Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 চুনিয়াঝোরা চা বাগানে হাতির হামলায় ক্ষতিগ্রস্ত দু’টি ঘর

 সংবাদদাতা, কুমারগ্রাম: মঙ্গলবার রাতে বক্সার জঙ্গলের একটি দাঁতাল হাতি কুমারগ্রাম ব্লকের চুনিয়াঝোরা চা বাগানে চলে আসে। হাতিটি একটি রান্নাঘর ও দোকান ভেঙে দিয়েছে। ওই দোকানের চাল, ডাল খেয়ে নেয়। 
বিশদ
 তুফানগঞ্জ-২ বিডিওকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপি’র

 বিএনএ, কোচবিহার: বুধবার বিজেপি’র উপপ্রধানকে দায়িত্বভার তুলে না দেওয়ার প্রতিবাদে বিডিওকে ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিজেপি। পঞ্চায়েত আইন না মানা সহ বিভিন্ন অভিযোগে স্মারকলিপিও দেওয়া হয়। বিজেপি’র অভিযোগ, তুফানগঞ্জ-২ ব্লকের মহিষকুচি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ইস্তফা দিয়েছেন।
বিশদ

 টোটো নিয়ে সর্বদল বৈঠক ডাকার নির্দেশ মুখ্যমন্ত্রীর

  সংবাদদাতা, মালদহ: টোটো ও ই-রিকশ নিয়ে চলতে থাকা জটিলতা কাটাতে অবশেষে সর্বদলীয় বৈঠক আহ্বান করল মালদহ জেলা প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এই বৈঠক ডাকা হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, শুক্রবার দুপুরে এই সর্বদলীয় বৈঠক হবে।
বিশদ

 বিশ্ববিদ্যালয়ের বেহাল অবস্থা নিয়ে উপাচার্যকে তলব পার্থর

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

 মালগাড়ির ইঞ্জিন বিকল,তিন ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হল দার্জিলিং মেলকে

  সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার সকালে আলুয়াবাড়ির রোড স্টেশনের কাছে বিহার এলাকায় আপ লাইনে একটি মালগাড়ির ইঞ্জিন বিকল হয়ে পড়ায় প্রায় তিন ঘণ্টা মাঝপথে দাঁড়িয়ে থাকল আপ দার্জিলিং মেল।
বিশদ

10th  July, 2019
 ৩ ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন চাঁচলের বিস্তীর্ণ এলাকা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সকাল থেকে ভারী বর্ষণে চাঁচল ব্লক সদরের নিকাশি ব্যবস্থার বেহাল দশার চিত্র আবারও ভেসে উঠল। সকালে এক নাগাড়ে তিন ঘণ্টার বৃষ্টিতে কার্যত সদর এলাকা কার্যত জলের তলে চলে যায়। বাসিন্দাদের চরম দুর্ভোগে পড়তে হয়।
বিশদ

10th  July, 2019
 ১০ টাকায় শুরু করে এখন ৭০ টাকা ভিজিটে রোগী দেখেন রায়গঞ্জের সুদেব সাহা

  বিএনএ, রায়গঞ্জ: শুধু জয়ন্ত ভট্টাচার্যই নন, রায়ঞ্জের আরেক কৃতী সন্তান সুদেব সাহাও কার্যত বিনে পয়সায় রোগী দেখে শহরে নাম কিনেছেন। নয়ের দশকের শুরুতে ১০ টাকা দিয়ে রোগী দেখা শুরু করে এখন ৭০ টাকা ভিজিটে রোগী দেখেন রায়গঞ্জের চিকিৎসক সুদেব সাহা।
বিশদ

10th  July, 2019
 চাঁচলে দু’জায়গায় জাতীয় সড়ক অবরোধ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সকালে চাঁচল মহাকুমার লস্করপুর এবং বারোগাছিয়ার বাসিন্দারা স্থানীয় কিছু সমস্যা নিয়ে ৮১ নম্বর জাতীয় সড়কে অবরোধ করেন। এর জেরে ওই রাস্তায় ব্যাপক যানজট হয়।
বিশদ

10th  July, 2019
কাটমানি ফেরতের দাবিতে ময়নাগুড়ির পূর্বদহে তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্যের বাড়িতে বাসিন্দাদের ধর্না

  সংবাদদাতা, ময়নাগুড়ি: কাটমানি ফেরতের দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি ব্লকের চূড়াভাণ্ডার গ্রাম পঞ্চায়েতের পূর্বদহ গ্রামের প্রাক্তন পঞ্চায়েত সদস্যের বাড়িতে ধর্নায় বসলেন একাংশ গ্রামবাসী। তবে এদিনের এই কাটমানি ইস্যুতে ধর্নাকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেছেন ওই প্রাক্তন পঞ্চায়েত সদস্য।
বিশদ

10th  July, 2019
 সাইকেলে ৮০ কিমি যাতায়াত চকভৃগুর শিক্ষকের

 সোমেন পাল, হরিরামপুর, সংবাদদাতা: প্রাক্তন সৈনিক পেশায় শিক্ষক সুশীল কর পরিবেশ দূষণ আটকাতে ও শরীর সুস্থ রাখতে সচেতনতা গড়ে তুলতে রোজ ৮০ কিমি সাইকেল চালান। ন’বছর ধরে সুশীলবাবু ৪০ কিমি সাইকেল চালিয়ে বালুরঘাট থেকে তপনের গণাহার প্রাথমিক স্কুলে শিক্ষকতা করতে যান।
বিশদ

10th  July, 2019
 জঞ্জাল সাফাইয়ে জোর কালিয়াগঞ্জ পুরসভার, প্রতিদিন ঝাড়ু পড়বে রাস্তায়

  বিএনএ, রায়গঞ্জ: জঞ্জাল সাফাইয়ে বিশেষ গুরুত্ব দিতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পুরসভা। শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সম্প্রতি পুরসভা একগুচ্ছ পরিকল্পনা গ্রহণ করেছে। একইসঙ্গে শহরের যুব সম্প্রদায় যাতে কোনওভাবে নেশার প্রতি আসক্ত না হয় সেজন্যও প্রচার চালাবে বলে স্থির করেছে।
বিশদ

10th  July, 2019
তথ্য চেয়ে পাঠিয়েছে স্বাস্থ্য ভবন
একবছরের ডেটা কম্পিউটারে তুলতে ব্যস্ত নার্স, কর্মবন্ধুরা
কোচবিহারে বিঘ্নিত হচ্ছে স্বাস্থ্য পরিষেবা

 মনসুর হাবিবুল্লাহ, কোচবিহার, বিএনএ: কোচবিহার জেলার হাসপাতালগুলিতে গত একবছরে পরিষেবা পাওয়া রোগীদের সর্ম্পকে স্বাস্থ্যদপ্তর তথ্য চেয়ে পাঠিয়েছে। অধিকাংশ হাসপাতালই রোগী সম্পর্কে তথ্য খাতায় কলমে রেজিস্টারে নথিভুক্ত করে। তাই এখনও ওসব রেজিস্টার থেকে তথ্য কম্পিউটারে তোলার কাজ শুরু হয়েছে।
বিশদ

10th  July, 2019
 ২১ জুলাইয়ের প্রস্তুতির পাশাপাশি মুখ্যমন্ত্রীর নির্দেশ জানিয়ে দিতে শুক্রবার বৈঠক ডাকলেন মৌসম

  বিএনএ, মালদহ: দলনেত্রী তথা মুখ্যমন্ত্রীর বৈঠক থেকে পাওয়া বার্তা দলের নেতৃত্বকে দিতে আগামী শুক্রবার বৈঠক ডাকলেন মালদহ জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি মৌসম নুর। দলের অন্দরমহল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কলকাতায় দলের জনপ্রতিনিধি ও নেতাদের বসিয়ে মুখ্যমন্ত্রী ঐক্য এবং সংহতির বার্তা দিয়েছেন।
বিশদ

10th  July, 2019
আলিপুরদুয়ার পুরসভা
পুরভোটকে সামনে রেখে পুজোর আগে বা পরে প্রতিটি ওয়ার্ডে ঘুরবেন অরূপ বিশ্বাস

 রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: পুর ভোটের কথা মাথায় রেখে পুজোর আগে অথবা পরে আলিপুরদুয়ার পুরসভার প্রতিটি ওয়ার্ডে নিজেই ঘুরবেন দলের জেলা পর্যবেক্ষক তথা পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। সম্প্রতি আলিপুরদুয়ারে পুরসভার দলীয় কাউন্সিলার ও ওয়ার্ড কমিটির সভাপতির সঙ্গে বৈঠকের পরই অরূপবাবু একথা জানিয়েছেন।
বিশদ

10th  July, 2019
 বিজেপির শিক্ষক সংগঠনকে চাপে রাখতে আন্দোলনের প্রস্তুতি তৃণমূলের

সংবাদদাতা, মালদহ: বিরোধী দলগুলির দ্বারা প্রভাবিত কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের অনিয়ম নিয়ে এবার সরব হতে চলেছে তৃণমূল কংগ্রেস প্রভাবিত মাধ্যমিক শিক্ষা সেলের সদস্যরা।
বিশদ

10th  July, 2019

Pages: 12345

একনজরে
 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM