Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মাধ্যমিকে জয়জয়কার বাঁকুড়া জেলার
মেধা তালিকায় প্রথম দশে বাঁকুড়ার ১০ জন ছাত্রছাত্রী

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: এবারও মাধ্যমিকের মেধা তালিকায় সাফল্যের ধারা অব্যাহত রাখল বাঁকুড়ার ছাত্রছাত্রীরা। রাজ্যের মধ্যে এবার লালমাটির জেলা বাঁকুড়ার জয়জয়কার হয়েছে। প্রথম দশে জেলার ১০ জন পড়ুয়া জায়গা করে নিয়েছে। অষ্টম স্থানে পাঁচ জন, নবম স্থানে দু’জন এবং দশম স্থানে তিন জন ঠাঁই পেয়েছে।
বিশদ
 বোলপুরের কেউ মেধাতালিকায় স্থান না পাওয়ায় হতাশ শিক্ষামহল

  সংবাদদাতা, শান্তিনিকেতন: মাধ্যমিকে ৫১জনের মেধাতালিকাতেও কবিগুরুর কর্মভূমি বোলপুর মহকুমার কোনও পড়ুয়া স্থান না পাওয়ায় কার্যত হতাশ শিক্ষানুরাগী মানুষ। জেলায় তিনজন মেধাতালিকায় স্থান পেলেও বোলপুরের কেউ নেই। যদিও খুব সামান্য নম্বরের জন্য তালিকায় আসেনি বেশ কয়েকজন পড়ুয়া।
বিশদ

22nd  May, 2019
এবারও মাধ্যমিকে নজর কাড়তে পারল না পশ্চিম বর্ধমানের পড়ুয়ারা, উদ্বিগ্ন শিক্ষামহল

 বিএনএ, আসানসোল: এবারও মাধ্যমিক পরীক্ষায় নজর কাড়তে পারল না পশ্চিম বর্ধমান। শুধুমাত্র কাঁকসার পানাগড় রামকৃষ্ণ আশ্রম বিদ্যাপীঠ হাইস্কুলের সায়ন্তিকা রায় দশম স্থান অধিকার করে কোনওরকমে জেলার মুখ রেখেছে। তাছাড়া অন্য কোনও পড়ুয়াই প্রথম দশে জায়গা করতে পারেনি। জেলায় ছাত্রদের পাশের হার ৮০.৮৭ শতাংশ।
বিশদ

22nd  May, 2019
 ঝাড়গ্রামের ছাত্র শুভদীপ মাজি দশম

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ৬৮১ নম্বর পেয়ে মাধ্যমিকে রাজ্যে দশম হয়েছে ঝাড়গ্রামের প্রত্যন্ত গ্রামের ছেলে শুভদীপ মাজি। শুভদীপ ভবিষ্যতে চিকিৎসক হতে চায়। তার বাড়ি ঝাড়গ্রাম ব্লকের বাঁধগোড়া অঞ্চলের জামশোলা গ্রামে। জেলায় এই প্রথম প্রত্যন্ত গ্রামাঞ্চলের কোনও ছাত্র রাজ্যের মেধাতালিকায় স্থান পেল।
বিশদ

22nd  May, 2019
পুরুলিয়ায় মেধাতালিকায় কোনও স্থান না পাওয়ায় হতাশ শিক্ষামহল

সুকান্ত মাহাত, পুরুলিয়া, সংবাদদাতা: মেধা তালিকায় ৫১ জনের মধ্যেও পুরুলিয়া জেলার কোনও পড়ুয়া স্থান না পাওয়ায় কার্যত হতাশ জেলার শিক্ষামহল। এবিষয়ে কেউ ছাত্রছাত্রীদের পরীক্ষাপত্র মূল্যায়ন নিয়ে সরাসরি প্রশ্ন তুলেছেন। কেউ আবার পরীক্ষার্থীদের চূড়ান্ত প্রস্তুতির ক্ষেত্রে খামতিকেই দায়ী করেছেন।
বিশদ

22nd  May, 2019
মেধাতালিকায় নবম ও দশম সিউড়ির সৌকর্য্য, অরিত্র

 বিএনএ, সিউড়ি: মাধ্যমিকে মেধা তালিকায় নবম ও দশম স্থান অধিকার করে জেলার মুখ উজ্জ্বল করল সিউড়ি মহকুমার দুই ছাত্র। বক্রেশ্বর থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রবীর সেনগুপ্ত বিদ্যালয়ের সৌকর্য্য বিশ্বাস ও সিউড়ি নেতাজি বিদ্যাভবনের অরিত্র মাহারা যথাক্রমে নবম ও দশম স্থান পেয়েছে।
বিশদ

22nd  May, 2019
 মাধ্যমিকে নজরকাড়া সাফল্য পেল রানাঘাটের দিনমজুরের ছেলে বিপ্লব

 সুদেব দাস, রানাঘাট, সংবাদদাতা: আর্থিক প্রতিবন্ধকতাকে উপেক্ষা করেই রানাঘাটের মাটিকুমড়া হরচন্দ্রপুর গ্রামের দিনমজুরের ছেলে বিপ্লব সিংহ নজরকাড়া সাফল্য পেয়েছে। বিপ্লবের প্রাপ্ত নম্বর ৬৫৫। এদিন অন্যান্য ছাত্ররা যখন স্কুলে এসে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিতে ব্যস্ত, তখনও এই ছাত্রকে বাড়ির পাশে একটি চাষের জমিতে দেখা গেল।
বিশদ

22nd  May, 2019
 মাধ্যমিকে রাজ্যে তৃতীয় ব্রতীন গবেষক হতে চায়

  সংবাদদাতা, রানাঘাট: মাধ্যমিকে রাজ্যে তৃতীয় স্থান দখল করেছে নদীয়ার শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ব্রতীন মণ্ডল। তার প্রাপ্ত নম্বর ৬৮৯। আগামী দিনে গণিত অথবা পদার্থবিদ্যা নিয়ে গবেষণা করতে চায় শান্তিপুরের এই কৃতী ছাত্র।
বিশদ

22nd  May, 2019
ঝাড়গ্রামে গণনায় চক্রান্তের আশঙ্কায় নেতা-কর্মীদের মাটি কামড়ে পড়ে থাকার নির্দেশ পার্থর

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোট গণনায় চক্রান্তের আশঙ্কায় নেতা-কর্মীদের মাটি কামড়ে পড়ে থাকার নির্দেশ দিলেন তৃণমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার ঝাড়গ্রাম শহরের একটি অতিথিশালায় দলীয় নেতা-কর্মী ও এজেন্টদের সঙ্গে নিয়ে বৈঠক করেন পার্থবাবু।
বিশদ

22nd  May, 2019
 মুর্শিদাবাদে ভোট গণনা তদারকিতে ১২জন পর্যবেক্ষক

  বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় তিনটি লোকসভা কেন্দ্র ও দু’টি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা তদারকির জন্য নিয়োগ করা হয়েছে ১২জন পর্যবেক্ষক। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের নির্দেশে পর্যবেক্ষকরা ইতিমধ্যে জেলায় এসেছে। মঙ্গলবার তাঁরা জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।
বিশদ

22nd  May, 2019
 বোলপুরে তৃণমূল নেতার বাড়ির পাশে কমিশনের পর্যবেক্ষকের গাড়ি ঘিরে চাঞ্চল্য

  সংবাদদাতা, শান্তিনিকেতন: আগামী ২৩মে লোকসভা ভোটের গণনা হবে। তার দু’দিন আগে মঙ্গলবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ জেলার সহ সভাপতি অভিজিৎ সিংয়ের বোলপুরের কাছারিপট্টির বাড়ির পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায় নির্বাচন কমিশনের পর্যবেক্ষকের গাড়ি।
বিশদ

22nd  May, 2019
 মাধ্যমিকে পাশ করতে না পেরে আত্মঘাতী মাড়গ্রামের ছাত্রী

 সংবাদদাতা, রামপুরহাট : ফলাফল প্রকাশের দিনই মঙ্গলবার মাড়গ্রাম থানার কালুহা গ্রামে এক মাধ্যমিক পরীক্ষার্থী ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম প্রতিমা লেট(১৬)। বাড়ি কালুহা গ্রামের উত্তরপাড়ায়। সে এবার কালুহা হাইস্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল।
বিশদ

22nd  May, 2019
 কালনায় মহিলাকে খুনের অভিযোগ, চাঞ্চল্য

 সংবাদদাতা, কালনা: মঙ্গলবার সন্ধ্যায় কালনা গোয়াড়া মল্লিকপাড়ায় ভাড়াটিয়া এক মহিলার অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। মৃত মহিলার নাম পুতুল মাঝি(৩৫)। এদিন সন্ধ্যায় ঘরে তাঁকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান প্রতিবেশীরা। খবর পেয়ে কালনা থানার পুলিস গিয়ে দেহ উদ্ধার করে কালনা মহকুমা হাসপাতালে পাঠায়।
বিশদ

22nd  May, 2019
 রানাঘাটে ফের ব্যাহত ট্রেন চলাচল

 সংবাদদাতা, রানাঘাট: কাঁকিনাড়ায় রেল অবরোধের জেরে মঙ্গলবার সকালে ফের রানাঘাট-শিয়ালদহের ট্রেন চলাচল ব্যাহত হল। সোমবার সকালে রেল অবরোধের জেরে রানাঘাট থেকে বিভিন্ন শাখায় বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করা হয়। মঙ্গলবারও ভোগান্তি পোহাতে হয় ট্রেন যাত্রীদের। 
বিশদ

22nd  May, 2019
মাধ্যমিক পাশ করতে না পেরে রায়না ও নাদনঘাটে আত্মঘাতী ২ ছাত্রী

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, পূর্বস্থলী: মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে মঙ্গলবার রায়না ও নাদনঘাট থানা এলাকায় দুই ছাত্রী আত্মহত্যা করল। ওই ঘটনায় দুই জায়গায় শোকের ছায়া নেমে আসে। এদিন দুপুরে রায়না-১ ব্লকের গোপালপুরে বর্ষা মালিক(১৬) নামে এক ছাত্রী আত্মহত্যা করে। নাড়ুগ্রাম হাইস্কুলে ওই ছাত্রী পড়াশোনা করত।
বিশদ

22nd  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকেই শুরু হয়ে গেল সরকারি স্কুলগুলির একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া। কেন্দ্রীয়ভাবে অনলাইনে ভর্তি প্রক্রিয়া হচ্ছে। অনলাইনে একটি বা একাধিক ফর্ম ডাউনলোড করে বা তার কপি করে তা পূরণ করে জমা দেওয়া যাচ্ছে। ফর্ম জমা দেওয়া যাবে ...

সংবাদদাতা, কুমারগ্রাম: দিনমজুরের মেয়ে রেশমী রায় এবছর মাধ্যমিক পরীক্ষায় ৮০ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। শুধুমাত্র মনের ইচ্ছা এবং একাগ্রতা থাকলে যে বাধা ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সব সরকারি ও বেসরকারি কোম্পানির মধ্যে প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করে নজির সৃষ্টি করল বেঙ্গল কেমিক্যাল। বুধবার সংস্থার এজিএম অনুষ্ঠিত হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরে তাঁরাই প্রথম কোম্পানি, যারা বার্ষিক ...

 নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): রাত পেরলেই লোকসভা ভোটের ফল ঘোষণা শুরু হবে। আর বৃহস্পতিবারই ঠিক হয়ে যাবে ৭২৪ জন মহিলা প্রার্থীর ভাগ্য। এবার মোট ৭২৪ জন মহিলা প্রার্থী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এবার সবচেয়ে বেশি ৫৪ জন মহিলা প্রার্থী দাঁড় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM