উত্তরবঙ্গ
 


 দীপান্বিতায় জ্বালাও আলো...। শিলিগুড়িতে তোলা রবি ভট্টাচার্যের ছবি

 চাকরি দেওয়ার নামে প্রতারণা ও ধর্ষণের অভিযোগ

 সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে চুক্তিভিত্তিক চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণা ও ধর্ষণের অভিযোগ উঠল এক ব্যক্তি ও তার আত্মীয়র বিরুদ্ধে। অভিযোগ, কুমারগঞ্জ ব্লকের গোপালগঞ্জের এক মহিলাকে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে ৫০ হাজার টাকা নেয় এক ব্যক্তি।
বিশদ
 ধরপাকড়ের পরেও কোচবিহারে বিক্রি হচ্ছে শব্দবাজি

 বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, শিলিগুড়ি: ধরপাকড় সত্ত্বেও কোচবিহারে বিভিন্ন বাজির দোকানে শব্দবাজি বিক্রির অভিযোগ উঠেছে। এমনকী মঙ্গলবার রাত থেকেই জেলার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে শব্দবাজি ফাটার আওয়াজ পাওয়া গিয়েছে। বাসিন্দাদের আশঙ্কা, কালীপুজোর রাতে এবারও বিভিন্ন শহরে দেদারে শব্দবাজি ফাটবে।
বিশদ

19th  October, 2017
 সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মিছিল কোচবিহারে

 বিএনএ, কোচবিহার: সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য বুধবার সিপিএমের উদ্যোগে কোচবিহারের বিভিন্ন জায়গায় মিছিল হয়েছে। এদিন কোচবিহার শহরের পাশাপাশি তুফানগঞ্জ শহরেও সম্প্রতির মিছিলে নেতৃবৃন্দ পা মেলান। 
বিশদ

19th  October, 2017
 চামুর্চি চা বাগানে ফের অজানা জ্বরে ছাত্রের মৃত্যু

 বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার রাতে ধূপগুড়ির ব্লকের চামুর্চি চা বাগানে ফের অজানা জ্বরে এক ছাত্রের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, মৃত ছাত্রের নাম সুরজ ওঁরাও(১৭)। সে ভারতীয় পাঠশালায় দশম শ্রেণির ছাত্র ছিল। বাড়ি বাগানের ডিভিশন লাইনে। পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন আগে থেকেই তার জ্বর ছিল।
বিশদ

19th  October, 2017
 কোচবিহারে ছটপুজোর প্রস্ততি বৈঠক

 বিএনএ, কোচবিহার: বুধবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ কোচবিহার ল্যান্সডাউন হলে ছট পুজোর প্রস্তুতি নিয়ে বৈঠক করেন। বৈঠকে বিভিন্ন নদীর ঘাটগুলিকে ছটপুজোর জন্য আরও পরিচ্ছন্ন করার ব্যাপারে আলোচনা হয়েছে।
বিশদ

19th  October, 2017
মেটেলিতে ট্রাক্টরের ধাক্কায় মৃত কিশোর

 সংবাদদাতা, মালবাজার: বুধবার সকালে মেটেলিতে ট্রাক্টরের তলায় চাপা পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ ট্রাক্টরটিকে আটক করে মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়ে ঘটনার তদন্তে নেমেছে। মৃত কিশোরের নাম মমতাজ আলি(১৭)।
বিশদ

19th  October, 2017
 দিনহাটায় ফানুসের চাহিদা তুঙ্গে

 সংবাদদাতা, দিনহাটা: দিনহাটায় এবার প্রচুর পরিমাণে ফানুস বিক্রি হচ্ছে। অন্যান্য আতসবাজি অপেক্ষা অনেকটাই সস্তা এই ফানুস। তাই বাজারে আসা কমবেশি সকলেই ফানুস কিনে নিয়ে যাচ্ছেন। এবার অমাবস্যার সন্ধ্যায় দিনহাটার আকাশে প্রচুর ফানুস উড়বে বলেই ব্যবসায়ীরা জানিয়েছেন। ভারতের পাশাপাশি চীনা ফানুসও দেদার বিক্রি হচ্ছে।
বিশদ

19th  October, 2017
 তরুণীর অভিযোগে কালচিনিতে ধৃত যুবক

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীর সঙ্গে একাধিকবার সহবাসের পর বিয়ে করতে অস্বীকার করার অভিযোগে বুধবার কালচিনির সাঁতালি চা বাগানের এক যুবককে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম মণীশ বারলা। অভিযোগকারী তরুণী ভার্নাবাড়ি চা বাগানের বাসিন্দা।
বিশদ

19th  October, 2017
 রিসর্ট তৈরিতে পুজোর পর গাছ কাটা হবে

 সংবাদদাতা, মালবাজার: সরকারি রিসর্ট তৈরি করতে পুজোর পর গাছ কাটা হবে বলে জানিয়ে দিলেন বন উন্নয়ন নিগম। বুধবার লাটাগুড়ি নেওড়া মোড়ে সরকারি রিসর্ট তৈরির জায়গা পরিদর্শনে আসেন বিডিও ভূষণ শেরপা। বন উনন্নয়ন নিগমের জলপাইগুড়ির ডিভিশনাল ম্যানেজার দিলীপকুমার ইয়ংঞ্জন।
বিশদ

19th  October, 2017
 টেট পরীক্ষায় বসার দাবিতে স্মারকলিপি

 বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা, বালুরঘাট: টেট পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ চেয়ে বুধবার জলপাইগুড়ি জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদে স্মারকলিপি দিল ২০১৫-২০১৭ শিক্ষাবর্ষের ডিএলএড শিক্ষার্থীরা।
বিশদ

19th  October, 2017
মেজবিলে দুর্ঘটনায় জখম ১৪ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার সোনাপুর ও ফালাকাটার মাঝে মেজবিল এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কে একটি সাভারি গাড়ি পিকআপ ভ্যানে ধাক্কা মারলে সাভারির ১৪ জন যাত্রী জখম হয়েছেন। জখমদের সবাইকে আলিপুরদুয়ার জেলা সদর হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

18th  October, 2017
রায়গঞ্জে জাল নোটসহ ধৃত ২ 

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার রায়গঞ্জে ২৬ হাজার টাকার জাল ভারতীয় টাকাসহ দু’জনকে গ্রেপ্তার করল পুলিশ। এদিন জেলখানা মোড় সংলগ্ন এলাকা থেকে এই জাল নোট উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম বাবলু শেখ ও ইসমাইল আলি।
বিশদ

18th  October, 2017

Pages: 12345

একনজরে
কাবুল, ১৯ অক্টোবর (এপি): ভয়াবহ তালিবান হামলার মুখে পড়ল আফগানিস্তানের দক্ষিণ কান্দাহারের একটি সেনাঘাঁটি। হামলার জেরে মৃত্যু হয়েছে অন্তত ৪৩ জন আফগান সেনার। বৃহস্পতিবার প্রতিরক্ষা ...

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় সংগঠনের অঞ্চল ও ব্লক কমিটির নেতা-কর্মীদের জীবনপঞ্জি সংগ্রহ করছে তৃণমূলের কিষান খেত মজদুর কমিটি। ইতিমধ্যে তারা প্রতিটি অঞ্চল ও ব্লক কমিটির কাছে নির্দিষ্ট ফরম পাঠিয়েছে। পঞ্চায়েত ভোটের আগে তাদের এই কর্মসূচি নিয়ে দলের অন্দরেই গুঞ্জন শুরু ...

নয়াদিল্লি, ১৯ অক্টোবর: আটারি-ওয়াঘা সীমান্তে দীপাবলীর শুভেচ্ছা বিনিময় করল ভারত ও পাকিস্তান। বৃহস্পতিবার সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এবং পাক রেঞ্জার্সরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি একে অপরের ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে মৎস্যজীবীদের এক ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গিয়েছে। ফলে ১৬ জন মৎস্যজীবীসহ ট্রলারটি বিপদে পড়েছে। পুলিশ জানিয়েছে, চারদিন আগে এফবি সত্যনারায়ণ নামে ওই ট্রলারটি মাছ ধরতে গিয়েছিল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ঘ ১/৩৭, নক্ষত্র-চিত্রা, সূ উ ৫/৩৮/৫০, অ ৫/৪/১৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৫৪ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৮ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ১২/২১/৫, চিত্রানক্ষত্র, সূ উ ৫/৩৮/৩৩, অ ৫/৪/৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২২/১৫ মধ্যে, ৭/৯/৫৭-৯/২৭/৪, ১১/৪৪/১১-২/৪৭/০, ৩/৩২/৪২-৫/৪/৬, রাত্রি ৫/৫৪/২৪-৯/১৪/৩৫, ১১/৪৬/২৮-৩/৭/৩৯, ৩/৫৭/৫৭-৫/৩৯/৪, বারবেলা ৮/২৯/৫৬-৯/৫৫/৩৮, কালবেলা ৯/৫৫/৩৮-১১/২১/২০, কালরাত্রি ৮/১২/৪৩-৯/৪৭/১।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২৯ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

07:42:17 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্হ

06:55:09 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পিযুষ মুখোপাধ্যায় প্রয়াত

06:05:47 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

03:52:00 PM

মুর্শিদাবাদে জুয়া খেলার অপরাধে যুবককে গুলি করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বহরমপুরের হাতিনগর এলাকায় জুয়া খেলার অভিযোগে এক যুবককে ...বিশদ

03:41:17 PM