উত্তরবঙ্গ
 

শহরবাসীকে রসগোল্লা খাওয়ালেন ব্যবসায়ীরা

 সংবাদদাতা, মালবাজার: বাংলার রসগোল্লা জিআই ট্যাগ পেয়েছে এই আনন্দে শুক্রবার জলপাইগুড়ির সমাজপাড়ায় একটি অনুষ্ঠানের মধ্যদিয়ে মিষ্টান্ন ব্যবসায়ীরা শহরবাসীকে রসগোল্লা খাইয়ে মিষ্টিমুখ করালেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে পুরসভার চেয়ারম্যান মোহন বসু উপস্থিত ছিলেন।
বিশদ
 রাসমেলার সাংস্কৃতিক মঞ্চে চেয়ারম্যানের নাচ নিয়ে চর্চা

 বিএনএ, কোচবিহার: রাসমেলার সাংস্কৃতিক মঞ্চে দু’জন গায়িকার সঙ্গে পুরসভার চেয়ারম্যানের নাচের দৃশ্য নিয়ে কোচবিহার শহরে জোর চর্চা চলছে। সোশ্যাল মিডিয়াতেও এই দৃশ্য ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে চেয়ারম্যান গায়িকার সঙ্গে উদ্দাম নাচছেন। এই দৃশ্য দেখে ইতিমধ্যেই শহরের বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠেছে।
বিশদ

18th  November, 2017
 আইওসি টার্মিনালের সামনে আগুনের খবরে চাঞ্চল্য

বিএনএ, শিলিগুড়ি: শুক্রবার নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছে আইওসি টার্মিনালে সংলগ্ন এলাকায় আগুন লাগার খবরে চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন যায়। খবর পেয়ে এনজেপি থানার পুলিসও যায়। কিন্তু কোথায় আগুন তা নিয়ে বিভ্রান্তি ছড়ায়। আগুনের উৎস খুঁজতে দমকল ও পুলিস নামে। কিন্তু আগুনের কোনও চিহ্ন পাওয়া যায়নি।
বিশদ

18th  November, 2017
 গণ্ডার শিকারি সন্দেহে লাটাগুড়িতে আটক ৩

 সংবাদদাতা, মালবাজার: গণ্ডার শিকারি সন্দেহে শুক্রবার বিকালে লাটাগুড়ি থেকে অসমের তিন বাসিন্দাকে বন কর্মীরা আটক করে। এদিন বন কর্মীরা গোপন সূত্র মাধ্যমে খবর পায় লাটাগুড়িতে জঙ্গলের আশপাশে গণ্ডার শিকারিরা ঘুরে বেড়াচ্ছে।
বিশদ

18th  November, 2017
 স্মারকলিপি দিতে এসে সম্পদ কর্মীদের তুমুল বিক্ষোভ

 সংবাদদাতা, বালুরঘাট: মজুরি বৃদ্ধি, স্থায়ীকরণ সহ বেশকয়েক দফা দাবিতে শুক্রবার দক্ষিণ দিনাজপুরের গ্রামীণ সম্পদ কর্মীরা অতিরিক্ত জেলাশাসককে স্মারকলিপি দিতে এসে বিশৃঙ্খল আচরণ করেছে বলে অভিযোগ উঠেছে। সম্পদ কর্মীরা প্রশাসনিক ভবনে চিৎকার চেঁচামেচি করায় এদিন কাজকর্ম লাটে ওঠে।
বিশদ

18th  November, 2017
 রাস্তা সারানোর দাবিতে অবরোধ করে বিক্ষোভ

 বিএনএ, মালদহ: হরিশ্চন্দ্রপুরের তিনটি রাস্তা সারানোর দাবিতে শুক্রবার চার জায়গায় পথ অবরোধ করে বাসিন্দরা প্রায় ৬ ঘণ্টা ধরে বিক্ষোভ দেখান। এই আন্দোলনের জেরে এদিন জনজীবন ও যাতায়াত বিপর্যস্ত হয়ে পড়ে। আন্দোলনকারীরা জানান, হরিশ্চন্দ্রপুরের শহিদমোড় থেকে থানা, বাজারগামী রাস্তা সহ তিনটি রাস্তার বেহাল অবস্থা।
বিশদ

18th  November, 2017
৭ মাসের শিশুর গলায় কৈমাছ, প্রাণ বাঁচালেন মেডিক্যালের চিকিৎসক

বিএনএ, মালদহ: সাত মাসের শিশুর গলায় আটকে গিয়েছিল মাছ। যে সে মাছ নয়, কৈমাছ। প্রায় দু’ঘণ্টার যমে মানুষে টানাপোড়েনের পর মালদহ মেডিক্যাল কলেজে চিকিৎসকরা ওই মাছ বের করে শিশুর প্রাণ বাঁচল। বুধবার রাতে মালদহ মেডিক্যাল কলেজে ল্যারিঙ্গোস্কোপি করে মাছটি বের করে দেয়।
বিশদ

17th  November, 2017
 জেলা পরিষদে গিয়ে উন্নয়নমূলক কাজকর্মের খোঁজ নিলেন মন্ত্রী

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ কোচবিহার জেলা পরিষদে গিয়ে সেখানকার উন্নয়নমূলক কাজকর্ম সম্পর্কে খোঁজখবর নেন। জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলির অগ্রগতি এবং কোনও জায়গায় উন্নয়নের কাজে সমস্যা হচ্ছে কিনা এইব্যাপারে কর্মাধ্যক্ষদের কাছে জানতে চান।
বিশদ

17th  November, 2017
ধান কেনায় গতি আনতে কোচবিহারে স্বয়ম্ভর গোষ্ঠীগুলিকে মাঠে নামানোর সিদ্ধান্ত

 বিএনএ, কোচবিহার: ধান কেনায় গতি আনতে কোচবিহারে স্বয়ম্ভর গোষ্ঠীগুলিকে মাঠে নামানোর সিদ্ধান্ত হয়েছে। প্রয়োজনে ধান কেনার সুবিধার জন্য তাদেরকে ট্যাবও দেওয়া হবে। বৃহস্পতিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর উপস্থিতিতে কোচবিহার ল্যান্সডাউন হলে ধান কেনা নিয়ে বৈঠক হয়েছে।
বিশদ

17th  November, 2017
করলার কিং সাহেব ঘাটে পুজো দিয়ে মাছের চারা ছাড়লেন মৎস্যজীবীরা

 বিএনএ, জলপাইগুড়ি: মাছের উৎপাদন বাড়াতে মৎস্য দপ্তর প্রত্যেক বছর অন্তত পাঁচটি করে বিল সংস্কারের লক্ষ্য নিয়েছে। বিল, জলাশয় সংস্কার ছাড়াও বড় আকারের রুই, কাতলা মাছ চাষেও দপ্তর থেকে গুরুত্ব দেওয়া হচ্ছে।
বিশদ

17th  November, 2017
তিস্তা ব্যারেজে দূরনিয়ন্ত্রিত স্বয়ংক্রিয় ব্যবস্থা চালু হচ্ছে, জানালেন সেচমন্ত্রী

বিএনএ, শিলিগুড়ি: রাজ্যের মধ্যে প্রথম তিস্তা ব্যারেজে স্বয়ংক্রিয় ও দূরনিয়ন্ত্রিত ব্যবস্থা চালু হচ্ছে। বৃহস্পতিবার গজলডোবায় তিস্তা ব্যারেজের আধুনিকরণ ও স্বয়ংক্রিয় দূরনিয়ন্ত্রিত ব্যবস্থার সূচনা করেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। আগামী বছরের জুলাইয়ের মধ্যে এই কাজ শেষ হয়ে যাবে বলে মন্ত্রী জানিয়েছেন।
বিশদ

17th  November, 2017
রাসমেলাতে শিশুদের দিয়ে ভিক্ষা করানো বন্ধ করতে তৎপর প্রশাসন

বিএনএ, কোচবিহার: কোচবিহার রাসমেলাতে শিশুদের দিয়ে ভিক্ষা করানো বন্ধ করতে বৃহস্পতিবার কড়া পদক্ষেপ নিল জেলা প্রশাসন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একটি টিম রীতিমতো তাঁবু করে রাসমেলা সংলগ্ন এলাকায় গত কয়েকদিন ধরেই বসেছিল। তাদের কাছে কয়েকটি শিশু রয়েছে। সারাদিন ধরে তারা রাসমেলাতে ঘুরে ভিক্ষা করছে।
বিশদ

17th  November, 2017
উপাচার্যের পদত্যাগে প্রশাসনিক জটিলতার আশঙ্কা
বাংলাকে বাদ দিয়েই সমস্ত এম ফিলের ভর্তি তালিকা প্রকাশ, ফের বিতর্কে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়

বিএনএ, মালদহ: উপচার্যের পদত্যাগের জেরে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ডামাডোল চলছেই। তার মধ্যেই বুধবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় এবছরের এম ফিলের উত্তীর্ণদের তালিকা প্রকাশ করে। কিন্তু সেখানে বাংলা বিষয়ের তালিকা প্রকাশ না করায় বিতর্ক ছড়িয়েছে।
বিশদ

17th  November, 2017
ক্যারন চা বাগান খোলার দাবিতে জাতীয় সড়ক অবরোধ

সংবাদদাতা, মালবাজার: বাগান খোলার দাবিতে বৃহস্পতিবার পড়ুয়াদের সঙ্গে নিয়ে ৭ কিমি হেঁটে মিছিল করে নাগরাকাটা ব্লকের লুকসান মোড়ে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল ক্যারন চা বাগানের শ্রমিকরা। এঘটনায় জাতীয় সড়কের দু’ধারে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
বিশদ

17th  November, 2017
বাড়তে পারে কোচবিহার রাসমেলার দিন, সব পক্ষের সঙ্গে আলোচনা করবে পুরসভা

বিএনএ, কোচবিহার: কোচবিহার রাসমেলার সময়সীমা আরও চার দিন বাড়তে পারে। ব্যবসায়ীদের দাবি মেনে এব্যাপারে ইতিমধ্যেই পুরসভা কর্তৃপক্ষ চিন্তাভাবনা শুরু করেছে। ব্যবসায়ীরা এনিয়ে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের কাছেও অনুরোধ জানিয়েছেন। প্রসঙ্গত আজ, শুক্রবার মেলা শেষ হওয়ার কথা রয়েছে।
বিশদ

17th  November, 2017

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...

 আমেদাবাদ, ১৮ নভেম্বর: গুজরাত নির্বাচনের প্রাক্কালে হার্দিক প্যাটেলকে নিয়ে চাপে পড়ল কংগ্রেস। পাটিদার সংরক্ষণের দাবি মেনে নিতে কংগ্রেসকে নতুন করে চরমসীমা দিল ‘পাটিদার আনামত আন্দোলন সমিতি’ (পাস)। সেইমতো কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে বেশ কিছু টিকিট আদায় করে নিতে চাইছে হার্দিকের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM

 মিস ওয়ার্ল্ড ২০১৭ হলেন মনুষী ছিল্লর

18-11-2017 - 08:23:20 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড:০ জামশেদপুর এফ সি:০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 08:11:51 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার জন্য

১২৩৩১ আপ হাওড়া-জাট ...বিশদ

18-11-2017 - 07:16:00 PM