উত্তরবঙ্গ
 

ইসলামপুরে বাড়িতেই গুলিবিদ্ধ সিপিএমের প্রধানসহ ৩, অভিযোগের তির তৃণমূলের দিকে

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার সকালে ইসলামপুর থানার আগডিমটিখুন্তি গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতে হামলার ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। এঘটনায় প্রধান সিপিএমের তাহের আলমসহ তাঁর পরিবারের তিন সদস্য গুলিবিদ্ধ হন। প্রধানের বাড়ি লুট করতেই তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা গুলি চালিয়েছে বলে সিপিএমের অভিযোগ।
বিশদ
এবিএন শীল কলেজের হস্টেলে ঢুকে ছাত্রীকে উত্ত্যক্ত করার চেষ্টা,আতঙ্ক

বিএনএ, কোচবিহার: সোমবার রাতে এক দুষ্কৃতী কোচবিহারের এবিএন শীল কলেজের ছাত্রী হস্টেলের একটি ঘরে ঢুকে এক ছাত্রীকে উত্ত্যক্ত করার চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে। ভেন্টিলেটর ভেঙে ওই দুষ্কৃতী ঘরের ভেতরে ঢুকেছিল। এই ঘটনাকে ঘিরে ছাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। আবাসিকরা তাঁদের সুরক্ষা নিয়েই প্রশ্ন তুলেছেন।
বিশদ

21st  June, 2017
পাহাড় পরিস্থিতি মোকাবিলায় ৪ জেলার প্রশাসনকে শক্ত হওয়ার পরামর্শ গৌতম দেবের

 সংবাদদাতা, শিলিগুড়ি: গোর্খা জনমুক্তি মোর্চা পাহাড়ে যেভাবে অগণতান্ত্রিক পদ্ধতিতে বন্ধের ডাক দিয়ে স্বাভাবিক জনজীবন স্তব্ধ করে দিয়েছে এবং জাতীয় সড়ক অবরুদ্ধ করে আইন ভাঙছে তা কোনওভাবেই বরদাস্ত করা হবে না।
বিশদ

21st  June, 2017
কোচবিহার মদনমোহন মন্দিরের রথযাত্রায় প্রস্তুতি শুরু, বাজেট বাড়ল ১৫ হাজার টাকা

বিএনএ, কোচবিহার: কোচবিহারের মদনমোহন মন্দিরের রথযাত্রা উৎসবের বাজেট এবার কিছুটা বৃদ্ধি পেয়েছে। টানাটানির মধ্যে রথের বাজেট কিছুটা বেড়ে যাওয়ায় মন্দির কমিটি স্বস্তি পেয়েছে। মন্দির সূত্রে জানা গিয়েছে, গত বছর মন্দিরের রথযাত্রা উৎসবের বাজেট ছিল ১ লক্ষ ৮৯ হাজার টাকা। এবছর সেই বাজেট বৃদ্ধি পেয়ে ২ লক্ষ চার হাজার টাকা হয়েছে।
বিশদ

21st  June, 2017
 বিদ্যালয়ের বরাদ্দ টাকা ফেরত চাওয়ায় বালুরঘাট পূর্ব সার্কেলের এসআই’কে শো-কজ

 সংবাদদাতা, বালুরঘাট: প্রাথমিক বিদ্যালয়ের ঘর তৈরির জন্য সর্বশিক্ষা মিশন কর্তৃপক্ষ টাকা বরাদ্দ করে টেন্ডার হওয়ার পরেও সেই টাকা ফেরত চাওয়ায় বালুরঘাট পূর্ব সার্কেলের এসআই তারকনাথ মল্লিককে শো-কজ করল জেলা সর্বশিক্ষা মিশনের জেলা প্রকল্প আধিকারিক গোপালকৃষ্ণ গায়েন।
বিশদ

21st  June, 2017
উত্তরবঙ্গ মেডিকেলে এমসিআই টিমের সামনেই হাতাহাতিতে জড়ালেন পড়ুয়া ও শিক্ষাকর্মীরা, জখম ২

 সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়ার প্রতিনিধিদের পরিদর্শন চলাকালীনই কার্যত রণক্ষেত্রের চেহারা নিল মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর। প্যারা মেডিকেলের ছাত্রছাত্রী ও শিক্ষাকর্মীরা এদিন হাতাহাতিতে জড়িয়ে পড়েন। উভয় পক্ষের সংঘর্ষে এক ছাত্র ও এক শিক্ষাকর্মী আহত হন।
বিশদ

21st  June, 2017
 উত্তরের একাংশে বৃষ্টিপাত, তাপমাত্রা কমায় স্বস্তি

 বাংলা নিউজ এজেন্সি: সোমবার রাত থেকে মঙ্গলবার সারাদিনই উত্তরবঙ্গের জেলায় জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির জেরে গত কয়েক দিনের থেকে এদিনের তাপমাত্রা অনেকটাই নেমে যায়। সোমবার রাত থেকে কোচবিহারে দফায় দফায় বৃষ্টির কারণে শহরের বেশকিছু রাস্তায় জল জমে যায়।
বিশদ

21st  June, 2017
মালদহে দুর্ঘটনায় মৃত্যুকে ঘিরে এনবিএসটিসি’র কর্মীর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

বিএনএ, বহরমপুর: মালদহের গাজোলে পথ দুর্ঘটনায় এক ভুটভুটি চালকের মৃত্যু ঘিরে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের একটি বাসের কর্মীদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। অভিযোগ, মঙ্গলবার দুপুরে দুর্ঘটনায় গুরুতর জখম ভুটভুটি চালককে হাসপাতালে না নিয়ে গিয়ে এনবিএসটিসি’র মালদহ ডিপোতে ফেলে রাখে ওই বাসের চালক ও কন্ডাক্টর।
বিশদ

21st  June, 2017
হেলমেট না পরায় এক শিক্ষককে পুলিশের চড়, তুলকালাম হলদিবাড়িতে

 সংবাদদাতা, মাথাভাঙা: হেলমেট না পড়ায় বাইক আরোহী এক শিক্ষককে ট্রাফিক পুলিশের চড় মারার অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার তুলকালাম বাধে কোচবিহারের হলদিবাড়িতে। পুলিশি নির্যাতনের প্রতিবাদে এদিন বাসিন্দারা হলদিবাড়ি ট্রাফিক মোড় আধঘণ্টা অবরোধ করে বিক্ষোভ দেখায়।
বিশদ

21st  June, 2017
উত্তর দিনাজপুরে সাংগঠনিক নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেসের ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু

 বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় কংগ্রেস নিজেদের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়াকে কেন্দ্র করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু করেছে। পাশাপাশি আসন্ন পঞ্চায়েত নির্বাচনকেও তারা পাখির চোখ হিসাবে দেখছে। জেলা কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বুথ স্তর থেকে শুরু করে জেলা কমিটি গঠনের জন্য এই প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

21st  June, 2017

Pages: 12345




একনজরে
 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...

 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): সাড়ম্বরে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালন করল ভারত। বিশ্বের বিভিন্ন স্থানেও যোগ দিবস পালিত হয়েছে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন গণ যোগানুষ্ঠানের ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM