Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 কৃষ্ণগঞ্জে বিধানসভা উপনির্বাচনেও প্রচারে এগিয়ে তৃণমূল

 সংবাদদাতা, রানাঘাট: কৃষ্ণগঞ্জ বিধানসভার উপনির্বাচনের জন্য এলাকায় জোরকদমে প্রচার চালাচ্ছে তৃণমূল। রাজনৈতিক মহলের দাবি, বেশ কয়েকদিন আগে প্রার্থী ঘোষণা হয়ে যাওয়ায় এবং প্রার্থী ও দলীয় কর্মী-সমর্থকরা ঝাঁপিয়ে পড়ায় প্রচারে এগিয়ে রয়েছে শাসকদল। দেরিতে হলেও প্রচারে নেমেছে সিপিএমও।
বিশদ
 সর্বদলীয় বৈঠকে অবিলম্বে আধা সেনা নামানোর দাবি বিরোধীদের

 বিএনএ, বর্ধমান: সোমবার বর্ধমানে জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব উপস্থিতিতে সর্বদলীয় বৈঠকে অবিলম্বে আধাসেনা নামানোর দাবি তুলল কংগ্রেস, বিজেপি এবং সিপিএম। লোকসভা ভোট উপলক্ষে কলকাতা থেকে বিভিন্ন জেলায় আধাসেনার রুটমার্চ শুরু হলেও ব্যতিক্রম পূর্ব বর্ধমান জেলা। এখানে এখনও কেন্দ্রীয় বাহিনী আসেনি।
বিশদ

 শিশির অধিকারীর সমর্থনে রামনগরে সভা তৃণমূলের

  সংবাদদাতা, কাঁথি: সোমবার কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা সংসদ সদস্য শিশির অধিকারীর সমর্থনে রামনগর সহ বিভিন্ন এলাকায় সভা হয়। রামনগরের সভায় বক্তব্য রাখেন পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তথা ব্লক তৃণমূল সভাপতি নিতাই সার, ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক খালেক কাজি।
বিশদ

 ডিভোর্সে নারাজ স্ত্রীকে খুনের চেষ্টার অভিযোগ, ময়নায় ধৃত যুবক

  বিএনএ, তমলুক: স্ত্রী ডিভোর্স দিতে রাজি না হওয়ায় কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল ময়না থানার পুলিস। ধৃতের নাম মীর মুস্তাফা। তার বাড়ি ময়নার গড়সাফাৎ এলাকায়। ধৃতকে এদিন তমলুক সিজেএম আদালতে তোলা হলে বিচারক চারদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

 খড়গ্রামের সুজাপুরে
গ্রামে ঢোকার রাস্তাই নেই, প্রচারে আসেন না প্রার্থীরাও

সংবাদদাতা, কান্দি: গ্রামে বাস করেন প্রায় ২৫০টি পরিবারের সহস্রাধিক বাসিন্দা। তফসিলিভুক্ত ওই সমস্ত বাসিন্দা বিলের মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। কিন্তু বহুবছর ধরে খড়গ্রাম থানার বালিয়া পঞ্চায়েতের সুজাপুর গ্রামে লোকসভা ভোটের কোনও প্রার্থী ভোট প্রচারে আসেননি। 
বিশদ

 দুর্গাপুরে নির্মীয়মাণ বাড়ির চাঙড় খসে মৃত ১

  সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ইচ্ছাপুরের জব্বরপল্লি এলাকায় সোমবার নির্মীয়মাণ একটি বাড়িতে দুর্ঘটনায় কর্মরত অবস্থায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত শ্রমিকের নাম নিমাই হালদার(৪৮)। তাঁর বাড়ি দুর্গাপুর পুরসভার ১১নম্বর ওয়ার্ডের উদয়নগর এলাকায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

 ৩২০ কর্মী নিয়ে পুরী যাচ্ছেন তমলুকের তৃণমূল কাউন্সিলার

  বিএনএ, তমলুক: লোকসভা ভোটে দলীয় প্রার্থী দিব্যেন্দু অধিকারীর জয়ের ব্যবধান বাড়াতে ৩২০জন কর্মী-সমর্থককে নিয়ে পুরীর জগন্নাথ দেবের মন্দিরে পুজো দিতে যাচ্ছেন তমলুকের এক তৃণমূল কাউন্সিলার। কাল, বুধবার তমলুক থেকে তাঁদের পুরীর উদ্দেশে রওনা দেওয়ার কথা।
বিশদ

 বিনপুরে আগুনে পুড়ে ছাত্রীর মৃত্যু

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার বিনপুর থানার কর্করা গ্রামে আগুনে পুড়ে এক ছাত্রীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম পল্লবী মণ্ডল(১৭)। সে এবার লালডাঙা নিস্তারিণী বিদ্যামন্দির থেকে মাধ্যমিক দিয়েছিল। জানা গিয়েছে, এদিন সকালে পল্লবী বাড়িতে একাই ছিল। তার বাবা ও মা দোকানে ছিলেন।
বিশদ

 আউশগ্রামে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ধৃত ৩

  সংবাদদাতা, বর্ধমান: শনিবার রাতে আউশগ্রামের রাঙাখিলা গ্রামে বিজেপি-তৃণমূল সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের তিনজনকে গ্রেপ্তার করল আউশগ্রাম থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম নিতাই রুইদাস, ধনঞ্জয় রুইদাস ও ধর্ম রুইদাস। ধৃতদের মধ্যে ধর্ম রুইদাস এলাকায় তৃণমূলের কর্মী বলেই পরিচিত। আর বাকি দু’জন বিজেপি কর্মী।
বিশদ

মারিশদায় জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় যুবকের মৃত্যু

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন।
বিশদ

 ভগবানগোলায় রাস্তায় ট্রাক্টর ঢোকা নিয়ে বিবাদের জেরে বৃদ্ধকে পিটিয়ে খুন

  সংবাদদাতা, লালবাগ: রবিবার সন্ধ্যায় ভগবানগোলা থানার কুঠিরামপুরে রাস্তায় ইট বোঝাই ট্রাক্টর ঢোকা নিয়ে দুই পরিবারের বিবাদের জেরে লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে এক বৃদ্ধকে খুনের অভিযোগ উঠেছে। ঘটনায় জখম হয়েছে দুই পরিবারের চারজন। পুলিস জানিয়েছে, মৃতের নাম হাবিবুর শেখ(৬৫)।
বিশদ

 করিমপুরে পরিবহণ মন্ত্রীর সভাস্থল পরিদর্শন পুলিস আধিকারিকদের

 সংবাদদাতা, তেহট্ট: সোমবার করিমপুরে পরিবহণ মন্ত্রীর সভাস্থল ঘুরে দেখল জেলা পুলিসের একটি দল। অতিরিক্ত পুলিস সুপার (গ্রামীণ) অর্ণব বিশ্বাস, তেহট্ট মহকুমা পুলিস আধিকারিক অর্ক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য পুলিস আধিকারিকরা এলাকায় যান।
বিশদ

 বর্ধমানে রাস্তায় আলু ছড়িয়ে বিক্ষোভ কৃষকসভার

সংবাদদাতা, বর্ধমান: সোমবার বর্ধমান শহরে কার্জনগেট এলাকায় রাস্তায় আলু ছড়িয়ে বিক্ষোভ দেখাল কৃষকসভা। এদিন সংগঠনের পক্ষ থেকে জেলাশাসককে কয়েকদফা দাবিতে স্মরকলিপি দেওয়া হয়। বিক্ষোভ সমাবেশে সংগঠনের রাজ্য সম্পাদক অমল হালদার, জেলা সভাপতি উদয় সরকার, সমর ঘোষ, বিধায়ক সমর হাজরা প্রমুখ উপস্থিত ছিলেন।  
বিশদ

 কাটোয়া হাসপাতালে দালালরাজ রুখতে হেল্পলাইন চালু হল

  সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া মহকুমা হাসপাতালে এবার দালালরাজ রুখতে হেল্পলাইন নম্বর চালু করল কর্তৃপক্ষ। এছাড়া হাসপাতাল চত্বরে বিভিন্ন জায়গায় বিজ্ঞপ্তি দিয়ে রোগী সহ তাদের সঙ্গে আসা পরিবারের সদস্যদের সতর্ক করা হয়েছে। ৬২৯৬৯৩৭৬৫৫ এই নির্দিষ্ট হেল্পলাইন নম্বরে কেউ অভিযোগ জানালেই দ্রুত ব্যবস্থা নেবে হাসপাতাল কর্তৃপক্ষ।
বিশদ

 মোদির সভায় ১ লক্ষ কর্মী নিয়ে যেতে চায় বিজেপি

 সংবাদদাতা, খড়্গপুর: আগামী ১ এপ্রিল ব্রিগেডে প্রধানমন্ত্রীর সভায় পশ্চিম মেদিনীপুর জেলা থেকে এক লক্ষ কর্মী নিয়ে যেতে চায় বিজেপি। তার জন্য বুথপ্রতি কর্মী সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, জেলার প্রতিটি বুথ থেকে অন্তত ২০জন করে কর্মীকে আমরা ব্রিগেড যেতে বলেছি।
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM

দঃ দিনাজপুরের কুমারগঞ্জে মাকে খুন করল ছেলে 
মাকে খুন করে রক্তাক্ত দা নিয়ে থানায় হাজির হল ছেলে। ...বিশদ

01:29:30 PM