উত্তরবঙ্গ
 

স্বাস্থ্য সচিবের দ্বারস্থ কাজ হারানো আয়ারা

সংবাদদাতা, মালবাজার: কাজ হারিয়ে জলপাইগুড়ি জেলা হাসপাতালের আয়ারা শনিবার রাজ্যের স্বাস্থ্য সচিবেরর দ্বারস্থ হলেন। শনিবার সকালে রাজ্যের প্রধান স্বাস্থ্য সচিব জেলাশাসক রচনা ভগত এবং জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের নিয়ে প্রথমে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল পরিদর্শনে যান।
বিশদ
মহিলারাই ভাঙলেন দোকানে মজুত মদের বোতল

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পুলিশকে বার বার জানানো সত্বেও কাজ না হওয়ায় শুক্রবার রাতের দিকে কুমারগ্রামের কামাখ্যাগুড়ি শিববাড়ি এলাকায় স্থানীয় মহিলারা লাঠিসোঁটা নিয়ে একটি মদের দোকানে হামলা চালায়। প্রায় দেড়শো মহিলা দোকানটিতে মজুত মদের বোতল ভেঙে গুঁড়িয়ে দেয়। মহিলাদের মারমুখী অবস্থা দেখে মদের দোকানের মালিক দোকান ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়।
বিশদ

ইসলামপুরে যুবতীর অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে ইসলামপুরের বলঞ্চায় এক যুবতীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ জানিয়েছে, মৃত যুবতীর দাম সাহার বানু(২২)।
বিশদ

কোচবিহার বাস টার্মিনাসের কার্নিশ ভেঙে জখম ১

বিএনএ, কোচবিহার: শনিবার কোচবিহার বাস টার্মিনাসের একটি স্টলের কার্নিশ ভেঙে পড়ে। এতে একজন জখম হন। অল্পের জন্য কয়েকজন রেহাই পেয়েছে। এর জেরে ব্যবসায়ীদের মধ্যেও আতঙ্ক ছড়ায়। ব্যবসায়ীদের দাবি, টার্মিনাস ও স্টলের একাংশ মেরামত করার জন্য পুরসভাকে একাধিকবার বলা হয়েছে।
বিশদ

রায়গঞ্জে চুরি যাওয়া সামগ্রী সহ ধৃত ১

বিএনএ, রায়গঞ্জ: চুরি হয়ে যাওয়া বেশকিছু সামগ্রী সহ এক দুষ্কৃতীকে রায়গঞ্জ থানার পুলিস শুক্রবার রাতে শহরের শক্তিনগর থেকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিক্রম সাউ। শক্তিনগরেই তার বাড়ি।
বিশদ

দিনহাটায় মোবাইল ফোন ছিনতাই

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সন্ধ্যায় দিনহাটার টেলিফোন এক্সচেঞ্জ মোড়ে এক কিশোরের কাছ থেকে দুষ্কৃতীরা মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ওই দুষ্কৃতীরা মোটর বাইক নিয়ে এসেছিল বলে ওই কিশোর জানিয়েছে। রাতেই সে দিনহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করে।
বিশদ

পাহাড়ে শক্তি বাড়াচ্ছে জিএনএলএফ, ২ প্রাক্তন কাউন্সিলার দলে ফিরলেন

সংবাদদাতা দার্জিলিং: পাহাড়ে শক্তি বাড়াচ্ছে জিএনএলএফ। গোর্খা জনমুক্তি মোর্চার ভাঙন যত দ্রুত হচ্ছে তত জিএনএলএফের ঘর পুনরায় শক্তিশালী হচ্ছে। এক সময় জিএনএলএফ ছেড়ে যাওয়া কর্মী-সমর্থকরা ফের দলে যোগদান শুরু করেছেন। শুক্রবার জিএনএলএফের প্রাক্তন কাউন্সিলার কে বি গুরুং ও কিশোর গুরুং ফের দলে ফিরে এসেছেন।
বিশদ

18th  November, 2017
 ইসলামপুর বাইপাসের কাজ পরিদর্শনে অমল আচার্য, উত্তরকন্যা অভিযান করবে ফব

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার ইসলামপুর বাইপাসের কাজ খতিয়ে দেখতে আসেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সভাপতি তথা ইটাহারের বিধায়ক অমল আচার্য। তিনি একাংশ জমিদাতা ও দলীয় কর্মীদের সঙ্গে কথা বলেন। অমলবাবু এদিন কাঁঠালবাড়ি ও সোনাখোদায় বাইপাস নির্মাণের কাজ দেখেন।
বিশদ

18th  November, 2017
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে এবার প্রশ্নপত্র ছাপানোর বিল পাশ নিয়ে অনিয়মের অভিযোগ

বিএনএ, মালদহ: বিতর্ক যেন পিছুই ছাড়ছে না গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের। এবার বিশ্ববিদ্যালয়ের অন্দরে প্রশ্নপত্র ছাপানোর বিল পাশ নিয়ে অনিয়মের অভিযোগকে কেন্দ্র করে গুঞ্জন শুরু হয়েছে।
বিশদ

18th  November, 2017
বিনয়-অনীতের সভার দিন কালাদিবস পালনের ডাক দিলেন বিমল

সংবাদদাতা দার্জিলিং: ফের অডিও বার্তা দিয়ে বিনয় তামাং-অনীত থাপার সভায় পাহাড়বাসীকে না গিয়ে কালাসিবস পালনের ডাক দিলেন বিমল গুরুং। শুক্রবার ফের অডিও পাঠান বিমল। আগামী ১৯ নভেম্বর পাহাড়ে চকবাজারে বড়সড় জনসভা করার ডাক দিয়েছে বিনয়-অনীত জুটি।
বিশদ

18th  November, 2017
 কালচিনিতে মোটর বাইক দুর্ঘটনায় মৃত ২, জখম ১

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার ভোরে কালচিনির মধু ফরেস্টে দুই মোটর বাইক আরোহীর মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত দুই যুবকের নাম শোভন ওঁরাও(৩০) এবং কাঞ্চন নায়েক(২০)। এঘটনায় আরও এক যুবক জখম হয়। জখম যুবকের নাম বীরেন ওঁরাও। তাকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।
বিশদ

18th  November, 2017
 গ্রিন সিটি প্রকল্পে ধূপগুড়ি পুরসভা ৭ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে

 বিএনএ, জলপাইগুড়ি: গ্রিন সিটি প্রকল্পে ধূপগুড়ি পুরসভা সাত কোটি টাকা বরাদ্দ পেতে চলেছে। বরাদ্দ অর্থে শহরে সবুজায়নের পাশাপাশি বিভিন্ন পার্ক, দিঘি সৌন্দর্যায়ন, বয়স্ক মানুষদের প্রাতঃভ্রমণের পরিকাঠামো, দিঘিতে বোটিং সহ বিভিন্ন পরিকাঠামো গড়ে তোলা হবে।
বিশদ

18th  November, 2017
 রায়গঞ্জের ভটোলে জমি নিয়ে বিবাদ, জখম ৯

 বিএনএ, রায়গঞ্জ: শুক্রবার রায়গঞ্জ থানার ভাটোলের গোপালপুর গ্রামে জমি নিয়ে দুই পারিবারের মধ্যে মারপিটের ঘটনায় দু’পক্ষের মোট ন’জন আহত হয়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একই পরিবারের ছ’ভাইয়ের মধ্যে কয়েকদিন ধরেই জমি নিয়ে বিবাদ চলছিল। ওই ছ’ভাইয়ের মধ্যে দু’ভাই এক পক্ষে এবং অপর চার ভাই অন্য পক্ষে ছিল।
বিশদ

18th  November, 2017
উত্তর দিনাজপুরে গ্রাম পঞ্চায়েতের কাজকর্ম আপলোড হবে মোবাইল অ্যাপসে

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার সমস্ত গ্রাম পঞ্চায়েতের কাজের পরিকল্পনা ও সেই সব কাজের তদারকির জন্য জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম (জিআইএস) চালু করা হল। জেলাজুড়ে এই কাজ সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য শুক্রবার রায়গঞ্জের রবীন্দ্রভবন মঞ্চে জেলার ৯৮টি গ্রাম পঞ্চায়েতের প্রধানদের একটি করে অ্যান্ড্রোয়েড মোবাইল ফোন দেওয়া হয়েছে।
বিশদ

18th  November, 2017
আলিপুরদুয়ারে প্রস্তাবিত স্টেডিয়ামের জমি এখনও চিহ্নিত না হওয়ায় ক্ষোভ ক্রীড়া মহলে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা সদর শহরে প্রস্তাবিত স্টেডিয়াম তৈরির জন্য এখনও জমি চিহ্নিত না হওয়ায় ক্রীড়াপ্রেমীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। আইএফএ অনুমোদিত আন্তঃজেলা সিনিয়র ফুটবল টুর্নামেন্টের উত্তরবঙ্গ জোনের খেলা ১২ নভেম্বর থেকে আলিপুরদুয়ার জংশন ইনস্টিটিউটের মাঠে শুরু হয়েছে। 
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
 আমেদাবাদ, ১৮ নভেম্বর: গুজরাত নির্বাচনের প্রাক্কালে হার্দিক প্যাটেলকে নিয়ে চাপে পড়ল কংগ্রেস। পাটিদার সংরক্ষণের দাবি মেনে নিতে কংগ্রেসকে নতুন করে চরমসীমা দিল ‘পাটিদার আনামত আন্দোলন সমিতি’ (পাস)। সেইমতো কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে বেশ কিছু টিকিট আদায় করে নিতে চাইছে হার্দিকের ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:46:15 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:46:14 AM

ট্রাম্প কন্যা ভারতে আসছেন ২৭শে
ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা। ...বিশদ

08:45:00 AM

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা রাহুল রায়
শনিবার বিজেপিতে যোগ দিলেন ‘আশিকি’ খ্যাত অভিনেতা রাহুল ...বিশদ

08:25:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM