উত্তরবঙ্গ
 

 ধান চাষে সেচের খরচ কমাতে ইসলামপুরে শ্রী পদ্ধতিতে চাষাবাদে উৎসাহ দিচ্ছে কৃষি দপ্তর

 সংবাদদাতা, ইসলামপুর: আবহাওয়ার খামখেয়ালিপনার জন্য প্রায়ই সময়মতো বৃষ্টি হয় না। এমতাবস্থায় ধান চাষে সেচের খরচ কমাতে শ্রী পদ্ধতিতে চাষাবাদে চাষিদের উৎসাহী করছে ইসলামপুর ব্লক কৃষি দপ্তর। গত বছর এই পদ্ধতিতে সাফল্য পাওয়ার পর এবার চাষের এলাকা বৃদ্ধি করা হয়েছে বলে দপ্তর সূত্রে জানা গিয়েছে।
বিশদ
ধূপগুড়ি পুরসভা নির্বাচন
প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি শাসক ও বিরোধীদের প্রচারও জমে উঠছে

 বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়ি পুরসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি শাসক ও বিরোধীদের প্রচারও জমে উঠছে। বৃহস্পতিবার বিজেপি পুরসভার ১৬টি ওয়ার্ডের দলীয় প্রার্থীর তালিকা প্রকাশ করে চমক দিয়েছে। তৃণমূলের কংগ্রেসের এক ছাত্রনেতাকে বিজেপি ১৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী করেছে।
বিশদ

21st  July, 2017
কার্শিয়াংয়ের রাজরাজেশ্বরী হলের ১০১তম দুর্গাপুজো নিয়ে সংশয়ে মৃৎশিল্পী থেকে উদ্যোক্তা সকলেই

 সংবাদদাতা, শিলিগুড়ি: কার্শিয়াংয়ের শতাব্দী প্রাচীন রাজরাজেশ্বরী হল জ্বালিয়ে দেওয়ায় এবার সেখানে ১০১তম দুর্গাপুজো এবারে হবে কি না তা নিয়ে চিন্তিত শিলিগুড়ির মৃৎশিল্পী সরোজ পাল। প্রায় ৭৫ বছর ধরে কার্শিয়াং বেঙ্গলি অ্যাসোসিয়েশনের দুর্গাপুজোর মূর্তি বানিয়ে আসছে তাঁদের পরিবার। এবারও তাদের মূর্তি বানানোর বরাত আগেই এসেছে।
বিশদ

21st  July, 2017
ছাত্রদের হাতে মার খেয়ে পুন্ডিবাড়ির স্কুলের অপমানিত শিক্ষকরা গণছুটি পালন করলেন

বিএনএ, কোচবিহার: উচ্ছৃঙ্খল ছাত্রদের হাতে মার খেয়ে অপমানিত কোচবিহারের পুন্ডিবাড়ি রামগোপাল লাখোটিয়া হাইস্কুলের সিংহভাগ শিক্ষক বৃহস্পতিবার গণছুটি পালন করলেন। এদিকে শিক্ষা দপ্তরও গোটা ঘটনার রিপোর্ট তলব করেছে। ছাত্রদের শিক্ষক পেটানো ও তার প্রতিবাদে শিক্ষকদের গণছুটি, দুটি বিষয়কেই দপ্তর গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে।
বিশদ

21st  July, 2017
নির্বাচন বিধি দক্ষিণ দিনাজপুরে, সিভিকের ফরম জমা নিয়ে প্রশ্ন

 সংবাদদাতা, ইসলামপুর ও বালুরঘাট: বৃহস্পতিবার ইসলামপুর মহকুমার বিভিন্ন থানা থেকে সিভিক ভলান্টিয়ার নিয়োগের ফরম দেওয়া হয়। ফরম সংগ্রহ করতে আসা হাজার হাজার যুবক যুবতীদের ভিড়ে চরম উত্তেজনা ছড়ায়। ইসলামপুর থানার ক্যাম্পাসে এদিন তিল পরিমাণে জায়গা খালি ছিল না। ভিড় সামাল দিতে পুলিশকে যথেষ্ট বেগ পেতে হয়।
বিশদ

21st  July, 2017
 ফুটপাত জবরদখলমুক্ত অভিযানে বাধার মুখে পুরসভা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগের বিরুদ্ধে অভিযানের সময় বাধার মুখে না পড়লেও বৃহস্পতিবার ফুটপাত জবরদখলমুক্ত অভিযানের প্রথম দিনেই ব্যবসায়ী ও হকারদের বাধার মুখে পড়ল আলিপুরদুয়ার পুরসভা।
বিশদ

21st  July, 2017
 বিমা অফিসার খুনে অ্যাম্বুলেন্স চালকের বয়ান না নেওয়ায় প্রশ্ন

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে বিমা অফিসার উত্তম মহন্ত(৫৪) খুনের মামলার কেন অ্যাম্বুলেন্স চালকের বয়ান নথিভুক্ত করা হল না তা নিয়ে বৃহস্পতিবার অভিযোগকারীর আইনজীবি প্রশ্ন তুললেন। খুনের ওই মামলায় অন্যতম অভিযুক্ত অনির্বাণ রায়কে কেন পুলিশ ধরতে পারছে না?
বিশদ

21st  July, 2017
মাদারিহাটে হাতির হানায় গুরুতর জখম মহিলা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার কাকভোরে একটি লেজকাটা মাকনা হাতির হামলায় গুরুতর জখম হলেন মাদারিহাটের পূর্ব খয়েরবাড়িতে আত্মীয় বাড়িতে বেড়াতে আসা চল্লিশোর্ধ এক মহিলা। বন দপ্তর জানিয়েছে, গুরুতর জখম মহিলার নাম দেবী অধিকারি।
বিশদ

21st  July, 2017
গৌড়বঙ্গে অনাদায়ী ঋণ আদায়ে ঋণখেলাপিদের বাড়ির সামনে ধরনার অভিনব কর্মসূচি ব্যাংকের

বিএনএ, মালদহ: অনাদায়ী ঋণ আদায়ে এবার ঋণখেলাপিদের বাড়ির সামনে গিয়ে শান্তিপূর্ণ অবস্থানের মাধ্যমে সামাজিক লজ্জা তৈরির কৌশল নিল একটি রাষ্ট্রয়ত্ত ব্যাংক। ওই ব্যাংকের মালদহ ও দুই দিনাজপুর রিজিওন জুড়েই ওই শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার মালদহ থেকেই ওই কর্মসূচি শুরু হয়েছে।
বিশদ

21st  July, 2017
হাতির আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি, নাগরাকাটার গ্রাম

 সংবাদদাতা, মালবাজার: হাতির আতঙ্কে রাত জেগে কাটাচ্ছে ধূপগুড়ি এবং নাগরাকাটা ব্লকের বেশ কয়েকটি গ্রাম। গত ১৫ দিন ধরে এই গ্রামগুলিতে হানা দিয়ে কয়েকশো বিঘা জমির সুপারি গাছ ও ধানের চারাগাছ পুরোপুরি নষ্ট করে দিয়েছে হাতির দলটি।
বিশদ

21st  July, 2017
উত্তর দিনাজপুরে কংগ্রেসে ভাঙন অব্যাহত থাকায় দলের অবস্থা ক্রমশ সঙ্গীন হচ্ছে

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসে ভাঙন অব্যাহত থাকায় জেলায় দলের অবস্থা ক্রমশ সঙ্গীন হচ্ছে। জেলার প্রথম সারির নেতা থেকে শুরু করে রায়গঞ্জ শহরের বেশ কয়েক জন পরিচিত মুখ অন্যদলে যোগদান করায় কংগ্রেস বিপাকে পড়েছে।
বিশদ

21st  July, 2017
জলাভূমি ভরাটের বিরুদ্ধে পথে নামলেন পুলিশ সুপার

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরে দিনের পর দিন অবৈধভাবে জলাভূমি ভরাট করে বহুতল নির্মাণের বিরুদ্ধে পথে নামলেন খোদ দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার। এদিন শহরের বিভিন্ন প্রান্তে তিনি হানা দিয়ে বেশ কয়েকটি বন্ধ হওয়া জলাভূমি চিহ্নিত করেন। পাশাপাশি দ্রুত ভূমি দপ্তরকে ব্যবস্থা নেওয়ার জন্য বলবেন বলেও জানিয়েছেন।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে বেকারত্বের হার বেশি। সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়’র পেশ করা রিপোর্টে প্রকাশ পেয়েছে এই তথ্য। একইসঙ্গে সংশ্লিষ্ট রিপোর্টে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এও উল্লেখ করেছেন যে, ২০১২-১৩ আর্থিক বছরের তুলনায় ২০১৫-১৬ অর্থবর্ষে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM