Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

চিলাহাটি হয়ে ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ দ্রুত
চালুর জন্য উদ্যোগী জলপাইগুড়ির সংসদ সদস্য 

বিএনএ, জলপাইগুড়ি: হলদিবাড়ির চিলাহাটি হয়ে ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ দ্রুত চালুর জন্য রেল মন্ত্রকের পাশাপাশি বিদেশ মন্ত্রীর দ্বারস্থ হবেন জলপাইগুড়ির সংসদ সদস্য বিজেপি’র জয়ন্ত রায়। জলপাইগুড়ি তথা উত্তরবঙ্গের রেল ও স্বাস্থ্য সহ পরিকাঠামোগত উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রকের সঙ্গে তিনি যোগাযোগ করছেন।  
বিশদ
উন্মুক্ত স্থানে শৌচকাজ করলেই ২০০ টাকা জরিমানা,
নির্দেশ জারি শিলিগুড়ি মহকুমা পরিষদের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমা এলাকায় উন্মুক্ত স্থানে শৌচকাজ করলে ২০০ টাকা জরিমানা করা হবে। শুধু তাই নয়, গ্রামের যত্রতত্র জঞ্জাল ফেলা হলে জরিমানা করা হবে ১০০ টাকা। সম্প্রতি এব্যাপারে নির্দেশ জারি করেছে বামফ্রন্ট পরিচালিত শিলিগুড়ি মহকুমা পরিষদ।  
বিশদ

21st  July, 2019
ছেলেধরা গুজব: গণপিটুনির হাত থেকে ভিনরাজ্যের মহিলাকে উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে ছেলেধরা সন্দেহে পাটকাপাড়া, পলাশবাড়ি, রায়মাটাং চা বাগান, দলসিংপাড়া বাজার ও মাঝেরডাবরি চা বাগানে গণপিটুনির ঘটনা এখনও পুলিস ও জেলার মানুষের কাছে টাটকা। ছেলেধরা সন্দেহের গুজবের বিরুদ্ধে জেলা জুড়ে পুলিস মাইকে প্রচারাভিযানও চালাচ্ছে।  
বিশদ

21st  July, 2019
তৃণমূলের চোপড়া ব্লকের নয়া সভাপতি কর্মসূচি নিচ্ছেন না, প্রশ্ন নিচুতলায় 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া ব্লক তৃণমূল কংগ্রেসের নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন প্রীতিরঞ্জন ঘোষ। কর্মীদের অভিযোগ, দায়িত্ব পেয়েও প্রীতিরঞ্জনবাবু এখনও দলের জন্য সেভাবে কোনও কর্মসূচি নিতে পারেননি। নবনিযুক্ত ব্লক সভাপতি কার্যত এখনও দলের হাল ধরতে পারেননি। 
বিশদ

21st  July, 2019
তৃণমূলের শহিদ দিবসের বিরোধিতা করে আজ পথে নামছে কংগ্রেস 

সংবাদদাতা, ইসলামপুর: ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের বিরোধিতা করে আজ, রবিবার রাস্তায় নামবে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস। তারা জেলাজুড়ে মিছিল ও বিক্ষোভ দেখাবে। কংগ্রেসের দাবি, ২১ জুলাই যাঁরা শহিদ হয়েছেন তাঁরা কংগ্রেস কর্মী ছিলেন।  
বিশদ

21st  July, 2019
চুরির অভিযোগে শিলিগুড়িতে ধৃত যুবক, চুরি যাওয়া টোটো উদ্ধার 

বিএনএ ও সংবাদদাতা, শিলিগুড়ি: শনিবার সকালে চুরির অভিযোগে এক ভাড়াটিয়াকে গ্রেপ্তার করল প্রধাননগর থানার পুলিস। ধৃতের নাম রাহুল ছেত্রি। ধৃতের বাড়ি দার্জিলিংয়ের রংনি এলাকায়। পুলিস জানিয়েছে, প্রধাননগর এলাকায় একটি বাড়িতে কয়েকজন যুবকের সঙ্গে ভাড়া থাকত ধৃত যুবক।  
বিশদ

21st  July, 2019
বালুরঘাটে রাস্তায় গবাদিপশুর অবাধ বিচরণ, সমস্যায় বাসিন্দারা 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরের বিভিন্ন রাস্তায় গবাদিপশুর বিচরণ বেড়ে যাওয়া ব্যাপক সমস্যার পড়েছেন পথচলতি সাধারণ মানুষ। শহরের যত্রতত্র গোরু, ছাগল ঘোরাঘুরি করলেও সেসব ধরে সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

21st  July, 2019
দিনহাটার নাজিরহাটে নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ 

সংবাদদাতা, মাথাভাঙা: শনিবার দিনহাটা-২ ব্লকের নাজিরহাট-২ গ্রাম পঞ্চায়েতের নোটাফেলা এলাকায় এক নাবলিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।  
বিশদ

21st  July, 2019
মাল ব্লকের তেশিমলায় বিজেপি-তৃণমূল সংঘর্ষে জখম ১০ 

সংবাদদাতা, মালবাজার: আজ, ররিবার ২১ জুলাই কলকাতার ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের সমাবেশ রয়েছে। তার প্রাক্কালে শনিবার দুপুরে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল মাল ব্লকের তেশিমলা গ্রাম পঞ্চায়েতের সর্দারপাড়া।  
বিশদ

21st  July, 2019
নাম নেই বিরোধী দলনেতার
কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিলিগুড়ি পুরসভার আমন্ত্রণপত্র ঘিরে বিতর্ক

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানের আমন্ত্রণপত্র ঘিরে জোর বিতর্ক সৃষ্টি হয়েছে। তিনদিন পর ওই অনুষ্ঠান হবে। অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে পুরসভার বিরোধী দলনেতা ও পর্যটনমন্ত্রীর নাম না থাকায় আপত্তি তুলেছে তৃণমূল। বিশদ

20th  July, 2019
ধর্মকথা শুনিয়ে রোগ সারানোর
দাবি বাহিনের যুবকের

 বিপুলশঙ্কর বসু, বাহিন (রায়গঞ্জ), সংবাদদাতা: তাঁর সংস্পর্শে এলে, তাঁর কথা শুনলেই সব ধরনের রোগব্যাধি, দুঃখ, সংসারের নানাবিধ অশান্তি দূর হয়ে যায়। এমনই দাবি তুলে রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েত এলাকার ঝিটকিয়ায় আলোড়ন ফেলে দিয়েছেন জিন্সের প্যান্ট, ক্যাজুয়াল শার্ট পরিহিত স্বঘোষিত ধর্মপ্রচারক।
বিশদ

20th  July, 2019
ফুলহার কিছুটা নামলেও
জল বাড়ছে মহানন্দায়
উদ্বেগ পিছু ছাড়ছে না জেলাবাসীর

 সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: কিছুটা স্বস্তি দিচ্ছে ফুলহার নদীর কমতে থাকা জলস্তর। তবে এখনও জলমগ্ন রয়েছে এই নদী সংলগ্ন উত্তর মালদহের বিভিন্ন এলাকা। প্লাবিত এলাকার বাসিন্দাদের এখনও যাতায়াত করতে হচ্ছে নৌকা চেপেই। এদিকে ফুলহার নদীর জল চরম বিপদসীমার নিচে নামলেও জল বাড়ছে মহানন্দায়।
বিশদ

20th  July, 2019
 মুদি, মাছ, মাংস ও সব্জির দোকান থেকে ফি
আদায় করবে বিধাননগর গ্রাম পঞ্চায়েত

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: এবার তীর্থযাত্রী থেকে শুরু করে পিকনিক পার্টি, গ্রামবাসীদের কাছ থেকে জলকর, মুদি দোকান, মাছ, মাংস ও সব্জি প্রভৃতি দোকান থেকে নিবন্ধীকরণ ফি ও কর আদায় করবে তৃণমূল শাসিত বিধাননগর-২ গ্রাম পঞ্চায়েত। বাড়ির সেপটিক ট্যাঙ্ক পরিষ্কারেও ফি নির্ধারণ করা হয়েছে।
বিশদ

20th  July, 2019
গঙ্গারামপুর পুরসভায় তলবি সভা ডাকা হল ২৩ জুলাই, বিতর্ক

সংবাদদাতা, হরিরামপুর: গঙ্গারামপুর পুরসভার অনাস্থা বৈঠক ও তলবি সভার দিন ঘিরে জটিলতা শুরু হয়েছে। প্রশান্ত মিত্র ও তৃণমূলের ন’জন কাউন্সিলারের মধ্যে নতুন করে বিতর্ক ছড়িয়েছে। গত সপ্তাহে গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান অনাস্থা বৈঠক ডাকার শেষ দিনে তুলসীপ্রসাদ চৌধুরীকে নতুন করে ভাইস চেয়ারম্যান নিযুক্ত করেন। বিশদ

20th  July, 2019
জলপাইগুড়ি জেলার পর্যটনের বিকাশে স্টেক
হোল্ডারদের নিয়ে বৈঠক, উঠে এল একগুচ্ছ প্রস্তাব 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: পর্যটকদের সুবিধার জন্য জলপাইগুড়ির বেসরকারি হোটেলগুলির তথ্য জেলা প্রশাসন তাদের ওয়েবসাইটে দেবে। শুক্রবার জলপাইগুড়ির জেলাশাসকের উপস্থিতিতে তাঁর দপ্তরে জেলার হোটেল, ট্যুর অপারেটরদের নিয়ে একটি বৈঠক হয়।   বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ৫ জুলাই কেন্দ্রীয় বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে কেন্দ্রীয় সরকারকে হরেক দাবিদাওয়া পেশ করেছিল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল। তাদের অন্যতম দাবি ছিল, সোনার উপর আমদানি শুল্ক কমাতে হবে এবং ...

সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি থানার মাঠকলিঠা গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রতিমা দাস(২৮)। তাঁর বাপেরবাড়ি মুরারই থানার খানপুর গ্রামে। বছর পাঁচেক আগে মাঠকলিঠার বাসিন্দা পেশায় সিভিক ভলান্টিয়ার পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়।   ...

তেহরান, ২২ জুলাই (এএফপি): সিআইএ-র চর সন্দেহে ১৭ জনকে গ্রেপ্তার করার পাশাপাশি কয়েকজনকে মৃত্যুদণ্ড দিল ইরান। সোমবার এই খবর জানিয়েছে ইরান প্রশাসন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি আধিকারিক জানিয়েছেন, দেশের সঙ্গে গদ্দারি করার অভিযোগে কয়েকজনকে উচিত শিক্ষা দেওয়া হয়েছে। ...

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

22-07-2019 - 09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

22-07-2019 - 07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

22-07-2019 - 06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

22-07-2019 - 06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

22-07-2019 - 06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

22-07-2019 - 05:34:26 PM