Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পি চিদম্বরমকে গ্রেপ্তারের প্রতিবাদে ইংলিশবাজারে কংগ্রেসের মিছিল

 বিএনএ, মালদহ: প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার মালদহ জেলা কংগ্রেস মিছিল করে। এদিন বিকেলে ইংলিশবাজার শহরে ওই প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। বিকেল ৪টে নাগাদ শহরের রথবাড়ি মোড় থেকে মিছিল শুরু হয়। পোষ্ট অফিস মোড়ে মিছিল শেষে পথসভা হয়।
বিশদ
 কাটমানি ইস্যুতে ধৃত প্রতিবাদী বিজেপি কর্মী, মেখলিগঞ্জ থানা ঘেরাও, বিক্ষোভ

সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের বিদায়ী কাউন্সিলার মন্টু মণ্ডলের কাছে কাটমানি ফেরতের দাবি জানানোয় তিনি বুধবার সন্ধ্যায় বিষপান করেন। ওই ঘটনায় রাতেই কাউন্সিলারের পরিবারের পক্ষ থেকে মেখলিগঞ্জ থানায় লিখিত অভিযোগ করা হয়।
বিশদ

23rd  August, 2019
 বিজেপিতে যোগ দেওয়ায় একঘরে জেলা সভাধিপতি

সংবাদদাতা, বালুরঘাট: বিজেপিতে যোগ দেওয়ায় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়কে কার্যত ‘একঘরে’ করে দেওয়ার অভিযোগ উঠেছে। প্রশাসনের কোনও আধিকারিক তাঁর ফোন ধরছেন না ও জেলা পরিষদের কাজ নিয়ে কোনও সাহায্যই তাঁকে করা হচ্ছে না বলেও তিনি দাবি করেছেন।
বিশদ

23rd  August, 2019
 আচার-আচরণ পরিবর্তন করুন, অতীতের মতো মানুষের কাছে যান, বার্তা সুব্রতর

বিএনএ, কোচবিহার: সবাইকে সংঘবদ্ধ করে চলুন। আচার-আচরণ ও ঔদ্ধত্যের পরিবর্তন করুন। অতীতের মতো মানুষের কাছে ফিরে যান। বৃহস্পতিবার কোচবিহারের নেতাজি ইনডোর স্টেডিয়ামে জেলা তৃণমূল কংগ্রেসের বিশেষ রাজনৈতিক কর্মী কনভেশনে এই বার্তাই দিলেন দলের রাজ্য সভাপতি তথা দলের কোচবিহার জেলা পর্যবেক্ষক সুব্রত বক্সি।
বিশদ

23rd  August, 2019
 শিলিগুড়ির একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা বেহাল, দুর্ভোগ

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরের অধিকাংশ রাস্তাই বেহাল হয়ে পড়েছে। কোথাও পিচের চাদর উঠে গিয়ে রাস্তার কঙ্কাল বেরিয়ে পড়েছে, কোথাও রাস্তা জুড়ে ছড়িয়ে রয়েছে নুড়ি পাথর। আবার কোথাও রাস্তায় গর্তও তৈরি হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন নাগরিকরা।
বিশদ

23rd  August, 2019
 অসাধু উপায়ে ডুয়ার্সের নদী থেকে ধরা হচ্ছে মাছ, এবার কঠোর হতে যাচ্ছে প্রশাসন

সংবাদদাতা, মালবাজার: ডুয়ার্সের নদীগুলিতে বিপজ্জনকভাবে মাছ শিকার করা হচ্ছে। ব্যাটারি সঙ্গে তার জুড়ে নদীতে নেমে বেআইনিভাবে দীর্ঘদিন ধরে মাছ ধরা চললেও তা রুখতে প্রশাসন কোনও ব্যবস্থাই নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। সব জেনেশুনেও সরকারি আমলারা হাতগুটিয়ে বসে থাকায় প্রশাসনের ভূমিকা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে।
বিশদ

23rd  August, 2019
 প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার কাজের গতি নিয়ে ক্ষোভ মালদহে

 সংবাদদাতা, গাজোল: মালদহে ধীর গতিতে হচ্ছে প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার কাজ। ফলে বর্ষার মরশুমে সমস্যা বাড়ছে এলাকাবাসীর। মালদহ জেলার বামনগোলার মুকুলিয়া, শনঘাট ও পুরাতন মালদহ ব্লকের নারায়ণপুর, রানীগঞ্জের একাধিক রাস্তার কাজ আটকে রয়েছে। এছাড়াও মঙ্গলবাড়ির অধিকাংশ রাস্তার কাজের গতি এখনও একদম বাড়েনি।
বিশদ

23rd  August, 2019
 তৃণমূল শ্রমিক সংগঠনের বাধায় মাথাভাঙায় অবৈধ অটোস্ট্যান্ড সরাতে পারল না পুলিস

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা পুরসভা পরিচালিত শিশুউদ্যান ও মহকুমা শাসকের বাংলায় প্রবেশের রাস্তায় বছর খানেক আগে অস্থায়ীভাবে অটোস্ট্যান্ড গড়ে উঠেছে। বৃহস্পতিবার ট্রাফিক পুলিস ওই অটোস্ট্যান্ডটি সরাতে যায়। সেসময়ে সেখান থাকা তৃণমূল শ্রমিক কংগ্রেসের কর্মীরা আপত্তি জানান এবং বাধা দেন।
বিশদ

23rd  August, 2019
 বিদ্রোহী নেতা ও কর্মীদের মান ভাঙাতে দীর্ঘ বৈঠক গৌতমের

বাংলা নিউজ এজেন্সি: জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতির দায়িত্ব পাওয়ার পর সম্প্রতি সবক’টি ব্লক কমিটি ভেঙে দেন কিষাণ কল্যাণী। এনিয়ে দলের নিচুতলায় ব্যাপক ক্ষোভবিক্ষোভ জন্মেছে। পদ চলে যাওয়া নেতাদের একাংশ এটাকে একতরফা বলে সরব হন।
বিশদ

23rd  August, 2019
 শিলিগুড়ি পুরসভার কম্পেস্টার মেশিন অযত্নে পড়ে ডাম্পিং গ্রাউন্ডে, আন্দোলনে নামবে তৃণমূল

বিএনএ, শিলিগুড়ি: রাজ্য সরকার ‘জিরো ওয়েস্ট’ প্রকল্প হাতে নিলেও পর্যটনের শহর শিলিগুড়িতে তা কার্যকরী করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এমনকী ডাম্পিং গ্রাউন্ডে অযত্নে পড়ে থাকা কম্পেস্টার মেশিনে মৌমাছি বাসা বেঁধেছে বলে অভিযোগ। এনিয়ে বামফ্রন্ট শাসিত শিলিগুড়ি পুরসভার বিরুদ্ধে আন্দোলনে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস।
বিশদ

23rd  August, 2019
 চলতি মাসেই মেয়াদ শেষ হচ্ছে, উৎকণ্ঠায় বহু সিভিক

সংবাদদাতা, গাজোল: মালদহে চলতি মাসেই প্রথম প্যালেলের সিভিক ভলান্টিয়ারদের কাজের মেয়াদ শেষ হচ্ছে। এনিয়ে তাঁদের মধ্যে ব্যাপক উৎকণ্ঠা ও উদ্বেগ শুরু হয়েছে। রাজনৈতিক দলগুলি এনিয়ে সিভিকদের পাশে থাকার আশ্বাস দিয়েছে। যদিও মালদহের অতিরিক্ত পুলিস সুপার অরিন্দম সরকার জানিয়েছে, এই বিষয়ে তিনি কোনও কিছু জানেন না।
বিশদ

23rd  August, 2019
 ইংলিশবাজার পুর প্রধানের বিরুদ্ধে জোট বাঁধছেন উপপ্রধান সহ বহু কাউন্সিলার

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার পুরসভায় ক্রমশ জটিল হচ্ছে তৃণমূল কংগ্রেসের আভ্যন্তরীণ দ্বন্দ্ব। চেয়ারম্যান নীহার ঘোষের সঙ্গে একাধিক কাউন্সিলারের দূরত্ব তৈরি হয়েছে বলে দলীয় সূত্রেই জানা গিয়েছে।
বিশদ

23rd  August, 2019
 গ্রামীণ সম্পদকর্মীদের পারিশ্রমিক বৃদ্ধির দাবি

  সংবাদদাতা, গাজোল: সময় মতো পারিশ্রমিক দেওয়া, তা বৃদ্ধি করা সহ একাধিক দাবি নিয়ে জেলাশাসককে ডেপুটেশন দিতে চলেছেন মালদহ জেলার গ্রামীণ সম্পদকর্মীরা। গ্রামীণ সম্পদকর্মীদের সংগঠন সূত্রে জানা গিয়েছে, আগামী ২৬ আগষ্ট সব ব্লকের কর্মীরা একত্র হয়ে ইংলিশবাজারের আইটিআই মোড় থেকে জেলাশাসক অফিস চত্বর পযর্ন্ত পদযাত্রা করবেন।
বিশদ

23rd  August, 2019
 করণদিঘিতে শিশুদের রোটা ভ্যাকসিন খাওয়ালেন বিডিও এবং বিএমওএইচ

 সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের আলতাপুর-২ গ্রাম পঞ্চায়েতের চরকাডাঙ্গি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের রোটা ভাইরাসের ভ্যাকসিন খাওয়ালেন করণদিঘির বিডিও বিজয় মোক্তান ও বিএমওএইচ আভাস রাজ।
বিশদ

23rd  August, 2019
 গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখালেন গবেষক পড়ুয়ারা

সংবাদদাতা, মালদহ: আন্দোলনে নামলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের গবেষক পড়ুয়ারা। বৃহস্পতিবার কয়েক ঘণ্টা ধরে তাঁরা বিক্ষোভ প্রদর্শন করেন বিশ্ববিদ্যালয় চত্বরে। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়য়ের মূল প্রশাসনিক ভবনের সিঁড়ি বন্ধ রেখে আন্দোলনে শামিল হন তাঁরা। চলে বক্তৃতা ও বিক্ষোভও।
বিশদ

23rd  August, 2019

Pages: 12345

একনজরে
 একনজরে পিভি সিন্ধু ...

সংবাদদাতা, কালনা: কালনার কৃষ্ণদেবপুর পঞ্চায়েত এলাকায় শনিবার দিদিকে বলো কর্মসূচিতে এসে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। টাকা জমা দিয়েও শৌচাগার না পাওয়া, ঘরের চাল দিয়ে জল পড়া, আবেদন করেও সরকারি ঘর না পাওয়া, পানীয় জলের সমস্যা, বিধবা ...

সৌম্যজিৎ সাহা  কলকাতা: খাতা দেখার ক্ষেত্রে কড়া নিয়ম চালু করছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কাগজ-কলম ছেড়ে কম্পিউটারে খাতা দেখার ব্যবস্থা চালু করছে তারা। তার মধ্যে বিশ্ববিদ্যালয় ঠিক করেছে, উত্তরপত্রের প্রতি পাতার জন্য অন্তত চার মিনিট সময় ব্যয় করতেই হবে পরীক্ষকদের। ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ আগস্ট: প্রবল অর্থসঙ্কটে রেল। আর তাই আয় বাড়াতে মরিয়া মন্ত্রক। সেই কারণে পণ্য পরিবহণ এবং যাত্রীভাড়া বৃদ্ধি না করে অন্য কোনও পদ্ধতিতে আয় বৃদ্ধির উপর জোর দিচ্ছে রেলমন্ত্রক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
25th  August, 2019

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, দশমী ৪/১৬ দিবা ৭/৩ পরে একাদশী ৫৯/৩৪ শেষরাত্রি ৫/১০। আর্দ্রা ৪৯/০ রাত্রি ২/৫৬। সূ উ ৫/২০/৩০, অ ৫/৫৬/৩৯, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৪২ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৫ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৪৭ গতে ৪/২২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৮ মধ্যে। 
৮ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, একাদশী ৪৮/৪০/৩৭ রাত্রি ১২/৪৭/৪২। আর্দ্রানক্ষত্র ৪৬/২৩/৪৪ রাত্রি ১১/৫২/৫৭, সূ উ ৫/১৯/২৭, অ ৫/৫৯/২৭, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৪৯/২৭ গতে ৪/২৪/২৭ মধ্যে, কালবেলা ৬/৫৪/২৭ গতে ৮/২৯/২৭ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২৭ গতে ১১/৩৯/২৭ মধ্যে। 
২৪ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ আদালতে চিদম্বরম মামলা 
আজ, সোমবার আদালতে ফের উঠতে চলেছে পি চিদম্বরম মামলা। এদিন ...বিশদ

09:05:17 AM

জীবনানন্দ সেতু বন্ধ থাকবে আজও 
জীবনানন্দ সেতুর কাজ সম্পূর্ণ না হওয়ায় তা খোলা হচ্ছে ...বিশদ

09:03:20 AM

আজ বর্ধমানে মুখ্যমন্ত্রী 
প্রশাসনিক বৈঠকে যোগ দিতে আজ, সোমবার পূর্ব বর্ধমানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী ...বিশদ

08:47:07 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম১৯৩৪: কবি ও গীতিকার ...বিশদ

08:26:50 AM

আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শমতো চললে ভালো হবে। বৃষ: বুঝেশুনে বিনিয়োগ করলে শুভ ...বিশদ

08:08:00 AM

পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো 
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো। এদিন সন্ধ্যার সময় পিস ...বিশদ

25-08-2019 - 09:22:00 PM