উত্তরবঙ্গ
 

ভাইস চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে মারধরের অভিযোগ

বিএনএ, কোচবিহার: তুফানগঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে বিদ্যুৎ দপ্তরের কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে। এনিয়ে শহরে চর্চা চলছে। এব্যাপারে পুলিশের কাছেও অভিযোগ জানানো হয়েছে।
বিশদ
মালদহ জেলায় ১৪০টি এলাকায় ডেঙ্গু মশার লার্ভার হদিশ, উদ্বেগ

বিএনএ, মালদহ: ভাঙা হাঁড়ি কলসি আর পরিত্যক্ত টায়ারে ডেঙ্গু মশার লার্ভা মিলতে শুরু করেছে। গত কয়েকদিনে পুরাতন মালদহ ও ইংলিশবাজারে সার্ভে করতে গিয়ে পতঙ্গবিশারদরা ওই তথ্য পেয়েছে।
বিশদ

17th  August, 2017
দক্ষিণ দিনাজপুর
জলবন্দিদের উদ্ধারে প্রশাসনের ভূমিকায় ক্ষোভ, চকভৃগুতে ৩ দিন পর বাড়ি থেকে উদ্ধার মৃতদেহ

সংবাদদাতা, বালুরঘাট: জলবন্দিদের উদ্ধারের কাজে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের মন্থর গতির কারণে মৃত্যুর তিন দিন পরে মৃতদেহ বাড়ি থেকে উদ্ধার হল। বুধবার জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে মৃতদেহটি উদ্ধার করা হয়। 
বিশদ

17th  August, 2017
ট্রাকের ধাক্কায় ছাত্রীর মৃত্যু

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার বিকালে কালচিনি ব্লকের হাসিমারা ও আলিপুরদুয়ারের মাঝে নিমতি এলাকায় ৩১ সি জাতীয় সড়কে ট্রাকের ধাক্কায় এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম অনিতা মুর্মু(১৭)।
বিশদ

17th  August, 2017
ভরতির সময়সীমা বৃদ্ধির দাবিতে মেখলিগঞ্জে অবরোধ

সংবাদদাতা, মাথাভাঙা: ভরতির সময়সীমা বৃদ্ধির দাবিতে বুধবার মেখলিগঞ্জ কলেজের সামনে ছাত্রছাত্রীরা পথ অবরোধ করলেন। পরে মেখলিগঞ্জ থানার পুলিশের মধ্যস্থতায় ছাত্রছাত্রীরা অবরোধ তুলে নেয়।
বিশদ

17th  August, 2017
আলিপুরদুয়ার জেলার ক্ষয়ক্ষতি দেখার দায়িত্ব বনমন্ত্রীকে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বন্যায় ক্ষতিগ্রস্ত আলিপুরদুয়ার জেলার ক্ষয়ক্ষতি দেখার দায়িত্ব দিলেন বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মনকে। মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই বনমন্ত্রী বুধবারই আলিপুরদুয়ারে বন্যার ক্ষয়ক্ষতি ঘুরে দেখেন।  বিশদ

17th  August, 2017
ইসলামপুরে যুবককে ছুরিকাহত করে ছিনতাই

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার রাতে ইসলামপুরের থানা কলোনিতে একটি বেসরকারি ফিনান্স কোম্পানির এজেন্টকে দুষ্কৃতীরা চাকু মেরে টাকা ও মোবাইল ছিনতাই করে পালিয়েছে। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ জানিয়েছে, জয়েন্ত বর্মন নামে ওই যুবককে কয়েকজন দুষ্কৃতী চাকু মেরে জিনিসপত্র নিয়ে পালিয়েছে।
বিশদ

17th  August, 2017
দুই দিনাজপুরের বন্যা পরিস্থিতি শোচনীয়, পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, বাংলা নিউজ এজেন্সি: উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বন্যা পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। এখনও দক্ষিণবঙ্গের সঙ্গে রেল এবং সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন উত্তরবঙ্গের। বন্যা কবলিত দুই দিনাজপুর জেলার সঙ্গেই কোচবিহার ও আলিপুরদুয়ারে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। উত্তরবঙ্গে বুধবার পর্যন্ত সরকারি হিসাবে বন্যার বলি হয়েছেন ৩২ জন।
বিশদ

17th  August, 2017
জল নামার পর আলিপুরদুয়ারে আরও ৩টি মৃতদেহ উদ্ধার

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে বৃষ্টির জল নেমে যাওয়ার পর জেলায় গবাদি পশু ও মানুষের মৃতদেহ উদ্ধারের ঘটনা বাড়ছে। মঙ্গলবার রাতে ও বুধবার সকালে জেলায় আরও তিন ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে। এনিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল আট।
বিশদ

17th  August, 2017
১৯ আগস্ট পর্যন্ত উত্তর দিনাজপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে পঠনপাঠন স্থগিত

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলায় বন্যা পরিস্থিতির কারণে জেলা প্রশাসন ১৬ থেকে ১৯ আগস্ট পর্যন্ত জেলার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে পঠনপাঠন স্থগিত রাখার নির্দেশ দিয়েছে।
বিশদ

17th  August, 2017
মালদহে বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর হচ্ছে, সেতু ভেঙে বিচ্ছিন্ন হরিশ্চন্দ্রপুর

বিএনএ, মালদহ: মালদহে বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। বুধবার বিকালে হরিশ্চন্দ্রপুরে ৮১ নম্বর জাতীয় সড়কের উপরে বাংরুয়া সেতু ভেঙে পড়েছে। ফলে হরিশ্চন্দ্রপুর বাকি জেলা থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। চাঁচল মহকুমার আশাপুরের একটি সড়ক সেতুতে ফাটল দেখা দিয়েছে। এর ফলে চাঁচল ব্লকের বাসিন্দাদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে।
বিশদ

17th  August, 2017
উত্তর দিনাজপুর: বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিল,১৯ আগস্ট পর্যন্ত সব স্কুল বন্ধ
রায়গঞ্জ শহর এখনও জলের নিচে, মহানন্দা ও সুই নদীর জলে প্লাবিত ইটাহার

বিএনএ, রায়গঞ্জ: বুধবার রায়গঞ্জ শহরের একাংশ কুলিক নদীর জলে নতুন করে প্লাবিত হয়েছে। এর ফলে শহরের কয়েক হাজার বাসিন্দা জলবন্দি হয়ে পড়েছেন। বহু মানুষ নিজের ঘরবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিচ্ছে। কুলিক সেতু সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে এদিনও শহরের ভিতরে জল ঢুকেছে।
বিশদ

17th  August, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় খুচরো ব্যাবসার বাজার বাড়ছে। ২০১৪ সালের তুলনায় খুচরো ব্যাবসার বৃদ্ধির হার প্রায় দ্বিগুণ। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে এই ...

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম ...

তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM