দক্ষিণবঙ্গ
 

উত্তরপ্রদেশের বিজেপি নেতার দুর্গাপুরের বাড়িতে রাজ্যপাল 

সংবাদদাতা, দুর্গাপুর: উত্তরপ্রদেশের বিজেপির সাংগঠনিক মহামন্ত্রী সুনীল বনসলের প্রয়াত মাকে শেষ শ্রদ্ধা জানাতে সোমবার দুর্গাপুরে আসেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী এবং বিজেপি নেতা রাহুল সিনহা সহ উত্তরপ্রদেশের একাধিক বিজেপির মন্ত্রী ও বিধায়ক। রাজ্যপালের উপস্থিতির কারণে এদিন দুর্গাপুরের গুরুদোয়ারা এলাকায় বিশাল পুলিসবাহিনী মোতায়েন করা হয়।  
বিশদ
উদ্যোপতিদের সুবিধায় এবার পশ্চিম মেদিনীপুরে চালু এক জানালা পদ্ধতি 

বিএনএ, মেদিনীপুর: উদ্যোপতিদের সুবিধায় এবার পশ্চিম মেদিনীপুর জেলায় চালু হল এক জানালা পদ্ধতি। যার পোশাকি নাম ‘আমরা’। এর মাধ্যমে জমির বিষয় বা পরিবেশ সংক্রান্ত বিষয় বা তার অনুমোদন, ফ্যাক্টরি লাইসেন্স বা অন্যান্য ‘নো অবজেকশন সার্টিফিকেট’ জোগাড়ে আর বিভিন্ন জায়গায় ঘুরতে হবে না।  
বিশদ

খেজুরিতে দুর্ঘটনায় হেলমেটবিহীন বাইক আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার কাদিরপুর এলাকায় হেঁড়িয়া-বোগা সড়কে যাত্রীবাহী অটোর সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষে হেলমেটবিহীন এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় জখম হন আরও তিন যুবক।  
বিশদ

সূতিতে ৯টি আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার ৩ কারবারি 

বিএনএ, বহরমপুর: অস্ত্র কারবারের তিনজনের একটি গ্যাংকে পাকড়াও করল সূতি থানার পুলিস। সোমবার দুপুরে সূতি থানার আহিরণ এলাকায় হানা দিয়ে ওই কারবারিদের গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতদের কাছ থেকে আটটি পিস্তল, একটি একনালা বন্দুক ও ২৬রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।  
বিশদ

মহম্মদবাজারে লরির পিছনে বাসের ধাক্কা, জখম ৩০ 

বিএনএ, সিউড়ি: সোমবার দুপুরে মহম্মদবাজার থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কুলিয়া ব্রিজের কাছে পাথর বোঝাই লরি পিছনে সরকারি বাস ধাক্কা মারায় জখম হলেন ৩০জন। তারমধ্যে সাতজনের চোট গুরুতর হওয়ায় তাঁদের সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

নাবালিকাকে অপহরণের অভিযোগে মুম্বইয়ে গ্রেপ্তার নলহাটির যুবক 

সংবাদদাতা, রামপুরহাট: এক নাবালিকাকে অপহরণের অভিযোগে মুম্বই থেকে এক যুবককে গ্রেপ্তার করে আনল নলহাটি থানার পুলিস। মঙ্গলবার ধৃতকে রামপুরহাট আদালতে তোলা হবে বলে জানিয়েছেন মুরারই সিআই অর্ণব গুহ। ধৃত যুবকের নাম সুখচাঁদ শেখ(১৯)।  
বিশদ

আজ কেশিয়াড়ি বনধের ডাক বিজেপির, রাস্তায় নেমে প্রতিরোধ করবে তৃণমূলও 

সংবাদদাতা, খড়্গপুর: আজ, মঙ্গলবার বিজেপির ডাকা বন্ধ঩কে কেন্দ্র করে কেশিয়াড়িতে রাজনৈতিক উত্তেজনার পারদ তুঙ্গে। তৃণমূল, বিজেপি দু’পক্ষই রাস্তায় নামার হুঙ্কার দিয়ে রেখেছে। ফলে গণ্ডগোলের আশঙ্কা রয়েছে।  
বিশদ

পূর্বস্থলীতে শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে জখম ৬ 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলী থানার নপাড়া গ্রামে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে ছ’জন জখম হয়েছে। রবিবার রাতে পিকনিক চলাকালীন দু’পক্ষের মধ্যে বাদানুবাদ, পরে মারপিট, ইট ছোঁড়াছুঁড়ি শুরু হয়। এলাকায় উত্তেজনার খবর পেয়ে ওই রাতেই পূর্বস্থলী থানার বিশাল পুলিসবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  
বিশদ

আসানসোল ও দুর্গাপুরে পুলিসের উর্দির রং হবে সাদা 

বিএনএ, আসানসোল: এবার আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটের আধিকারিক ও কর্মীদেরও উর্দির রং বদলে যাচ্ছে। খাঁকির পরিবর্তে কলকাতা পুলিসের মতোই সাদা পোশাক পরবেন এখানকার পুলিস।  
বিশদ

বোলপুরে আগুন লাগিয়ে আত্মঘাতী গৃহবধূ
 

সংবাদদাতা, বর্ধমান: বোলপুর থানার মুলুকগ্রামে গায়ে আগুন লাগিয়ে এক গৃহবধূ আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম রুনা বিবি (৩০)। দিনকয়েক আগে তিনি অগ্নিদগ্ধ হন। তাঁকে বোলপুরের সিয়ান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। 
বিশদ

রুট বদলাচ্ছে চোরাচালানকারীরা, এবার সড়কপথে কচ্ছপ উদ্ধার, গ্রেপ্তার ২জন 

বিএনএ, বর্ধমান: রেলপথে পাচারের সময় বার বার জিআরপি-র খপ্পড়ে আটকে যাওয়ায় এবার রুট বদল করে সড়ক পথকে বেছে নিল কচ্ছপ পাচারকারীরা। সোমবার উত্তরপ্রদেশ থেকে বনগাঁয় পাচার করার সময় ৫০১টি কচ্ছপ উদ্ধার করল ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো এবং বর্ধমানের ডিএফও অফিসের আধিকারিকরা।  
বিশদ

পূর্বস্থলীতে হোটেলে ঢুকে মদ্যপ দুষ্কৃতীদের তাণ্ডব, ভাঙচুর 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর জামালপুর বাজার এলাকায় হোটেলে ঢুকে মালিককে মারধর, ভাঙচুর ও ব্যবসায়ীদের ভয় দেখানো অভিযোগ উঠল মদ্যপ দুষ্কৃতীর বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস আসার আগেই অবশ্য দুষ্কৃতীরা চম্পট দেয়।  
বিশদ

নেপুরায় মৃত হাতিদের ‘আত্মা’র শান্তি কামনায় পুজো, অন্নভোগ 

বিএনএ, মেদিনীপুর: খোলা মাঠের একটা জায়গায় তৈরি হয়েছে বেদি। সেখানেই রয়েছে মাটির তৈরি হাতির মূর্তি। তার গায়ে ফুল বেলপাতা দেওয়া হয়েছে। চলছে মন্ত্র পড়া। বাজছে খোল-করতাল। লাল বস্ত্র পরে পুরোহিত একনিষ্ঠভাবে পুজোয় মগ্ন। আর একদিকে শামিয়ানা টাঙিয়ে চলছে অন্নভোগের প্রস্তুতি।  
বিশদ

তাজপুরে লাভের কথা ভেবে তৈরি হবে ছোট বন্দর, সিদ্ধান্ত নবান্নের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাজপুর বন্দর রাজ্য সরকার নিজেরাই করবে বলে গত সপ্তাহে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য তাজপুরে প্রিফিজিবিলি স্টাডি রিপোর্টও তৈরি হয়েছে। তাতে বন্দরটি লাভজনক হবে বলে জানানো হয়েছে। সেই রিপোর্ট হাতে পেয়ে বন্দর তৈরিতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার।
বিশদ

তেহট্টে গৃহকর্তাকে মারধর করে লুট
 

সংবাদদাতা, তেহট্ট: রবিবার রাতে তেহট্ট থানার মোবারকপুরে একটি বাড়িতে গৃহকর্তাকে মারধর করে লুটের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। গৃহকর্তা দুলাল বিশ্বাসের অভিযোগের ভিত্তিতে পুলিস তদন্ত শুরু করেছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন।  ...

সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM