উত্তরবঙ্গ
 
 

 

প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধায় নতুন করে উদ্যোগের দাবি
প্রিয়রঞ্জনের মৃত্যুতে এইমস নিয়ে চর্চাতেই ডুবে আছে রায়গঞ্জ

বিএনএ, রায়গঞ্জ: প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সির প্রতি শ্রদ্ধা জানাতে রায়গঞ্জের পানিশালায় এইমস স্থাপন করার দাবি উঠেছে সবমহলে। বাসিন্দারা বলেন, প্রিয়দার স্বপ্ন ছিল এইমস। এনিয়ে তিনি অনেকটা অগ্রসর হয়েছিলেন। সেসময় কেন্দ্রীয় মন্ত্রিসভাও এতে সম্মতি দেয়। কিন্তু শেষ পর্যন্ত রায়গঞ্জে এইমস হয়নি।
বিশদ
 তল্লাশিতে গিয়ে গৃহস্থের বাড়ি তছনছের অভিযোগ পুলিসের বিরুদ্ধে

 বিএনএ, মালদহ: চোরের খোঁজে তল্লাশিতে গিয়ে গৃহস্থের বাড়ি তছনছ করার অভিযোগ উঠেছে ইংলিশবাজার থানার পুলিসের বিরুদ্ধে। বুধবার বাসিন্দাদের নিয়ে জেলার পুলিস সুপারের কাছে গিয়ে এই অভিযোগ করেছেন ইংলিশবাজার পুরসভার সিপিএম কাউন্সিলার দুলালনন্দন চাকী।
বিশদ

আচমকাই ইসলামপুর হাসপাতাল পরিদর্শন করলেন স্বাস্থ্যদপ্তরের ২ কর্তা

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার ইসলামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল নিয়ে স্বাস্থ্যদপ্তরের মুখ্যসচিব অনিল ভার্মা গুরুত্বপূর্ণ বৈঠক করেন। বৈঠক শেষে তিনি বলেন, সুপার স্পেশালিটি হাসপাতালটি আমরা সম্প্রতি চালু করেছি। এখানে আর কি কি করতে হবে সেবিষয়ে এদিনের বৈঠকে আলোচনা করা হয়েছে।
বিশদ

উত্তরকন্যায় মুখ্যমন্ত্রীর বৈঠকে সিদ্ধান্ত
শিলিগুড়ির যানজট মোকাবিলায় একগুচ্ছ পরিকল্পায় সরকারি সিলমোহর, বর্ধমান রোডে আজ আরওবি’র কাজ শুরু

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের যানজট মোকাবিলায় বর্ধমান রোডকে ফোর লেন করা হচ্ছে। এজন্য প্রাথমিক কাজও শুরু হয়ে গিয়েছে। বুধবার উত্তরকন্যায় তিন জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একথা জানিয়েছেন। এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী শিলিগুড়ি শহরের যানজট নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।
বিশদ

চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

বিএনএ, মালদহ: চিকিৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগে বুধবার মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে রোগীর আত্মীয়রা বিক্ষোভ দেখায়। পরে এনিয়ে আত্মীয়রা থানায় অভিযোগও দায়ের করেছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে চাঁচলের সিহিপুর থেকে সায়রাবানু বিবি(৩৫) পেটে ব্যথা নিয়ে হাপসাতালে ভরতি হয়েছিলেন।
বিশদ

চাঁচলে ২টি প্যাথলজি সেন্টার বন্ধ করে দিল মহকুমা প্রশাসন

বিএনএ, মালদহ: স্বীকৃতি না থাকা সত্ত্বেও প্যাথলজি সেন্টার চালানোর অভিযোগে চাঁচলের দু’টি প্যাথলজি সেন্টার মহকুমা প্রশাসন বন্ধ করে দিল।
বিশদ

 কন্ডাক্টরকে মারধরের অভিযোগে চাঁচলে বন্ধ বাস পরিষেবা

 বিএনএ, মালদহ: বুধবার দুপুর থেকে চাঁচল মহকুমায় অনির্দিষ্ট কালের জন্যে বাস পরিষেবা বন্ধ হয়ে গেল। একটি বেসরকারি বাসের কন্ডাক্টরকে মারধরের অভিযোগে বাসের চালক ও কন্ডাক্টররা ওই সিদ্ধান্ত নিয়েছে। ঘটনার জেরে এদিন যাত্রী পরিষেবা নিয়ে তীব্র সংকট তৈরি হয়।
বিশদ

মালদহ মেডিক্যাল
নতুন ভবনে নিকু, পিকু ও এসএনসিইউ স্থানান্তর হয়নি, পরিষেবা থেকে বঞ্চিত শিশুরা

 বিএনএ, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন আধুনিক ভবনে সদ্যোজাত ও শিশুচিকিৎসার জন্যে প্রয়োজনীয় নিকু, পিকু ও এসএনসিইউ স্থানান্তর করা হয়নি। ফলে আধুনিক পরিষেবার সুবিধা থেকে রোগীদের বঞ্চিত হতে হচ্ছে। শয্যা সংখ্যা বাড়ার সুবিধাও রোগীদের ভাগ্যে জুটছে না।
বিশদ

 মেখলিগঞ্জে মাকে পিটিয়ে খুন করল মানসিক ভারসাম্যহীন যুবক

 সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার মেখলিগঞ্জ মহকুমার খারিজা গোলামপুর গ্রামে এক মানসিক ভারসাম্যহীন যুবক তার মাকে পিটিয়ে খুন করেছে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম অন্নদাসী গায়েন(৬০)। অভিযুক্ত ছেলের নামা নরোত্তম গায়েন।
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল
সুপারকে ফাঁকিবাজ চিকিৎসকদের তালিকা তৈরি করতে বললেন নির্মল

সংবাদদাতা, শিলিগুড়ি: বুধবার স্বাস্থ্যদপ্তরের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্মল মাজি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করে ফাঁকিবাজ চিকিৎসকদের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছেন। তিনি বলেন, খবর এসেছে একাংশ চিকিৎসক নিয়মিত হাসপাতালে ডিউটি করেন না।
বিশদ

উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক
কোচবিহারে সরকারি প্রকল্পের কাজে আশানুরূপ অগ্রগতি না হওয়ায় ক্ষুব্ধ মমতা

 বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় বিভিন্ন সরকারি প্রকল্পের কাজে আশানুরূপ অগ্রগতি না হওয়ায় বুধবার শিলিগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে তিনি প্রশাসনিক আধিকারিকদের বকাঝকা করার পাশাপাশি জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন।
বিশদ

 মালদহে নোংরা জল শোধনে কুটিপানা ব্যবহারের উদ্যোগ

 বিএনএ, মালদহ: মালদহ জেলা প্রশাসন অ্যাজোলা পিন্নাটা নামের একটি জলজ উদ্ভিদ ব্যবহার করে নোংরাজল পুনরায় ব্যবহারের পরিকল্পনা নিয়েছে। মালদহের ইংলিশবাজারের আমবাজার সংলগ্ন একটি জলাশয়ে প্রকল্পের পাইলট পর্বের কাজ শুরু হচ্ছে।
বিশদ

উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক
জলপাইগুড়িতে সরকারি প্রকল্পের অসম্পূর্ণ কাজ নিয়ে কৈফিয়ৎ চাইলেন মুখ্যমন্ত্রী, ডাক্তারদের শো-কজে ক্ষোভ

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলায় বিভিন্ন সরকারি প্রকল্পের অসম্পূর্ণ কাজ নিয়ে বুধবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে জেলা প্রশাসনের আধিকারিকদের কাছে কৈফিয়ৎ চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 ফালাকাটায় হাতির হামলায় মৃত কৃষক

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার ভোররাতে ফালাকাটার পূর্ব দেওগাঁ গ্রামে ধানখেতে হাতি তাড়াতে গিয়ে হাতির হামলায় প্রাণ গেল এক কৃষকের। বন দপ্তর জানিয়েছে, মৃত কৃষকের নাম মফিজুল আলম(২৮)।
বিশদ

 চুরির অপবাদে কুমারগঞ্জে আত্মঘাতী কিশোরী

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার রামকৃষ্ণপুরের নবম শ্রেণীর এক ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ছাত্রীর পরিবারের অভিযোগ, প্রতিবেশীদের দেওয়া চুরির বদনাম ও তাদের মারধর সহ্য করতে না পেরে লোকলজ্জায় নিজের ঘরে ফাঁস লাগিয়ে মঙ্গলবার সন্ধ্যায় মেয়ে আত্মঘাতী হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...

 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডেঙ্গু নিয়ে বিধানসভায় গোলমাল, বাম-কংয়ের বিক্ষোভ, বিরোধীদের মুলতুবি প্রস্তাব আনতে না দেওয়ায় উত্তপ্ত সভা

12:15:00 PM

কন্যা সন্তানের জন্ম দেওয়ায় অন্ডালে এক গৃহবধূকে খুন করার চেষ্টার অভিযোগ শ্বশুর বাড়ির লোকজনদের বিরুদ্ধে

12:09:00 PM

প্রায় ঘণ্টাখানেক পর জিটি রোড থেকে উঠল অবরোধ

11:59:45 AM

নদীয়ার দিগনগর থেকে গ্রেপ্তার ভেজাল ঘি তৈরির এক পান্ডা

11:51:00 AM

বিট্রিশ সেন্সর বোর্ডের ছাড়পত্র ‘পদ্মাবতী’-কে, ইংল্যান্ডে ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি

11:33:26 AM