উত্তরবঙ্গ
 

ময়নাগুড়ির পুজোয় চন্দননগরের আলোকসজ্জায় কন্যাশ্রী, আনন্দনগরে ফলের খোসা, বীজ দিয়ে হচ্ছে মণ্ডপ

বিএনএ, জলপাইগুড়ি: ময়নাগুড়ির বিগ বাজেটের বিভিন্ন পুজো মণ্ডপে এবারে বিশ্ব প্রশংসিত কন্যাশ্রীসহ মণিপুরী শিল্পকলা, চলমান রোবট দেখা যাবে। এছাড়াও দক্ষিণ ভারতের মন্দিরের অনুকরণে মণ্ডপ সজ্জাও চলছে।
বিশদ
বন্যা পরিস্থিতির জের, বাজেট কাটছাঁট করে সাদামাটা পুজো হচ্ছে ডালখোলায়

সংবাদদাতা, ইসলামপুর: দেবীপক্ষের সূচনা হতেই ঢাকে কাঠি পড়েছে। শরতের আকাশে বাতাসে আগমনি বার্তায় চারিদিকে এখন সাজ সাজ রব। তবে সম্প্রতি বন্যা পরিস্থিতির কারণে ডালখোলার পুজো কমিটিরগুলিকে চাঁদা সংগ্রহ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। এর ফলে অধিকাংশ পুজো কমিটিই বাজেটে কাটছাঁট করেছে।
বিশদ

24th  September, 2017
 বালুরঘাটের রাস্তা বেহাল, বালি দিয়ে খানাখন্দ ভরছে পুরসভা

 সংবাদদাতা, বালুরঘাট: বন্যা পরিস্থিতি এবং জলের পাইপ লাইন মাটি খুঁড়ে বসানোর ফলে বালুরঘাট শহরের রাস্তাঘাট ভেঙেচুরে বেহাল হয়ে গিয়েছে। এমন অবস্থায় পুজো দেখতে বেরিয়ে প্রতিপদে বিপদের আশঙ্কা রয়েছে বলে শহরবাসী মনে করেন।
বিশদ

23rd  September, 2017
 অবসরপ্রাপ্ত এসএসকে ও এমএসকে কর্মীদের এককালীন আর্থিক সাহায্য ঘোষণায় পুজোর মুখে খুশির হাওয়া

 সংবাদদাতা, ইসলামপুর: পুজোর মুখে অবসরপ্রাপ্ত শিশু শিক্ষাকেন্দ্রের (এসএসকে) সহায়ক ও সহায়িকা ও মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের (এমএসকে) সম্প্রসারক ও সম্প্রসারিকাদের এককালীন আর্থিক সাহায্য দেওয়ার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সমস্ত মহল।
বিশদ

23rd  September, 2017
 মাটিগাড়ায় শুরু হল ৩ দিনের বিশ্ব পর্যটন উৎসব

 বিএনএ, শিলিগুড়ি: পাহাড় বন্঩ধের মধ্যেও যে পর্যটন হারিয়ে যায়নি এই বার্তা দিতেই শুক্রবার থেকে শিলিগুড়িতে শুরু হল বিশ্ব পর্যটন উৎসব। মাটিগাড়ার একটি শপিংমলে বলিউডের অভিনেতা সুশীল দইয়া এই মেলার উদ্বোধন করেন। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত এই উৎসব চলবে।
বিশদ

23rd  September, 2017
 উত্তরবঙ্গ এক্সপ্রেসের যাত্রা দ্রুত চালু করার দাবি দিনহাটা ব্যবসায়ী সমিতির

 সংবাদদাতা, দিনহাটা: বন্ধ থাকা উত্তরবঙ্গ এক্সপ্রেস পুনরায় চালু করার জন্য দিনহাটা মহকুমা ব্যবসায়ী সমিতি শুক্রবার রেলমন্ত্রীর পীযূষ গোয়েলকে ইমেল পাঠাল। সমিতির সম্পাদক রানা গোস্বামী বলেন, বন্যার কারণে সুধানি সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় দীর্ঘদিন ধরে রেল উত্তরবঙ্গ এক্সপ্রেস চলছে না।
বিশদ

23rd  September, 2017
 কানকিতে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত বাইক চালক

 সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার কানকি পুলিশ ফাঁড়ির সাহাসপুরে ৩১ নম্বর জাতীয় সড়কে মোটর বাইক ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখমও হয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃত বাইক আরোহীর নাম মৃণাল বর্মন(৩৭)। তাঁর বাড়ি দার্জিলিং জেলার খড়িবাড়িতে।
বিশদ

23rd  September, 2017
 দুর্গাপুজো নিয়ে ভাওয়াইয়া গানের সিডি প্রকাশ

 সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার দুর্গাপুজা নিয়ে ভাওয়াইয়া গানের সিডি প্রকাশ করলেন সংসদ সদস্য পার্থপ্রতিম রায়। এদিন কোচবিহার প্রেস ক্লাবে ভাওয়াইয়া গানের সিডি প্রকাশ করা হয়। দুর্গা পুজোয় রাজবংশী ভাষায় গানের সিডি প্রকাশ করার জন্য সংসদ শিল্পীদের উদ্যোগের প্রশংসা করেন।
বিশদ

23rd  September, 2017
 পাহাড়ের চা বাগানে ১৯.৭৫ শতাংশ হারে বোনাস

সংবাদদাতা, শিলিগুড়ি: বৃহস্পতিবার শিলিগুড়ির উত্তরকন্যায় পাহাড়ের চা শ্রমিকদের পুজোর বোনাস নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকে ৮৭টি বাগানের প্রায় ৫০ হাজার শ্রমিককে ১৯.৭৫ শতাংশ হারে বোনাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তিনটি কিস্তিতে এই বোনাস দেওয়া হবে। বৃহস্পতিবার দুপুরে এই বৈঠক শুরু হয়। রাত ১২টা পর্যন্ত এই বৈঠক চলে।
বিশদ

23rd  September, 2017
চাঁচলে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, খুনের অভিযোগ দায়ের

 বিএনএ, মালদহ: মালদহের চাঁচলের এক গৃহবধূকে জোর করে মুখে বিষ ঢেলে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকদের বিরুদ্ধে মেরে ফেলার অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে ওই ঘটনা প্রকাশ্যে আসতেই চাঁচলে খুড়িয়ালে উত্তেজনা ছড়ায়। এনিয়ে চাঁচল থানায় ওই গৃহবধূর বাবা রকবুল হোসেন অভিযোগ দায়ের করেন।
বিশদ

23rd  September, 2017
 ইসলামপুরের সুজালি চা বাগানের বোনাস ঝুলে রইল, রবিবার বৈঠক

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরের সুজালি চা বাগানের শ্রমিকদের বোনাস নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকে রফা সূত্র মেলেনি। বেনাসের হার নিয়ে মালিকপক্ষ ও শ্রমিক সংগঠনের মধ্যে টানাপোড়নে শুক্রবারের বৈঠক কার্যত বিফল হয়। এদিন রায়গঞ্জের কর্ণজোড়ায় উত্তর দিনাজপুরের শ্রম কমিশনার সোমনাথ রায়ের নেতৃত্বে ত্রিপাক্ষিক বৈঠক হয়।
বিশদ

23rd  September, 2017
ফুটপাতে কেনাকেটা চলল দেদার, খুলল সমস্ত ব্যাংক
টানা বন্ধের ১০০ দিনের মাথায় খানিকটা স্বস্তির শ্বাস নিল দার্জিলিং

 বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: টাকা বন্঩ধের ১০০ দিনের মাথায় শুক্রবার দার্জিলিং যেন খানিকটা হলেও প্রাণ ফিরে পেল। এদিন সকালে প্রচুর মানুষ রাস্তায় বের হন। ফুটপাতেও অনেকে দোকান খুলে বসে। সেখারে জিনিসপত্র কিনতে রীতিমতো ভিড়ও দেখা যায়। মানুষজন দেদার কেনাকাটা করেছেন। খুলে গিয়েছে সমস্ত ব্যাংক।
বিশদ

23rd  September, 2017

Pages: 12345

একনজরে
বার্লিন, ২৫ সেপ্টেম্বর: বুথ ফেরত সমীক্ষায় পাওয়া আভাসই শেষমেশ সত্য হল। চতুর্থবার জার্মানির চ্যান্সেলর নির্বাচিত হলেন অ্যাঞ্জেলা মার্কেলই। ৩২.৯ শতাংশ ভোট পেয়েছে মার্কেলের দল। আর ...

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের কাছ থেকে ঋণ নেওয়া ছ’হাজার কোটি টাকার বেশিটাই কাগুজে কোম্পানিতে বিনিয়োগ করেছেন কিংফিশার কর্তা বিজয় মালিয়া। তদন্তে নেমে এমনই তথ্য পেয়েছে সিবিআই ও ইডি। খুব তাড়াতাড়ি এই তথ্য সম্বলিত চার্জশিট দেবে ওই দুই ...

 চেন্নাই, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): জয়ললিতার মৃত্যুর কারণ নিয়ে শশীকলা শিবিরের উপর চাপ আরও বাড়াতে সোমবার তদন্ত কমিশন গঠন করল তামিলনাড়ু সরকার। তদন্তে কমিশনের নেতৃত্ব দেবেন হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। ...

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিংড়িহাটা ও গড়িয়া, উভয় দিক থেকেই বন্ধ মা ফ্লাইওভার 

25-09-2017 - 03:58:24 PM

বিটি রোড থেকে শ্যামবাজারের দিকে ব্যাপক যানজট 

25-09-2017 - 03:20:30 PM

মার্কিন মহিলাকে ধর্ষণ মামলা: অভিযুক্ত পিপলি লাইভের সহ-পরিচালক মেহমুদ ফারুকিকে মুক্তি দিল দিল্লি হাইকোর্ট 

25-09-2017 - 02:47:00 PM

মুকুল রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল 

25-09-2017 - 02:19:00 PM

কয়েকবছর ধরে উনি দলকে দুর্বল করার পরিকল্পনা করছিলেন: পার্থ 

25-09-2017 - 02:12:34 PM

বিজন সেতুর উপর গাড়ি বিকল, গড়িয়াহাট চত্বরে ব্যাপক যানজট 

25-09-2017 - 01:36:05 PM

দুর্গাপুজোর পর তৃণমূল ও রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা মুকুল রায়ের 
দলের সঙ্গে ঠান্ডা লড়াইয়ের অবসান। তৃণমূল ছাড়ার ঘোষণা ...বিশদ

25-09-2017 - 11:39:01 AM