Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পুরুলিয়ার নিতুড়িয়া, রঘুনাথপুরে বজ্রপাতে মৃত ৭, জখম আরও ৪

  সংবাদদাতা, রঘুনাথপুর: বুধবার পুরুলিয়ার রঘুনাথপুর ও নিতুড়িয়া থানা এলাকায় বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। বিশদ
 মহিষাদলে কেন্দ্রীয় প্রকল্পের তথ্য ব্যানারে ছাপিয়ে জনসমক্ষে আনার দাবিতে সরব বিজেপি

  সংবাদদাতা, হলদিয়া: মহিষাদল ব্লকের প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা, আবাস যোজনা, ১০০দিনের কাজ সহ সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের উপভোক্তাদের নাম ও অর্থ খরচ সংক্রান্ত তথ্য ফ্লেক্স ও ব্যানারে ছাপিয়ে জনসমক্ষে আনার দাবিতে সরব হল বিজেপি।
বিশদ

19th  July, 2019
 কাঁকসায় ২নম্বর জাতীয় সড়কে গ্যাস ট্যাঙ্কার উল্টে বিপত্তি, ব্যাহত যান চলাচল

  সংবাদদাতা, দুর্গাপুর: ২নম্বর জাতীয় সড়কে কাঁকসা থানা এলাকায় বুধবার রাতে একটি গ্যাস ট্যাঙ্কার উল্টে বিপত্তি ঘটে। ঘটনায় চালক গুরুতর জখম হন। পুলিস জখম অবস্থায় চালককে উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে। ঘটনাস্থলে দু’টি দমকলের ইঞ্জিন ও ক্রেন এসে গ্যাস ট্যাঙ্কারটি উদ্ধার করে।
বিশদ

19th  July, 2019
 ভগবানগোলায় সালিশি সভায় বৃদ্ধকে কুপিয়ে খুনে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে অবরোধ, বিক্ষোভ

সংবাদদাতা, লালবাগ: সালিশি সভায় মধ্যস্থতাকারী বৃদ্ধকে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার এবং শাস্তির দাবিতে মৃতদেহ রাস্তায় রেখে বৃহস্পতিবার সকালে ভগবানগোলার নেতাজি মোড়ে অবরোধ-বিক্ষোভ দেখানো হল।
বিশদ

19th  July, 2019
 দুর্গাপুরে কন্টেনারের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু, অবরোধ, সিভিককে মার

  সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার দুর্গাপুর বিধানচন্দ্র রায় রোডে কন্টেনারের ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। ঘটনায় আরও এক যুবক জখম হয়েছেন। মৃতের নাম জগাই সিং(৪৫)। তাঁর বাড়ি দিল্লিতে। তিনি দুর্গাপুরের ৪০ নম্বর ওয়ার্ডের কল্পতরু নগর কলোনিতে আত্মীয় বাড়ি এসেছিলেন।
বিশদ

19th  July, 2019
 বাঁকুড়ার রাজগ্রামে ব্রিজ মেরামতির কাজ দ্রুত শেষ করার দাবিতে বিজেপির পথ অবরোধ

 বিএনএ, বাঁকুড়া: ব্রিজ মেরামতির কাজ দ্রুত শেষ করার দাবিতে বৃহস্পতিবার সকালে বাঁকুড়ার রাজগ্রাম ব্রিজের কাছে পথ অবরোধ করলেন বিজেপি কর্মী-সমর্থকরা। এদিন সকাল ১১টা থেকে প্রায় আধঘণ্টা অবরোধ করেন তাঁরা।
বিশদ

19th  July, 2019
 প্রধান শিক্ষকের বদলি রুখতে বহরমপুরে অবরোধ পড়ুয়াদের

  বিএনএ, বহরমপুর: প্রধান শিক্ষকের বদলি রুখতে বহরমপুরের কোদলা বিজয়কৃষ্ণ আদর্শ বিদ্যামন্দিরের পড়ুয়ারা বৃহস্পতিবার পথে নামল। ‘প্রধান শিক্ষককে অন্য স্কুলে যেতে দেব না’-এই স্লোগান তুলে তারা বহরমপুর-রামনগর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। দীর্ঘক্ষণ ধরে তাদের আন্দোলন চলে। পুলিস এসে অবরোধ তুলতে বাধ্য হয়।
বিশদ

19th  July, 2019
এলাকায় উত্তেজনা, ঘটনাস্থলে পুলিস, অভিযোগের তির বিজেপির দিকে
কাটমানি ইস্যুতে পটাশপুরের পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্যার বাড়িতে আগুন

  বিএনএ, তমলুক: পটাশপুর-২ ব্লকের পঁচেট গ্রাম পঞ্চায়েতের পিণ্ডরুই গ্রামে কাটমানি ফেরতের দাবিতে চড়াও হওয়া লোকজন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সমিতির সদস্যার বাড়িতে আগুন লাগিয়ে দিল। এনিয়ে গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে আসে। খড়ের চালার বাড়ি দাউ দাউ করে জ্বলে যায়।
বিশদ

19th  July, 2019
 বিদ্যুতের দাবিতে গোঘাটে রাজ্য সড়ক অবরোধ

 বিএনএ, আরামবাগ: টানা চারদিন বিদ্যুৎ পরিষেবা না থাকায় বৃহস্পতিবার দুপুরে কামারপুকুর-মেদিনীপুর ৭ নং রাজ্য সড়ক অবরোধ করেন গোঘাট থানার তেহুরিয়া গ্রামের বাসিন্দারা। অবরোধের ফলে দুপুরের পর থেকে কামারপুকুর-মেদিনীপুর রাজ্য সড়কে তীব্র যানজট হয়।
বিশদ

19th  July, 2019
ফুলিয়ায় স্কুলের সামনে পড়ুয়াদের বিক্ষোভ
নম্বর কম থাকায় উচ্চমাধ্যমিকে ভর্তি নিয়ে সমস্যা

  সংবাদদাতা, রানাঘাট: মাধ্যমিকে উত্তীর্ণ হয়েও নিজের বিদ্যালয়ে ভর্তি হতে না পেরে অবস্থান বিক্ষোভ করল ফুলিয়ার উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের প্রধান গেটের সামনে ৪০ জন ছাত্রী অবস্থান বিক্ষোভ শুরু করে। বিক্ষোভের সময় শিক্ষিকা ও অন্যান্য ছাত্রীরা বিদ্যালয়ে ঢুকতে গেলে বাধার মুখে পড়েন।
বিশদ

19th  July, 2019
 ২১জুলাইয়ের প্রস্তুতিতে বীরভূম জেলায় মিছিল তৃণমূলের

  বাংলা নিউজ এজেন্সি: ২১জুলাইয়ের প্রস্তুতি হিসেবে বৃহস্পতিবার বীরভূম জেলাজুড়ে মিছিল করেছে তৃণমূল। এদিন বোলপুর শহরে বিকেল ৪টা নাগাদ রেল ময়দান থেকে শুরু হয় মিছিল। শান্তিনিকেতন রোড হয়ে প্রভাত সরণি ঘুরে ফের বোলপুর রেল ময়দানে এসে মিছিলটি শেষ হয়।
বিশদ

19th  July, 2019
৭৯বছর বয়সেও সাইকেল চালিয়ে আসেন
সাঁইথিয়ার স্কুলে অঙ্কের শিক্ষক নেই, ক্লাস নিচ্ছেন অবসরপ্রাপ্ত শ্রীধরবাবু

 রামকুমার আচার্য, সাঁইথিয়া, বিএনএ: স্কুলে অঙ্কের মাত্র একজন শিক্ষক ছিলেন, গত বছরের ডিসেম্বর মাসে তিনিও অবসর নেন। তারপর কীভাবে স্কুলে অঙ্কের ক্লাস হবে তা নিয়ে চিন্তায় পড়ে যায় সাঁইথিয়ার বনগ্রাম ইউনিয়ন স্কুল কর্তৃপক্ষ। ঘটনার কথা শুনে ওই স্কুলেরই অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রীধর মণ্ডল বিনা পারিশ্রমিকে পড়ানোর জন্য এগিয়ে আসেন।
বিশদ

19th  July, 2019
 বাঘমুণ্ডির ধনুডি স্কুলে ভূতের আতঙ্ক কাটাতে বিজ্ঞান মঞ্চের সদস্যরা

  সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির ধনুডি হাইস্কুলে অশরীরী শক্তির আতঙ্ক কাটাতে বৃহস্পতিবার স্কুলে গিয়ে ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে আলোচনা করলেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা।
বিশদ

19th  July, 2019
বছরে ৮০ কোটি ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা মুর্শিদাবাদ জেলা প্রাণিসম্পদ উন্নয়ন দপ্তরের
চলতি আর্থিক বছরে বিলি করা হবে ৮ লক্ষ মুরগি

 সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: বছরে ৮০কোটি ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে এগচ্ছে মুর্শিদাবাদ জেলার প্রাণিসম্পদ বিকাশ ও উন্নয়ন দপ্তর। পাঁচ বছরের মধ্যেই তারা এই টার্গেট পূরণ করার পরিকল্পনা করেছে। তারজন্য এখন থেকেই তারা ঝাঁপিয়ে পড়েছে।
বিশদ

19th  July, 2019
 ইলামবাজারে গ্রামে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ, জখম ৮

  সংবাদদাতা, শান্তিনিকেতন: বুধবার রাতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল ইলামবাজারের শুনমুনি গ্রাম। ঘটনায় উভয় পক্ষের আটজন জখম হয়েছেন। তাঁদের বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতেই ঘটনাস্থলে গিয়ে ইলামবাজার থানার পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

নয়াদিল্লি, ১৯ জুলাই (পিটিআই): স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই আহ্বান জানিয়ে মোদি লিখেছেন, সাধারণ মানুষের চিন্তাভাবনার কথা জানবে গোটা দেশ। ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওঃ ইন্ডিজ সফরে খেলবেন না, বোর্ডকে জানালেন ধোনি 
অবসরের জল্পনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারবেন না বলে ...বিশদ

01:48:08 PM

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধানকর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

01:27:00 PM

পুলিস হেফাজত থেকে ফেরার ২ বন্দি 
পুলিসকে ধাক্কা দিয়ে পালাল দুই বিচারাধীন বন্দি। এদিন সকালে ঘটনাটি ...বিশদ

12:52:42 PM

পুরাতন মালদহে স্কুলে ভাঙচুর 
সপ্তম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না ...বিশদ

12:33:59 PM

চাঁপদানির ডালহৌসি জুটমিলে বিক্ষোভ 
হুগলির চাঁপদানির ডালহৌসি জুট মিলে শ্রমিক বিক্ষোভ। কর্তৃপক্ষের বিরুদ্ধে অতিরিক্ত ...বিশদ

12:22:09 PM

রোগীমৃত্যু ঘিরে রামরিক হাসপাতালে উত্তেজনা 
এক রোগীর মৃত্যুকে ঘিরে রামরিক হাসপাতালে উত্তেজনা ছড়াল। গতকাল গভীর ...বিশদ

11:45:49 AM