Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কালভার্ট তৈরির জন্য মাথাভাঙা-সিতাই সড়কের জটুয়ার কুড়ায় ২০০ মিটার কেটে রাখায় সমস্যা

  সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-সিতাই সড়কে সিতাই বাজারে ঢোকার মুখে জটুয়ার কুড়ায় কালভার্ট তৈরির জন্য রাস্তার ২০০ মিটার জায়গা কেটে রাখা হয়েছে। দেড় মাস হয়ে গেলেও এখনও কাজ শুরু না হওয়ায় ব্যাপক সমস্যায় পড়েছেন গাড়ির চালক, যাত্রী ও বাসিন্দারা। রাস্তার পাশে মাসখানেক আগে একটি ডাইভারশন তৈরি করা হয়েছে।
বিশদ
 মালদহে বাড়ছে পতঙ্গবাহিত রোগ, মোকাবিলায় নামল কন্যাশ্রীবাহিনী

  সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের কন্যাশ্রী প্রকল্প বিশ্ব মঞ্চে আগেই সম্মানিত হয়েছিল। এবার এই প্রকল্পের আওতায় থাকা পড়ুয়াদের সাহায্যে পতঙ্গবাহিত অসুখ ছড়ানো রুখতে অভিনব প্রচার চালানোর সিদ্ধান্ত নিল মালদহ জেলা প্রশাসন।
বিশদ

11th  July, 2019
 বালুরঘাটে চড়া দরে বিক্রি হচ্ছে টোটোর টিন প্লেট, লাগামহীনভাবে বাড়ছে যানজট

  সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরে প্রকাশ্যেই টোটোর টেম্পোরারি আইডেন্টিফিকেশন নম্বর বা টিন বিক্রির চক্র সক্রিয় হয়ে উঠেছে। পুরসভা নতুন করে টোটোর লাইন্সেস না দিলেও শহরে প্রতিদিনই নতুন টোটোর সংখ্যা বেড়েই চলেছে। কিভাবে নতুন টোটোগুলি ওই বিশেষ নম্বর প্লেট লাগিয়ে শহরের বুকে দাপিয়ে বেরাচ্ছে সেনিয়ে প্রশ্ন উঠছে।
বিশদ

11th  July, 2019
 কামারপাড়ায় নয়ানজুলিতে বাস, জখম ১০

  সংবাদদাতা, বালুরঘাট: বুধবার সকালে হিলি থেকে বালুরঘাট যাওয়ার সময়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে কামারপাড়ায় রাস্তার ধারের নয়ানজুলিতে উল্টে যায়। ওই ঘটনায় ১০ জন যাত্রী জখম হন। পুলিস পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় দুর্ঘটনাগ্রস্ত বাসটি থেকে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠান।
বিশদ

11th  July, 2019
 চলতি শিক্ষাবর্ষে নকশালবাড়ি কলেজের পড়ুয়াদের জন্য চালু হচ্ছে না ইউনিফর্ম

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার অধিকাংশ কলেজই পড়ুয়াদের জন্য নির্দিষ্ট রঙের ইউনিফর্ম চালু করেছে। মূলত বহিরাগতদের ক্যাম্পাসে আসা যাওয়া রুখতে এবং হালফ্যাশনের পোশাক পরে কলেজে আসা আটকাতেই কলেজগুলি এমন উদ্যোগ নিয়েছে।
বিশদ

11th  July, 2019
 ড্রাইভার-খালাসির আঁতাতেই শিলিগুড়িতে গাড়ি পাচার চক্র

  বিএনএ, শিলিগুড়ি: ড্রাইভার-খালাসির আঁতাতেই শিলিগুড়ি শহরে সক্রিয় হয়ে উঠেছে গাড়ি ‘হা‌ইজ্যাকার’ চক্র। টানা একসপ্তাহ ধরে একটি পিকআপ ভ্যান চুরির অভিযোগ নিয়ে তদন্ত চালিয়ে বাগডোগরা থানার পুলিস এমন চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে।
বিশদ

11th  July, 2019
 কাটমানি: দল শাসিত পঞ্চায়েতে দু’জন করে নজরদার বিজেপির

 মনসুর হাবিবুল্লাহ  কোচবিহার, বিএনএ: গ্রাম পঞ্চায়েতে ক্ষমতা দখল করেই কাটমানি নিয়ে ফুলেফেঁপে ওঠে তৃণমূল কংগ্রেসের একাধিক গ্রাম পঞ্চায়েতের প্রধান, সদস্যরা। পেশী শক্তির জোরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী প্রধানদের উপর দলীয় কর্তৃত্ব ছিল না বললেই চলে।
বিশদ

11th  July, 2019
 ছাত্রমৃত্যুর জের, ফুলবাড়ির সেই স্কুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ জেলাশাসকের

 সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর জেরে শিলিগুড়ির উপকণ্ঠে ফুলবাড়ির সেই স্কুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিলেন জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তেওয়ারি। অভিযোগ, ঘটনার তিনদিন আগে ক্লাসরুমের জানালার গ্রিল খোলা হলেও তা মেরামত করেনি স্কুল কর্তৃপক্ষ।
বিশদ

11th  July, 2019
 চোপড়ায় কাটমানির ভাগ নিয়ে সংঘর্ষ

  সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া থানার হাপতিয়াগছে নির্মীয়মাণ সৌরবিদ্যুৎ কেন্দ্রের কাজে কাটমানির ভাগ-বাটোয়ারা নিয়ে মঙ্গলবার গভীর রাতে গ্রামের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। হাপতিয়ার মদনভিটায় দুই পক্ষের মধ্যে ব্যাপক বোমাবাজিতে জখম হয়েছেন তিনজন নিরীহ মহিলা।
বিশদ

11th  July, 2019
 কাটমানি ইস্যুতে উত্তরের তিন জেলায় বিক্ষোভ

বাংলা নিউজ এজেন্সি: দিনহাটা পুরসভায় সরকারি ঘর বিতরণে কাটমানি নেওয়ার অভিযোগে এলাকার বিধায়ক উদয়ন গুহর বিরুদ্ধে বুধবার দিনহাটা শহরে মিছিল করে বিজেপি।
বিশদ

11th  July, 2019
 দার্জিলিং মেলের লিঙ্ক ট্রেনে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

  বিএনএ, জলপাইগুড়ি: বুধবার বিকেলে হলদিবাড়ি-এনজেপি প্যাসেঞ্জার অর্থাৎ দার্জিলিং মেলের লিঙ্ক ট্রেনের অসংরক্ষিত কামরায় এক বৃদ্ধের মৃতদেহকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনার জেরে জলপাইগুড়ি স্টেশনে আধ ঘণ্টা ট্রেনটি দাঁড়িয়ে যায়। পরে ওই ট্রেনেই মৃতদেহটি আরপিএফের নজরদারিতে এনজেপি স্টেশনে জিআরপি থানায় নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

11th  July, 2019
 কালিয়াগঞ্জে আড়াই কোটি ব্যয়ে হচ্ছে ট্রাকস্ট্যান্ড

  বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে পরিবহণ দপ্তরের বরাদ্দে ট্রাকস্ট্যান্ড তৈরি করা হচ্ছে। পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের রায়পাড়ায় আড়াই বিঘা জমিতে ট্রাকস্ট্যান্ডটির কাজ চলছে। পুরসভার দাবি, আগামী দিনে ট্রাকস্ট্যান্ডটি চালু হলে শহরে আসা সমস্ত ট্রাকই ওই স্ট্যান্ডে ঢুকবে। এতে অযথা যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
বিশদ

11th  July, 2019
 কম মাশুলে পণ্য পরিবহণ করছে ভুটভুটি, ঋণের কিস্তি দিতে নাজেহাল গাড়ি মালিকরা

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে তিনচাকার ভুটভুটির দাপটে পণ্যবাহী ছোট গাড়ির ব্যবসা মার খাচ্ছে। গ্রাম থেকে শহর সর্বত্রই দাপিয়ে বেড়াচ্ছে ভুটভুটি। প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে লাইসেন্স ছাড়াই তিনচাকা ভুটভুটিগুলি জাতীয় ও রাজ্য সড়কের উপর দিয়ে পণ্যবোঝাই করে চলছে।
বিশদ

11th  July, 2019
 বর্ষার আগে পুরাতন মালদহের গ্রামাঞ্চলের গুরুত্বপূর্ণ স্থানগুলিতে সুষ্ঠু নিকাশির দাবি

  সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ ব্লকের একাধিক গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে বর্ষার আগেই সুষ্ঠু নিকাশি ব্যবস্থার দাবি উঠেছে। বর্ষার আগে এই নিকাশি ব্যবস্থা ভালো করে গড়ে তুলতে না পারলে গ্রামবাসীদের সমস্যার মধ্যে পড়তে হবে। এনিয়ে তাদের ভোগান্তির অন্ত থাকবে না। তাই এই দাবির কথা এখন থেকেই উঠতে শুরু করেছে।
বিশদ

11th  July, 2019
 হাতির হামলা রুখতে মেন্দাবাড়ি পঞ্চায়েত এলাকায় রাত জেগে পাহারা দেবে কমিটি

  সংবাদদাতা, কুমারগ্রাম: বন কর্মীদের উপর ভরসা ছেড়ে দিয়ে হাতির হামলা থেকে বাঁচতে এবার মেন্দাবাড়ি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ নিজেরাই উদ্যোগ নিয়েছে। হাতির উপর নজরদারি চালানোর পাশাপাশি হামলা আটকাতে কালচিনি ব্লকের মেন্দাবাড়ি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বনদপ্তরের জয়েন্ট ফরেস্ট ম্যানেজমেন্টের সহায়তায় কমিটি তৈরি করেছে।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM