উত্তরবঙ্গ
 

জিএসটি’র কোপে পড়ে ওষুধের আকাল শিলিগুড়ির বাজারে, সমস্যায় ক্রেতারা

 বিএনএ, শিলিগুড়ি: জিএসটি’র কোপে পড়ে ওষুধের আকাল দেখা দিয়েছে শিলিগুড়ির বাজারে। জিএসটি চালু হতেই বাজার থেকে বহু ওষুধ উধাও হয়ে গিয়েছে। এই তালিকায় জরুরি ওষুধ থেকে জীবনদায়ী ওষুধও রয়েছে। ফলে ক্রেতারা বিপাকে পড়ছেন। দোকানে দোকানে হন্যে হয়ে ঘুরেও কাঙ্খিত ওষুধ মিলছে না।
বিশদ
 ধান চাষে সেচের খরচ কমাতে ইসলামপুরে শ্রী পদ্ধতিতে চাষাবাদে উৎসাহ দিচ্ছে কৃষি দপ্তর

 সংবাদদাতা, ইসলামপুর: আবহাওয়ার খামখেয়ালিপনার জন্য প্রায়ই সময়মতো বৃষ্টি হয় না। এমতাবস্থায় ধান চাষে সেচের খরচ কমাতে শ্রী পদ্ধতিতে চাষাবাদে চাষিদের উৎসাহী করছে ইসলামপুর ব্লক কৃষি দপ্তর। গত বছর এই পদ্ধতিতে সাফল্য পাওয়ার পর এবার চাষের এলাকা বৃদ্ধি করা হয়েছে বলে দপ্তর সূত্রে জানা গিয়েছে।
বিশদ

21st  July, 2017
ধূপগুড়ি পুরসভা নির্বাচন
প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি শাসক ও বিরোধীদের প্রচারও জমে উঠছে

 বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়ি পুরসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি শাসক ও বিরোধীদের প্রচারও জমে উঠছে। বৃহস্পতিবার বিজেপি পুরসভার ১৬টি ওয়ার্ডের দলীয় প্রার্থীর তালিকা প্রকাশ করে চমক দিয়েছে। তৃণমূলের কংগ্রেসের এক ছাত্রনেতাকে বিজেপি ১৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী করেছে।
বিশদ

21st  July, 2017
কার্শিয়াংয়ের রাজরাজেশ্বরী হলের ১০১তম দুর্গাপুজো নিয়ে সংশয়ে মৃৎশিল্পী থেকে উদ্যোক্তা সকলেই

 সংবাদদাতা, শিলিগুড়ি: কার্শিয়াংয়ের শতাব্দী প্রাচীন রাজরাজেশ্বরী হল জ্বালিয়ে দেওয়ায় এবার সেখানে ১০১তম দুর্গাপুজো এবারে হবে কি না তা নিয়ে চিন্তিত শিলিগুড়ির মৃৎশিল্পী সরোজ পাল। প্রায় ৭৫ বছর ধরে কার্শিয়াং বেঙ্গলি অ্যাসোসিয়েশনের দুর্গাপুজোর মূর্তি বানিয়ে আসছে তাঁদের পরিবার। এবারও তাদের মূর্তি বানানোর বরাত আগেই এসেছে।
বিশদ

21st  July, 2017
ছাত্রদের হাতে মার খেয়ে পুন্ডিবাড়ির স্কুলের অপমানিত শিক্ষকরা গণছুটি পালন করলেন

বিএনএ, কোচবিহার: উচ্ছৃঙ্খল ছাত্রদের হাতে মার খেয়ে অপমানিত কোচবিহারের পুন্ডিবাড়ি রামগোপাল লাখোটিয়া হাইস্কুলের সিংহভাগ শিক্ষক বৃহস্পতিবার গণছুটি পালন করলেন। এদিকে শিক্ষা দপ্তরও গোটা ঘটনার রিপোর্ট তলব করেছে। ছাত্রদের শিক্ষক পেটানো ও তার প্রতিবাদে শিক্ষকদের গণছুটি, দুটি বিষয়কেই দপ্তর গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে।
বিশদ

21st  July, 2017
নির্বাচন বিধি দক্ষিণ দিনাজপুরে, সিভিকের ফরম জমা নিয়ে প্রশ্ন

 সংবাদদাতা, ইসলামপুর ও বালুরঘাট: বৃহস্পতিবার ইসলামপুর মহকুমার বিভিন্ন থানা থেকে সিভিক ভলান্টিয়ার নিয়োগের ফরম দেওয়া হয়। ফরম সংগ্রহ করতে আসা হাজার হাজার যুবক যুবতীদের ভিড়ে চরম উত্তেজনা ছড়ায়। ইসলামপুর থানার ক্যাম্পাসে এদিন তিল পরিমাণে জায়গা খালি ছিল না। ভিড় সামাল দিতে পুলিশকে যথেষ্ট বেগ পেতে হয়।
বিশদ

21st  July, 2017
 ফুটপাত জবরদখলমুক্ত অভিযানে বাধার মুখে পুরসভা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগের বিরুদ্ধে অভিযানের সময় বাধার মুখে না পড়লেও বৃহস্পতিবার ফুটপাত জবরদখলমুক্ত অভিযানের প্রথম দিনেই ব্যবসায়ী ও হকারদের বাধার মুখে পড়ল আলিপুরদুয়ার পুরসভা।
বিশদ

21st  July, 2017
 বিমা অফিসার খুনে অ্যাম্বুলেন্স চালকের বয়ান না নেওয়ায় প্রশ্ন

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে বিমা অফিসার উত্তম মহন্ত(৫৪) খুনের মামলার কেন অ্যাম্বুলেন্স চালকের বয়ান নথিভুক্ত করা হল না তা নিয়ে বৃহস্পতিবার অভিযোগকারীর আইনজীবি প্রশ্ন তুললেন। খুনের ওই মামলায় অন্যতম অভিযুক্ত অনির্বাণ রায়কে কেন পুলিশ ধরতে পারছে না?
বিশদ

21st  July, 2017
মাদারিহাটে হাতির হানায় গুরুতর জখম মহিলা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার কাকভোরে একটি লেজকাটা মাকনা হাতির হামলায় গুরুতর জখম হলেন মাদারিহাটের পূর্ব খয়েরবাড়িতে আত্মীয় বাড়িতে বেড়াতে আসা চল্লিশোর্ধ এক মহিলা। বন দপ্তর জানিয়েছে, গুরুতর জখম মহিলার নাম দেবী অধিকারি।
বিশদ

21st  July, 2017
গৌড়বঙ্গে অনাদায়ী ঋণ আদায়ে ঋণখেলাপিদের বাড়ির সামনে ধরনার অভিনব কর্মসূচি ব্যাংকের

বিএনএ, মালদহ: অনাদায়ী ঋণ আদায়ে এবার ঋণখেলাপিদের বাড়ির সামনে গিয়ে শান্তিপূর্ণ অবস্থানের মাধ্যমে সামাজিক লজ্জা তৈরির কৌশল নিল একটি রাষ্ট্রয়ত্ত ব্যাংক। ওই ব্যাংকের মালদহ ও দুই দিনাজপুর রিজিওন জুড়েই ওই শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার মালদহ থেকেই ওই কর্মসূচি শুরু হয়েছে।
বিশদ

21st  July, 2017
হাতির আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি, নাগরাকাটার গ্রাম

 সংবাদদাতা, মালবাজার: হাতির আতঙ্কে রাত জেগে কাটাচ্ছে ধূপগুড়ি এবং নাগরাকাটা ব্লকের বেশ কয়েকটি গ্রাম। গত ১৫ দিন ধরে এই গ্রামগুলিতে হানা দিয়ে কয়েকশো বিঘা জমির সুপারি গাছ ও ধানের চারাগাছ পুরোপুরি নষ্ট করে দিয়েছে হাতির দলটি।
বিশদ

21st  July, 2017
উত্তর দিনাজপুরে কংগ্রেসে ভাঙন অব্যাহত থাকায় দলের অবস্থা ক্রমশ সঙ্গীন হচ্ছে

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসে ভাঙন অব্যাহত থাকায় জেলায় দলের অবস্থা ক্রমশ সঙ্গীন হচ্ছে। জেলার প্রথম সারির নেতা থেকে শুরু করে রায়গঞ্জ শহরের বেশ কয়েক জন পরিচিত মুখ অন্যদলে যোগদান করায় কংগ্রেস বিপাকে পড়েছে।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
 বিএনএ, বারাকপুর: রজনীগন্ধা, গোলাপ দিয়ে গোটা গাড়ি সাজানো। লাগানো হয়েছে ফুল দিয়ে সাজানো প্রজাপতিও। বিয়েবাড়ির গাড়ি বলে মনে হওয়াই স্বাভাবিক। কিন্তু গাড়ির ভিতরে উঁকি মেরে চক্ষু চড়কগাছ! থরে থরে চোলাই মদের জার সাজানো। ...

 জীবানন্দ বসু, কলকাতা, ২১ জুলাই-কাণ্ড তাঁর রাজনীতি তথা রাজনৈতিক জীবনের অন্যতম ইউএসপি। ফি বছর এই দিনেই ধর্মতলায় দলের তরফে সবচেয়ে বড় রাজনৈতিক সমাবেশ করে তৃণমূলের ...

 সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার নতুনগ্রামে ডাকাতির ঘটনার কিনারা করল পুলিশ। ঘটনায় জড়িত চার ডাকাতকে হেপাজতে নিয়ে ডাকাতির কিছু মালপত্র উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের নাম সাইদুল ভাঙ্গি ওরফে পচা, মহব্বত মল্লিক, সেলিম মণ্ডল ও শেখ আবদুল গফ্ফর। পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানা ...

নিজস্ব প্রতিবেদন: একটা ইনিংসেই বদলে গিয়েছে হরমনপ্রীত কাউরের ক্রিকেট ভুবন। বৃহস্পতিবার মহিলা বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর অপরাজিত ১৭১ রানের সঙ্গে অনেকেই মিল খুঁজে পাওয়ার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় বিষয় নির্বাচন নিয়ে বিচক্ষণ হতে হবে। ব্যবসায় যোগ দিলে মন্দ হবে না। নতুন বন্ধু ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
 ১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
 ১৯২৩: গায়ক মুকেশের জন্ম
 ১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ, ২২ জুলাই, শনিবার, চতুদর্শী সন্ধ্যা ৬/২৮, আর্দ্রানক্ষত্র দিবা ১২/১৯, সূ উ ৫/৭/৩২, অ ৬/১৮/২৬, অমৃতযোগ দিবা ৯/৩১-১/২ রাত্রি ৮/২৮-১০/৩৮, বারবেলা ৬/৪৬ পুনঃ ১/২২-৩/১ পুনঃ ৪/৪০-অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ পুনঃ ৩/৪৬-উদয়াবধি।
 ৫ শ্রাবণ, ২২ জুলাই, শনিবার, চতুদর্শী সন্ধ্যা ৬/৬/৩৭, আর্দ্রানক্ষত্র ১২/৩৩/৩৪, সূ উ ৫/৪/৩৩, অ ৬/২০/১৫, অমৃতযোগ দিবা ৯/২৯/৪৭-১/১/৫৮ রাত্রি ৮/২৯/৭-১০/৩৭/৫৮, ১২/৩/৫৩-১/২/৪৭, বারবেলা ১/২১/৫২-৩/১/১৯, কালবেলা ৬/৪৪/১, ৪/৪০/৪৭-৬/২০/১৫, কালরাত্রি ৭/৪০/৪৭, ৩/৪৪/১৮-৫/৪/৫০।
 ২৭ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

03:20:59 PM

জলপাইগুড়িতে শ্লীলতাহানির অভিযোগে ধৃত ৫ 

03:04:00 PM

প্লাবিত জেলার বিভিন্ন এলাকা, বীরভূমে জনজীবন বিপর্যস্ত 
বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিতে সম্পূর্ণ বিপর্যস্ত বীরভূমবাসীদের জনজীবন। দুবরাজপুর-পাণ্ডবেশ্বর ৬০ নম্বর জাতীয় সড়ক, বোলপুর-আমোদপুর সড়ক, সিউড়ি-কাটোয়া সড়ক জলমগ্ন হওয়ায় যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন। সাঁইথিয়ায় বক্রশ্বরের জলে ডুবে মৃত্যু হয়েছে অর্ণব চট্টোপাধ্যায় (১২) নামে এক কিশোরের। অন্যদিকে, গতকাল রাতে কোপাই নদীর জল কঙ্কালিতলা মন্দিরে ঢুকে যাওয়ায় বিগ্রহ সরিয়ে নেওয়া হয়। এদিন জল নামার পর তা ফের মন্দিরে প্রতিষ্ঠা করা হয়েছে। 

02:42:27 PM

ঘাটালে কেঠিয়া নদীর জলে প্লাবিত ক্ষীরপাই-চন্দ্রকোণা সড়ক, যান চলাচল বন্ধ 

02:19:00 PM

স্কুলে যাওয়ার রাস্তা পাকা করার দাবিতে মুর্শিদাবাদের মেহদিপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের 

01:43:00 PM