উত্তরবঙ্গ
 

চিকিৎসায় গাফিলতির অভিযোগ মেডিকেলে

সংবাদদাতা, শিলিগুড়ি: ফের একবার চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে। শিলিগুড়ির চম্পাসারি এলাকার নিবাসী পেশায় স্কুল বাস ড্রাইভার শংকর বর্মন(৬০) গত ১১ আগস্ট স্বাসকষ্ট ও অতিরিক্ত রক্তচাপ নিয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ও হাসপাতালে ভরতি হন।
বিশদ
উঃ দিনাজপুর
ইটাহারের বিস্তীর্ণ এলাকা জলের তলায়, ত্রাণের জন্য হাহাকার

সুকান্ত গঙ্গোপাধ্যায় ,ইটাহার (রায়গঞ্জ), বিএনএ: উত্তর দিনাজপুর জেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ইটাহার ব্লকের বন্যা পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। একদিকে বিস্তীর্ণ এলাকা জলে ডুবে রয়েছে। ওই সমস্ত এলাকায় প্রচুর মানুষ এখনও আটকে রয়েছে। বানভাসি ওই সমস্ত এলাকাগুলিতে পর্যাপ্ত ত্রাণ না পৌঁছানোতে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে।
বিশদ

হু হু করে বাড়ছে মহানন্দার জল, বন্যার আতঙ্কে ভুগছেন ইংলিশবাজারের বাসিন্দারা

বিএনএ, মালদহ: মহানন্দার জল প্রবলভাবে বাড়ার জেরে এবার মালদহের জেলা সদর ইংলিশবাজার পুরসভায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। আগেই ইংলিশবাজার পুরসভার এবং পুরাতন মালদহ পুরসভার অসংরক্ষিত এলাকা জলমগ্ন হয়েছে। শুক্রবার মালদহের ইংলিশবাজারে মহানন্দার জল চূড়ান্ত বিপদসীমার ১.০৩ মিটার উপর দিয়ে বইছে।
বিশদ

কোচবিহার
জল নামতেই বিস্তীর্ণ এলাকায় নদী ভাঙন শুরু, দিশাহারা বাসিন্দারা

বাংলা নিউজ এজেন্সি: কোচবিহারে নদীগুলির জল কমতেই নদীভাঙন শুরু হয়েছে। কোচবিহার শহরের পাশাপাশি কোচবিহার-১, দিনহাটা-১, মাথাভাঙা, সিতাই, শীতলকুচি, তুফানগঞ্জ ব্লকের ব্যাপকহারে নদীভাঙন শুরু হয়েছে। কোচবিহারে তোর্সা, মানসাই, কালজানি, ধরলা, সিঙ্গিমারি, বানিয়াদহ নদীর ভাঙনে বহু পরিবার ভিটেমাটি খুইয়ে উদ্বাস্তু হয়ে পড়েছে।
বিশদ

ধূপগুড়িতে তৃণমূলের জেলা সহ সভাপতি নিগ্রহের ঘটনায় তদন্ত শুরু

বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়িতে দলের জেলা সহ সভাপতি নিগ্রহের ঘটনায় তদন্ত শুরু করল তৃণমূল নেতৃত্ব। পুরভোটের ফল প্রকাশের পর বৃহস্পতিবার দলের কয়েকজন আচমকা তৃণমূল কংগ্রেসের জেলা সহ সভাপতি দুলাল দেবনাথকে হেনস্তা করে।
বিশদ

তুফানগঞ্জে চিতাবাঘের আতঙ্ক

বিএনএ, কোচবিহার: তুফানগঞ্জে বন্যা নিয়ে আতঙ্কের রেশ না কাটতেই বৃহস্পতিবার গভীর রাত থেকে এলাকায় চিতাবাঘের আতঙ্ক জাঁকিয়ে বসেছে। তুফানগঞ্জের অন্দারান ফুলবাড়ি পঞ্চায়েত এলাকার দত্তপাড়াতে বৃহস্পতিবার গভীর রাতে এক বাসিন্দা তাঁর বাড়ির পেছনের বাঁশ ঝাড়ে বাঘের মতো দুটি জন্তুকে বসে থাকতে দেখেন।
বিশদ

কোচবিহারে চলতি অর্থবর্ষে অনগ্রসর শ্রেণির ছাত্রছাত্রীরা স্কলারশিপ পাচ্ছে না, ক্ষোভ

সংবাদদাতা, দিনহাটা: প্রায় তিন মাস অতিক্রান্ত হয়ে গেলেও স্কলারশিপ পাচ্ছে না কোচবিহার জেলার অনগ্রসর শ্রেণির ছাত্রছাত্রীরা। এই টাকা না পাওয়াতে ছাত্রছাত্রীদের একাংশ ক্ষোভে ফুঁসছে। ছাত্রছাত্রীদের অভিযোগ, স্কলারশিপ না পাওয়াতে অনেকে টিউশন ফি দিতে পারছেন না।
বিশদ

মালদহে প্রায় ৬৬ হাজার হেক্টর জমির ধান ও সবজি ক্ষতিগ্রস্ত, মাথায় হাত কৃষকদের

বিএনএ, মালদহ: বন্যা পরিস্থিতির জেরে মালদহের ৬৬ হাজার ৫২৭ হেক্টর জমির ধান ও সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলা কৃষি দপ্তর ও উদ্যানপালন দপ্তর সূত্রে জানা গিয়েছে, ফসলের মধ্যে ধান ও সবজির মধ্যে পটলের চাষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার গত ১১ আগস্ট থেকে ১৬ আগস্ট সময়কালের পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে রাজ্যের শীর্ষকর্তাদের কাছে মালদহ থেকে রিপোর্ট গিয়েছে।
বিশদ

জলপাইগুড়িতে নার্সিংহোমে রোগীর মৃত্যু, ক্ষোভ পরিবারের

বিএনএ, জলপাইগুড়ি: শুক্রবার জলপাইগুড়ি শহরের একটি নার্সিংহোমে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। মৃতের পরিবারের লোকেদের অভিযোগ, কর্তব্যরত নার্স ভুল ইনজেকশন দেওয়ায় রোগী মারা যান। যদিও বিষয়টি নিয়ে স্বাস্থ্যদপ্তরে কিংবা পুলিশের কাছে কোনও লিখিত অভিযোগ মৃতের পরিবার বিকাল পর্যন্ত করেনি।
বিশদ

ভারী বর্ষণে শিলিগুড়ি মহকুমায় ক্ষয়ক্ষতি প্রায় ২৬ কোটি টাকা, রিপোর্ট গেল পঞ্চায়েত দপ্তরে

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমায় বন্যা পরিস্থিতির কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মহকুমার চারটি ব্লকেরই রাস্তাঘাট, নদীবাঁধ, সম্পত্তি ও ফসল মিলিয়ে প্রায় ২৬ কোটি টাকার ক্ষতি হয়েছে। খড়িবাড়ি, নকশালবাড়ি, মাটিগাড়া ও ফাঁসিদেওয়া এই চার ব্লকের প্রায় ২০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।
বিশদ

কমিটিতে স্থান না পেয়ে ক্ষোভ
খোলনলচে বদলে এরিয়া কমিটি গঠন করে ঘুরে দাঁড়াতে গিয়ে ফাঁপরে উত্তর দিনাজপুর জেলা সিপিএম

সংবাদদাতা, ইসলামপুর: এরিয়া কমিটির গঠন নিয়ে উত্তর দিনাজপুর জেলায় সিপিএমের নিচুতলায় ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। এনিয়ে প্রকাশ্যে কেউ কিছু না বললেও সাংগঠনিক সভাগুলিতে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। 
বিশদ

জলপাইগুড়িতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির রংধামালির বসুনিয়াপাড়ায় শুক্রবার তিস্তা নদীর পাড়ে এক মাঝবয়সির পচাগলা মৃতদেহকে ঘিরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পুলিশ জানিয়েছে, মৃতের পরিচয় এখনও জানা যায়নি।
বিশদ

Pages: 12345




একনজরে
তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় খুচরো ব্যাবসার বাজার বাড়ছে। ২০১৪ সালের তুলনায় খুচরো ব্যাবসার বৃদ্ধির হার প্রায় দ্বিগুণ। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে এই ...

সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM