Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জন্মাষ্টমীতে পুরাতন মালদহে তালের
দাম বাড়ল তিন থেকে চার গুণ

 সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার জন্মাষ্টমী উপলক্ষ্যে পুরাতন মালদহে চড়া দামে বিক্রি হল তাল। সেইসঙ্গে শহরের বিভিন্ন দোকানে দেদার বিক্রি হল তালের বড়া। তালের ক্রেতারা জানালেন, কয়েকদিন আগেও শহরের বাজারে যে তাল বিক্রি হয়েছে ৫টাকা দরে, এদিন সেই তালের দাম ঠেলে ওঠে ১৫-২০ টাকায়।
বিশদ
টোটোয় ডাণ্ডা মেরে টাকা তুলছে পুলিস
আলিপুরদুয়ারে অভিযুক্তদের নামের
তালিকা নবান্নে পাঠানোর হুমকি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: ট্রাফিক নিয়ন্ত্রণের নামে জেলাজুড়ে এক শ্রেণীর অসাধু পুলিসকর্মী তোলা আদায় করছে, এমনই অভিযোগ তুলে শুক্রবার সরব হন তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ার জেলার সভাপতি মৃদুল গোস্বামী। তাঁর দাবি, ওই অসাধু পুলিসকর্মীদের জন্য রাজ্য সরকারের বদনাম হচ্ছে। বিশদ

24th  August, 2019
বিক্ষিপ্ত গণ্ডগোলে উত্তপ্ত হচ্ছে দিনহাটা
শান্তি ফেরাতে ব্লক প্রশাসনের
উদ্যোগে কাল নাগরিক কনভেনশন

 বিএনএ, কোচবিহার: দিনহাটা মহকুমার বিভিন্ন এলাকায় একের পর এক সংঘর্ষের ঘটনায় দীর্ঘদিন ধরে ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়ছেন। গণ্ডগোল ও সংঘর্ষ এড়াতে প্রশাসনের পক্ষ থেকে এবার নাগরিক কনভেশনের ডাক দেওয়া হয়েছে। কাল, রবিবার নাজিরহাটে প্রশাসনের উদ্যোগে ব্যবসায়ীদের সহযোগিতায় নাগরিক কনভেশন হবে।
বিশদ

24th  August, 2019
উত্তরবঙ্গের ২টি জাতীয় উদ্যানে
ছাড়া হবে রেডপান্ডা

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: সংরক্ষণ ও প্রজননের লক্ষ্যে এবার উত্তরবঙ্গের সিঙ্ঘালিলা ও ন্যাওড়াভ্যালি জাতীয় উদ্যানে রেডপান্ডা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে বনদপ্তর। দার্জিলিংয়ের পদ্মজা নাইডু জুওলজিক্যাল পার্ক থেকে এই রেডপান্ডা এনে ওই দুই জাতীয় উদ্যোনে ছাড়া হবে।
বিশদ

24th  August, 2019
চাকুলিয়ায় চিটফান্ড চক্রের
পাণ্ডা দম্পতি গ্রেপ্তার, চাঞ্চল্য

 সংবাদদাতা, ইসলামপুর: রাজ্যে চিটফান্ড কেলেঙ্কারির পরেও এখনও তা সম্পূর্ণ নির্মূল হয়নি। ফের উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়াতে চিটফান্ড চক্রের হদিশ পেয়েছে পুলিস। এই চক্রের পাণ্ডা এক দম্পতিকে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিসের অনুমান শুধু চাকুলিয়া নয় রাজ্যের বিভিন্ন এলাকায় এর শিকড় আছে।
বিশদ

24th  August, 2019
মিছিল আটকানোয় ক্ষুব্ধ
মালদহ বিজেপি পুলিসের বিরুদ্ধে
রিপোর্ট পাঠাচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রকে

সংবাদদাতা, মালদহ: ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে মিছিল রুখে দেওয়ায় পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ বিজেপি। বিষয়টিকে হালকা করে দেখতে নারাজ জেলা বিজেপি নেতৃত্ব। দলের সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে রিপোর্ট জমা দেওয়ার প্রস্তুতি শুরু হয়েছে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

24th  August, 2019
জয়পুর থেকে ধূপগুড়িতে শ্রমিক
নিতে এসে নিখোঁজ যুবক
উদ্ধার মোটর বাইক

 সংবাদদাতা, ময়নাগুড়ি: জয়পুর থেকে ধূপগুড়িতে জরির কাজের শ্রমিক নিতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান এক যুবক। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। গত মঙ্গলবার থেকে ওই যুবকের খোঁজ মিলছে না। ওই যুবকের বাড়ি ধূপগুড়ি শহরের রায়পাড়ায় হলেও তিনি জয়পুরে থাকতেন।
বিশদ

24th  August, 2019
পুরাতন মালদহে
জন্মাষ্টমীর মিছিলে একসঙ্গে হাঁটলেন
খগেন, কার্তিক, ভূপেন্দ্রনাথ

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মেলালেন কৃষ্ণ মেলালেন। শুক্রবার পুরাতন মালদহ শহরে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত সুসজ্জিত শোভাযাত্রা মিলিয়ে দিল সব রাজনৈতিক দলকে। একই মিছিলে একসঙ্গে হাঁটলেন তৃণমূল, বিজেপি, কংগ্রেসের নেতারা। বিশদ

24th  August, 2019
কাশ্মীর ইস্যুতে জনজাগরণ কর্মসূচির দিনক্ষণ
পাল্টেও এখনও মাঠে নামেনি বিজেপি
ঘরে-বাইরে চাপে দল

 কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর মহকুমায় জনজাগরণ কর্মসূচি নিয়ে বিজেপি এখনও মাঠে নামতে পারেনি। তাছাড়া ইতিমধ্যেই একবার কর্মসূচি ঘোষণা করে তার দিনক্ষণ পিছতেও হয়েছে বিজেপিকে। জনজাগরণ নামের ওই কর্মসূচি প্রকৃত পক্ষে বিরোধীদের কাউন্টার করার কর্মসূচি। কিন্তু এনিয়ে বিজেপি’র টালবাহানায় দলের সাংগঠনিক দুর্বলতাই প্রকট হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। এনিয়ে তাদের দলের অন্দরে তো বটেই রাজনৈতিক মহলেও চর্চা চলছে। বিশদ

24th  August, 2019
 জলপাইগুড়িতে ধরমের পুলিস হেফাজত

  বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার রাতে ট্যাংরায় মূলচক্রী ধরমকে গ্রেপ্তারের পর বুধবার জলপাইগুড়ি জেলা দায়রা আদালতে পেশ করে পুলিস। তার ছয় দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। যদিও ধরম পাশোয়ান নিজেকে নির্দোষ দাবি করে ব্যবসায়িক শত্রুতার জেরে তাকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেছে।
বিশদ

23rd  August, 2019
 পুজোয় ভ্রমণ পিপাসুদের জন্য প্যাকেজ ট্যুর এনবিএসটিসি’র

 বিএনএ, কোচবিহার: দুর্গাপুজো উপলক্ষে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা এবারও ‘সবুজের পথে হাতছানি’ নামে প্যাকেজ ট্যুরের উদ্যোগ নিয়েছে। একইসঙ্গে পুজোকে কেন্দ্র করে শিলিগুড়ি থেকে মূলত পাহাড়ে যাওয়ার জন্য একগুচ্ছ গাড়ি রাখা হবে। সেই গাড়িগুলিতে চেপে বাইরে থেকে আসা পর্যটকেরা অনায়াসেই পৌঁছে যেতে পারবেন তাঁদের গন্তব্যে।
বিশদ

23rd  August, 2019
 দেশের সেরা গোয়েন্দা কুকুরের শিরোপা পেল বন দপ্তরের ‘করিম’

সংবাদদাতা, আলিপুরদুয়ার: চোরাশিকারী চিহ্নিত করার কাজে প্রশ্নাতীত দক্ষতার জন্য দেশের সেরা গোয়েন্দা কুকুরের মুকুট ছিনিয়ে নিল রাজাভাতখাওয়ায় বন দপ্তরের বেলজিয়ান শেপার্ড ‘করিম।’ দপ্তরের দাবি, চোরাশিকারীসহ পুলিসের অন্যান্য কেসের অপরাধীদের ধরতে বন দপ্তরের নিজস্ব ডগ স্কোয়াড করিমের দক্ষতা কোনও দুঁদে গোয়েন্দা অফিসারের থেকেও কম নয়।
বিশদ

23rd  August, 2019
 শিলিগুড়িতে চলচ্চিত্র উৎসবের শুরুতেই বিদ্যুৎ বিভ্রাট, মুখ পুড়ল উদ্যোক্তাদের

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি চলচ্চিত্র উৎসবের প্রথম সিনেমা প্রদর্শীত হওয়ার সময় বিদ্যুৎ বিভ্রাট হল শক্তিগড়ের রবীন্দ্র মঞ্চে। বৃহস্পতিবার ওই মঞ্চে চলচ্চিত্র উৎসবের প্রথম সিনেমা ‘আহারে’ প্রদর্শীত হয়। সদ্য সংস্কার হওয়া ওই মঞ্চে সিনেমা চলাকালীন দু’বার বিদ্যুৎ বিভ্রাটে শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছে।
বিশদ

