাত্তাই দেননি। ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: কয়েক বছর আগেও নিজেরা ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিলেও এবারে আর ইভিএমে হাত দেওয়া হচ্ছে না হাওড়ার জয়পুরের অমরাগড়ী বৃদ্ধাশ্রমের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

09:17:47 AM

শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM

মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে নদীয়ার বিজেপি সভাপতি ...বিশদ

08:50:00 AM

 মোদির কপ্টারে তল্লাশি চালানো অফিসারের সাসপেনশনে স্থগিতাদেশ
নরেন্দ্র মোদির কপ্টারে তল্লাশি চালানো আইএএস অফিসারের সাসপেনশন স্থগিত রাখল ...বিশদ

08:49:55 AM

ডিএ মামলার পরবর্তী শুনানি হবে ২ মে
 স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যা঩ট) আগামী ২ মে রাজ্য সরকারি কর্মীদের ...বিশদ

08:35:06 AM

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত ...বিশদ

08:24:28 AM