Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 রায়গঞ্জে প্রাথমিকের এক এসআইকে হেনস্তার অভিযোগ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে, চাঞ্চল্য শিক্ষামহলে

  সংবাদদাতা, রায়গঞ্জ: প্রাইমারির স্কুলের এক মহিলা অবর বিদ্যালয় পরিদর্শককে (এসআই)হেনস্তা ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ উঠল এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
বিশদ
 নারীপাচারে জড়িত থাকার অভিযোগে ধৃত বিজেপির নারী মোর্চার নেত্রী

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: মাতৃবন্দনার নামে আলিপুরদুয়ার-২ ব্লকের দক্ষিণ পারোকাটার বারুইপাড়ার এক মহিলাকে ফুঁসলিয়ে নিয়ে যাওয়ার চেষ্টার ঘটনায় মঙ্গলবার গ্রেপ্তার হন বিজেপির নারী মোর্চার জেলা সহ সভাপতি মঞ্জু দাস। মঙ্গলবার সকালে বারুইপাড়ায় মঞ্জু দাসকে তাঁর বাড়ি থেকেই গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

10th  July, 2019
 পার্থেনিয়ামের ঝোপ পরিষ্কার করা নিয়ে বুনিয়াদপুরে টিএমসিপি-এবিভিপি’র হাতাহাতি, রাস্তা অবরোধ

 সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর কলেজের পাশের রাস্তায় গজিয়ে ওঠা পার্থেনিয়াম কে আগে নির্মূল করবে সেনিয়ে মঙ্গলবার তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি) এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) সদস্যদের মধ্যে হাতাহাতি হয়।
বিশদ

10th  July, 2019
 লংকাপাড়া রোডে পুলিসের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ ট্রাক মালিকদের

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরপাড়ার লংকা রোডে চলাচলকারী ডলোমাইট বোঝাই ট্রাক থেকে তোলা আদায়ের অভিযোগ উঠেছে পুলিসের বিরুদ্ধে। তাদের কাছ থেকে ট্রিপ প্রতি ১২৫ টাকা করে পুলিস নিচ্ছে বলে অভিযোগ। বিনিময়ে কোনও বৈধ রশিদ দেওয়া হচ্ছে না।
বিশদ

10th  July, 2019
ডাবগ্রাম-ফুলবাড়ি: ভোটারদের মন পেতে
এবার হাতজোড় করে জনতার দরবারে যেতে চায় তৃণমূল

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: ২১ জুলাইয়ের সমাবেশের পর ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্র এলাকায় দলীয় বুথ কমিটিগুলির খোলনলচে পাল্টাবে তৃণমূল কংগ্রেস। একই সঙ্গে তারা গ্রামবাসীদের অভাব-অভিযোগ সংগ্রহ অভিযানে নামবে। এজন্য তারা হাতজোড় করে বাড়ি বাড়ি যাওয়ার পরিকল্পনা নিয়েছে।
বিশদ

10th  July, 2019
 পতিরামে শিক্ষিকাদের কাজিয়া, স্কুলে অভিভাবকদের বিক্ষোভ

 সংবাদদাতা, বালুরঘাট: স্কুলের শিক্ষিকাদের কাজিয়ায় পঠনপাঠন বন্ধ ও পরিবেশ নষ্ট হওয়ায় ক্ষিপ্ত হয়ে আন্দোলনে নামলেন অভিভাবকরা। মঙ্গলবার দুপুরের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার পতিরামের বাহিচা প্রাথমিক স্কুলে এই ঘটনা ঘটে।
বিশদ

10th  July, 2019
 মাসখানেক ধরে মর্গে পড়ে থাকার পর মেখলিগঞ্জের নিখোঁজ যুবতীর মৃতদেহ শনাক্ত করল পরিবার

  সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জের নিখোঁজ যুবতীর(২০) বাড়ি ছাড়ার পরদিন অর্থাৎ ৬ জুন মৃত্যু হয়েছে। এতদিন অজ্ঞাতনামা যুবতীর মৃতদেহ হিসাবে জলপাইগুড়ি জেলা হাসপাতালের মর্গে পড়েছিল। মঙ্গলবারই এই খবর জানতে পেরেছে তাঁর পরিবার। তবে ঠিক কীভাবে তাঁর মৃত্যু হয়েছে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি।
বিশদ

10th  July, 2019
 পতিরামে শিক্ষিকাদের কাজিয়া, স্কুলে অভিভাবকদের বিক্ষোভ

 সংবাদদাতা, বালুরঘাট: স্কুলের শিক্ষিকাদের কাজিয়ায় পঠনপাঠন বন্ধ ও পরিবেশ নষ্ট হওয়ায় ক্ষিপ্ত হয়ে আন্দোলনে নামলেন অভিভাবকরা। মঙ্গলবার দুপুরের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার পতিরামের বাহিচা প্রাথমিক স্কুলে এই ঘটনা ঘটে।
বিশদ

10th  July, 2019
 নকল ভোটারদের নাম বাদ দিতে উদ্যোগী কমিশন

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: এবার শিলিগুড়িতে হদিশ মিলল প্রচুর ডুপ্লিকেট বা নকল ভোটারের। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শুধু মাত্র শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রের ৩৩টি ওয়ার্ডেই এমন ভোটারের সংখ্যা ২৫০-রও বেশি। যাঁদের নাম একাধিক এলাকায় রয়েছে। এবার সচিত্র ভোটার তালিকা থেকে তাঁদের নাম কাটতে তৎপর হয়েছে নির্বাচন কমিশন।
বিশদ

10th  July, 2019
 খাদ্যদপ্তরের নির্দেশের অপেক্ষায় দক্ষিণ দিনাজপুর, পিওএস মেশিনে কার্ড সোয়াইপ করে মিলবে রেশন সামগ্রী

সংবাদদাতা, হরিরামপুর: রেশন সামগ্রী বণ্টনে কারচুপি রুখতে অনলাইনে দক্ষিণ দিনাজপুর জেলায় ডিজিটাল কার্ডের মাধ্যমে গণবন্টন ব্যবস্থা চালু হতে চলছে। রাজ্যের সবুজ সংকেত এলেই জেলার প্রতিটি রেশন দোকানে নয়া এই পদ্ধতিতে রেশন বণ্টন শুরু হবে। এজন্য জেলা খাদ্যদপ্তর সমস্তরকম প্রস্তুতি সেরে রেখেছে।
বিশদ

10th  July, 2019
 উকিলপাড়ায় বৃষ্টির জল নিয়ে দুই পরিবারের বিবাদ, জখম ১

  বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের পূর্ব উকিলপাড়ায় জমি নিয়ে দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল। মঙ্গলবার সকালে এক বাড়ির বৃষ্টির জল আরেক বাড়িতে গেলে তা নিয়ে গণ্ডগোল শুরু হয়। তারই জেরে দু’পক্ষ বিবাদে জড়িয়ে যায়। দু’পক্ষের মধ্যে গণ্ডগোল চলাকালীন ঘটনাস্থলে গুলি চলে বলে অভিযোগ ওঠে।
বিশদ

10th  July, 2019
 উদ্যোগের অভাবে চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে আলট্রাসোনোগ্রাফি পরিষেবা চালু হচ্ছে না

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে আলট্রাসোনোগ্রাফির (ইউএসজি) যন্ত্রপাতি এক বছর ধরে পড়ে থাকলেও উদ্যোগের অভাবে এখনও চালু হয়নি। ফলে বেশি টাকা খরচ করে বাইরে থেকে রোগীদের আল্ট্রাসোনোগ্রাফি করাতে হচ্ছে।
বিশদ

10th  July, 2019
চাকরির দাবিতে ভূমিহারাদের থালা বাটি নিয়ে বিক্ষোভ

বিএনএ, জলপাইগুড়ি: সরকারি প্রকল্পের জন্য ভূমিহারা চাষিদের চাকরির দাবিতে মঙ্গলবার জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরের সামনে থালা বাটি হাতে বিক্ষোভ দেখালেন জমিহারারা।
বিশদ

10th  July, 2019
 রাতের অন্ধকারে বুড়াগঞ্জের ডুমুরিয়া নদী থেকে বালি পাথর চুরি যাচ্ছে, নির্বিকার প্রশাসন

সংবাদদাতা, নকশালবাড়ি: নিয়মের তোয়াক্কা না করে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে অবৈধভাবে নদী থেকে বালি ও পাথর তোলার অভিযোগ উঠল। খড়িবাড়ি ব্লকের বুড়াগঞ্জের চেকরমারিতে ডুমুরিয়া নদী ঘাটে ভারী যন্ত্রপাতি দিয়ে অবাধে বালি ও পাথর তোলার কাজ চলছে। খড়িবাড়ির বুড়াগঞ্জ এলাকায় এমনিতেই ভূগর্ভস্থ জলস্তর অনেকটা নীচে।
বিশদ

10th  July, 2019
 এসএসবি’র উদ্যোগে কালচিনির শিমলাবাড়িতে প্রশিক্ষণ শিবির

 সংবাদদাতা, কুমারগ্রাম: মঙ্গলবার শিমলাবাড়ি-ফালাকাটার সশস্ত্র সীমা বলের (এসএসবি) ৫৩নং ব্যাটেলিয়নের উদ্যোগে সীমান্ত এলাকায় বসবাসকারী বেকার যুবতীদের সেলাই প্রশিক্ষণ নিয়ে একটি কর্মশালার সূচনা হয়েছে।
বিশদ

10th  July, 2019

Pages: 12345

একনজরে
 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডোমিসাইল বিতর্কের জল এবার গড়াতে চলেছে আদালতে। এ নিয়ে হাইকোর্টে মামলা করতে চলেছে নিট পাশ ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একাংশ। শুক্রবার এ নিয়ে উচ্চ আদালতে মামলা দায়ের হতে চলেছে বলে সূত্রের খবর। ...

 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM