Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইংলিশবাজারে উদ্ধার একবছর ধরে নিখোঁজ বিহারের নাবালিকা 

সংবাদদাতা, মালদহ: শুক্রবার রাতে উত্তরপ্রদেশের মোরাদাবাদ রেল পুলিস ও ইংলিশবাজার পুলিসের যৌথ অভিযানে শহরের নিষিদ্ধপল্লি থেকে উদ্ধার হয় এক নাবালিকা। রাত সাড়ে ৯টা নাগাদ ওই নাবালিকাকে পুলিস উদ্ধার করে। পুলিস জানিয়েছে, আইনি প্রক্রিয়া সম্পন্ন করে ১৭ বছর বয়সি ওই নাবালিকাকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে।  
বিশদ
ফাঁসিদেওয়ায় ৩০ কেজি গাঁজা সহ ধৃত ৪ 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার রাতে ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের রামকৃষ্ণপল্লি থেকে গাঁজা সহ চারজনকে পুলিস গ্রেপ্তার করে। রাতে গোপন সূত্রে খবর পেয়ে বিধাননগর ফাঁড়ির পুলিস ওই এলাকায় অভিযান চালিয়ে একটি চার চাকা গাড়ি আটক করে। 
বিশদ

25th  August, 2019
ফালাকাটার নয় মাইল বাজারে ফের আগুন, ভস্মীভূত ৯টি দোকান,
চক্রান্তের গন্ধ পাচ্ছেন ব্যবসায়ীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটার উমাচরণপুর গ্রামের নয় মাইল বাজারে দু’মাস আগেই একবার আগুন লেগেছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই নয় মাইল বাজারে শনিবার ভোর রাতে ফের আগুন লেগে ন’টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। এর আগেও ভোর রাতে আগুন লেগেছিল।  
বিশদ

25th  August, 2019
টোটোর দৌরাত্ম্যে আলিপুরদুয়ার শহরের রাস্তায়
চলাফেরা বিভীষিকা হয়ে উঠেছে বাসিন্দাদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরে টোটোর দৌরাত্ম্যে বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠেছেন। নির্দিষ্ট স্ট্যান্ড না থাকায় শহরের লাইফ লাইন তিনটি রাস্তায় দিনভর টোটোর লাইন লেগে থাকছে। টোটোর দৌরাত্ম্যে শহরের গতিও কমে গিয়েছে। গ্রামের টোটো শহরে ঢোকায় পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।  
বিশদ

25th  August, 2019
নভেম্বরেই রসমতিতে চালু হচ্ছে রাজ্যে গণ্ডারের তৃতীয় আবাসস্থল, আশাবাদী বনদপ্তর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোচবিহারের রাজা মহারাজারা এক সময় পাতলাখাওয়া রসমতি বনাঞ্চলে শিকারে যেতেন। আলিপুরদুয়ার জেলা লাগোয়া কোচবিহারের সেই পাতলাখাওয়া রসমতি বনাঞ্চল নভেম্বর মাস থেকে রাজ্যের তৃতীয় গণ্ডার আবাসস্থল হিসাবে যাত্রা শুরু করছে।  
বিশদ

25th  August, 2019
নকশালবাড়ি
স্কুলগুলিতে আচমকা অভিযান বিডিও’র, মিলল অসঙ্গতি 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ির বিডিও শনিবার আচমকাই ব্লকের স্কুলে স্কুলে গিয়ে মিড ডে মিলের খাবারের মান যাচাই করতে শুরু করেন। বিডিও’র আচমকা এই অভিযানে অপ্রস্তুত শিক্ষক শিক্ষিকারা কিছুটা অস্বস্তিতে পড়ে যান।  
বিশদ

25th  August, 2019
দধিকাদা খেলে কাঠামপুজোর মধ্যে দিয়ে
জলপাইগুড়ি রাজবাড়িতে শুরু দুর্গাপুজোর প্রস্তুতি 

বিএনএ, জলপাইগুড়ি: শনিবার কাঠামপুজোর মধ্যে দিয়ে জলপাইগুড়ি রাজবাড়ির ঐতিহ্যবাহী দুর্গাপুজোর প্রস্তুতি শুরু হয়ে গেল। দধিকাদার মাটি কাঠামোয় লেপে দুর্গা প্রতিমা গড়ার প্রাথমিক কাজ শুরু হয় এদিনই। 
বিশদ

25th  August, 2019
ঢেলে সাজানো হচ্ছে কোচবিহার শহরের ট্রাফিক ব্যবস্থা 

বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য সিগনালিং ব্যবস্থার উন্নয়ন ও শহর জুড়ে ক্লোজড সার্কিট ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছে জেলা পুলিস। ট্রাফিক সিগনালিং ব্যবস্থার কাজ পরীক্ষামূলকভাবে শুরু হয়ে গিয়েছে। ক্লোজড সার্কিট ক্যামেরা বসানো জন্য জায়গা পরির্দশন করা হচ্ছে।  
বিশদ

25th  August, 2019
‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে বাড়ানো হল নজরদারি
টিম পিকে’র পরামর্শে জলপাইগুড়িতে তৃণমূলের
জেলা কার্যালয়ে বসছে ২টি কম্পিউটার 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: পিকের (প্রশান্ত কিশোর) টিমের পরামর্শে জলপাইগুড়ি সমাজপাড়ায় তৃণমূল কংগ্রেসের জেলা কার্যালয়ে বসছে নতুন কম্পিউটার। সেই কম্পিউটারের মাধ্যমে নজরদারি হবে জেলার সাত বিধায়ক সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের ‘দিদিকে বলো’র কর্মসূচির।  
বিশদ

25th  August, 2019
সদস্য সংগ্রহে রাজ্যে দ্বিতীয় স্থান পেয়ে নজির
দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির, কটাক্ষ তৃণমূলের 

ইন্দ্র মহন্ত , বালুরঘাট, সংবাদদাতা: সদস্য পদ সংগ্রহ কর্মসূচিতে ২ লক্ষ ৬২ হাজার ১৯৩ জনের নাম নথিভূক্ত করে রাজ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে বলে বিজেপি’র দক্ষিণ দিনাজপুর জেলা নেতৃত্ব দাবি করেছে। যদিও বিষয়টিকে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব।  
বিশদ

25th  August, 2019
শিলিগুড়িতে পুলিসের জাল কেটে পালাল
আন্তঃরাজ্য গাড়ি পাচারচক্রের মাস্টারমাইন্ড, ধৃত ২ 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে হাতের নাগালে পেয়েও আন্তঃরাজ্য গাড়ি পাচারচক্রের মাস্টারমাইন্ড ফণীকে ধরতে পারল না পুলিস। বৃহস্পতিবার রাতে প্রধাননগর থানার পুলিস পিছু ধাওয়া করেও ফণীকে পাকড়াও করতে পারেনি। একরকম পুলিসের হাত ফসকে পালিয়ে যায় সে। 
বিশদ

25th  August, 2019
কাটমানি নেওয়ার অভিযোগে রতুয়া-১ ব্লকের ২ বিজেপি নেতাকে বহিষ্কার, বিতর্ক 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: উজ্জ্বলা যোজনায় গ্যাস পাইয়ে দেওয়া সহ সরকারি প্রকল্পের ঘর পাইয়ে দিতে উপভোক্তাদের কাছ থেকে কাটমানি নেওয়ার অভিযোগে রতুয়া-১ ব্লকের দুই বিজেপি নেতাকে বহিষ্কার করল দলের মণ্ডল নেতৃত্ব।  
বিশদ

25th  August, 2019
উত্তর দিনাজপুর
সমস্ত বুথ কমিটি গঠন করাই বিজেপি নেতৃত্বের কাছে বড় চ্যালেঞ্জ 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় সমস্ত বুথ কমিটি গঠন করাই বিজেপি নেতৃত্বের কাছে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। জেলায় ৩০০টি বুথ কমিটি না থাকলেও লোকসভা নির্বাচনে দলের প্রার্থী দেবশ্রী চৌধুরী জয়ী হয়েছেন।  
বিশদ

25th  August, 2019
সদস্য সংগ্রহ অভিযানে রাজ্যে প্রথম জলপাইগুড়ি: বিজেপির জেলা সভাপতি 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গিয়েছে জেলা বিজেপি। নেতৃত্বের দাবি, সদস্য সংগ্রহের হিসেবে তারা রা঩জ্যে প্রথম স্থানে রয়েছে। জেলা বিজেপি সূত্রে জানা গিয়েছে, ৪ লক্ষ ২১ হাজার সদস্য সংগ্রহ করার লক্ষ্য রাজ্য থেকে বেঁধে দেওয়া হয়েছিল। 
বিশদ

25th  August, 2019
আলিপুরদুয়ারে শিবসেনার জেলা সভাপতি পদে দু’জন, ছড়িয়েছে বিভ্রান্তি 

সংবাদদাতা, কুমারগ্রাম: শিবসেনা দলের আলিপুরদুয়ার জেলা সভাপতি পদে দু’জনের নাম ঘোষণা হওয়ায় কর্মীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে। ২০ আগস্ট দলের রাজ্য কমিটির বৈঠকে সহ সভাপতি বাণী চট্টোপাধ্যায় এবং সাধারণ সম্পাদক বিশ্বরূপ মণ্ডল আলিপুরদুয়ার জেলার সভাপতি হিসেবে কুমারগ্রাম ব্লকের বারোবিশার বাসিন্দা সঞ্জয়কুমার সাহার নাম ঘোষণা করেছিলেন।  
বিশদ

25th  August, 2019

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা  কলকাতা: খাতা দেখার ক্ষেত্রে কড়া নিয়ম চালু করছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কাগজ-কলম ছেড়ে কম্পিউটারে খাতা দেখার ব্যবস্থা চালু করছে তারা। তার মধ্যে বিশ্ববিদ্যালয় ঠিক করেছে, উত্তরপত্রের প্রতি পাতার জন্য অন্তত চার মিনিট সময় ব্যয় করতেই হবে পরীক্ষকদের। ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ আগস্ট: প্রবল অর্থসঙ্কটে রেল। আর তাই আয় বাড়াতে মরিয়া মন্ত্রক। সেই কারণে পণ্য পরিবহণ এবং যাত্রীভাড়া বৃদ্ধি না করে অন্য কোনও পদ্ধতিতে আয় বৃদ্ধির উপর জোর দিচ্ছে রেলমন্ত্রক। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের সামনেই সরকারি বাসের চাকায় পিষ্ট হলেন বাবা। শনিবার রাতে এমনই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল গড়িয়া মোড়ের ৫ নম্বর বাস ডিপো সংলগ্ন রাজা সুবোধচন্দ্র মল্লিক রোডে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবদাস চট্টোপাধ্যায় (৭৯)। বাড়ি নাকতলার দুর্গাপ্রসন্ন পরমহংস রোডে। ...

 একনজরে পিভি সিন্ধু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
25th  August, 2019

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, দশমী ৪/১৬ দিবা ৭/৩ পরে একাদশী ৫৯/৩৪ শেষরাত্রি ৫/১০। আর্দ্রা ৪৯/০ রাত্রি ২/৫৬। সূ উ ৫/২০/৩০, অ ৫/৫৬/৩৯, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৪২ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৫ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৪৭ গতে ৪/২২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৮ মধ্যে। 
৮ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, একাদশী ৪৮/৪০/৩৭ রাত্রি ১২/৪৭/৪২। আর্দ্রানক্ষত্র ৪৬/২৩/৪৪ রাত্রি ১১/৫২/৫৭, সূ উ ৫/১৯/২৭, অ ৫/৫৯/২৭, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৪৯/২৭ গতে ৪/২৪/২৭ মধ্যে, কালবেলা ৬/৫৪/২৭ গতে ৮/২৯/২৭ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২৭ গতে ১১/৩৯/২৭ মধ্যে। 
২৪ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ আদালতে চিদম্বরম মামলা 
আজ, সোমবার আদালতে ফের উঠতে চলেছে পি চিদম্বরম মামলা। এদিন ...বিশদ

09:00:00 AM

জীবনানন্দ সেতু বন্ধ থাকবে আজও 
জীবনানন্দ সেতুর কাজ সম্পূর্ণ না হওয়ায় তা খোলা হচ্ছে ...বিশদ

08:57:34 AM

আজ বর্ধমানে মুখ্যমন্ত্রী 
প্রশাসনিক বৈঠকে যোগ দিতে আজ, সোমবার পূর্ব বর্ধমানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী ...বিশদ

08:47:07 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম১৯৩৪: কবি ও গীতিকার ...বিশদ

08:26:50 AM

আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শমতো চললে ভালো হবে। বৃষ: বুঝেশুনে বিনিয়োগ করলে শুভ ...বিশদ

08:08:00 AM

পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো 
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো। এদিন সন্ধ্যার সময় পিস ...বিশদ

25-08-2019 - 09:22:00 PM