23rd  August, 2019
 উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গবেষক পড়ুয়াদের আন্দোলন অব্যাহত

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার গবেষক পড়ুয়াদের ডাকা আন্দোলনকে ঘিরে উত্তেজনা ছড়ায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। এদিন তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দিনভর অস্থান বিক্ষোভ করেন। বহুবার চেষ্টা করেও তাঁদের আন্দোলন ভাঙতে পারেনি বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষ।
বিশদ

23rd  August, 2019
 রায়গঞ্জে বিজেপির মহিলা সমর্থকের কানে হাঁসুয়ার কোপ, অভিযুক্ত তৃণমূল কর্মী

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের গ্রামে বিজেপি সমর্থক এক মহিলার কানে হাঁসুয়ার কোপ দেওয়ার অভিযোগ উঠেছে এক তৃণমূল কংগ্রেস কর্মীর বিরুদ্ধে। অঞ্জনা দাস নামে আক্রান্ত ওই মহিলার কাটা কানে ছয়টি সেলাই পড়েছে। কানের নীচের অংশ কেটে দু’ভাগ হয়ে গিয়েছিল।
বিশদ

23rd  August, 2019

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা  কলকাতা: খাতা দেখার ক্ষেত্রে কড়া নিয়ম চালু করছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কাগজ-কলম ছেড়ে কম্পিউটারে খাতা দেখার ব্যবস্থা চালু করছে তারা। তার মধ্যে বিশ্ববিদ্যালয় ঠিক করেছে, উত্তরপত্রের প্রতি পাতার জন্য অন্তত চার মিনিট সময় ব্যয় করতেই হবে পরীক্ষকদের। ...

সংবাদদাতা, কালনা: কালনার কৃষ্ণদেবপুর পঞ্চায়েত এলাকায় শনিবার দিদিকে বলো কর্মসূচিতে এসে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। টাকা জমা দিয়েও শৌচাগার না পাওয়া, ঘরের চাল দিয়ে জল পড়া, আবেদন করেও সরকারি ঘর না পাওয়া, পানীয় জলের সমস্যা, বিধবা ...

 একনজরে পিভি সিন্ধু ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের সামনেই সরকারি বাসের চাকায় পিষ্ট হলেন বাবা। শনিবার রাতে এমনই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল গড়িয়া মোড়ের ৫ নম্বর বাস ডিপো সংলগ্ন রাজা সুবোধচন্দ্র মল্লিক রোডে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবদাস চট্টোপাধ্যায় (৭৯)। বাড়ি নাকতলার দুর্গাপ্রসন্ন পরমহংস রোডে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
25th  August, 2019

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, দশমী ৪/১৬ দিবা ৭/৩ পরে একাদশী ৫৯/৩৪ শেষরাত্রি ৫/১০। আর্দ্রা ৪৯/০ রাত্রি ২/৫৬। সূ উ ৫/২০/৩০, অ ৫/৫৬/৩৯, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৪২ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৫ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৪৭ গতে ৪/২২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৮ মধ্যে। 
৮ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, একাদশী ৪৮/৪০/৩৭ রাত্রি ১২/৪৭/৪২। আর্দ্রানক্ষত্র ৪৬/২৩/৪৪ রাত্রি ১১/৫২/৫৭, সূ উ ৫/১৯/২৭, অ ৫/৫৯/২৭, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৪৯/২৭ গতে ৪/২৪/২৭ মধ্যে, কালবেলা ৬/৫৪/২৭ গতে ৮/২৯/২৭ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২৭ গতে ১১/৩৯/২৭ মধ্যে। 
২৪ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ আদালতে চিদম্বরম মামলা 
আজ, সোমবার আদালতে ফের উঠতে চলেছে পি চিদম্বরম মামলা। এদিন ...বিশদ

09:05:17 AM

জীবনানন্দ সেতু বন্ধ থাকবে আজও 
জীবনানন্দ সেতুর কাজ সম্পূর্ণ না হওয়ায় তা খোলা হচ্ছে ...বিশদ

09:03:20 AM

আজ বর্ধমানে মুখ্যমন্ত্রী 
প্রশাসনিক বৈঠকে যোগ দিতে আজ, সোমবার পূর্ব বর্ধমানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী ...বিশদ

08:47:07 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম১৯৩৪: কবি ও গীতিকার ...বিশদ

08:26:50 AM

আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শমতো চললে ভালো হবে। বৃষ: বুঝেশুনে বিনিয়োগ করলে শুভ ...বিশদ

08:08:00 AM

পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো 
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো। এদিন সন্ধ্যার সময় পিস ...বিশদ

25-08-2019 - 09:22:00 PM