উত্তরবঙ্গ
 

 প্রেমে পরিবারের আপত্তি, আম বাগানে কিশোর-কিশোরীর জোড়া মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য

বিএনএ, মালদহ: শুক্রবার সকালে মালদহের ইংলিশবাজারের মিলকি পুলিশ ফাঁড়ির আনন্দমোহনপুর থেকে দশম শ্রেণির দুই ছাত্রছাত্রীর জোড়া মৃতদেহ উদ্ধার করে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দু’জনের মৃতদেহ আমবাগানের একটি গাছে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় ছিল। মৃতদেহের কাছ থেকে একটি সুইসাইড নোটও পাওয়া গিয়েছে।
বিশদ
২৫ জুলাই কন্যাশ্রী দিবস
আলিপুরদুয়ারের বিদ্যালয়গুলিতে চালু হচ্ছে কন্যাশ্রী ক্লাব, পুরস্কার পাচ্ছে জেলার ৫ ছাত্রী

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আগামী ২৫ জুলাই কন্যাশ্রী দিবসে আলিপুরদুয়ার জেলার প্রতিটি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে কন্যাশ্রী ক্লাব চালু হচ্ছে। জেলা অনগ্রসর শ্রেণিকল্যাণ দপ্তর থেকে এই কন্যাশ্রী ক্লাবের নামকরণ করা হয়েছে ‘জয়ন্তী’। দেশ বিদেশের পর্যটকদের অনেকেরই কাছে জেলার অন্যতম পর্যটন কেন্দ্র জয়ন্তীর কথা জানা রয়েছে।
বিশদ

22nd  July, 2017
রায়গঞ্জে নার্সিংহোমে শিশু মৃত্যু, বিক্ষোভ পরিবারের

 বিএনএ, রায়গঞ্জ: শুক্রবার সকালে রায়গঞ্জের একটি নার্সিংহোমে শিশু মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। মৃত শিশুর পরিবারে অভিযোগ, নার্সিংহোমের আয়াদের গাফিলতিতেই শিশুটির মৃত্যু হয়েছে। এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ শিশুটির মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়েছে।
বিশদ

22nd  July, 2017
উত্তরে সাড়া না মিললে বালুরঘাট পুরসভার হাতে তুলে দেওয়া হবে
সৌরভের মূর্তি স্টেডিয়াম ক্যাম্পাসে বসাতে আবার প্রশাসনকে চিঠি দিচ্ছে জেলা ক্রীড়া সংস্থা

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট স্টেডিয়ামের মূল ফটকে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের মূর্তি স্থাপনের জন্য আবেদন করেও জেলা ক্রীড়া সংস্থাকে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন কোনও অনুমতি দেয়নি। এর ফলে সৌরভের সেই পূর্ণাবয়ব মূর্তি আজও স্টেডিয়ামের একটি ঘরে তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে।
বিশদ

22nd  July, 2017
 সুভাষ রায় খুনে অভিযুক্তরা জামিন পেয়ে হুমকি দিচ্ছে, পুলিশ সুপারের দ্বারস্থ বাসিন্দারা

বিএনএ, কোচবিহার: কোচবিহারের পাটছড়াতে তৃণমূল কর্মী সুভাষ রায় খুনের ঘটনায় অভিযুক্তরা হুমকি দিচ্ছে এই অভিযোগ তুলে শুক্রবার বাসিন্দারা জেলার পুলিশ সুপারের দপ্তরের সামনে বিক্ষোভ দেখায়। তাদের অভিযোগ সুভাষ রায় খুনের ঘটনায় ধৃত নয় জন সম্প্রতি জামিনে মুক্ত হয়েছে। তারাই সুভাষবাবুর পরিবারকে নানাভাবে শাসাচ্ছে।
বিশদ

22nd  July, 2017
ধান চাষে সেচের খরচ কমাতে ইসলামপুরে শ্রী পদ্ধতিতে চাষাবাদে উৎসাহ দিচ্ছে কৃষি দপ্তর

 সংবাদদাতা, ইসলামপুর: আবহাওয়ার খামখেয়ালিপনার জন্য প্রায়ই সময়মতো বৃষ্টি হয় না। এমতাবস্থায় ধান চাষে সেচের খরচ কমাতে শ্রী পদ্ধতিতে চাষাবাদে চাষিদের উৎসাহী করছে ইসলামপুর ব্লক কৃষি দপ্তর। গত বছর এই পদ্ধতিতে সাফল্য পাওয়ার পর এবার চাষের এলাকা বৃদ্ধি করা হয়েছে বলে দপ্তর সূত্রে জানা গিয়েছে।
বিশদ

22nd  July, 2017
 কোচবিহারে বিজেপি’র সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার রাতে কোচবিহারের মধুপুরের চাপাগুড়িতে তৃণমূল আশ্রিত দুষ্কূতীদের বিরুদ্ধে দু’জন বিজেপি কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। বিজেপির অভিযোগ, বাইকে চেপে এসে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে। বাড়িতে লুটপাট চালিয়েছে।
বিশদ

22nd  July, 2017
 বাড়িতে পানীয় জলের লাইন পৌঁছে দিতে রায়গঞ্জ পুরসভাকে ২৩ কোটি টাকা বরাদ্দ পুরদপ্তরের

বিএনএ, রায়গঞ্জ: বাসিন্দাদের বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার জন্য রায়গঞ্জ পুরসভাকে পুরদপ্তর প্রায় ১২ কোটি টাকা বরাদ্দ করেছে। বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ আগে থেকেই চলছিল। এবার এই টাকা পেলে রাস্তার পাইপ লাইনের সঙ্গে বাড়ির দরজা পর্যন্ত সংযোগ স্থাপনের কাজ শুরু হয়ে যাবে।
বিশদ

22nd  July, 2017
কৃতী ছাত্রছাত্রী, শিক্ষারত্ন ও শিশুমিত্রদের সংবর্ধনা দিল নাগরাকাটা হাই স্কুল

 সংবাদদাতা, মালবাজার: শুক্রবার কৃতী ছাত্রছাত্রী, শিক্ষারত্ন ও শিশুমিত্র পুরস্কার প্রাপকদের সংবর্ধনা দিল নাগরাকাটা হাই স্কুল। এদিন দশম শ্রেণির ছাত্রী শুভান্বিতা সরকার, দ্বাদশ শ্রেণির দেবঞ্জলি দত্তদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও শিক্ষারত্ন প্রাপ্ত অসিতাভ বসু এবং শিশুমিত্র পুরস্কার প্রাপ্ত শুভজিৎ দত্তকে সংবর্ধনা দেওয়া হয়।
বিশদ

22nd  July, 2017
 গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অফিসারকে সবেতন ছুটিতে যাওয়ার নির্দেশ, জল্পনা

 বিএনএ, মালদহ: ফের বিতর্কের আবহে মালদহের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। এবার বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অফিসার মহম্মদ জাহির হোসেনকে সবেতন ছুটিতে যাওয়ার নির্দেশ দিল এক্সিকিউটিভ কাউন্সিল(ইসি)। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্তার পাশাপাশি ওই পদাধিকারিকের বিরুদ্ধেও নানা অভিযোগ রাজ্য শিক্ষা দপ্তরের কাছে জমা পড়েছিল।
বিশদ

22nd  July, 2017
 ২ বছরের শিশুকে ধর্ষণে অভিযুক্তের ফাঁসির দাবিতে পথ অবরোধ দিনহাটার গ্রামে

 সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার দিনহাটা ভিলেজ ১ গ্রাম পঞ্চায়েতের ভাগনি প্রথম খণ্ড গ্রামে শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তের ফাঁসির দাবিতে পথ অবরোধ করেন গ্রামবাসীরা। আজ সকাল ১১টা নাগাদ বাসিন্দারা দিনহাটা মেইন চৌপথি ১০ মিনিটের মতো অবরোধের করে রাখেন। পরে দিনহাটা থানার পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়।
বিশদ

22nd  July, 2017
আলিপুরদুয়ারে আয়াদের কাজে ফেরানোর দাবিতে আন্দোলনে কং-সিপিএম

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা হাসপাতালে আয়াদের কাজ ফিরিয়ে দেওয়ার দাবিতে যৌথভাবে আন্দোলনে নামল কংগ্রেস-সিপিএম। শুক্রবার দুই দল এনিয়ে জেলাশাসককে স্মারকলিপি দেয়। জেলা কংগ্রেসের সভাপতি বিশ্বরঞ্জন সরকার বলেন, আয়া না থাকায় জেলা হাসপাতালের রোগীরা সমস্যায় পড়েছে।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই দু’দিন আগে লোকসভায় কেন্দ্রীয় সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার স্পষ্ট জানিয়েছিলেন, পাহাড়ে হিংসা বন্ধ না হলে মোর্চার ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার রাত থেকে প্রবল বর্ষণে দমদম, দক্ষিণ দমদম ও রাজারহাট এলাকার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সবচেয়ে খারাপ অবস্থা হয়েছে রাজারহাটের জ্যাংড়া, ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: পার্টি লাইন অমান্য করে আর রাজ্যসভায় ফেরানো নয়। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে নিয়ে এমনই সিদ্ধান্ত নিল সিপিএমের পলিটব্যুরো। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দলের কেন্দ্রীয় কমিটিরই। এই গুরুত্বপূর্ণ ইস্যুতে আগামীকাল, সোমবার থেকে ...

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): নোট সমস্যা মেটাবে নতুন ২০০ টাকার নোট। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআইয়ের সম্প্রতি এক রিপোর্টে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। নোট বাতিল পরবর্তী সময়ে এখন ব্যাংকগুলির অবস্থা অনেকটাই স্থিতিশীল হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। খেলাধুলায় কৃতিত্ব। বাক্যে ও আচরণে সংযমের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

23rd  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  July, 2017

দিন পঞ্জিকা

৮ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ দিবা ১২/২৩, পুষ্যানক্ষত্র দিবা ৭/৪৩, সূ উ ৫/৮/২৩, অ ৬/১/৪৩, অমৃতযোগ প্রাতঃ ৬/৫৩ পুনঃ ১০/২৪-১/২ রাত্রি ৭/১-৫/২৬, বারবেলা ৬/৪৭-৮/২৫ পুনঃ ৩/১-৪/৩৯, কালরাত্রি ১০/২২-১১/৪৩।

৭ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ ১/৫৩/২৪, পুষ্যানক্ষত্র ৯/৫০/৩৩, সূ উ ৫/৫/১০, অ ৬/২০/০, অমৃতযোগ দিবা ৬/৫১/৯, ১০/২৩/৬-১/২/৪ রাত্রি ৭/৩/১-৯/১২/৩, ১১/২১/৫-২/১৩/৭, বারবেলা ৩/১/১৮-৪/৪০/৯, কালবেলা ৬/৪৪/৩১-৮/২৩/৫৩, কালরাত্রি ১০/২১/৫৩-১১/৪২/৩৫।
 ২৯ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতকে ৯ রানে হারিয়ে ইংল্যান্ডের মেয়েদের বিশ্বকাপ জয় 

23-07-2017 - 10:15:23 PM

ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

23-07-2017 - 10:09:14 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

23-07-2017 - 09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

23-07-2017 - 09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

23-07-2017 - 08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

23-07-2017 - 08:10:29 PM