Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 বিষ্ণুপুরে তৃণমূল-সিপিএম ঝড় তুললেও প্রচার শুরুই করতে পারেনি বিজেপি, হতাশ কর্মীরা

  সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরে তৃণমূল ও সিপিএম প্রার্থী প্রচারে ঝড় তুললেও বিজেপি প্রার্থী এখনও ভোটের প্রচার শুরুই করতে পারেননি। বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা প্রথম দিন থেকেই এপ্রান্ত থেকে ওপ্রান্ত চষে বেড়াচ্ছেন। সিপিএম প্রার্থী তথা দুর্গাপুরের প্রাক্তন সংসদ সদস্য সুনীল খাঁ এলাকায় ধারাবাহিকভাবে প্রচার শুরু করেছেন।
বিশদ
রাস উৎসবের থেকে লাভ হয়েছে দ্বিগুণেরও বেশি
দোল উৎসবে ভালো কেনাবেচা হওয়ায় খুশি নবদ্বীপের ব্যবসায়ীরা

  সংবাদদাতা, নবদ্বীপ: দোলের মরশুমে শ্রীধাম নবদ্বীপে বিভিন্ন দোকানে ভালো কেনাবেচা হয়েছে ব্যবসায়ীদের। তাঁরা বলেন, রাস উৎসবের থেকেও দোলে ব্যবসা ভালো হচ্ছে। এইসময় লক্ষাধিক দেশি-বিদেশি ভক্ত, পর্যটকের সমাগম হয়।
বিশদ

 সিউড়িতে বিজেপির বিরুদ্ধে বিনা অনুমতিতে দেওয়াল লিখনের অভিযোগ, উত্তেজনা

  বিএনএ, সিউড়ি: দেওয়াল লিখনকে কেন্দ্র করে সোমবার সিউড়ির চাঁদনি পাড়ায় উত্তেজনা ছড়ায়। বিনা অনুমতিতে বিজেপির বিরুদ্ধে দেওয়াল লিখন করার অভিযোগ উঠেছে। যদিও বিজেপির দাবি, দেওয়াল লিখনের ব্যাপারে মৌখিক অনুমতি নেওয়া হয়েছিল। কিন্তু তৃণমূল কংগ্রেসের নির্দেশে দুষ্কৃতীরা দেওয়ালে কালি দিয়েছে।
বিশদ

জোরকদমে চলছে তৃণমূল-সিপিএম-কংগ্রেসের প্রচার
মুর্শিদাবাদ কেন্দ্রে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা কবে, তাকিয়ে করিমপুরবাসী

 সংবাদদাতা, তেহট্ট: লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পরেই মুর্শিদাবাদ কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। তারপর সিপিএম ও কংগ্রেস তাদের দলের প্রার্থীদের নাম ঘোষণা করে। কিন্তু বিজেপি এখনও প্রার্থীর নাম জানাতে পারেনি। সেটাই এখন আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে করিমপুরে।
বিশদ

 পুরী থেকে ফেরার পথে কোলাঘাটে দুর্ঘটনার কবলে বাস, জখম ৪০

 বিএনএ, তমলুক: সোমবার ভোরে কোলাঘাটের ৬নম্বর জাতীয় সড়কের বড়দাবাড়ে দুর্ঘটনার কবলে পড়ে পুরী ফেরত তীর্থযাত্রীদের একটি বাস। এই ঘটনায় ৪০জন পুণ্যার্থী জখম হলেও কেউ হতাহত হয়নি। আহত তীর্থযাত্রীরা হাওড়ার ঘুসুড়িয়া এলাকার বাসিন্দা। জখমদের মধ্যে তমলুক জেলা হাসপাতালে ১৬জন ভর্তি রয়েছেন।
বিশদ

অর্থাভাবে ধুঁকছে নবদ্বীপ পুরাতত্ত্ব পরিষদ, রজত জয়ন্তী বর্ষের অনুষ্ঠান হল অনাড়ম্বরভাবে

  সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ পুরাতত্ত্ব পরিষদ অর্থাভাবে ধুঁকছে। সমস্ত সরকারি অনুদান বন্ধ। শুধুমাত্র সদস্যদের চাঁদায় কোনও রকমে চলছে পরিষদের কাজকর্ম। আর সেই অর্থাভাবেই আড়ম্বর ছাড়াই শেষ হয়ে গেল বর্ষব্যাপী চলা রজত জয়ন্তী বর্ষের অনুষ্ঠানও।
বিশদ

 ডান্সারের কাজের টোপ দিয়ে নাবালিকাকে বিহারে রেখে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ডান্সারের কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে এক নাবালিকা ছাত্রীকে বিহারে আটকে রেখে লাগাতার ধর্ষণ করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। নাবালিকার মায়ের অভিযোগের ভিত্তিতে গত রবিবার অভিযুক্ত যুবককে ঝাড়গ্রাম থানার বহড়াকোঠা গ্রাম থেকে গ্রেপ্তার করেছে ঝাড়গ্রাম মহিলা থানার পুলিস।
বিশদ

গোয়ালঘরে চলছে মিড-ডে মিলের রান্না, অন্যের বসত বাড়িতে অফিস
পরিকাঠামোর অভাবে ধুঁকছে তেহট্টের জগদীশচন্দ্র প্রাথমিক বিদ্যালয়

 সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট-১ ব্লকের নাজিরপুরডাঙা পাড়ায় জগদীশচন্দ্র স্মৃতি প্রাথমিক বিদ্যালয় পর্যাপ্ত পরিকাঠামোর অভাবে ধুঁকছে। স্কুলে শৌচালয় থেকে অফিস ঘর, ক্লাসঘর, কিছুই নেই। কোনও পানীয় জলের ব্যবস্থাও নেই। গ্রামবাসীর গোয়ালঘরে চলছে মিড-ডে মিলের রান্না। অন্যের বসতবাড়িতে চলছে অফিস ঘর।
বিশদ

 ঝাড়গ্রামে এখনই বড় মিছিল বা সভা না করে বুথস্তরের প্রচারেই জোর তৃণমূলের

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের ভোট ১২মে। এখন দেড় মাসের বেশি সময় রয়েছে প্রচারের জন্য। তাই এখনই বড় কোনও মিছিল বা সভা না করে বুথস্তরের প্রচারেই বেশি জোর দিচ্ছে তৃণমূল নেতৃত্ব। ঝাড়গ্রাম জেলা তৃণমূল নেতৃত্ব নিচুস্তরের নেতা-কর্মীদের বুথে বুথে সাংগঠনিক প্রচারে জোর দেওয়ার নির্দেশ দিয়েছে।
বিশদ

ভোটের আগে দুধ বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা
অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দুধ কেনা নিয়ে জটিলতা, বিল পাশে টানাপোড়েন

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দুধ কেনা নিয়ে জটিলতার জেরে বিল পাশ নিয়ে টানাপোড়েনে সমস্যা দেখা দিয়েছে। যদিও জেলা প্রশাসনের হস্তক্ষেপে সাময়িকভাবে আটকে থাকা বিল পাশ হলেও দুধ কেনার পদ্ধতি নিয়ে প্রশ্ন উঠছে।
বিশদ

 ৩টি আসনেই এগিয়ে, বুথভিত্তিক সমীক্ষা রিপোর্টে উচ্ছ্বসিত তৃণমূল

  বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা কেন্দ্রে এগিয়ে রয়েছে তৃণমূল। সোমবার দলের বুথভিত্তিক সমীক্ষা রিপোর্ট হাতে পেয়ে তৃণমূলের জেলা সহ সভাপতি অশোক দাস এই দাবি করেছেন। একই সঙ্গে তিনি বলেন, হার নিশ্চিত বুঝতে পেরে সিপিএম ও বিজেপির ‘দোসর’ কংগ্রেস নেতা অধীর চৌধুরী পাগলের প্রলাপ বকছেন।
বিশদ

 প্রতিবন্ধী ভোটারদের সঙ্গে বুথে ঢুকতে অনুমোদন লাগবে না

 বিএনএ, কৃষ্ণনগর: শারীরিকভাবে অক্ষম ভোটারদের সঙ্গে নিয়ে কেউ ভোটগ্রহণ কেন্দ্রে ঢুকলে এবার থেকে অনুমোদন লাগবে না। কেবলমাত্র ইভিএমের কাছে যদি ওই ব্যক্তি যান, তাহলে লিখিত অনুমোদন লাগবে। 
বিশদ

 নাগরিক পরিষেবা ও উন্নয়নের নিরিখে কালনা শহরে সুবিধাজনক অবস্থায় তৃণমূল

  সংবাদদাতা, কালনা: নাগরিক পরিষেবা ও উন্নয়নের তালিকা নিয়ে এবার লোকসভা নির্বাচনে কালনায় প্রচারে নেমেছে তৃণমূল কংগ্রেস। ভোট পর্ব শুরু হতেই প্রচারের দৌড়ে ইতিমধ্যে এগিয়েও গিয়েছে তৃণমূল নেতৃত্ব। শাসকদল যখন জোরকদমে প্রচার শুরু করেছে তখন বিরোধীরা প্রচারের ময়দানে বেশ পিছিয়ে।
বিশদ

 অভাব-অভিযোগ শুনতে প্রতি সোমবার বাঁকুড়ায় সর্বদল বৈঠক

বিএনএ, বাঁকুড়া: ভোটের আগে অভাব-অভিযোগ শুনতে প্রতি সপ্তাহে সর্বদলীয় বৈঠক করার সিদ্ধান্ত নিল বাঁকুড়া জেলা প্রশাসন। প্রতি সোমবার রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের নিয়ে প্রশাসনের আধিকারিকরা বৈঠক করবেন।
বিশদ

 রাস্তা সংস্কারের দাবিতে দাসপুর ও শালবনীতে অবরোধ, চরম দুর্ভোগ

  বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, ঘাটাল: দু’টি রাস্তা সংস্কারের দাবিতে দাসপুর ও শালবনীতে দীর্ঘক্ষণ পথ অবরোধের জেরে সোমবার ব্যাপক দুর্ভোগ পোহালেন বাসিন্দারা। এদিন সকালে শালবনীর জলহরিতে রাস্তা সারানোর দাবিতে গ্ৰামবাসীরা পথ অবরোধ করেন। সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অবরোধ চলে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM